কম্পিউটার

কিভাবে অ্যাপল মিউজিককে ঠিক করবেন “খোলা যাবে না, এই মিডিয়া ফর্ম্যাটটি সমর্থিত নয়” ত্রুটি

অ্যাপলের ডিভাইসগুলি অবশ্যই অত্যাধুনিক, ব্যয়বহুল এবং অবশ্যই বৈশিষ্ট্যযুক্ত যা অ্যাপল প্রেমীদের হৃদয় কেড়ে নেবে। প্রত্যেকে তাদের ডিভাইসগুলি শুধুমাত্র যোগাযোগের জন্যই নয়, বিনোদনের জন্যও ব্যবহার করে- স্ট্রিমিং এবং ভিডিও দেখা, গেম খেলা এবং সর্বোপরি স্থানীয় এবং আন্তর্জাতিকভাবে তাদের প্রিয় শিল্পীদের কথা শোনার জন্য।

প্রতিটি অ্যাপল ডিভাইস অ্যাপল মিউজিক সহ আসে, একটি অন্তর্নির্মিত অ্যাপ যা হোম স্ক্রিনে পাওয়া যায়। এটি ব্যবহারকারীদের গান শুনতে, রেডিও অ্যাক্সেস করতে, পডকাস্ট দেখতে এবং আইটিউনস স্টোর থেকে কেনা সঙ্গীত সংরক্ষণ করতে দেয়। এটি ব্যবহারকারীকে অ্যাপের লাইব্রেরিতে সঙ্গীত ফাইলগুলি সংরক্ষণ করার অনুমতি দেয় যা আইটিউনস প্রোগ্রামের মাধ্যমে তাদের ব্যক্তিগত কম্পিউটার থেকে সিঙ্ক করা যেতে পারে।

তাদের কথায় সত্য, অ্যাপলের ডিভাইসগুলি প্রতিটি অ্যাপল ব্যবহারকারীর চাহিদা পূরণ করেছে, তবে অন্যান্য ইলেকট্রনিক গ্যাজেটের মতো তারাও ত্রুটির সাথে আসে। যার মধ্যে একটি এই ত্রুটি, এত সাধারণ, এমনকি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও নিজেদেরকে সংগ্রাম করতে দেখেন। এই ত্রুটি, "খুলতে পারে না, এই মিডিয়া ফর্ম্যাটটি সমর্থিত নয়", ব্যবহারকারীরা অ্যাপল মিউজিক ব্যবহার করে একটি মিউজিক ফাইল অ্যাক্সেস করার চেষ্টা করলে পপ আউট হয়।

যদিও বিরক্ত হবেন না যেহেতু প্রতিটি অ্যাপল ব্যবহারকারীর মুখোমুখি হওয়া এই বরং পুনরাবৃত্তি ত্রুটির একটি প্রতিকার রয়েছে। নিম্নলিখিত পরামর্শগুলি কার্যকর করা শুরু করার আগে, প্রত্যেকের সর্বদা মনে রাখা উচিত যে এগুলি কেবলমাত্র নির্দেশিকা এবং প্রায়শই ব্যবহারকারীদের দ্বারা দেওয়া হয় যারা একই সমস্যার সাথে লড়াই করে। আপনি যদি এখনও আপনার উপায় বের করতে না পারেন, তাহলে তাদের ওয়েবসাইটে ফোরামের মাধ্যমে অ্যাপল বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করা বা সম্ভবত তাদের পরিষেবা কেন্দ্রে দ্রুত থামানো ভাল। এবং, সর্বদা নিশ্চিত করুন যে প্রতিটি পদক্ষেপে আপনি সম্পাদন করেন, সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

বিমান মোড

আপনার ডিভাইসটিকে এয়ারপ্লেন মোডে পরিণত করা আপনার প্রথম পদক্ষেপ। এটি করার মাধ্যমে, আপনি সাময়িকভাবে আগত বিজ্ঞপ্তি এবং বহির্গামী যোগাযোগগুলি বন্ধ করে দিচ্ছেন যা ঘটতে পারে। এছাড়াও আপনি অবিলম্বে আপনার ফোনের সাথে সংযুক্ত যে কোনো বেতার সংযোগ কেটে দিচ্ছেন। এটি আপনার ডিভাইস পুনরায় চালু করার প্রয়োজন ছাড়াই আপনার নেটওয়ার্ক পরিষেবা প্রদানকারীকে "পুনঃসূচনা" করে। এটি করতে, কেবল সেটিংসে যান এবং টগল ব্যবহার করে এয়ারপ্লেন মোড চালু করুন।

আপনার ডিভাইস রিস্টার্ট করা হচ্ছে

এখন যেহেতু আপনার ফোনটি আপনার নেটওয়ার্ক পরিষেবা প্রদানকারীর কাছ থেকে সাময়িকভাবে "শাট অফ" হয়েছে, আপনাকে এগিয়ে যেতে এবং আপনার ডিভাইসটি পুনরায় চালু করতে হতে পারে৷ আবার অ্যাপল মিউজিক অ্যাপ অ্যাক্সেস করার চেষ্টা করুন এবং সমস্যাটি এখনও থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷

