কম্পিউটার

আইফোনে পাঠ্য গোষ্ঠীগুলি কীভাবে মুছবেন

কি জানতে হবে

  • iPhone এ একটি পাঠ্য গোষ্ঠী মুছে ফেলতে, গ্রুপ বার্তাটি বাম দিকে সোয়াইপ করুন এবং মুছুন এ আলতো চাপুন .
  • প্রোফাইল আইকন বা i আলতো চাপুন৷ একটি গোষ্ঠী বার্তার শীর্ষে আইকন, তারপরে এই কথোপকথনটি ছেড়ে দিন আলতো চাপুন৷ এবং নিশ্চিত করুন যে আপনি চলে যেতে চান।
  • আপনার গোষ্ঠীর কেউ যদি অ্যান্ড্রয়েড ব্যবহার করে, আপনি কথোপকথনটি মুছে ফেলতে পারেন, তবে পরের বার বার্তা আসার পরে এটি আবার প্রদর্শিত হবে।

এই নিবন্ধটি কীভাবে একটি পাঠ্য গোষ্ঠী ছেড়ে যেতে হবে, পাঠ্য গোষ্ঠীতে বিজ্ঞপ্তিগুলিকে নিঃশব্দ করতে হবে এবং একটি গ্রুপ চ্যাট স্থায়ীভাবে মুছে ফেলতে হবে তার নির্দেশাবলী প্রদান করে৷

আমি কিভাবে একটি টেক্সট গ্রুপ মুছে ফেলব?

টেক্সট গ্রুপ হল তিন বা তার বেশি লোকের সাথে শেয়ার করা টেক্সট মেসেজ। আপনি একটি পাঠ্য গোষ্ঠী শুরু করতে পারেন, বা অন্য কেউ করতে পারেন৷ আপনি যদি একটি পাঠ্য গোষ্ঠীর অংশ হন যেটিতে আপনি আর অংশগ্রহণ করতে চান না, আপনি কথোপকথন থেকে নিজেকে সরাতে পাঠ্য গোষ্ঠীটি মুছে ফেলতে পারেন। এটি করতে:

  • iOS 12 এবং পরবর্তীতে, বার্তা থ্রেডের শীর্ষে প্রোফাইল আইকনগুলিতে আলতো চাপুন এবং তারপরে এই কথোপকথনটি ছেড়ে দিন আলতো চাপুন .
  • iOS 11 এবং তার বেশি বয়সে, i এ আলতো চাপুন বার্তা থ্রেডের শীর্ষে আইকন এবং তারপরে ট্যাপ করুন এই কথোপকথনটি ছেড়ে দিন .

একবার আপনি কথোপকথন ছেড়ে চলে গেলে, আপনি আর গ্রুপ পাঠ্য থেকে বিজ্ঞপ্তি পাবেন না যদি না গোষ্ঠীর কেউ একজন Android ব্যবহারকারী হয়৷ সেক্ষেত্রে, গ্রুপে কেউ মেসেজ পাঠালে টেক্সট গ্রুপ ফিরে আসবে।

যদি তাই হয়, আপনি গ্রুপ থেকে বিজ্ঞপ্তি বন্ধ করতে চাইতে পারেন. এটি করতে, বার্তা থ্রেড খুলুন এবং প্রোফাইল আইকন বা i আলতো চাপুন৷ বার্তা থ্রেডের শীর্ষে আইকন। (এটি আপনার কাছে থাকা iOS এর সংস্করণের উপর নির্ভর করে।) তারপর টগল করুন সতর্কতা লুকান চালু (চালু হলে সবুজ এবং বন্ধ হলে ধূসর)। আপনি এই গ্রুপে বার্তার জন্য আর সতর্কতা পাবেন না।

আইফোনে পাঠ্য গোষ্ঠীগুলি কীভাবে মুছবেন

কিভাবে আমি আইফোনে সাম্প্রতিক পাঠ্য গোষ্ঠীগুলি থেকে পরিত্রাণ পেতে পারি?

