কম্পিউটার

iOS মেল অ্যাপের পরিবর্তন এবং উন্নতি

আইওএস মেল অ্যাপটি এমন কিছু যা সমস্ত আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীরা অন্তত অস্পষ্টভাবে পরিচিত। এই ডিভাইসগুলির প্রথম ব্যবহারকারীরা মেল অ্যাপটিকে একটি ডিফল্ট মেল পরিষেবা হিসাবে ব্যবহার করেছিল, প্রায় পুরো বোর্ড জুড়ে৷ পরিষেবার মাত্র দ্বিতীয় বছরে, অ্যাপল মেল অ্যাপটিকে এক্সচেঞ্জ ইমেল সমর্থনের মাধ্যমে অন্যান্য ইমেল অ্যাকাউন্ট সিঙ্ক করার ক্ষমতা দিয়েছে। যখন এটি ঘটেছিল, iOS মেল অ্যাপটি হয়ে ওঠে, যা মূলত স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য "একমাত্র" মেল অ্যাপ ছিল। এটি এমন একটি যা সবাই ব্যবহার করত কারণ, সেই সময়ে, প্রতিযোগীদের পথে খুব বেশি ছিল না, তখন।

যদিও এটা বেশিদিন স্থায়ী হয়নি। মাত্র কয়েক বছর পরে, আরেকটি টেক জায়ান্ট, গুগল, একটি প্রতিযোগিতামূলক মেল অ্যাপ, Gmail নিয়ে এসেছিল। Gmail এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল, মেল অ্যাপের একটি প্রতিযোগিতামূলক সংস্করণ হিসেবে। সর্বজনীন সংস্করণ, যদিও, iOS মেলের পাশে খুব ভাল ছিল না, তার প্রথম বছরগুলিতে। এটি কিছু সময় নিয়েছিল, কিন্তু কিছু সময়ে, Google তার Gmail অ্যাপটি আপডেট করেছিল, এটিকে নিয়েছিল, কেউ কি বলবে, এটি মেল অ্যাপের চেয়ে বেশি প্রতিযোগিতামূলক সংস্করণ ছিল। যে সময়টি ঘটেছিল, যদিও, উভয় সংস্থাই তৃতীয় পক্ষের ইমেল অ্যাপ থেকে বাজারে আরও প্রতিযোগিতার মুখোমুখি হতে শুরু করেছিল। থার্ড-পার্টি অ্যাপ্লিকেশানগুলি আবির্ভূত হয়েছিল যেগুলি নেটিভ ইমেল অ্যাপগুলির তুলনায় দ্রুত, সহজ, মসৃণ এবং অনেক বেশি সুবিধাজনকভাবে কাজ করে।

কিছুক্ষণের জন্য, এটি মেলের জন্য বেশ অন্ধকার দেখাচ্ছিল, ব্যবহারকারীরা নতুন তৃতীয় পক্ষের অ্যাপগুলির জন্য অ্যাপটি ডাম্প করে। মেল আর অ্যাপল ডিভাইস ব্যবহারকারীদের জন্য প্রাথমিক ইমেল অ্যাপ ছিল না। বেশিরভাগ লোক যারা এখনও এটি ব্যবহার করে, শুধুমাত্র একটি নির্দিষ্ট উদ্দেশ্যে, সাধারণত শুধুমাত্র একটি ক্ষেত্রে পরিপূরক করার জন্য, যেখানে তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহারকারীর যা প্রয়োজন তা প্রদান করে না। যদিও সময় চলে, এবং সময়ের সাথে সাথে নেটিভ iOS মেল অ্যাপের জন্য জিনিসগুলিকে ঘুরিয়ে দেওয়ার জন্য প্রয়োজনীয় পরিবর্তনগুলি এসেছে। অবশেষে, কয়েক বছর পরে, iOS মেল মানচিত্রে ফিরে এসেছে বলে মনে হচ্ছে। আমি মনে করি পার্টিতে দেরি করা ভালো, কখনোই দেখা না করার চেয়ে।

