কম্পিউটার

iOS-এ পোকেমন গো "GPS সিগন্যাল পাওয়া যায়নি" ত্রুটি ঠিক করার জন্য টিপস

Pokémon Go-এর জনপ্রিয়তার সাথে, সারা বিশ্বে ব্যবহারকারীরা রেকর্ড-ব্রেকিং সংখ্যায় অ্যাপটির সাথে জড়িত। এটি অনেকের কাছে একটি বড় ধাক্কা ছিল, কারণ খুব কমই ভেবেছিল অগমেন্টেড রিয়েলিটি গেমটি এমন সাফল্য অর্জন করবে! বড় খবর!

কিন্তু পুরোপুরি নয়- এই আকস্মিক সাফল্যের নেতিবাচক দিক হল যে সিস্টেমে বেশ কিছু ত্রুটি থাকতে পারে...

অনেকেই র্যান্ডম ক্র্যাশিং, সার্ভারের ত্রুটি এবং দ্রুত ব্যাটারি ড্রেন করার মতো সমস্যাগুলি রিপোর্ট করেছেন যা যে কাউকে বিরক্ত করতে পারে, প্রযুক্তি-বুদ্ধিমান বা না। একটি বড় গুঞ্জন-হত্যা যা হতাশাজনক হতে পারে যখন অ্যাপটি রিপোর্ট করে "GPS সিগন্যাল পাওয়া যায়নি", কারণ এটি আরও জটিল সমস্যা বলে মনে হয়।

ভয় নেই! নীচে আপনি অন্যান্য দরকারী টিপস এবং পরামর্শ সহ এই সমস্যাটি মোকাবেলা করার কিছু উপায়ের একটি তালিকা পাবেন। উপভোগ করুন!

টিপ #1:অবস্থান পরিষেবার সাথে টেম্পারিংয়ের চেষ্টা করুন

প্রথমে, নিশ্চিত করুন যে লোকেশন পরিষেবা চালু আছে, কারণ অ্যাপটি অন্যথায় কাজ নাও করতে পারে। আপনি অ্যাপটিকে আপনার অবস্থান পরিষেবার তথ্য প্রয়োজন অনুসারে ব্যবহার করার জন্য "অনুমতি দিতে" চাইবেন৷ আপনি যদি অনুমতি না দেওয়া বেছে নেন, তাহলে অ্যাপটিকে আপনার অবস্থান ব্যবহার করা থেকে আটকানো হবে।

ব্যবহার করতে:

সেটিংস চালু করুন অ্যাপ  গোপনীয়তাঅবস্থান পরিষেবা  সুইচ বন্ধ করুন, তারপর আবার চালু করুন। ভয়েলা .

**আইওএস ডিভাইসগুলি অবস্থান সক্ষম করার জন্য ওয়াই-ফাই বা ব্লুটুথ ব্যবহার করতে পারে।

টিপ # 2:আপনার প্রকৃত অবস্থান পরিবর্তন করুন

GPS স্যাটেলাইট যাতে আপনার অবস্থান খুঁজে পেতে পারে তার জন্য বাইরে যাওয়ার এবং প্রায় 30 সেকেন্ডের জন্য ফোনটিকে স্থির রাখার চেষ্টা করুন। আপনার ফোন সিগন্যাল থেকে আপনার ফোনে স্যুইচ করতে সমস্যা হতে পারে।

টিপ #3:গেমটিকে কিছুটা উপেক্ষা করুন...

খুব সহজ শোনাচ্ছে কিন্তু মাঝে মাঝে এটি সমস্যার সমাধান করতে পারে। এটি হতে পারে যে অ্যাপটি কিছু সময়ের জন্য বিপুল সংখ্যক লোক ব্যবহার করছে, তাই এটি ক্র্যাশ হয়ে গেছে। কফি শপে যখন অনেক বেশি ব্যবহারকারী ওয়াই-ফাই নেটওয়ার্কে থাকে তখন একই রকম।

টিপ #4:জোর করে প্রস্থান করুন এবং পুনরায় চালু করুন

এটি আপনাকে গেম থেকে ডেটা হারাতে পারে, তবে দুর্ভাগ্যবশত এটি কখনও কখনও একমাত্র বিকল্প! এটি করতে:

হোম দুবার টিপুন৷ মাল্টিটাস্কিং স্ক্রীন আনতে বোতাম  পোকেমন গো অ্যাপে সোয়াইপ করুন এবং প্রস্থান করার জন্য উপরে সোয়াইপ করুন  এক মিনিট অপেক্ষা করুন এবং পুনরায় চালু করার চেষ্টা করুন।

