কম্পিউটার

কিভাবে ঠিক করবেন Gmail লোড হবে না, iOS-এ ফাঁকা পৃষ্ঠা

কিছু লোক অগত্যা তাদের মেল অ্যাপের মাধ্যমে তাদের Gmail অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস করে না। বেশিরভাগই জিমেইলের ওয়েব সংস্করণ অ্যাক্সেস করতে সাফারির মতো তাদের ব্রাউজারে যান। এটি Safari খোলার মাধ্যমে করা যেতে পারে, এবং একজনের iPhone বা iPad এ "gmail.com" শব্দগুলি প্রবেশ করানো যায়৷ যাইহোক, কিছু সময়, ব্যবহারকারী তাদের স্ট্যান্ডার্ড মেলের পরিবর্তে একটি ফাঁকা সাদা লোডিং পৃষ্ঠা দেখতে পারে।

এই পরিস্থিতি হতাশাজনক হতে পারে বিশেষ করে যদি আপনি একটি গুরুত্বপূর্ণ ইমেলের জন্য অপেক্ষা করছেন। আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন যদি Gmail আপনার iOS এ কাজ না করে বা আপনাকে একটি ফাঁকা পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হয়৷

আপনি আপনার Gmail অ্যাপে একই সমস্যা অনুভব করতে পারেন। সমস্যা সমাধানে আপনাকে সাহায্য করার জন্য এখানে কিছু টিপস রয়েছে৷

1. আপনার ব্রাউজারের ইতিহাস এবং কুকি সাফ করুন

এটি এমন একটি সমাধান হতে পারে যা বেশিরভাগ সময় কাজ করে। আপনি হাজার হাজার ক্যাশে, ইতিহাস এবং কুকিজ থেকে আপনার ব্রাউজার সাফ করতে পারেন যা আপনার iPhone এ প্রয়োজন নেই৷ এটি করার জন্য:

  • আপনার iPhone বা iPad এর সেটিংসে যান
  • সাফারিতে যান
  • খুব নীচে স্ক্রোল করুন
  • ইতিহাস এবং ওয়েবসাইট ডেটা সাফ করুন এ আলতো চাপুন

২. Safari অ্যাপটি বন্ধ করুন এবং এটি আবার খুলুন

  • আপনার যদি iPhone 8 এবং তার আগের ভার্সন থাকে, তাহলে শুধু হোম বোতামে ডবল ট্যাপ করুন। Safari অ্যাপটি অনুসন্ধান করুন এবং এটিকে উপরের দিকে সোয়াইপ করুন। অ্যাপটি আবার খুলুন এবং আপনার Gmail অ্যাকাউন্ট অ্যাক্সেস করার চেষ্টা করুন।
  • আপনার যদি iPhone X বা iPhone XS থাকে, তাহলে আপনি কেবল উপরের দিকে সোয়াইপ করতে পারেন। সাফারি প্রিভিউতে যান এবং (-) আইকন টিপুন।

৩. আপনার ডিভাইস পুনরায় চালু করুন

কখনও কখনও, আপনার ডিভাইস পুনরায় চালু করা অনেক সমস্যার সমাধান করতে পারে। আপনার সেটিংসে যান। সাধারণ আলতো চাপুন, নিচে স্ক্রোল করুন এবং শাট ডাউন আলতো চাপুন। আপনার ডিভাইস আবার চালু করার আগে কয়েক সেকেন্ড অপেক্ষা করুন।

4. একটি আপ-টু-ডেট iOS সংস্করণ আছে তা নিশ্চিত করুন

আপনি সেটিংসে ট্যাপ করতে পারেন, তারপর সাধারণ, এবং তারপরে সফ্টওয়্যার আপডেটে যেতে পারেন। যদি আপনার কাছে সর্বশেষ আপডেট না থাকে তবে এটি ডাউনলোড করুন।

5. Gmail ল্যাবস নিষ্ক্রিয় করুন

আপনার Safari বা Google Chrome-এ নিম্নলিখিত লিঙ্কটি খুলুন:https://mail.google.com/?labs=0। আপনার Gmail ব্রাউজারে লোড করতে সক্ষম হলে, আপনার Gmail ল্যাবগুলি অক্ষম করুন৷ এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

Gmail এ যান>সেটিংস এ ক্লিক করুন>ল্যাবগুলি চয়ন করুন>অক্ষম করুন>পরিবর্তনগুলি সংরক্ষণ করুন

উপসংহার

আপনি যদি এখনও আপনার Gmail অ্যাক্সেস করতে সমস্যায় পড়েন, তাহলে অন্য ডিভাইসগুলি ব্যবহার করার চেষ্টা করুন৷ আপনি ইন্টারনেট সংযোগ আছে কিনা তাও পরীক্ষা করতে পারেন। আপনার জিমেইল কাজ না করলে, অন্য জিমেইল একাউন্ট খোলার চেষ্টা করুন। প্রথম অ্যাকাউন্টে কোনো সমস্যা হলে, Google সহায়তার সাথে যোগাযোগ করার চেষ্টা করুন। আপনার সমস্যা বর্ণনা করতে আপনি এখানে এই লিঙ্কে ক্লিক করতে পারেন।

একটি শক্তিশালী এবং স্থিতিশীল ইন্টারনেট সংযোগ আপনাকে অল্প সময়ের মধ্যেই আপনার Gmail অ্যাক্সেস করতে পারে৷ যাইহোক, যদি সমস্যাটি আপনার ডিভাইসে হয়, উপরের সমস্যা সমাধানের পদক্ষেপগুলি করার পরে অ্যাপল সমর্থনের সাথে যোগাযোগ করুন। আপনার সময় এবং তারিখ সঠিক কিনা তা নিশ্চিত করুন।

যদি একজন Apple প্রতিনিধি ফোনে আপনাকে সাহায্য করতে না পারে, তাহলে আপনার কাছাকাছি একটি Apple Store আউটলেটে ঘুরে আসুন। তাদের কাছে আরও সরঞ্জাম রয়েছে যা আপনার ডিভাইসের সমস্যা সমাধানে সহায়তা করতে পারে৷


  1. পিসি পোস্ট করবে না কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 11-এ ফাঁকা আইকনগুলি কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে ঠিক করবেন Google Photos ফাঁকা ফটো দেখায়

  4. স্ন্যাপচ্যাট ত্রুটি লোড করার জন্য ট্যাপ কীভাবে ঠিক করবেন