কম্পিউটার

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

ডিজিটাল অডিও ওয়ার্কস্টেশনের (DAWs) একটি বিশাল পরিসর উপলব্ধ, কখনও কখনও আপনার জন্য কোনটি সেরা তা নির্ধারণ করা কঠিন হতে পারে। আপনি যদি অডিও প্রোডাকশনে নতুন হয়ে থাকেন, তাহলে এটা একেবারে অপ্রতিরোধ্য হতে পারে।

এখানেই গ্যারেজব্যান্ড আসে৷ একটি সহজে-নেভিগেট ইন্টারফেসের পাশাপাশি বিভিন্ন বৈশিষ্ট্যের সাথে প্যাক করা, আপনি গ্যারেজব্যান্ডে একটি চমৎকার সফ্টওয়্যার পাবেন৷ এটি বিশেষভাবে সত্য যদি আপনি বিষয়বস্তু তৈরিতে যেতে চান, যেমন সঙ্গীত, পডকাস্ট বা বর্ণনা রেকর্ড করা৷

এখানে নয়টি কারণ রয়েছে কেন আপনার গ্যারেজব্যান্ড ব্যবহার করা উচিত, বিশেষ করে যদি এটি অডিও উৎপাদনের জগতে আপনার প্রথম উদ্যোগ হয়।

1. গ্যারেজব্যান্ড ক্যাচ ছাড়াই সম্পূর্ণ বিনামূল্যে

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

গ্যারেজব্যান্ড পাওয়ার একটি স্বতন্ত্র কারণ শুধুমাত্র এটি নয় যে এটি আপনার ম্যাকের সাথে বিনামূল্যে-এটি হল যে আপনি যতক্ষণ চান ততক্ষণ পর্যন্ত আপনি গ্যারেজব্যান্ডের বহুবিধ বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে পারেন, সম্পূর্ণ বিনামূল্যে৷

অন্যান্য DAW আছে যেগুলিও বিনামূল্যে, কিন্তু তারা প্রায়ই সতর্কতার সাথে আসে। এর মধ্যে অগোছালো বা অগোছালো ইন্টারফেস, বৈশিষ্ট্যের অভাব, স্থিতিশীলতার সমস্যা বা সীমিত স্টোরেজ স্পেস অন্তর্ভুক্ত থাকতে পারে।

যদিও প্রতিটি ফ্রি DAW কিছু আলাদা কিছু অফার করে, এটি গ্যারেজব্যান্ড অফার করে এমন বৈশিষ্ট্যগুলির সর্বাঙ্গীণ সংমিশ্রণ যখন একটি বিনামূল্যে, অন্তর্নির্মিত DAW যা সত্যিই এটিকে আলাদা করে তোলে। যদিও গ্যারেজব্যান্ড একটি প্রিমিয়াম DAW-এর সমস্ত বৈশিষ্ট্যের সাথে আসে না, এটি একেবারে কিছুই মূল্যের জন্য যা অফার করে তা চমত্কার নয়৷

2. গ্যারেজব্যান্ডের ইন্টারফেস পরিষ্কার এবং স্বজ্ঞাত

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

গ্যারেজব্যান্ড একটি সহজ, স্বজ্ঞাত ইন্টারফেস অফার করে যা এমন কিছু যা অন্য বিনামূল্যের DAWs গর্ব করতে পারে না৷

একটি বিশৃঙ্খল, বোঝা কঠিন ইন্টারফেস একটি খাড়া শেখার বক্ররেখা উপস্থাপন করবে যা, একদিকে, আপনি একটি চ্যালেঞ্জ হিসাবে দেখতে পারেন, তবে সম্ভবত আপনাকে পরীক্ষা-নিরীক্ষা করা বন্ধ করে দেবে বা এমনকি আপনাকে কিছু করতেও বন্ধ করে দেবে। .

গ্যারেজব্যান্ডের ইন্টারফেস, তবে, পরিষ্কার এবং খুব দ্রুত বুঝতে এবং নেভিগেট করতে। আপনার সামনে যতই তথ্য থাকুক না কেন, গ্যারেজব্যান্ড কখনোই এটিকে অপ্রতিরোধ্য মনে করে না।

এছাড়াও একটি দুর্দান্ত দ্রুত সহায়তা রয়েছে৷ বৈশিষ্ট্য, আপনি আপনার মাউস ঘোরান যে বৈশিষ্ট্যের উপর একটি দরকারী ব্যাখ্যা প্রমাণ করে। আপনি শর্টকাট Shift/ দিয়ে এটি অ্যাক্সেস করতে পারেন অথবা সহায়তা নির্বাচন থেকে আপনার স্ক্রিনের উপরের-বাম থেকে, তারপর GarageBand দ্রুত সহায়তা .

