কম্পিউটার

আপনার নতুন MacBook Pro এর জন্য 12+ সেরা টাচ বার অ্যাপ

MacBook Pro একটি সম্পূর্ণ নতুন টাচ বার বৈশিষ্ট্যযুক্ত যা পরিশ্রুত রেটিনা ডিসপ্লের সাথে তুলনা করা যেতে পারে। টাচ বার হল সেই বৈশিষ্ট্য যা 13 এবং 15-ইঞ্চি ডিসপ্লেতে নতুন ম্যাকবুক প্রোকে সংজ্ঞায়িত করে। এটি তীর কীগুলির কার্যকারিতাকে ছাতা দেয়, একটি মাল্টি টাচ ক্ষমতা দিয়ে মসলাযুক্ত। আপনি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান তার উপর নির্ভর করে এটি একটি ভাল পরিসরের ফাংশন সম্পাদনে এটিকে দক্ষ করে তোলে।

অ্যাপলের মতে, এর কার্যকারিতা অনেকগুলি ফাংশনকে অন্তর্ভুক্ত করে যা ব্যবহারকারীর কাছে সহজে উপলব্ধ ছিল না। এছাড়াও, টাচ প্যাড কাস্টম ক্ষমতা সক্ষম করে। এক সময়ে সর্বাধিক দশটি আঙুল পর্যন্ত সোয়াইপ, ট্যাপ এবং মাল্টি টাচ জেসচারের সমন্বয়ে একটি মসৃণ মিথস্ক্রিয়া রয়েছে।

একটি নতুনত্ব থেকে ঘন ঘন ব্যবহারযোগ্যতা পর্যন্ত, নতুন MacBook Pro টাচ প্যাডকে সমর্থন করার জন্য অনেকগুলি অ্যাপ্লিকেশন তৈরি করা হয়েছে, যেমন স্পার্ক, ঝলক, ওমনি প্ল্যান, টাচ সুইচার এবং আরও অনেকগুলি যা আমাদের কাছে রয়েছে৷ আমরা শুধুমাত্র উল্লিখিত অ্যাপ্লিকেশনগুলিই আপনাকে কম্পাইল করার জন্য আমাদের পথের বাইরে চলে এসেছি। আমরা আপনার জন্য 12টি সেরা অ্যাপ্লিকেশন নিয়ে এসেছি যা সুবিধা এবং দক্ষতার সাথে নতুন MacBook Pro টাচ প্যাডের সম্পূর্ণ ব্যবহার নিশ্চিত করবে।

ইমেলের জন্য স্পার্ক

স্পার্ক হল একটি ইমেল অ্যাপ যা বিষয়বস্তুর পরিপ্রেক্ষিতে আপনার ইনবক্সকে আরও উপযোগী এবং বুদ্ধিমান করে তোলে। এটিতে একটি স্মার্ট এবং যৌথ ইনবক্স রয়েছে যা আপনার মেলগুলিকে স্বয়ংক্রিয়ভাবে শ্রেণীবদ্ধ করে। এই গ্রুপিংয়ের মাধ্যমে প্রক্রিয়াকরণ সহজ হয়ে যায়। আপনার একাধিক ইমেল অ্যাকাউন্ট থাকতে পারে এবং এখনও সিঙ্ক্রোনাইজ ব্যর্থ নয়। স্পার্ক নতুন টাচ বার বৈশিষ্ট্যের সাথে সামঞ্জস্যপূর্ণ। ভাল, ব্যক্তিগতভাবে আমি একজন স্পার্ক ব্যবহারকারী। আমি এটি আমার ম্যাকবুক এয়ারে ইনস্টল করেছি। ইনস্টল করার পরপরই এটি প্রাথমিকভাবে ম্যাকবুকের টাচ বারের সাথে সিঙ্ক্রোনাইজ করা হয়।