তৃতীয় পক্ষের অ্যাপ অফারগুলি

আইওএস মেলের একটি প্রাথমিক, তৃতীয় পক্ষের মেল অ্যাপের বিকল্প ছিল মেলবক্স। অ্যাপটির কিছু শক্তিশালী পয়েন্ট ছিল যা মেল দ্বারা গৃহীত হয়েছে, এবং অন্যান্য বেশিরভাগ ইমেল অ্যাপ আজও প্রায়। একটি ছিল তফসিল বৈশিষ্ট্য। অ্যাপল ব্যবহারকারীরা মেল অ্যাপে শিডিউল ফিচারের ভালো ব্যবহার করে। আরেকটি অত্যন্ত জনপ্রিয় বৈশিষ্ট্য যা মেলবক্স তৈরির জন্য দায়ী, যেটি সম্পর্কে আমরা বেশিরভাগই কিছুই ভাবি না কারণ এটি আমাদের কাছে দ্বিতীয় প্রকৃতির হয়ে উঠেছে, তা হল প্রসেস টানিয়ে রিফ্রেশ করা।

আপনি যদি এটি সম্পর্কে চিন্তা করেন, কার্যত আমাদের সমস্ত অ্যাপ এইভাবে রিফ্রেশ করে, যখন কোনও ধরণের ইনকামিং ডেটা প্রদর্শিত হবে।

যেখানে মেলবক্স ব্যর্থ হচ্ছিল তা ছিল Gmail ব্যতীত অন্যান্য ইমেল পরিষেবাগুলির সাথে কাজ করার ক্ষমতার অভাব। আপনি যদি অন্য কোনো পরিষেবা ব্যবহার করেন, তাহলে আপনি মেলবক্স ব্যবহার করতে পারবেন না, যদি না আপনি আপনার অন্যান্য পরিষেবা বাদ দিতে ইচ্ছুক হন এবং আপনার প্রাথমিক ইমেল প্রদানকারী হিসাবে সম্পূর্ণরূপে মেলবক্সে চলে যান৷

বেশিরভাগ লোকের জন্য, এটি এমন কিছু ছিল না যা তারা করতে পারে, কারণ অনেক লোকের কাজের ইমেল প্রদানকারী রয়েছে যা তাদের জন্য বেছে নেওয়া হয়েছে। মেলবক্সের অনেক ব্যবহারকারীর জন্য, অন্যান্য মেল অ্যাপের সাথে কাজ করার জন্য অ্যাপটির অসঙ্গতি, তারা এটিকে তাদের একমাত্র ইমেল অ্যাপ হিসেবে গ্রহণ করতে সক্ষম হয়নি। অন্যান্য ইমেল অ্যাকাউন্ট থেকে দূরে সরানো সম্ভব ছিল না, যা মেলবক্স অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করা যায়নি। এটি এই তৃতীয় পক্ষের অ্যাপের জন্য একটি চমত্কার বড় পতন ছিল৷

মেলবক্স ইমেল অ্যাপ ওয়ার্ল্ডকে কিছু অত্যন্ত মূল্যবান বৈশিষ্ট্য প্রদান করেছে, কিন্তু 2013 সালে, ড্রপবক্স অ্যাপটি কেনার পরে এটি তার মৃত্যুর সাথে মিলিত হয়। যেহেতু ড্রপবক্সের ব্যবসার প্রাথমিক উদ্দেশ্য ইমেল পরিষেবা ছিল না, ব্যবসার সেই অংশটি ধীর হয়ে যায় এবং জনপ্রিয়তা হারিয়ে ফেলে, তাই শেষ পর্যন্ত, কোম্পানিটি এটিকে সম্পূর্ণভাবে বাদ দেয়। যেহেতু অন্যান্য কোম্পানির অ্যাপের অধিগ্রহণ অ্যাপের জগতে চলে, মেলবক্সে যা ঘটেছিল তা অস্বাভাবিক নয়। অধিগ্রহণকারী সংস্থার যদি অর্জিত অ্যাপটি যা করার জন্য ডিজাইন করা হয়েছিল তার থেকে আলাদা লক্ষ্যযুক্ত ব্যবসা থাকে, তবে প্রায়শই, মূল অর্জিত অ্যাপটি বাদ দেওয়া হয় বা সম্পূর্ণরূপে পরিবর্তিত হয়।