আপনার আইফোনেও পাঠ্য গোষ্ঠীগুলি থেকে মুক্তি পাওয়ার আরেকটি উপায় রয়েছে। আপনার পাঠ্য তালিকায় গোষ্ঠী বার্তাটি খুঁজুন এবং তারপরে বাম দিকে গোষ্ঠী বার্তাটি সোয়াইপ করুন এবং মুছুন এ আলতো চাপুন . এই পদ্ধতিটি আপনার জন্য গোষ্ঠীটি মুছে দেয় তবে এটি অন্য লোকেদের জন্য সক্রিয় রাখে৷

আইফোনে পাঠ্য গোষ্ঠীগুলি কীভাবে মুছবেন

এটি আপনাকে গ্রুপে চলমান বর্তমান কথোপকথন থেকে সরিয়ে দেবে। যাইহোক, পরবর্তী বার্তা আসার সময় গ্রুপে যদি কোনো অ্যান্ড্রয়েড ব্যবহারকারী থাকে, তাহলে আপনাকে কথোপকথনে ফিরিয়ে আনা হবে। আপনি গ্রুপের জন্য বিজ্ঞপ্তিগুলি নীরব করতে উপরের নির্দেশাবলী ব্যবহার করতে পারেন।

এছাড়াও, আপনি মুছে ফেলা গ্রুপের লোকেরা যদি একটি নতুন পাঠ্য থ্রেড শুরু করে এবং আপনাকে এতে যুক্ত করে তবে আপনি সেই বার্তাগুলি পাবেন। সেগুলি পাওয়া বন্ধ করতে আপনাকে আবার এই ধাপগুলি অতিক্রম করতে হবে৷

কিভাবে আপনি স্থায়ীভাবে একটি গ্রুপ চ্যাট মুছে ফেলবেন?

স্থায়ীভাবে একটি গ্রুপ চ্যাট মুছে ফেলার জন্য, আপনি একই সোয়াইপ বাম ব্যবহার করতে পারেন, এবং মুছুন এ আলতো চাপুন কথোপকথনের সমস্ত বার্তা মুছে ফেলার ব্যবস্থা। আপনি মুছে ফেলার আগে চ্যাট থেকে শেয়ার করা কোনো ছবি বা ভিডিও সংরক্ষণ করেছেন তা নিশ্চিত করুন কারণ এটি একবার চলে গেলে, আপনি সেগুলি ফেরত পাবেন না।

FAQ
  • আমি কীভাবে একটি আইফোনে পাঠ্য গোষ্ঠী তৈরি করব?

    মেসেজ খুলে iPhone এ একটি গ্রুপ টেক্সট শুরু করুন এবং রচনা করুন আলতো চাপুন> যোগ করুন (প্লাস আইকন)> এবং গ্রুপ টেক্সটে যোগ করার জন্য পরিচিতি অনুসন্ধান করা হচ্ছে। তারপর আপনার বার্তা টাইপ করুন এবং পাঠান টিপুন .

  • আমি কিভাবে আমার iPhone এ পাঠ্য গোষ্ঠীর নাম দেব?

    একটি iPhone এ আপনার পাঠ্য গোষ্ঠীর নামকরণ করতে, গ্রুপ পাঠ্যটি খুলুন> কথোপকথনের শীর্ষে আইকনগুলিতে আলতো চাপুন> এবং নাম এবং ফটো পরিবর্তন করুন নির্বাচন করুন . একটি নতুন নাম টাইপ করুন> আপনি চাইলে প্রতিটি অংশগ্রহণকারীকে একটি নতুন ফটো বরাদ্দ করুন> এবং সম্পন্ন নির্বাচন করুন আপনি শেষ হলে আপনি যদি নাম পরিবর্তনের বিকল্পটি দেখতে না পান, তার কারণ টেক্সট গ্রুপের প্রত্যেকের কাছে অ্যাপল ডিভাইস নেই।

  • আমি কীভাবে অ্যান্ড্রয়েডে পাঠ্য বার্তাগুলি থেকে গোষ্ঠীগুলি মুছব?

    আপনি যদি Android এ একটি গ্রুপ পাঠ্য ছেড়ে যেতে চান তবে আপনাকে অবশ্যই কাউকে অপসারণ করতে বলতে হবে। যাইহোক, আপনি বিজ্ঞপ্তি পাওয়া বন্ধ করতে কথোপকথনটি নিঃশব্দ বা মুছে ফেলতে পারেন। কথোপকথনের উপরের-ডান অংশে তিনটি উল্লম্ব বিন্দু নির্বাচন করুন এবং বিজ্ঞপ্তি আলতো চাপুন সতর্কতা নীরব করতে ঘণ্টা বা মুছুন বেছে নিন .


  1. আইফোনে অ্যাপগুলি কীভাবে মুছবেন

  2. আইফোনে কীভাবে একটি গ্রুপ টেক্সট পাঠাবেন

  3. কিভাবে আইফোনে গ্রুপ টেক্সটে লোকেদের যোগ এবং সরানো যায়

  4. আইফোনে একটি গ্রুপ চ্যাট/টেক্সট একটি কাস্টম নাম কীভাবে দেওয়া যায়