সিঙ্ক্রোনাইজেশনে, স্পার্ক আপনাকে সহজেই ইমেলগুলি চিহ্নিত বা আনমার্ক করতে দেয়৷ আপনি সরাসরি টাচ বার থেকে পঠিত বা অপঠিত হিসাবে চিহ্নিত করতে পারেন, উত্তর দিন বা উত্তর দিতে পারেন এবং মেল ফরওয়ার্ড করতে পারেন। আপনি শুধুমাত্র একটি স্পর্শে অন্যান্য উল্লেখযোগ্য পরিবর্তন সহ স্নুজ, ফোল্ডারে সরান বা পিনের মতো কমান্ড করতে পারেন।

কোডা 2

ওয়েব ডেভেলপাররা টাচ প্যাড সুবিধা থেকে বাদ পড়ে না। কোডা হচ্ছে একটি শক্তিশালী অ্যাপ যা সম্পাদনার জন্য কার্যকরী, একটি সমন্বিত ফাইল ব্রাউজার, একটি সম্পূর্ণ সজ্জিত টেক্সট এডিটর, রেফারেন্সের একটি সম্পূর্ণ সেট এবং তৈরি টার্মিনাল, গুরুতর ওয়েব ডেভেলপারদের জন্য শীর্ষস্থানীয় অ্যাপগুলির মধ্যে একটি। Coda 2 আপনাকে স্বয়ংক্রিয়ভাবে ইন্ডেন্ট করতে এবং অন্যান্য বৈশিষ্ট্য সহ ট্যাব বন্ধ করতে সক্ষম করে। তবুও, Coda 2 আপনার কাজের পূর্বরূপ দেখায়, আপনার ওয়েবপৃষ্ঠায় আপনার কী আশা করা উচিত তা দেখায়।

কোডা 2 ব্যবহার করে আপনি আপনার ওয়েব পৃষ্ঠাগুলির "এয়ার প্রিভিউ" করতে পারবেন। এটি আপনার ম্যাক, আইফোন বা আইপ্যাডে। টাচ প্যাড আপনাকে ইন্ডেন্টেশনে পরিবর্তন করতে, সম্পাদকের মধ্যে স্যুইচ করতে এবং আপনার করা পরিবর্তনগুলি দেখতে, ওয়েবসাইট কোডে এক ট্যাপে মন্তব্য যোগ করতে, "লাইন নম্বরে যান" এবং দ্রুত অনুসন্ধান করতে সক্ষম করে। স্পর্শ প্যাড

পিডিএফ বিশেষজ্ঞ

সবচেয়ে বিখ্যাত পিডিএফ পাঠকদের মধ্যে, আমি এটির সাথে আমার অভিজ্ঞতা থেকে এটির সুপারিশ করছি। রিডল পিডিএফ রিডার কাম এডিটর অ্যাপে টাচ বারকে সমর্থন করতে দ্বিধাহীনভাবে আপগ্রেড করেছে। কাজ সহজ এবং দ্রুত করে এটি আমার MacBook-এ খুব ভাল কাজ করে।

পিডিএফ বিশেষজ্ঞ আপনাকে আপনার পিডিএফ টীকা, মুছে ফেলা, সংবেদনশীল তথ্য সংশোধন, পাঠ্য, লিঙ্ক এবং ছবি সন্নিবেশ করা অন্যান্য দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে অ্যাক্সেস করার অনুমতি দিয়ে টাচ বারের সাথে পুরোপুরি কাজ করে। টাচ প্যাড সুবিধাজনকভাবে আপনাকে পাঠ্য নির্বাচন, আন্ডারলাইন, সন্নিবেশ, স্ট্রাইকথ্রু এবং মন্তব্য করতে দেয়।

Djay Pro

টাচ প্যাডের কথা শুধু অফিসের কর্মীদেরই নয়, বিনোদনের গুরুরাও। Deejays বোর্ডে একটি সুবিধাজনক স্ক্র্যাচ সাহায্য আছে. লঞ্চের সময়, Djay Pro একটি বৈশিষ্ট্যযুক্ত অ্যাপ যা নতুন MacBook টাচ প্যাড সমর্থন করে।

