কম্পিউটার

2020 সালে ফ্ল্যাশ চলছে - চিরকালের জন্য ফ্ল্যাশ গেমগুলি কীভাবে ডাউনলোড করবেন তা এখানে রয়েছে

এই নিবন্ধে, আমরা কীভাবে অফলাইনে খেলতে ফ্ল্যাশ গেমগুলি ডাউনলোড করতে পারেন তা দেখে নিই যাতে 2020 সালে অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ার সরিয়ে নেওয়ার পরেও আপনি সেগুলি খেলতে পারেন৷ এই গেমগুলি একবার ডাউনলোড করতে এবং খেলতে আপনাকে সহায়তা করার জন্য আমরা ধাপে ধাপে নির্দেশিকা অফার করব। ডাউনলোড করা হয়েছে।

পুরো প্রক্রিয়াটি খুবই সহজ এবং আপনার সময় 10 মিনিটের বেশি লাগবে না। আপনি একবার এই নির্দেশিকা অনুসরণ করলে আপনার ডেস্কটপ থেকে কয়েক হাজার গেম খেলতে পারবেন, যদি না হয়।

    কেন ফ্ল্যাশ 2020 এ যাচ্ছে?

    এটি আসতে অনেক দিন হয়ে গেছে, তবে 2020 সালে ফ্ল্যাশ শেষ পর্যন্ত বন্ধ হয়ে যাবে এবং এটিকে সমর্থন করে এমন বেশিরভাগ ব্রাউজার এটি বাদ দেওয়ার জন্য অ্যাডোবের চুক্তির পাশাপাশি সমর্থন বাদ দেবে। শেষ পর্যন্ত, ফ্ল্যাশ খুব কঠিন ছিল এবং আজ বিশ্বের অনেক ডিভাইসে সম্ভাব্য পারফরম্যান্স সমস্যা ছিল।

    যদিও মূল সমস্যাটি ছিল যে ফ্ল্যাশ অত্যন্ত অনিরাপদ। ম্যালওয়্যার ডেভেলপাররা ফ্ল্যাশ ব্যবহার করে আক্রমণ তৈরি করার জন্য একটি সহজ টুল হিসাবে কারণ সফ্টওয়্যারটিতে অনেক শূন্য-দিনের শোষণ রয়েছে যা এটিকে সম্ভব করে তোলে।

    2020 সালে ফ্ল্যাশ চলছে - চিরকালের জন্য ফ্ল্যাশ গেমগুলি কীভাবে ডাউনলোড করবেন তা এখানে রয়েছে

    বেশিরভাগ ব্রাউজিংয়ের জন্য, ফ্ল্যাশ না থাকা কোন পার্থক্য করবে না। প্রকৃতপক্ষে, ফ্ল্যাশ প্লেয়ার প্রায়ই ডিফল্টরূপে অক্ষম করা হয়, এমনকি এখনও, এবং আপনাকে প্রায়ই ফ্ল্যাশ উপাদানগুলিকে প্রথম স্থানে খেলার অনুমতি দিতে ক্লিক করতে হবে৷

    HTML5 এবং WebGL এর মতো আরও অনেক উপযুক্ত ওপেন স্ট্যান্ডার্ড অতীতে ফ্ল্যাশ যা করত তার জন্য অনেক বেশি যথেষ্ট, তাই অনেকেই ইতিমধ্যে এটি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে৷

    সুতরাং, 2020 সালে ফ্ল্যাশ চলাকালীন, এটি ব্রাউজার ভিত্তিক গেমগুলির শেষ হবে না। আসলে, অনেকেই এখন ইউনিটি বা HTML5-এ চলে যাচ্ছে, যা অনেক বেশি শক্তিশালী।