টিপ # 5:বিমান মোডে স্যুইচ করুন

এখানে জিপিএস সম্পর্কে একটি চতুর কৌশল রয়েছে:স্যাটেলাইট স্যুইচ করে, এটি সমস্ত রেডিও রিসেট করে এবং জিপিএসকেও রিসেট করার অনুমতি দেয়। তারপর, জিপিএস স্যাটেলাইট ফোনটি সনাক্ত করতে পারে এবং পোকেমন গো অ্যাপের সাথে সিঙ্ক করতে পারে।

টিপ #6:নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

শেষ টিপের মতই, রিসেট করার ফলে আপনি গুরুত্বপূর্ণ তথ্য হারাতে পারেন। যাইহোক, সিস্টেমটি আরও গভীরভাবে পরিষ্কার করা সমস্যা সমাধানের সর্বোত্তম উপায় হতে পারে।

সেটিংস খুলুন  সাধারণ  নিচে স্ক্রোল করুন এবং রিসেট এ ক্লিক করুন  নেটওয়ার্ক সেটিংস রিসেট এ ক্লিক করুন এবং পাসকোড টাইপ করুন (যদি প্রযোজ্য হয়)।

এবং যদি অন্য সব ব্যর্থ হয়...

…আপনার ফোন বন্ধ এবং চালু করার চেষ্টা করতে কখনও কষ্ট হয় না। এটি সমস্যা সমাধানের সবচেয়ে পরিশীলিত উপায় নাও হতে পারে, তবে কখনও কখনও এটি কৌশলটি করতে পারে। ব্যবহারকারীরা আরও জানিয়েছেন যে গুগল ম্যাপ খোলা এবং এটিকে ব্যাকগ্রাউন্ডে ঘোরাফেরা করাও সহায়ক হতে পারে। এটি আপনার ফোনকে একটি স্থিতিশীল GPS সংকেত সনাক্ত করতে দেয়, যার ফলে সমস্যাটির সমাধান হয়।

যাই হোক না কেন, এটি এখনও একটি অসম্পূর্ণ সিস্টেম। যদিও Pokémon Go কৌশলগত পয়েন্টগুলি ব্যবহার করে যেমন স্থানীয় Wi-Fi এবং GPS স্যাটেলাইটের সাথে মিলিত আপনার নিকটতম মোবাইল নেটওয়ার্ক টাওয়ার আপনার সঠিক অবস্থান খুঁজে বের করার জন্য, তিনটি উৎসের মধ্যে যেকোন সংখ্যক ত্রুটি ঘটতে পারে যা অ্যাপটিকে সঠিকভাবে কাজ করতে বাধা দিতে পারে। একই সময়ে, আপনি যদি শুধুমাত্র মোবাইল-ভিত্তিক অবস্থান ট্র্যাকারের সাথে Wi-Fi ব্যবহার করেন, তাহলে অ্যাপটি আপনার সুনির্দিষ্ট অবস্থান সনাক্ত করতে সক্ষম হবে না এবং ফলস্বরূপ, এটিও ভাল কাজ করবে না।

নিশ্চিন্ত থাকুন, প্রযুক্তির অগ্রগতি এবং অগমেন্টেড রিয়েলিটি গেমগুলি আরও বিশিষ্ট হওয়ার সাথে সাথে এই ত্রুটিগুলি অতীতের একটি ত্রুটি হয়ে উঠবে। Pokémon Go এখনও একটি উত্তেজনাপূর্ণ গেম যা সারা বিশ্ব জুড়ে ব্যবহারকারীদের একটি অনন্য অভিজ্ঞতা পেতে দেয়—এবং যেটি শুধুমাত্র উন্নত করা নিশ্চিত। আমি আশা করি এই টিপস আপনার অভিজ্ঞতা বাড়াতে সাহায্য করবে!


  1. iOS-এর জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপগুলির মধ্যে 4টি

  2. আইওএস-এ 'এই বার্তাটি সার্ভার থেকে ডাউনলোড করা হয়নি' ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  3. সিস্টেমের সাথে সংযুক্ত একটি ডিভাইস কাজ করছে না ত্রুটি (স্থির)

  4. iOS এর জন্য 10 সেরা পোকেমন গো স্পুফিং অ্যাপ (iOS 16 সমর্থিত)