টাচ প্যাড আপনাকে লাইভ কাজ করতে দেয় এবং সরলীকৃত বিকল্পগুলি অ্যাক্সেস করতে দেয় যেমন ট্র্যাকের মাধ্যমে স্ক্র্যাচিং, অন্যান্য ডিজে ইফেক্ট যেমন গেটস, ইকো, বিভিন্ন ফিল্টার প্রয়োগ করা ইত্যাদি। নতুন ম্যাকবুক টাচ প্যাড ব্যবহার করার সবচেয়ে উপভোগ্য উপায়গুলির মধ্যে Djay প্রো অন্যতম।

রূপরেখা

আউটলাইন মূলত একটি ইলেকট্রনিক নোটবুক। এই অ্যাপের সাহায্যে আপনার ম্যাকবুকে নোট তৈরি এবং পরিচালনা করা সম্ভব। OneNote-এর মতো, Outline আপনাকে নোটবুক, পৃষ্ঠা, বিভাগ এবং আপনার নোটগুলি সংগঠিত করার অনুমতি দেয়। আপনি আপনার নোট তৈরি, সঞ্চয় বা এমনকি সম্পাদনা করতে পারেন, এইভাবে একটি কাগজের নোটবুক প্রতিফলিত করে।

আউটলাইন টাচ বারকে সমর্থন করে, যার ফলে কার্যকারিতা বৃদ্ধি পায়। টেক্সট ফরম্যাটিং, বুলেট এবং নম্বর যোগ করা, সারিবদ্ধকরণ পরিবর্তন সহ টাচ বারে সংশ্লিষ্ট কমান্ডের স্পর্শে ইতিবাচকভাবে কার্যকর করা যেতে পারে।

অমনিপ্ল্যান

Omniplan প্রায় একটি করণীয় তালিকা হিসাবে একই. এটি এমন একটি অ্যাপ্লিকেশন যা আপনাকে নিজের পরিকল্পনা করতে সক্ষম করে। Omniplan আপনাকে এমন একটি পরিকল্পনা তৈরি করতে দেয় যা আপনি দিনের উন্মোচনের সাথে সাথে ব্যবহার করবেন। পার্থক্য করার জন্য এটি কার্যকলাপের একটি রঙ-ভিত্তিক শ্রেণীবিভাগ বৈশিষ্ট্যযুক্ত। তাছাড়া, আপনি টাইমলাইনেও পরিবর্তন করতে পারেন এবং খুব কম আগে হতে পারে। এটি আপনাকে একটি পূর্বাভাস এবং পূর্বরূপও পেতে দেয়, সংস্থানগুলি বরাদ্দ করতে, আপনার কাজগুলিকে আপ টু ডেট রাখতে এবং সর্বোত্তম, সহজেই আপনার টুলবার বোতামগুলিকে এক নজরে অ্যাক্সেস করতে দেয় এবং কী বোর্ড ছেড়ে না যায়! কিভাবে সুবিধাজনক?

OmniPlan এর একটি প্রো সংস্করণ রয়েছে যা একটি প্রকল্প পরিচালনা পরিকল্পনার সম্পূর্ণ শুরু থেকে শেষ পর্যন্ত সম্মিলিতভাবে আরও উন্নত সরঞ্জাম সরবরাহ করে। ওমনি প্ল্যানটি আরও দক্ষ হওয়ার জন্য আপডেট করা হয়েছে।

নতুন MacBook Pro-তে, বৈশিষ্ট্যগুলি আপনার জন্য আরও বেশি অ্যাক্সেসযোগ্য। টাচ বারটি পাঠ্যগুলিকে সম্পূর্ণ হিসাবে চিহ্নিত করতে, তাদের রঙ পরিবর্তন করতে, ভবিষ্যতের তারিখগুলিতে পুরানো হতে পারে এমন অন্যান্যগুলিকে সরানোর জন্য দ্রুত বিকল্পগুলি ব্যবহার করে। টাচ বার আপনাকে বোর্ডে থাকা সমস্ত কাজগুলির একটি অলরাউন্ড ভিজ্যুয়ালাইজেশন দেয়৷