আপনার Wi-Fi এবং নেটওয়ার্ক পুনরায় চালু করা হচ্ছে

আপনি যদি একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকেন এবং এই সমস্যাটি থাকে তবে আপনার Wi-Fi সংযোগ এবং রাউটারটি চালু করুন। অ্যাপল মিউজিক অ্যাপটি বন্ধ করুন। আপনার Wi-Fi এবং রাউটার পুনরায় চালু করার আগে, এই পদক্ষেপগুলি চেষ্টা করে প্রথমে আপনার নেটওয়ার্ক পুনরায় চালু করুন:সাধারণ থেকে সেটিংসে যান, পুনরায় সেট করুন এবং তারপরে নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন।

যত সম্ভব আপডেট করুন

কখনও কখনও, আপনি যে মিডিয়া ফাইলটি অ্যাক্সেস করার চেষ্টা করছেন সেটির ফর্ম্যাটটি আপনার বর্তমান iOS সংস্করণে আর নেই৷ অ্যাপল মিউজিক যে মিডিয়া ফাইলগুলিকে সমর্থন করতে পারে সেগুলিতে আপডেটগুলি পায় তা নিশ্চিত করতে আপনার ডিভাইসটি বর্তমান iOS সংস্করণে নিয়মিত আপডেট করা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ একটি আপডেট চেক করতে বা একটি আপডেট করতে, সেটিংসে যান৷ সাধারণ থেকে, সফ্টওয়্যার আপডেট নির্বাচন করুন এবং আপডেটে ক্লিক করুন। অ্যাপল তার ব্যবহারকারীদের iOS আপডেটের জন্য অবহিত করে কিন্তু কখনও কখনও এটি প্রায়ই বাদ দেওয়া হয়, তাই এই পদক্ষেপটি মিস করা আপডেটগুলি পরীক্ষা করতে সাহায্য করতে পারে৷

জোর করে পুনরায় চালু করা হচ্ছে

আপনার Apple ডিভাইস রিস্টার্ট করলেও সমস্যার সমাধান হতে পারে। এটি করে, আপনি আপনার ডিভাইস রিফ্রেশ করছেন। জোর করে পুনরায় চালু করতে, অ্যাপল লোগো না আসা পর্যন্ত একই সাথে স্লিপ/ওয়েক বোতাম এবং হোম বোতাম টিপুন এবং ধরে রাখুন।

ফাইল রূপান্তর চেষ্টা করুন

এখনও সমস্যা হচ্ছে? এই সম্ভাব্য ফিক্স করার আগে অ্যাপল ফোরামের ওয়েবসাইট বা অ্যাপল পরিষেবা কেন্দ্রে ড্রপ করবেন না। অ্যাপল মিউজিক ব্যবহার করে আপনার মিডিয়া ফাইল চালানোর জন্য এখনও আশা আছে। যাইহোক, মনে রাখবেন যে এই সমাধানটি সময় এবং কিছু কেনাকাটা করতে পারে। অ্যাপল মিউজিক সমর্থন করে এমন ফাইলগুলিতে আপনার মিডিয়া ফাইল রূপান্তর করার চেষ্টা করুন। এই ফর্ম্যাটগুলি তাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।

কিভাবে রূপান্তর করতে জানেন না? একটি রূপান্তর টুল চেষ্টা করুন. বিভিন্ন রূপান্তর সরঞ্জাম আছে যা নেটে পাওয়া যাবে। কিছু আছে যা আপনি অনলাইনে ব্যবহার করতে পারেন এবং কিছু যা কেনার মাধ্যমে ডাউনলোড করতে হবে। কীভাবে রূপান্তর করতে হয় সে বিষয়ে আপনার সাহায্যের প্রয়োজন হলে, আপনি তাদের সহায়তার সাথে পরামর্শ করতে চাইতে পারেন।

উপসংহার

তাই সেখানে যদি আপনি এটি আছে. বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করার আগে, এই দ্রুত গাইডে বর্ণিত পরামর্শটি অনুসরণ করার চেষ্টা করুন। যাইহোক, আপনি যদি এখনও সমস্যায় আটকে পড়ে থাকেন তবে আপনি পেশাদার সাহায্যের সাথে পরামর্শ করতে চাইতে পারেন।


  1. অ্যাপল মিউজিক ফ্যামিলি শেয়ারিং কাজ করছে না? কিভাবে ঠিক করবেন

  2. অ্যাপল মিউজিক কাজ করছে না? ঠিক করার 10টি উপায়

  3. অ্যাপল টিভিতে Netflix কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে দ্রুত এপিক গেম লঞ্চার কাজ করছে না ত্রুটি ঠিক করবেন