মেলবক্সের পরে, অ্যাকমপ্লি নামে একটি ইমেল অ্যাপ ছিল, যেটির সাথে অনেক iOS ব্যবহারকারী কাজ করছিলেন। মাইক্রোসফ্ট 2015 সালে অ্যাপটি কিনেছিল। কিছু লোক এটি নিয়ে বিরক্ত ছিল, তবে মাইক্রোসফ্ট তাদের কেনার বিষয়ে স্মার্ট ছিল। যেহেতু অ্যাকমপ্লির ইতিমধ্যেই অনেক খুশি ব্যবহারকারী রয়েছে, তাই তারা অ্যাপটিকে এর ব্যবহারকারীদের জন্য আরও ভাল করার জন্য প্রচেষ্টা চালিয়েছে। তারা এর, ইতিমধ্যেই, জনপ্রিয় বৈশিষ্ট্যগুলিতে উন্নতি করেছে এবং তারপরে এটিকে একটি নতুন ব্র্যান্ড এবং চিত্র দিয়েছে। সুতরাং, এখানে একটি অ্যাপ ক্রয়ের একটি গল্প যা আদর্শের বিরুদ্ধে গিয়েছিল এবং আরও ভাল হয়েছে। অ্যাকমপ্লি অ্যাপটি যেটিকে নতুন ব্র্যান্ড এবং চিত্র দেওয়া হয়েছিল, সেটিই আউটলুকের iOS সংস্করণে পরিণত হয়েছে।

মাইক্রোসফ্ট শুধু অ্যাপটিকেই রিব্র্যান্ড করেনি, তারা সানরাইজ নামে একটি ক্যালেন্ডার অ্যাপও অর্জন করেছে এবং এটি iOS অ্যাপের জন্য Outlook-এ রোল করেছে। এখানে একটি অ্যাপ ছিল যা ব্যবহারকারীদের তাদের জীবনের সব দিক পরিচালনা করতে সাহায্য করতে পারে। যদিও আউটলুক তার ব্যবহারকারীদের জন্য এর যে কোনো বৈশিষ্ট্যের চেয়ে অনেক ভালো কিছু করেছে। একটি ইমেল পরিষেবার মধ্যে সীমাবদ্ধ থাকার পরিবর্তে, আউটলুক ব্যবহারকারীদের যেকোনও এবং তাদের সমস্ত ইমেল পরিষেবার সাথে এক জায়গায় কাজ করার অনুমতি দেয়। এটি iOS মেলের জন্য খারাপ খবর, কিন্তু iOS ডিভাইস ব্যবহারকারীদের জন্য ভাল খবর।

আউটলুক যখন আইওএস ব্যবহারকারীদের মেল ব্যবহার করার জন্য সম্পূর্ণ প্রতিস্থাপনের বিকল্প দিচ্ছিল, তখন এমন একটি সময় এসেছিল যখন এটি সেই একই ব্যক্তিদের দেওয়া শুরু করে, আবার মেল ব্যবহার করার দিকে আরেকবার দেখার কারণ। অ্যাপের সাথে প্রযুক্তিগত সমস্যা, পপ আপ করা শুরু করে। অ্যাপটি কেবল ব্যবহারকারীদের উপর স্থির হয়ে যাবে, অথবা সম্পূর্ণরূপে ক্র্যাশ হয়ে যাবে। কাজের সাথে সম্পর্কিত ইমেলের জন্য অ্যাপটি ব্যবহার করা অনেক লোকের জন্য, তাদের ইমেল অ্যাপে প্রযুক্তিগত সমস্যা রয়েছে, যার ফলে তিরস্কার বা এমনকি চাকরি হারাতে পারে। তাদের ইমেল পরিষেবার সাথে সমস্যা একটি বিকল্প ছিল না।

