কম্পিউটার

মাইপ্লেট এবং মাইফিটনেসপাল আইপ্যাড নিউট্রিশন ট্র্যাকিং অ্যাপ্লিকেশনগুলির মধ্যে তুলনা

আপনার ফিটনেস ট্র্যাকিং খুব গুরুত্বপূর্ণ. আপনি সঠিক পথে আছেন কিনা তা জানতে পারবেন। ইদানীং, বিশ্বের সব কোণে মানুষ সুস্থ যাচ্ছে. স্বাস্থ্য এবং ফিটনেসের ক্ষেত্রে প্রত্যেকে তাদের অবস্থান জানতে এবং বুঝতে চায়। একজনকে স্বাস্থ্য এবং ফিটনেস সচেতন হতে সাহায্য করা ছাড়াও, আপনার স্বাস্থ্য জানা আপনাকে একটি উচ্চ আত্মসম্মান অর্জন করতে দেয়। একটি উচ্চ আত্মসম্মান থাকা একজনকে মানসিক এবং শারীরিক উভয়ভাবেই চাপমুক্ত এবং খুব আরামদায়ক জীবনযাপন করতে দেয়। আপনি আপনার ফিটনেস ট্র্যাক করতে সক্ষম হতে পারে যে বিভিন্ন উপায় আছে. তাদের মধ্যে একটি হল আপনার ফিটনেস লেভেল ট্র্যাক করতে সাহায্য করার জন্য উদ্দেশ্যমূলকভাবে তৈরি করা অ্যাপ্লিকেশনের মাধ্যমে।

আমরা অ্যাপ্লিকেশনগুলির তুলনা করে একটি পর্যালোচনা সংকলন করেছি যা আপনার পুষ্টি গ্রহণের ট্র্যাক করতে সহায়তা করে। MyFitnessPal এবং MyPlate হল যথাক্রমে আন্ডার আর্মার এবং লাইভস্ট্রং দ্বারা পুষ্টি ট্র্যাকিং অ্যাপ্লিকেশন। উভয় অ্যাপই অন্যান্য ভেরিয়েবলের মধ্যে কার্যকলাপের স্তর, ট্র্যাকিং ওজন ট্র্যাক করার ক্ষমতা বৈশিষ্ট্যযুক্ত। দুটি অ্যাপের দুটি সংস্করণ রয়েছে। প্রদত্ত এবং বিনামূল্যে উভয় সংস্করণ. আমরা এখানে বিনামূল্যে সংস্করণ সম্পর্কে লিখছি. এটি আপনার আইপ্যাডে পেতে শুধুমাত্র কয়েকটি ট্যাপ লাগে। যদিও, প্রদত্ত সংস্করণগুলি জটিলভাবে রিপোর্ট করে এবং বিস্তারিতভাবে ট্র্যাক করে। সবগুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হল ফাউন্ডেশন, যা একজন ব্যক্তির পুষ্টির পরিমাণ ট্র্যাক করে। দৃশ্যত, তারা উভয়ই আপনার তাত্ক্ষণিক প্রয়োজনের উপর নির্ভর করে কাজের মূল্যবান।

কাজের জন্য উদ্দেশ্যমূলকভাবে ওয়াশিংটন ডিসি থেকে রুয়ান্ডার কিগালিতে চলে আসার এক বছর হয়ে গেছে। ওয়াশিংটন ডিসিতে থাকার সময়, আমার বেশ দীর্ঘ ঘন্টা হাঁটা এবং পাতাল রেলে যাতায়াত ছিল। আমার ফিটবিট প্রতিদিন 12000 ধাপ হাঁটার প্রতিফলন করে। কিগালিতে থাকাকালীন এটি পরিবর্তিত এবং ভিন্ন হয়েছে। আমার প্রতিদিনের যাতায়াত আমার বাড়ি এবং আমার অফিসের মধ্যে প্রায় 6 থেকে 7 মিনিটের দূরত্ব। আমার স্ত্রীর রান্নার অসাধারনতা অন্তর্ভুক্ত না করে, আমার প্যান্টে আমার কোমর ব্যান্ড প্রতিবার শক্ত হয়ে উঠল।

