কম্পিউটার

কিভাবে আপনার Spotify প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরাতে হয়

কিভাবে আপনার Spotify প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরাতে হয়

প্লেলিস্টগুলি স্পটিফাই অভিজ্ঞতার একটি বড় অংশ। পরিষেবাটি সেগুলি তৈরি করা এত সহজ করে তোলে যে আমাদের মধ্যে বেশিরভাগই প্রায়শই অন্তহীন প্লেলিস্ট তৈরিতে জড়িয়ে পড়ে। এটি করার সাথে সমস্যা হল যে ডুপ্লিকেট গানগুলি পিছলে যেতে পারে৷ আপনি যদি এলোমেলো শুনছেন তবে সেগুলি আসতে থাকবে এবং সেগুলি সর্বদা সবচেয়ে খারাপ সম্ভাব্য মুহুর্তে পপ আপ বলে মনে হয়৷ আমরা আপনার কম্পিউটার (বা মোবাইল) ব্যবহার করে সেগুলি সরানোর জন্য কয়েকটি দ্রুততম পদ্ধতি তালিকাভুক্ত করেছি। আরও জানতে পড়ুন।

ডুপ্লিকেট গান সরাতে আপনার কম্পিউটার ব্যবহার করা

কিছু ডেভেলপারদের কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ, অনলাইনে অনেকগুলি বিভিন্ন প্রোগ্রাম রয়েছে যা বিনামূল্যে আপনার ডিভাইস থেকে সদৃশগুলি সরিয়ে দেবে৷

উদাহরণ স্বরূপ, জোস এম পেরেজ – যার মূল ফোকাস হচ্ছে এমন অ্যাপ তৈরি করা যা Spotify-এর কার্যকারিতা প্রসারিত করে – তৈরি করেছে Spotify Dedup :একটি ওয়েবসাইট যা আপনাকে সহজেই আপনার প্লেলিস্ট থেকে সদৃশগুলি থেকে মুক্তি দিতে দেয়৷ কিভাবে শুরু করবেন তা এখানে।

  1. সাইটে নেভিগেট করুন।
  2. “Spotify দিয়ে লগ ইন করুন” বোতামে ক্লিক করুন।
কিভাবে আপনার Spotify প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরাতে হয়
  1. আপনার অ্যাকাউন্ট/ইমেল এবং পাসওয়ার্ড ইনপুট করুন।
  2. প্রোগ্রামটিকে আপনার প্লেলিস্ট তথ্য প্রক্রিয়া করার অনুমতি দিন।
  3. আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত প্লেলিস্টের সংখ্যার উপর নির্ভর করে, আপনাকে কয়েক সেকেন্ড অপেক্ষা করতে হতে পারে।
  4. ফলাফল আপনার জন্য তালিকাভুক্ত করা হবে।
কিভাবে আপনার Spotify প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরাতে হয়
  1. আপনি আপনার Spotify প্লেলিস্টে পাওয়া সমস্ত ডুপ্লিকেট গানের একটি তালিকা দেখতে পাবেন। আপনি যেগুলিকে অপসারণ করতে চান তা বাছাই করতে এবং চয়ন করতে পারেন (কেবলমাত্র আপনি ব্যাক-টু-ব্যাক মহানতার জন্য কয়েকটি গান রাখতে চান)। শুধু ক্লিক করুন "এই প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরান।"

উপরে তালিকাভুক্ত প্রোগ্রামের সাথে আপনার কোনো সমস্যা থাকলে, এখানে অন্য একটি লিঙ্ক রয়েছে যা ভালোভাবে কাজ করে। ধাপগুলি উপরে বর্ণিতগুলির সাথে বেশ মিল। আপনাকে কেবল আপনার Spotify অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে হবে, তারপর সাইটটিকে আপনার ডেটা প্রক্রিয়া করার অনুমতি দিন।

কিভাবে আপনার Spotify প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরাতে হয়

একবার সবকিছু হয়ে গেলে, আপনার কাছে প্লেলিস্টগুলি "সমস্ত পরিষ্কার" বা নির্দিষ্ট কিছু গান মুছে ফেলার বিকল্প রয়েছে৷

কিভাবে আপনার Spotify প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরাতে হয়

এটি একটি দ্রুত এবং সহজ পদ্ধতি, তবে আপনি সর্বদা এটি ম্যানুয়ালি করতে পারেন, নীচে তালিকাভুক্ত এটি করার সর্বোত্তম পদ্ধতি সহ।