টাচ সুইচার

নাম অনুসারে, এটি আপনাকে আপনার ম্যাকে অ্যাপ্লিকেশনগুলি স্যুইচ করতে দেয়৷ এটি ব্যবহার করা অ্যাপ্লিকেশনগুলির চারপাশে নেভিগেট করা এবং ধাক্কাধাক্কি করা সহজ করে তোলে৷ আপনি টাচ সুইচার অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার সাম্প্রতিক অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে দ্রুত স্যুইচ করতে পারেন৷ টাচ সুইচার সমস্ত ম্যাক ব্যবহারকারীদের জন্য জিনিসগুলিকে সহজ করে তোলে। কমান্ড কার্যকর করার জন্য আপনাকে কীগুলিকে একত্রিত করতে হবে না।

সাধারনত, কমান্ড + ট্যাব চাপলে আপনি অ্যাপের মধ্যে স্যুইচ করতে পারবেন। নতুন MacBook-এ জিনিসগুলি আরও সহজ হয়ে যায়। টাচ সুইচার আইকন টাচ বারে প্রদর্শিত হয়। এটি ব্যবহার করতে, আপনি কেবল টাচ বারে আইকনটি স্পর্শ করুন এবং আপনি সেখানে আছেন! আপনার ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশনগুলির মধ্যে এত সুবিধাজনকভাবে স্যুইচ করা হচ্ছে।

ঝলক

Glimpses হল একটি ভিডিও তৈরির অ্যাপ্লিকেশন যা আপনাকে ভিডিও তৈরি করতে আপনার সমস্ত ছবি একত্রিত করতে সাহায্য করে৷ এটি আপনার স্মৃতিগুলিকে এক ঝলক দেখায়, আপনাকে একটি ভিডিওতে সেগুলি একসাথে দেখতে সক্ষম করে৷ প্রতিটি চিত্রের জন্য একটি সামঞ্জস্যযোগ্য প্রদর্শন সময় তৈরি করা হল ঝলকের একটি দুর্দান্ত বৈশিষ্ট্য। আপনি পটভূমিতে একটি পছন্দের শব্দ যোগ করতে পারেন।

Glimpses আপগ্রেড করা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে রয়েছে যা স্পর্শ বার সমর্থন করে। টাচ বারে, আপনি একটি ডিস্ক, ইনস্টাগ্রাম বা ফ্লিকার থেকে ছবি আমদানি করার মতো বিকল্পগুলি পান৷ উপরন্তু, সেটিংস কনফিগার করা এবং আপনার ভিডিওতে সাউন্ড ট্র্যাক যোগ করা সরাসরি টাচ বারে সম্ভব। আপনি যখন প্রস্তুত হয়ে যাবেন তখন আপনি "তৈরি করুন" স্পর্শ করে টাচ বারে পুরো মেমরি তৈরি শেষ করতে পারেন৷

বেটার টাচ টুল

এটি ম্যাকের সবচেয়ে বেশি ব্যবহৃত টাচ টুল। এটি একটি তৃতীয় পক্ষের অ্যাপ। এটি ব্যাপকভাবে ম্যাকে প্রচুর সংখ্যক ফাংশন পরিচালনা করে, যা আপনাকে ক্রমাগত কাস্টমাইজ এবং স্বয়ংক্রিয় করার অনুমতি দেয়। আপনার ম্যাককে দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করা থেকে শুরু করে উইন্ডোজের আকার পরিবর্তন করা পর্যন্ত।

এটি স্পর্শ বার সমর্থন করে। এইভাবে, একজনকে টাচ বারে কাস্টম বোতাম তৈরি করতে সক্ষম করে। এই বোতামগুলি আপনি কীভাবে সেগুলি সেট করবেন তার উপর নির্ভর করে পছন্দসই পরিবর্তনগুলি করতে দেয়৷ এটি আপনাকে টাচ বারে বিকল্পগুলি তৈরি করতে দেয় যাতে আপনি ওয়েবসাইটগুলি আরও দ্রুত চালু করতে পারেন এবং সম্ভবত কয়েকটি স্ক্রিপ্ট চালাতে পারেন।