আমি যখন বাড়ি ফিরে আসি, তখন আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি এখন আমার খাবারের খরচ ট্র্যাক করব। এটি টিউন ডাউন করার জন্য প্রয়োজনীয় প্রচেষ্টা মেলানোর জন্য যথেষ্ট ছিল না। আমি আমার জিমনেসিয়াম এবং হাঁটার অভ্যাস বাড়ালাম। আমি সবসময় মাইপ্লেট ওয়েবসাইট ব্যবহার করেছি, আমি নতুন আইপ্যাড অ্যাপ্লিকেশনটি বুঝতে পারার আগে যা দেখতে সুন্দর ছিল। আমি আমার খাদ্য খরচ ট্র্যাক করতে এটি ব্যবহার করেছি।

এই দুর্দান্ত অ্যাপল ফোকাসড ব্লগার, লুপ ইনসাইটসের জিম ডালরিম্পলের সৌজন্যে এই দুর্দান্ত পোস্টের মুখোমুখি হওয়ার আগে এটি খুব বেশি সময় ছিল। পোস্টটি ছিল অ্যাপল ঘড়ি এবং MyFitnessPal 40 পাউন্ড হারানোর উপর MFP নামেও পরিচিত, যেটি অ্যাক্সেস করার জন্য আপনাকে একটি পদক্ষেপ নেওয়ার জন্য অত্যন্ত সুপারিশ করা হচ্ছে। ঠিক আছে ব্লগটি আমাকে কৌতূহলীভাবে MFP ব্যবহার করার চেষ্টা করার জন্য প্ররোচিত করেছে তার দুর্দান্ত অভিজ্ঞতার উল্লেখ করে। উভয় যোগ্যতা এবং ত্রুটির সাথে, আমরা দুটি অ্যাপ্লিকেশনে আরেকটি দুর্দান্ত সামগ্রীর সুপারিশ করি৷

সেট আপ

জিনিসগুলি সেট আপ করার একটি খুব সহজ পদ্ধতির সাথে, এটি ব্যবহারকারীর জন্য একটি ওজন উত্পাদন ক্ষমতা বৈশিষ্ট্যযুক্ত করে। এটি আপনার সম্পর্কে কিছু বিশদ বিবরণের জন্য অনুরোধ করবে যার মধ্যে রয়েছে:উচ্চতা, লিঙ্গ, ওজন, কার্যকলাপের স্তর (দৈনিক) এবং ওজন কমানোর ক্ষেত্রে আপনি কোন লক্ষ্য হারাতে চান। উপরে যোগ করার জন্য, এটি পুষ্টির লক্ষ্যগুলি তৈরি করে, উদাহরণস্বরূপ, আপনার কাছে কত গ্রাম স্টার্চ বা প্রোটিন থাকার কথা। যে সব স্বয়ংক্রিয় হয়.

ডেটা খাওয়ানো

আপনি কীভাবে খাচ্ছেন তা ট্র্যাক করার সময় সবচেয়ে চ্যালেঞ্জিং অংশটি হল যে আপনি যে খাবার গ্রহণ করেন তার প্রতিটি বিবরণ আপনাকে প্রবেশ করতে হবে। ভাল দুর্ভাগ্যবশত, আপনি এড়াতে বা এই প্রক্রিয়া কম জড়িত নাও করতে পারেন. খাদ্য খরচ এন্ট্রির একমাত্র এবং সবচেয়ে সহায়ক অংশটি হল মুদি দোকান এবং সমস্ত রেস্তোরাঁর একটি বিস্তৃত ডাটাবেস যা আপনি ভাবতে পারেন। একটি দুর্দান্ত জিনিস এবং সুবিধা হবে যদি আপনি জানেন এবং মনে রাখবেন আপনি নিয়মিত কী খান। এইভাবে আপনাকে নির্দিষ্ট খাবারের জন্য বারবার অনুসন্ধান করতে হবে না।

উভয় অ্যাপ্লিকেশানে যেমন প্রতিফলিত হয়েছে, প্রথমে আপনাকে যা করতে হবে তা হল, প্রথমে আপনি যে ধরনের খাবারের ট্র্যাক বন্ধ করতে চান তা আলতো চাপুন। প্রাতঃরাশ, দুপুরের খাবার এবং রাতের খাবার বা এমনকি একটি ব্রাঞ্চ থেকে। আপনি যদি এটি মনে রাখবেন একটি নির্দিষ্ট খাবারের জন্য অনুসন্ধান চালিয়ে যেতে হবে না। একমাত্র উপায় যা আপনাকে অনুসরণ করতে হবে এবং কখনই পালাবেন না তা হল আপনি যা গ্রহণ করেন তার ঘন ঘন তালিকা। এটি একটি এন্ট্রি প্যানেল যা আপনার সাধারণত খাওয়া খাবার থেকে তৈরি হয়। যে মুহূর্তে আপনি আপনার খাদ্য পরিবর্তন করুন; ডেটা এন্ট্রি বিভাগে প্রবেশ করার সময় আপনাকে এটি অনুসন্ধান করতে হবে।