আউটলুকের সাথে একটি বিশাল সমস্যা ফরোয়ার্ড করা সামগ্রী ছিল। অ্যাপের মাধ্যমে কিছু বিষয়বস্তু একেবারেই দেখা যাচ্ছিল না। অনুপস্থিত বিষয়বস্তু, যখন মেল অ্যাপে খোলা হয়, নিখুঁতভাবে প্রদর্শিত হয়৷ এখানেই iOS ব্যবহারকারীরা সম্পূর্ণ বৃত্তে আসতে শুরু করে, তাদের আসল মেল অ্যাপে ফিরে, কিন্তু এখন কিছু ভাল উন্নতি সহ।

সোয়াইপ ডাউন ড্রাফ্ট

আইওএস-এ মেল ব্যবহারকারীদের এমন একটি বৈশিষ্ট্য দেয় যা অন্য কোনো বড় ইমেল অ্যাপ গ্রহণ করে না। আপনি যখন একটি ইমেলে কাজ করছেন, তখন আপনি আপনার ড্রাফ্টটি নিচের দিকে সোয়াইপ করতে পারেন, এটিকে সরে যেতে পারেন। আমাদের নিজস্ব রচনা করার সময় আমাদের প্রায়ই অন্য ইমেল থেকে অন্য কিছু সন্ধান করতে হয়, তাই এই বৈশিষ্ট্যটি আপনাকে আপনার অন্যান্য ইমেলগুলি দেখার অনুমতি দেওয়ার জন্য খুব সুবিধাজনক, যখন আপনার কাজটিও আপনার সামনে থাকে। আপনি আসলে অনেকগুলি জিনিস খোলা রাখতে পারেন, সবগুলি একবারে, এবং কার্যত একই স্ক্রিনে, সামনে এবং পিছনে সেগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। একবার আপনি আপনার উদ্দেশ্য যাই হোক না কেন এই বৈশিষ্ট্যটি ব্যবহার করলে, আপনার ইমেল জগতে এটি ছাড়া বেঁচে থাকা কঠিন৷

ফিল্টারিং করা সহজ

আপনার ইমেলগুলি ফিল্টার করা আপনাকে দ্রুত এবং আরও দক্ষতার সাথে যা খুঁজছেন তা সংগঠিত করতে এবং খুঁজে পেতে সহায়তা করতে পারে। অনেক ক্ষেত্রে, এমন ইমেল রয়েছে যা আপনাকে অন্য কিছুর আগে দেখতে হবে। আপনার ফিল্টারগুলিকে সঠিকভাবে সেট করা আপনাকে আপনার ইমেলগুলিকে যে ক্রমটিতে দেখবে তাকে অগ্রাধিকার দিতে সাহায্য করবে, আপনার কাজকে একটু দ্রুত এবং মসৃণ করে তুলবে৷ মেইলে সুবিধাজনক ফিল্টারিং ছিল না, যেভাবে এটি এখন করে।

স্ক্রিনের বাম দিকে, নীচে, একটি "ফিল্টার করা" বিভাগ রয়েছে। "এর দ্বারা ফিল্টার করা" শব্দের নীচে নীল রঙে পাঠ্য রয়েছে। এটি আপনাকে দেখায় যে আপনার ইমেল তালিকাটি কী দ্বারা ফিল্টার করা হয়েছে৷ আপনি যদি আপনার ইমেলগুলির ফিল্টারিং পরিবর্তন করতে চান তবে আপনি কেবল নীল পাঠ্যটিতে আলতো চাপুন, যা আপনার বিকল্পগুলি যেখানে তালিকাভুক্ত রয়েছে সেখানে মেনুটি খোলে। আপনি কীভাবে আপনার ফিল্টারগুলি কাস্টমাইজ করতে পারেন তাতে অনেক নমনীয়তা রয়েছে। তারপর, আপনি আপনার তালিকা সংরক্ষণ করতে পারেন, যাতে আপনার ইমেলগুলি সেভাবে সংগঠিত হবে যতক্ষণ না আপনি এটি আবার পরিবর্তন করবেন।

ফিল্টারিং বৈশিষ্ট্যটি মেলে আপনার ইমেলগুলিকে সংগঠিত করে তোলে, অন্যান্য উপলব্ধ ইমেল অ্যাপগুলির তুলনায় অনেক বেশি সুবিধাজনক৷