3. এটি পডকাস্ট এবং বর্ণনা রেকর্ড করার জন্য উপযুক্ত

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

গ্যারেজব্যান্ডের সহজে-নেভিগেট ইন্টারফেসের কারণে, আপনি সরাসরি রেকর্ডিংয়ে যেতে পারেন। একটি একক পডকাস্ট বা বর্ণনার মতো মৌলিক সেটআপগুলির জন্য, এটি নিখুঁত কারণ আপনাকে বিভ্রান্তিকর বৈশিষ্ট্যগুলির চারপাশে মাথা গুঁজে বা রেকর্ডিং শুরু করতে উইন্ডোজ বা বিকল্পগুলির একটি সিরিজের মাধ্যমে ক্লিক করতে হবে না৷

পথে ন্যূনতম বাধার সাথে, আপনার প্রকল্পের নাম দিতে, আপনার ট্র্যাক যোগ করতে এবং রেকর্ডিং শুরু করতে মাত্র কয়েক সেকেন্ড সময় লাগতে পারে৷

4. আপনি কোনো বাধা ছাড়াই একাধিক লাইভ ট্র্যাক রেকর্ড করতে পারেন

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

অন্যান্য বিনামূল্যের DAW-এর তুলনায় গ্যারেজব্যান্ড ব্যবহার করা কতটা সহজ এবং গ্যারেজব্যান্ডে একবারে একাধিক লাইভ ট্র্যাক রেকর্ড করার একটি মূল উদাহরণ হল এটি যথেষ্ট জোর দেওয়া যায় না।

মাল্টি-ট্র্যাক রেকর্ডিংয়ের মতো গুরুত্বপূর্ণ নতুন ক্ষমতা শুরু করার সময় গ্যারেজব্যান্ডের শেখার বক্ররেখা প্রায় নিখুঁত। প্রথম কয়েকটি চেষ্টার জন্য কিছুটা অভ্যস্ত হওয়ার প্রয়োজন হতে পারে তবে অনেক আগেই, আপনি দেখতে পাবেন এটি দ্বিতীয় প্রকৃতিতে পরিণত হয়েছে।

একক এবং গোষ্ঠী উভয় রেকর্ডিংয়ের জন্য, তা গান হোক, পডকাস্ট হোক বা শুধু জ্যাম সেশন হোক, আপনি যখন গ্যারেজব্যান্ড ব্যবহার করবেন তখন যত তাড়াতাড়ি সম্ভব অ্যাকশনে যেতে পারবেন।

5. আপনার কাছে একটি ভাল স্টার্টিং সাউন্ড লাইব্রেরি আছে

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

আপনি লাইভ ইন্সট্রুমেন্ট রেকর্ড করতে চান বা MIDI কন্ট্রোলার ব্যবহার করতে চান না কেন, গ্যারেজব্যান্ডের একটি দুর্দান্ত শুরু সাউন্ড লাইব্রেরি রয়েছে৷

ভার্চুয়াল ইন্সট্রুমেন্ট এবং ইফেক্টের একটি ভাল পরিসরে (যাকে VST প্লাগইনও বলা হয়), আপনার চেষ্টা করার এবং পরীক্ষা করার জন্য বিভিন্ন ধরনের শালীন-শব্দযুক্ত যন্ত্র রয়েছে। আপনি VST প্লাগইনগুলিও যোগ করতে পারেন, এবং কিছু দুর্দান্ত বিনামূল্যের VST প্লাগইন রয়েছে যা প্রত্যেক সঙ্গীতশিল্পীর থাকা উচিত৷

এছাড়াও আপনার লাইভ ইন্সট্রুমেন্টের জন্য প্রিসেট EQ এবং সমস্ত ট্র্যাকের জন্য ম্যানুয়াল EQ রয়েছে, যা আপনার কানের পাশাপাশি আপনার মিশ্রণের দক্ষতা বিকাশে সাহায্য করার একটি দুর্দান্ত উপায়।

6. গ্যারেজব্যান্ডের কিছু দুর্দান্ত অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

এর সাউন্ড লাইব্রেরি ছাড়াও, গ্যারেজব্যান্ড কিছু দুর্দান্ত, অন্তর্নির্মিত বৈশিষ্ট্য সরবরাহ করে। একটি মেট্রোনোম, কাউন্ট-ইন এবং সংযুক্ত যন্ত্রগুলির জন্য একটি টিউনারের মতো মৌলিক বৈশিষ্ট্যগুলির বাইরে, আপনি ছোট এবং বড় উভয় ধরনের অতিরিক্ত অন্তর্ভুক্তির সম্পদ পাবেন৷

উদাহরণস্বরূপ, গ্যারেজব্যান্ডের বিস্তৃত লুপ ব্রাউজার নিন। এখানে, আপনি গ্যারেজব্যান্ডের হাজার হাজার কাস্টম লুপ ব্যবহার করতে পারেন, পিয়ানো, পারকাশন, স্ট্রিং এবং আরও অনেক কিছু অফার করে।

তারপরে এটির ড্রামার বৈশিষ্ট্য রয়েছে, যা একটি উচ্চ-মানের স্বয়ংক্রিয় ড্রামার সরবরাহ করে, আপনার জন্য আপনার প্রোজেক্টে সংহত করার জন্য সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য, যদিও আপনি উপযুক্ত মনে করেন, যেমন গ্যারেজব্যান্ডে বিট তৈরি করার সময়।