    একমাত্র সমস্যা হল সেই হাজার হাজার গেম যা অতীতে ফ্ল্যাশে তৈরি হয়েছিল এবং এখন বিলুপ্ত হওয়ার কাছাকাছি। সৌভাগ্যক্রমে একটি সমাধান আছে. আপনি যদি বিশেষভাবে ফ্ল্যাশ গেম খেলতে পছন্দ করেন, তাহলে নিম্নলিখিত গাইড আপনাকে সাহায্য করবে।

    আপনার ডেস্কটপে খেলতে ফ্ল্যাশ গেমস কিভাবে ডাউনলোড করবেন

    ফ্ল্যাশগেম ডাউনলোড করার জন্য আপনি যা করতে পারেন তা হল ফ্ল্যাশপয়েন্ট সংরক্ষণ প্রকল্পটি ব্যবহার করা। এটির সাহায্যে, আপনি একটি টুল ডাউনলোড করতে পারেন যা বর্তমানে সংরক্ষিত গেমগুলি ইনস্টল এবং খেলতে ব্যবহার করা যেতে পারে। সংরক্ষিত গেমগুলির তালিকা ক্রমাগত প্রসারিত হচ্ছে, এবং এই মুহূর্তে 100GB-এর বেশি অফফ্ল্যাশ গেম রয়েছে৷

    আপনি এখানে Flashpoint ডাউনলোড করতে পারেন. দুটি বিকল্প আছে। আপনি হয় সম্পূর্ণ গেম বান্ডেল (100GB এর বেশি) ডাউনলোড করতে পারেন অথবা আপনি গেমস ছাড়াই সংরক্ষণ প্রকল্প সফ্টওয়্যার (500MB) ডাউনলোড করতে পারেন এবং তারপরে আপনি যখন সেগুলি খেলতে চান তখন প্রতিটি গেম লোড হয়৷ এই নির্দেশিকাটির জন্য, আমরা ব্যাখ্যা করব কিভাবে আপনি ছোট সফ্টওয়্যার প্যাকেজ ডাউনলোড এবং ব্যবহার করতে পারেন।

    2020 সালে ফ্ল্যাশ চলছে - চিরকালের জন্য ফ্ল্যাশ গেমগুলি কীভাবে ডাউনলোড করবেন তা এখানে রয়েছে

    শুরু করতে, 'ডাউনলোড' বোতামে ক্লিক করুন ফ্ল্যাশপয়েন্ট ওয়েবসাইটে। একবার ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, আপনাকে অবশ্যইএকটি আর্কাইভ টুল দিয়ে আনজিপ করতে হবে৷ WinRAR এর মত।

    2020 সালে ফ্ল্যাশ চলছে - চিরকালের জন্য ফ্ল্যাশ গেমগুলি কীভাবে ডাউনলোড করবেন তা এখানে রয়েছে

    একবার এটি আনজিপ করা হয়ে গেলে, যে ফোল্ডারটি আপনি বের করেছেন সেটি খুলুন এবং তারপর 'স্টার্ট ফ্ল্যাশপয়েন্ট'-এ ক্লিক করুন।

    যে পৃষ্ঠাটি খোলে, আপনার কাছে এখন অনেকগুলি বিকল্প রয়েছে, আপনি সর্বাধিক জনপ্রিয় গেমগুলি দেখতে হল অফ ফেমে ক্লিক করতে পারেন, উপলব্ধ সবকিছু ব্রাউজ করতে গেম দেখুন ক্লিক করতে পারেন, অথবা এমনকি কিছু ফ্ল্যাশ অ্যানিমেশনের মাধ্যমেও ব্রাউজ করতে পারেন৷

    2020 সালে ফ্ল্যাশ চলছে - চিরকালের জন্য ফ্ল্যাশ গেমগুলি কীভাবে ডাউনলোড করবেন তা এখানে রয়েছে