আইওএস মেল ফিল্টার বৈশিষ্ট্য সম্পর্কিত একটি পার্শ্ব নোট হিসাবে, কিছু দ্রুত লিঙ্ক রয়েছে যা আরও কিছু জনপ্রিয় ফিল্টার ব্যবহার করে দ্রুত এবং সহজে ফিল্টারিং করে। স্ক্রিনের উপরের বাম দিকে একটি সম্পাদনা বোতাম রয়েছে। ফিল্টারিং দ্রুত লিঙ্কগুলি এখানে অবস্থিত। যদিও এটি একটি সুবিধাজনক বৈশিষ্ট্য, অনেক লোক জানে না যে তারা সেখানে আছে। এগুলি খুব দরকারী, কিন্তু কিছুটা লুকানো, তাই মেল শুধুমাত্র এই লিঙ্কগুলির জন্য আংশিক পয়েন্ট পায়৷

উন্নত AI

এটি কোনও গোপন বিষয় নয় যে অ্যাপল এআই বিভাগে কিছুটা পিছিয়ে রয়েছে। সংস্থাটি এখন তার অ্যাপগুলির সংগ্রহ জুড়ে AI উন্নত করার জন্য সত্যিই কাজ শুরু করেছে। আপনার মেল অ্যাপের পরিপ্রেক্ষিতে AI উন্নত করার অর্থ হল আপনার অ্যাপ আপনার সঞ্চয় করা বিদ্যমান পরিচিতিগুলিতে ইমেল থেকে ডেটা সংযুক্ত করবে। এটি আপনার জন্য পার্থক্য খুঁজে পেতে পারে, ইমেলে যা আসে এবং আপনার ডিভাইসে যা সংরক্ষিত থাকে।

AI-তে গেমের বর্ধিতকরণের দেরিতে অ্যাপল সম্পর্কে ভালো লাগার বিষয়গুলির মধ্যে একটি হল, তারা সর্বদা ব্যবহারকারীদের গোপনীয়তার দিকে নজর রাখে। AI রাজ্যে খেলার অর্থ হল যে কোম্পানিগুলিকে বর্ধিতকরণগুলি কতদূর যেতে পারে সে সম্পর্কে সতর্ক থাকতে হবে। এই ধরনের বৈশিষ্ট্যগুলি ব্যবহারকারীর অভিজ্ঞতাকে ব্যক্তিগতকৃত করতে ব্যবহার করতে পারে এমন জিনিসগুলি খুঁজে পেতে আপনার ডিভাইসগুলিতে অনুসন্ধানগুলি এবং তথ্যের দিকে নজর দেয়৷ যদিও এটি কিছু ক্ষেত্রে অবিশ্বাস্য, এবং জিনিসগুলিকে সুবিধাজনক করে তুলতে পারে এবং ব্যক্তিদের জন্য কাস্টমাইজ করতে পারে, এটি ব্যবহারকারীদের গোপনীয়তার সাথে এটির মূল অংশে করা উচিত। এই ক্ষেত্রে অ্যাপলের ধীরগতির উদ্যোগ, এবং শুরু থেকেই ব্যবহারকারীর গোপনীয়তার উপর ফোকাস করাকে খুবই ইতিবাচক দৃষ্টিতে বিবেচনা করা উচিত।

থ্রেডিং বার্তা

আপনার ইনবক্সে বার্তাগুলির থ্রেডিং চলমান ইমেল কথোপকথন, বা প্রকল্পগুলির সাথে তথ্য খুঁজে পেতে প্রচুর সাহায্য করতে পারে। এটি এতদিন আগে ছিল না, iOS মেলে বার্তা থ্রেড উপলব্ধ ছিল না। বার্তা থ্রেড ছাড়া, ব্যবহারকারীদের একটি বিষয় বা একটি প্রকল্প সম্পর্কিত একাধিক ইমেলের মধ্যে অসংখ্য বার্তা থাকতে পারে। আপনার অন্যান্য বার্তাগুলির মধ্যে যেগুলি একসাথে যায় তা খুঁজে পেতে দ্বিগুণ সময় লাগতে পারে৷ অ্যাপল অন্যান্য ইমেল অ্যাপ্লিকেশনগুলির পরে বার্তাগুলির থ্রেডিং যুক্ত করেছে, তবে তারা এটি যুক্ত করেছে।