স্পটিফাই ডুপ্লিকেট গান ম্যানুয়ালি সরানো হচ্ছে

এটি একটু বেশি সময় নিতে পারে, কিন্তু আপনি সহজেই আপনার কম্পিউটারে আপনার প্লেলিস্ট থেকে গানগুলি ম্যানুয়ালি মুছে ফেলতে পারেন৷ (কারণে - আপনার প্লেলিস্টে হাজার হাজার গান থাকলে এটি চিরতরে লাগবে।)

  1. Spotify-এর ডেস্কটপ ক্লায়েন্টে, "আপনার লাইব্রেরি" ট্যাবে আলতো চাপুন।
কিভাবে আপনার Spotify প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরাতে হয়
  1. আপনার সমস্ত প্লেলিস্ট আনতে "প্লেলিস্ট" নির্বাচন করুন।
কিভাবে আপনার Spotify প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরাতে হয়
  1. যে প্লেলিস্টটি আপনি ডুপ্লিকেট চেক করতে চান সেটি নির্বাচন করুন।
  2. শিল্পী বা অ্যালবামের ক্রমানুসারে গানের তালিকা করতে শীর্ষে অবস্থিত ট্যাবগুলির একটিতে ক্লিক করুন৷ যেকোনো ডুপ্লিকেট একসাথে স্ট্যাক করা উচিত, যদিও বিভিন্ন অ্যালবামে মাঝে মাঝে একই গান থাকে।
কিভাবে আপনার Spotify প্লেলিস্ট থেকে সদৃশগুলি সরাতে হয়
  1. তালিকাটির মধ্য দিয়ে যান এবং গানের পাশের তিনটি বিন্দুতে ট্যাপ করে এবং "এই প্লেলিস্ট থেকে সরান" বিকল্পে টিপে যেকোনো সদৃশ মুছে ফেলুন। এটি এত বেশি সময় নেওয়া উচিত নয় এবং আপনাকে নতুন গানের জন্য আরও জায়গা দেবে৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. আমি কি আমার মোবাইল ডিভাইস ব্যবহার করে Spotify প্লেলিস্টের সদৃশগুলি সরাতে পারি?

তুমি পারবে। শুধু মনে রাখবেন এটি অর্জন করার জন্য কোনো ডেডিকেটেড অ্যাপ নেই। যাইহোক, আপনি আপনার ব্রাউজার থেকে উপরে লিঙ্ক করা ওয়েবসাইটগুলির মধ্যে একটি অ্যাক্সেস করতে পারেন এবং সেখান থেকে এগিয়ে যেতে পারেন। যেহেতু আপনি ইতিমধ্যেই আপনার Spotify অ্যাপে লগ ইন করেছেন, তাই আপনাকে ব্রাউজারে এটি করতে হবে না।

2. এটি কি ব্লেন্ড প্লেলিস্টের ক্ষেত্রে প্রযোজ্য?

এটা না. ব্লেন্ড প্লেলিস্ট হল বিশেষ প্লেলিস্ট যা বন্ধুর পছন্দের সাথে আপনার রুচিকে একত্রিত করে। আপনি এই প্লেলিস্টগুলিতে অতিরিক্ত গান যোগ করতে পারবেন না, যার মানে এই সমস্যাটি নিয়ে আপনাকে চিন্তা করার দরকার নেই।

3. কিভাবে আমি Spotify-এ আমার প্লেলিস্ট অভিজ্ঞতা উন্নত করা চালিয়ে যেতে পারি?

আপনার Spotify অভিজ্ঞতা প্রসারিত করার অনেক উপায় আছে। অ্যান্ড্রয়েডে একটি স্পটিফাই প্লেলিস্টের ছবি কীভাবে পরিবর্তন করতে হয় এবং অ্যাপল মিউজিকে একটি স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করতে হয় তা শিখতে শুরু করুন।

Spotify আমরা কীভাবে সঙ্গীত ব্যবহার করি তা বিপ্লব করেছে, এবং একই প্লেলিস্টে ডুপ্লিকেট ট্র্যাকগুলি থেকে মুক্তি পাওয়ার কয়েকটি সহজ উপায় রয়েছে তা জেনে ভালো লাগছে৷ অন্যদিকে, আপনি যদি অন্য কিছু চেষ্টা করতে চান তবে আপনি আমাদের সেরা Spotify বিকল্পগুলির তালিকাটি একবার দেখতে চাইতে পারেন। আমরা অন্যদের সাথে গান শেয়ার করার জন্য Spotify কোড তৈরি করার বিষয়ে সব পড়ার পরামর্শ দিই।


  1. কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

  2. উইন্ডোজ 10 এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার সরান

  3. Spotify থেকে YouTube Music-এ প্লেলিস্টগুলি কীভাবে স্থানান্তর করবেন?

  4. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে সদৃশগুলি সরাতে হয়?