    এখানে একটি অনুসন্ধান বোতাম রয়েছে তাই আপনি বিশেষভাবে যে গেমগুলি খুঁজছেন তা খুঁজে পাওয়া বেশ সহজ৷ একবার আপনি ব্রাউজ করে বা অনুসন্ধান করে আপনার আগ্রহের একটি গেম খুঁজে পেলে, গেমটিতে ডাবল ক্লিক করুন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং খুলবে৷

    যে প্রায় কাছাকাছি এটা. যত তাড়াতাড়ি আপনি গেমটি ক্লিক করবেন এবং এটি খোলে, আপনি একটি নতুন ভাসমান উইন্ডো থেকে শব্দ শুনতে এবং গেমটি খেলতে সক্ষম হবেন। আপনি উইন্ডোটির আকার পরিবর্তন করতে পারেন তবে বেশিরভাগ গেমগুলি সঠিকভাবে পুনরায় আকার দেয় না। বেশিরভাগ গেম কোন সমস্যা ছাড়াই কাজ করে, তবে কিছু গেমের সাথে মাঝে মাঝে সমস্যা আছে।

    2020 সালে ফ্ল্যাশ চলছে - চিরকালের জন্য ফ্ল্যাশ গেমগুলি কীভাবে ডাউনলোড করবেন তা এখানে রয়েছে

    আপনি গেমের বিভিন্ন প্লেলিস্ট ব্রাউজ করতে, আপনার নিজস্ব প্লেলিস্ট তৈরি করতে বা আপনার পছন্দের গেমগুলি যোগ করতে বাম দিকের প্যানেলটি ব্যবহার করতে পারেন৷ হাজার হাজার না হলেও শত শত গেম আছে, তাই আপনার সবচেয়ে বেশি খেলার ট্র্যাক রাখা মূল্যবান।

    একটি নির্দিষ্ট প্লেলিস্ট বা আপনার পছন্দে একটি গেম যোগ করতে, কেবল এর থাম্বনেইলটিকে সংশ্লিষ্ট শিরোনামে টেনে আনুন বাম প্যানেলে।

    আমার প্রিয় গেম ফ্ল্যাশপয়েন্টে নেই

    ফ্ল্যাশপয়েন্ট একটি বিশাল প্রকল্প কিন্তু এতে কাজ করা লোকেরা যতটা সম্ভব গেম যোগ করার জন্য দ্রুত কাজ করছে। যখন 2020 আসবে, আমরা আগে বিদ্যমান অনেক গেমগুলিতে অ্যাক্সেস পেতে সক্ষম হব না, কারণ অনেক ফ্ল্যাশ ভিত্তিক ওয়েবসাইট বন্ধ হয়ে যেতে পারে।

    ফলস্বরূপ, যদি এমন কোনও গেম থাকে যা আপনার পছন্দের তালিকায় না থাকে তবে আপনি এখানে অনুরোধ করতে পারেন। এছাড়াও আপনি মাস্টার লিস্ট চেক করতে পারেন এবং Ctrl+F ব্যবহার করতে পারেন এবং তারপর আপনার গেমের নাম টাইপ করে দেখতে পারেন যে এটি ইতিমধ্যে উপলব্ধ আছে কি না।

    সারাংশ

    এটি ফ্ল্যাশগেমস ডাউনলোড করার বিষয়ে আমাদের গাইডকে শেষ করে দেয়। এই গাইড কি দরকারী হতে প্রমাণিত. যদি আপনার কোন প্রশ্ন থাকে, একটি মন্তব্য করুন এবং আমি যত তাড়াতাড়ি সম্ভব আপনার কাছে ফিরে আসব।


    1. কিভাবে এপিক গেমস স্লো ডাউনলোড ঠিক করবেন?

    2. অফলাইনে খেলতে অনলাইন ফ্ল্যাশ গেমগুলি কীভাবে ডাউনলোড করবেন?

    3. আইফোন এবং আইপ্যাডে কীভাবে এক্সবক্স গেম খেলবেন

    4. কিভাবে পিসিতে ফ্ল্যাশ গেম রেকর্ড করবেন