iOS মেল অ্যাপে, থ্রেডেড মেসেজ ফিচার ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী কাস্টমাইজ করা যায়। আপনি কিভাবে বার্তা অর্ডার করতে চান তা নির্বাচন করতে পারেন। আপনি অন্য অবস্থানের ফোল্ডার থেকে বার্তাগুলি থ্রেডগুলিতে প্রদর্শন করতে চান বা না করতে পারেন৷ আপনি এমনকি বার্তা থ্রেড বৈশিষ্ট্যটি বন্ধ করতেও বেছে নিতে পারেন, যদি আপনি আপনার ইমেলগুলি সেভাবে প্রদর্শিত না করতে চান। এখানে Apple-এর জন্য আরেকটি “Never late than Never” বৈশিষ্ট্য রয়েছে, এবং প্রতিটি স্বতন্ত্র ব্যবহারকারীর জন্য এই বৈশিষ্ট্যটিকে সর্বোত্তম উপায়ে কাজ করার মাধ্যমে তারা ফ্যাশনেবলভাবে দেরী করছে।

তিন কলামের উইন্ডো

কখনও কখনও একটি ছোট প্যাকেজে বড় সাহায্য আসে। এটি একটি বিশাল চুক্তি নয় তবে এটি এমন কিছু যা আপনাকে অবশ্যই ব্যবহারের সহজতা প্রদান করতে পারে। অ্যাপল স্ক্রিনের বাম দিকে নেভিগেশন মেনু অ্যাঙ্কর করার ক্ষমতা যুক্ত করেছে। পুরানো মেল সংস্করণে, আপনি কিছু ক্লিক করার পরে আপনার মেনু অদৃশ্য হয়ে যাবে। মেইলের এই নতুন সংস্করণটি আপনার নেভিগেশন মেনুকে তার নিজস্ব কলামে অ্যাঙ্কর করে। পর্দা তিনটি কলাম প্রদর্শন করে. আপনি অন্যান্য অ্যাকাউন্টের মাধ্যমে আরও সহজে এবং কম সময়ে যেতে পারেন। এটি একটি স্বাভাবিক অগ্রগতি ছিল, বড় পর্দার সাথে ডিভাইসগুলি তৈরি করা হচ্ছে। অন্যান্য মেল অ্যাপ্লিকেশনগুলি এখনও এই বৈশিষ্ট্যটি অন্তর্ভুক্ত করেনি, তবে সম্ভবত এখন এটির জন্য স্থান থাকলে তা করা উচিত৷

এখনও কি আসতে পারে?

সুতরাং, যদিও অ্যাপল আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীদের নিয়মিত এবং প্রাথমিক ভিত্তিতে মেল অ্যাপ ব্যবহারে ফিরে আসার জন্য অনেক কিছু করেছে, এখনও কিছু জিনিস যোগ করা যেতে পারে, যা সত্যিই এটিকে বাজারে সবচেয়ে উচ্চতর ইমেল অ্যাপে পরিণত করতে পারে। . মনে রাখার বিষয় হল অ্যাপল বক্ররেখার পিছনে রয়েছে, যখন এটি তাদের কিছু অ্যাপে প্রযুক্তিগত অগ্রগতি যোগ করার ক্ষেত্রে আসে। এটি এমন নয় যে তারা শুনবে না, বা অন্যরা ইতিমধ্যে উদ্ভাবিত বা গ্রহণ করেছে এমন কিছু বৈশিষ্ট্য যোগ করবে না, এটি কেবলমাত্র তাদের প্রকৃত অগ্রগতি কেবলমাত্র শুরু হয়েছে, যখন আপনি তাদের শিল্পের অন্যদের সাথে তুলনা করেন।