সঠিক খাবার খুঁজে বের করার ক্ষেত্রে অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি পাতলা রেখা থাকে। তারা প্রায় একই কাজ করে। বেশিরভাগ ফাস্টফুড রেস্তোরাঁয় যে খাবারের আইটেমগুলি বিক্রি হয় তা তাজা এবং প্যাকেটজাত খাবার উভয়ই পাওয়া যায়। প্রকৃতপক্ষে, আমি খাবারের আইটেমগুলি অনুসন্ধান করার চেষ্টা করেছি যা আমি ভেবেছিলাম এত অস্পষ্ট। আমার চিন্তায়, আমি জানতাম তাদের খুঁজে পাওয়া যাবে না। আমার আশ্চর্য আমি তাদের বিভিন্ন খুঁজে পেয়েছি. একটি উদাহরণ ছিল শিরো ওয়াট বা ইথিওপিয়ান এনজেরা।

বর্তমান শতাব্দীতে ব্যক্তিগতকরণ গুরুত্বপূর্ণ। MFP ব্যবহার করলে এতে সামান্য ধার থাকবে। এটা আসলে এমনকি আপনার ঘন ঘন যে অংশ মনে রাখে. অন্যদিকে, মাইপ্লেট এটি ভিন্নভাবে করে। এটি অংশ বা আকার সুপারিশ করে, যা আপনার সামঞ্জস্য করা উচিত। একটি ভাল উদাহরণ আমার ক্ষেত্রে. আমি আধা কাপ সয়া দুধের সাথে পরিবেশন করা চেরিওসকে উপভোগ করি এবং প্রায়ই খাই। উভয় অ্যাপ্লিকেশনের স্টক অংশের আকার 1-কাপ হওয়া সত্ত্বেও, MFP অংশটিকে আধা কাপ সয়া দুধে ব্যক্তিগতকৃত করবে। মাইপ্লেট আমাকে প্রতিবার 1 কাপ থেকে ½ কাপ তৈরি করে।

নিয়মিত পুষ্টি প্রতিবেদন

দুটি অ্যাপ দিনের শেষে আপনি যে পরিমাণ ক্যালোরি গ্রহণ করেছেন তা একত্রিত করে। এতে কার্বোহাইড্রেট, প্রোটিন এবং চর্বিযুক্ত 3টি ম্যাক্রো পুষ্টি অন্তর্ভুক্ত রয়েছে। পাশাপাশি মাইক্রো নিউট্রিয়েন্টের কথা না বললেই নয়। MFP আপনাকে আপনার স্বাস্থ্য এবং ফিটনেস সংক্রান্ত তথ্যের একটি খুব বিশদ রিপোর্ট প্রদান করে। এই ক্ষেত্রে MyPlate অত্যন্ত সুপারিশ করা হয়।

ট্র্যাকিং প্রক্রিয়া পরিমাপ

মাইপ্লেট বড় এবং রঙিন গ্রাফে একটি ডেটা উপস্থাপনা দেয় যা আপনাকে 1 সপ্তাহ, 1 মাস, 2, 3, 6 বা এমনকি 12 মাস পর্যন্ত বিভিন্ন পুষ্টির ট্র্যাক করতে সক্ষম করে। আপনার কাছে ম্যাক্রোনিউট্রিয়েন্টস, শর্করা, কোলেস্টেরল, ডায়েটারি ফাইবার এবং সোডিয়ামের ট্র্যাক থাকার ক্ষমতা রয়েছে। মাইপ্লেট অ্যাপ গ্রাফগুলির দ্বারা চাক্ষুষ বাধ্যতা দুর্দান্ত, আরও তাই যখন আমি লাল দণ্ড দ্বারা দেখানো আমার ক্যালোরি লক্ষ্যগুলি পুনরায় দেখি। স্পষ্টতই, এটি আমার ব্যক্তিগত পছন্দ হতে পারে, যা ব্যক্তি থেকে ব্যক্তিতে পরিবর্তিত হতে পারে।