টাচ বার পিয়ানো

Djay কার্যকারিতা ছাড়াও, আপনার নতুন MacBook প্রো-এ টাচ বার ব্যবহার করে মজা করার আরেকটি উপায় রয়েছে। টাচ বার পিয়ানো টাচ বারে পুরোপুরি মিশে গেছে। আপনি যখন অ্যাপ্লিকেশন চালু করেন, তখন টাচ বারে পিয়ানো কীগুলি উপস্থিত হয়৷ আপনি কীগুলি স্পর্শ করার সাথে সাথে ম্যাক যথাক্রমে শব্দ করে। অ্যাপ্লিকেশন ইন্টারফেস থেকে, আপনার নিষ্পত্তিতে মোট একশত আঠাশটি বিভিন্ন যন্ত্র রয়েছে। তাদের প্রতিটির অষ্টক পরিবর্তন করাও খুব সম্ভব। এটি আপনাকে সম্পূর্ণরূপে শোনালে বৈচিত্র্য অর্জন করতে সক্ষম করে।

টাচ বার স্পেস ফাইট

গেমারদের নতুন ম্যাকবুক টাচ বারে তাদের চাহিদা পূরণ করা হয়েছে। টাচ বার স্পেস ফাইট এমন একটি গেম যার জন্য অবশ্যই আপনার টাচ বার অ্যাক্সেসিবিলিটি থাকা প্রয়োজন। আপনাকে গেমটি ডাউনলোড করতে হবে এবং আপনার MacBook এ চালাতে হবে। আপনি এটি চালানোর সাথে সাথে আপনার টাচ বারে মনোযোগ দিন।

তীর কীগুলি আপনাকে আপনার প্লেয়ারকে বিভিন্ন দিকে সরাতে সক্ষম করে। স্পেস কী আপনাকে শত্রুর দিকে গুলি চালাতে দেয়। প্রধান লক্ষ্য হল শত্রুদের দ্বারা আঘাত করা থেকে নিজেকে রক্ষা করা। মজার বিষয় হল, আপনার যত শত্রুকে ধ্বংস করতে অর্থনৈতিকভাবে আপনার শট ব্যবহার করা উচিত।

প্যাকবার

বোর্ডে আরেকটি খেলা। প্যাকবার প্যাক-ম্যানের মতো একই ধারণা রয়েছে। একটি নতুন ম্যাকবুকে এই গেমটি খেলার সময় নস্টালজিয়া দেখা দেয়। এটি টাচ বারে উত্তেজনাপূর্ণ অভিজ্ঞতার কারণে। PacBar টাচ বারে একটি সহজ এবং সামান্য Pac-Manright পোজ করে।

খেলার স্তর এবং প্রতিপক্ষের সংখ্যার মধ্যে একটি সারির অভাব থাকা সত্ত্বেও, এটি পুরোপুরি খেলতে এখনও অনেক মজা। আপনি বিনামূল্যে এটি ডাউনলোড করতে পারেন.

Adobe Photoshop

অ্যাডোব ফটোশপ বিভিন্ন ধরনের অপারেশন করে। গ্রাফিক ডিজাইনিং, ফটো এডিটিং, 3ডি আর্ট, ভিডিও এডিটিং এবং বাস্তব জীবনের পেইন্টিং থেকে। অসাধারন ওয়েব সাইট ডিজাইন করা থেকে শুরু করে পোস্টার, প্যাকেজিং, আকর্ষণীয় আইকন, লোগো এমনকি বেসিক ব্যানার, অ্যাডোব ফটো শপ ডিজাইনারদের বিশ্বকে এগিয়ে রাখে। এটি টাচ বার কার্যকারিতা সমর্থন করে। অ্যাডোব ফটোশপ নতুন টাচ বার প্রযুক্তির সাথে পুরোপুরি মিশে যায় যাতে আপনি সরাসরি টাচ বারে অন্যান্য অ্যাকশন সহ টুলস, লেয়ারগুলিতে অ্যাক্সেস দিতে পারেন।

দ্রুত রেস

QuickRes হল সহজ ম্যাক অ্যাপ্লিকেশন যা অ্যাপল দ্বারা নির্ধারিত সীমাগুলিকে বাই-পাস করতে পারে। এটি এক ক্লিক অ্যাকশন, কাস্টম প্রোফাইল এবং কী বোর্ড শর্টকাট সমর্থন করে। Quick Res রেটিনা ডিসপ্লে বা HiDPI এর মতো রেজুলেশন প্রদর্শন করে।