বলা হচ্ছে, এমন কিছু জিনিস রয়েছে যা iOS মেল অ্যাপ অন্যদের আগে করেছে, যেমন সোয়াইপ ডাউন ড্রাফ্ট, ব্যবহারকারীদের প্রয়োজনীয় তথ্যের জন্য একাধিক অন্যের মাধ্যমে অনুসন্ধান করার সময় তাদের বর্তমান ইমেল খোলা রাখার অনুমতি দেয়। অ্যাপল ভারী হিটারদের সাথে দৌড়াতে পারে, যেহেতু এটি ভারী হিটারদের মধ্যে একটি, তারা কেবল এটিকে ধীর গতিতে করতে পরিচিত। সমস্ত বিষয় বিবেচনা করা হয়েছে, অ্যাপল তার iOS মেল অ্যাপের সাথে বেশ ভাল কাজ করছে, তবে কিছু জিনিস রয়েছে যা এটিকে আরও ভাল করে তুলতে পারে।

একটি বৈশিষ্ট্য অ্যাপল যোগ করেনি, এবং এটি সত্যিই বেশ বিস্ময়কর, তা হল নির্ধারিত ইমেল বৈশিষ্ট্য। এখানে একটি দৃশ্যকল্প। আপনি আপনার প্রতিদিনের, বিকেলের মিটিংয়ে বসে আছেন, প্রোডাকশন রিপোর্টগুলি বড় স্ক্রিনে উঠতে দেখছেন, এবং অন্য দলের লিডদের কথা শুনছেন তাদের সংখ্যা এবং প্রজেক্ট করা লক্ষ্য সম্পর্কে। আপনি আপনার বসের জন্য 10 মিনিটের মধ্যে একটি সম্ভাব্য ক্লায়েন্টকে একটি ইমেল পাঠাবেন বলে মনে করা হচ্ছে, যাতে আশা করা যায়, আপনি এই কোম্পানির সাথে চলমান ভিত্তিতে ব্যবসা করার প্রতিশ্রুতি রক্ষা করতে পারেন।

সম্ভাব্য ক্লায়েন্টকে আপনার ইমেল পেতে এবং পড়তে যে পরিমাণ সময় দিতে হবে তার জন্য আপনার উইন্ডোটি ন্যূনতম, প্রায় 15 মিনিট, তার দায়বদ্ধতার মধ্যে যাত্রা। আপনার মিটিং, অন্তত, আরো আধ ঘন্টা আছে. আপনি ঘামছেন এবং মনে মনে ভাবছেন, "যদি, শুধুমাত্র যদি মেলের একটি নির্ধারিত ইমেল বৈশিষ্ট্য থাকে, তবে সেই ইমেলটি 10 ​​মিনিটের মধ্যে নিজেই পাঠাবে, যেমনটি আমার প্রয়োজন!" দুর্ভাগ্যবশত, অ্যাপল মেল অ্যাপে নির্ধারিত ইমেল যোগ করেনি। আসুন আশা করি এটি এমন কিছু যা আমরা শীঘ্রই একটি সফ্টওয়্যার আপডেটে দেখতে পাই৷

অ্যাপল ওয়াচ আবিষ্কারের সাথে সাথে, মেল অ্যাপে নতুন প্রযুক্তি যুক্ত করা হয়েছে। আপনার ইমেল সহজে ট্রাইজ করার ক্ষমতা, এবং কার্যকরভাবে বেশিরভাগ লোকেদের জন্য গুরুত্বপূর্ণ যারা ব্যবসায়িক উদ্দেশ্যে তাদের ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করে। iOS মেল অ্যাপটি এটিকে সহজ কাজ করে না। ইনকামিং ইমেল থেকে প্রাসঙ্গিক তথ্য, এটি যে ঠিকানা থেকে আসছে, বিষয় লাইন এবং প্রকৃত বার্তা থেকে কয়েকটি শব্দ দেখতে সক্ষম হতে পেরে ভালো লাগবে।