একই সময়ের তুলনায় দৈনিক গড় MyPlate-এর বিনামূল্যের সংস্করণে দৃশ্যমান নয়। এটা খুবই সহায়ক হবে যদি ii জানুয়ারী এবং মার্চ মাসে আমার গড় দৈনিক ক্যালোরি গণনার মধ্যে তুলনা করতে পারে। আমার আইপ্যাড এই তথ্য প্রদান করে, এবং এটি আমার Apple iPhone স্বাস্থ্য অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে প্রযোজ্য, যা দৈনিক গড় সরবরাহ করে। এটি একটি দ্বি-পদক্ষেপ প্রক্রিয়া এবং কম সুবিধাজনক।

MFP এটি বেশ ভিন্ন করে। এটি সমস্ত তথ্য সরবরাহ করে এবং আপনার বেছে নেওয়া সময় ফ্রেমের উপর নির্ভর করে প্রতিদিনের গড় গ্রহণের বাইরে চলে না। MFP দৈনিক ট্র্যাক করার জন্য প্রচুর পরিমাণে পুষ্টি সরবরাহ করে। দৈনিক গড় অ্যাপ ট্র্যাকিং-এ MFP আপনাকে খাস্তা এবং বিস্তারিত ট্র্যাকিং তথ্য দিয়ে সমস্যা করে।

The Health Kit এর সাথে সিঙ্ক করুন

আপনি যখন হেলথ কিট অ্যাপ্লিকেশনের সাথে সিঙ্ক্রোনাইজ করতে চান তখন MFP কিছুটা হতাশাজনক হয়ে ওঠে। MyPlate সেট আপ করা সহজ ছিল না কিন্তু ডেটা স্থানান্তর করা প্রায় অবিলম্বে ছিল। এটা নির্বিঘ্ন এবং দ্রুত ছিল. MFP সহজে হেলথ কিটের সাথে সংযোগ করতে পারেনি। এটি শুধুমাত্র টোন পদ্ধতির পরে সংযোগ করতে পারে যা ক্লান্তিকর ছিল। অ্যাপগুলিকে সিঙ্ক্রোনাইজ করার জন্য একটি সম্পূর্ণ সংগ্রামের পরে, MFP ডেটা স্থানান্তর করা বন্ধ করে দেয় এবং শুধুমাত্র "কোনো ডেটা" প্রদর্শন করে না। আমি MFP ফোরামে সাহায্যের জন্য যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। একটি বড় সংখ্যক অংশগ্রহণকারী আমাকে মূল নির্দেশিকা উল্লেখ করছিল। আমি টুইটার থেকে একটি প্রতিক্রিয়াও পেয়েছি যা আমাকে একটি ইমেল উল্লেখ করেছে যা আমার পক্ষে কখনই সহায়ক ছিল না।

রেপ আপ

আপনার পুষ্টি সম্পর্কিত খুব দরকারী তথ্য প্রদানের জন্য দুটি অ্যাপই দুর্দান্ত। যতদূর স্বাস্থ্যকর খাওয়ার বিষয়ে উদ্বিগ্ন, আমরা একটি ব্যবহারকারী হিসাবে আপনাকে দরকারী তথ্য প্রদান করার জন্য দুটি অ্যাপ্লিকেশনের সুপারিশ করছি। স্বাস্থ্য এবং ফিটনেস ট্র্যাকিং সম্পর্কে আমরা নিজেদেরকে জিজ্ঞাসা করি এমন বিভিন্ন প্রশ্নের উপর নির্ভর করে, তাদের মধ্যে কয়েকটির উত্তর উভয় অ্যাপ্লিকেশন দ্বারা দেওয়া যেতে পারে।


  1. আইপ্যাড প্রো এবং ম্যাকবুক এয়ারের মধ্যে কীভাবে চয়ন করবেন

  2. iPhone, iPad এবং Mac এ লাইভ টেক্সট কি

  3. স্পটিফাই এবং অ্যাপল মিউজিকের মধ্যে ৬টি পার্থক্য

  4. আইফোন এবং আইপ্যাডে কীভাবে এক্সবক্স গেম খেলবেন