কুইক রেস আপনাকে আপনার MacBook Pro এর আসল স্ক্রীন রেজোলিউশন পরিবর্তন করতে দেয়। এটি আপনাকে পছন্দ অনুসারে রেজোলিউশন পরিবর্তন করার বিকল্প দেয়। QuickRes গ্রাফিক ডিজাইনারদের জন্য একটি খুব দরকারী টুল হতে পারে। এটি তাদের বিভিন্ন রেজোলিউশনে ডিজাইনের একটি স্বতন্ত্র চেহারা পেতে দেয়, এইভাবে বিভিন্ন লোক তাদের ডিভাইস ব্যবহার করে কী অ্যাক্সেস করবে তার একটি বাস্তব সময়ের ধারণা রয়েছে।

টাচ বার ডিনো

টাচ বার ডিনো ক্লাসিক গুগল ক্রোম গেমটিকে নতুন ম্যাকবুক প্রো টাচ বারে উপস্থিত করা সম্ভব করে তোলে। টাচ বারে আলতো চাপলে ডিনোটোকে চলাচল করতে দেয়, যার ফলে বাধা অতিক্রম করে। আপনি হয়তো সময় পার করার সময় এই গেমটি খেলতে পারেন

র্যাপ আপ

এই টাচ বার উন্নতি কাজ ভিত্তিক, স্কুল ভিত্তিক এবং বিনোদন বাদ না দিয়ে জিনিসগুলিকে উল্লেখযোগ্যভাবে সহজ করেছে। বিভিন্ন ব্যবসায়িক অ্যাপ্লিকেশন এখন শুধুমাত্র টাচ বারে প্রদর্শিত একটি কার্যকারিতা স্পর্শ করে সময় বাঁচাতে পারে এবং এগিয়ে যেতে পারে। এছাড়াও, স্কুলের শিক্ষার্থীরা এখন তাদের গবেষণা, থিসিস এবং এমনকি অ্যাসাইনমেন্টে টাইপ করতে এবং প্রয়োজনীয় পরিবর্তন করতে পারে। বিনোদনের দৃষ্টিকোণ থেকে, ডিজে এবং গেমাররা এখন আরও মজার অভিজ্ঞতা পেতে পারে।

ব্যবসা, স্কুল থেকে শুরু করে বিনোদন পর্যন্ত আমরা পক্ষপাত ছাড়াই সেরা টাচ বার অ্যাপ্লিকেশন সরবরাহ করেছি। আপনাকে এখন আপনার নতুন ম্যাকবুক প্রোতে একটি ট্রায়াল করার জন্য অনুরোধ করা হচ্ছে৷ একটি কোম্পানি হিসাবে অ্যাপল দ্বারা বোর্ডে আনা নতুন প্রযুক্তি অন্বেষণ করুন।

আচ্ছা, আপনার কি কোনো সময়ে উল্লিখিত টাচ বার অ্যাপ্লিকেশনগুলির কোনোটি ব্যবহার করার সুযোগ আছে? নীচে আপনার মতামত এবং চিন্তা ছেড়ে যেতে দ্বিধা করবেন না. উপরন্তু, আপনি এই নিবন্ধে বৈশিষ্ট্যযুক্ত করা হয়নি যে কোনো স্পর্শ বার অ্যাপ্লিকেশন অন্তর্ভুক্ত করার অনুমতি দেওয়া হয়, এবং সত্যিই উপস্থিত থাকার যোগ্য. মন্তব্য বিভাগে ব্যবহার করতে নির্দ্বিধায়.


  1. আপনার পিসির জন্য 5টি সেরা লিনাক্স গেম

  2. Android এর জন্য 10 সেরা সত্য বা সাহসী অ্যাপ

  3. ম্যাকবুক প্রো টাচ বারের দরকারী টিপস

  4. ম্যাকবুক প্রো টাচ বারে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়