আপনি যখন আপনার অ্যাকাউন্টের ইমেলগুলি পরীক্ষা করছেন তখন বার্তাটির সাথে কী করবেন তা জানার জন্য এটি যথেষ্ট। এটি এমন হওয়া উচিত যে আপনি বার্তাগুলিকে যেখানে চান সেখানে স্থানান্তর করতে পারেন, সেগুলিকে আপনি যেমন চান সেগুলি চিহ্নিত করতে পারেন, বা আপনার ঘড়ির বিজ্ঞপ্তি স্ক্রিনেই দ্রুত মুছে ফেলতে পারেন৷ এটি মেল অ্যাপ থেকে অ্যাপল ওয়াচের মাধ্যমে আসা বিজ্ঞপ্তিগুলির ক্ষেত্রে নয়। একটি ইমেল মুছে ফেলতে, আপনাকে আসলে পুরো বার্তাটি চালাতে হবে। আপনি যখন Outlook অ্যাপ ব্যবহার করছেন তখন অ্যাপল ওয়াচ-এ বিজ্ঞপ্তি থেকে বার্তাগুলি মুছে ফেলা অনেক বেশি সুবিধাজনক। Microsoft-এর অ্যাপ আপনাকে আপনার বিজ্ঞপ্তিগুলির জন্য আপনার পছন্দগুলি সেট আপ করার অনুমতি দেয়, এটি আপনার ইমেলগুলিকে ট্রাইজ করা আরও সহজ করে তোলে৷

বিজ্ঞপ্তির থিমে থাকা, আরেকটি জিনিস যা অ্যাপলের জন্য একটি আপডেটে সম্বোধন করা ভাল হবে, তা হল বিজ্ঞপ্তি থেকে সরাসরি প্রতিক্রিয়া জানাতে সক্ষম হওয়া। মেল অ্যাপের অন্যান্য কিছু ফাংশনে ইতিমধ্যেই এই ক্ষমতা রয়েছে, যেমন অ্যাপল ওয়াচ, সরাসরি মেল অ্যাপ থেকে। এটি নিজেই বিজ্ঞপ্তি, এতে এই ক্ষমতার অভাব রয়েছে। এই ছোট আপডেটটি ব্যবহারকারীদের কিছু সময় বাঁচাবে, যা আজকাল বেশিরভাগ মানুষের জন্য একটি গরম পণ্য।

সুতরাং, অন্যান্য নেটিভ অ্যাপের পরিপ্রেক্ষিতে এই সবগুলি iOS মেল অ্যাপের জন্য কী যোগ করে? ভাল, একটি ভাল অ্যাপ অভিজ্ঞতার জন্য সর্বোত্তম পদক্ষেপ হিসাবে, মেইলে এটিকে প্রায় নেতৃত্ব দেওয়ার জন্য যথেষ্ট ভাল পরিবর্তন হয়েছে। ফোন বা ট্যাবলেটের সাথে প্রদত্ত ব্যবহারকারীদের তাদের নেটিভ ইমেল অ্যাপে ফিরিয়ে আনতে মেল অনেক ভালো করছে। There were good reasons for users to abandon Mail, for more capable email apps, with better, and smoother functionality.

Apple is doing a good job, now, of addressing the problems with the early versions of Mail, and bringing their native email app up to speed with others in the same market. There are some really big changes Apple has been rolling out, such as enhanced AI, and highly customizable filter choices, as well as, some smaller, subtler changes, like the swipe down draft feature, and an anchored navigation menu in a three column window. While Apple may have been late in bringing some of these changes to the table, it’s easy to see that they are making some really good strides to improve their native email app. It’s exciting to think of what more things could be coming in future updates, when what’s come already has been this good.


  1. ঠিক করুন:Windows 10 মেল এবং ক্যালেন্ডার অ্যাপ ক্র্যাশ হচ্ছে

  2. উইন্ডোজ 10 এ খোলার সময় মেল এবং ক্যালেন্ডার অ্যাপ ক্র্যাশগুলি ঠিক করুন

  3. 14 সেরা iOS 14 টিপস এবং কৌশল

  4. ম্যাক এবং iOS এ একটি অ্যাপ্লিকেশন ইনস্টল, আপডেট এবং আনইনস্টল করুন