আপনার কাছে একটি নোট প্যাড আছে, যেটি আপনি আপনার সৃজনশীল শক্তিকে ফোকাস করে, বাদ্যযন্ত্র টাইপিং, আপনি যদি চান তাহলে আপনার কম্পিউটার কীবোর্ডকে একটি যন্ত্র হিসেবে ব্যবহার করতে পারবেন এবং আরও অনেক কিছু ব্যবহার করে আপনার ধারনাগুলিকে ফ্লাইতে লিখতে পারবেন। আপনার চেষ্টা করার জন্য।

7. গ্যারেজব্যান্ড পরীক্ষাকে স্বাগত জানায়

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

গ্যারেজব্যান্ড সামগ্রীতে পরিপূর্ণ, আপনার পছন্দ অনুযায়ী ব্যবহার করার জন্য প্রস্তুত। যা গ্যারেজব্যান্ডকে দুর্দান্ত করে তোলে তা হল এই বিষয়বস্তুটি গ্যারেজব্যান্ডের পরিষ্কার ইন্টারফেসের সাথে মিলিত হয়ে পরীক্ষাকে আনন্দ দেয়৷

আপনি যদি একজন গায়ক-গীতিকার হন তাদের শব্দ অন্বেষণ করতে চান, বা একজন উদীয়মান প্রযোজক নতুন জেনার এবং মিক্সিং শৈলীর চেষ্টা করছেন, তাহলে গ্যারেজব্যান্ড আপনাকে আপনার ক্ষমতা এবং সীমানা উভয় পরীক্ষা করতে এবং ঠেলে দিতে উত্সাহিত করে৷

এর বৈচিত্র্যময় বৈশিষ্ট্যগুলির সাথে, আপনার ধারণা, শব্দ এবং প্রকল্পগুলি পরীক্ষা করার জন্য, আপনার জন্য কী সঠিক তা খুঁজে বের করার জন্য আপনার জন্য গ্যারেজব্যান্ড একটি দুর্দান্ত শুরু DAW৷

8. গ্যারেজব্যান্ড নিয়মিত আপডেট করা হয়

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

গ্যারেজব্যান্ডের এখন যে ইন্টারফেস এবং বৈশিষ্ট্যগুলি রয়েছে তা সবসময় ছিল না। বছরের পর বছর ধরে, নতুন বিষয়বস্তু, স্পষ্ট ইন্টারফেস ওভারহল এবং উন্নত স্থিতিশীলতা এবং কর্মক্ষমতার মতো উন্নতির সাথে গ্যারেজব্যান্ড নিয়মিত আপডেট করা হয়েছে।

বিশেষ করে যখন এটি স্থিতিশীলতা এবং কর্মক্ষমতা আসে, অনেক বিনামূল্যে DAWs এখানে সমস্যা দেখায়। একটি প্রধান কারণ হল দুর্বল অপ্টিমাইজেশান, যা ক্র্যাশের দিকেও যেতে পারে, যার ফলে আপনি প্রার্থনা করেন যে আপনি আপনার প্রজেক্টে গত তিন ঘন্টা কাজ করার পর নিয়মিতভাবে সংরক্ষণ করছেন।

আপনি দেখতে পাবেন যে অন্যান্য DAW-এর তুলনায় গ্যারেজব্যান্ডের এই সমস্যাগুলির মধ্যে কয়েকটি রয়েছে। এর একটা বড় অংশ হল এর ক্রমাগত আপডেট।

9. আপনি একটি প্রিমিয়াম DAW-তে পুরোপুরি রূপান্তর করতে পারেন:লজিক প্রো

9টি কারণ গ্যারেজব্যান্ড ম্যাকওএস-এ নতুনদের জন্য সেরা DAW

লজিক প্রো হল অ্যাপলের সম্পূর্ণ প্রিমিয়াম DAW, যার দাম $199.99। আপনি যদি ম্যাকে পেশাদারভাবে সঙ্গীত করতে চান, তাহলে এটি আপনার DAW-এর সংক্ষিপ্ত তালিকায় থাকা উচিত।

গ্যারেজব্যান্ড মূলত লজিক প্রো-এর একটি লাইট সংস্করণ, এবং এটি গ্যারেজব্যান্ডের জন্য একটি নক নয়, আগের আটটি কারণ দেখায়। যদি কিছু হয়, এটি একটি চমত্কার প্লাস; আপনি যদি আপনার সঙ্গীত সৃষ্টিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চান এবং গ্যারেজব্যান্ড ব্যবহার করতে ভালোবাসেন, তাহলে লজিক প্রো হল সঠিক পথে একটি শক্তিশালী পদক্ষেপ৷

গ্যারেজব্যান্ড লজিক প্রো-তে আপনার স্থানান্তরকে ব্যাপকভাবে সহজ করবে, অডিও তৈরি, পরীক্ষা-নিরীক্ষা এবং মিশ্রিত করার সময় আপনাকে বাড়িতে ঠিক অনুভব করবে।

একটি সামগ্রী-সমৃদ্ধ, বিনামূল্যে DAW

এখানে এক টন বিনামূল্যের DAW পাওয়া যায়, এবং আমরা দৃঢ়ভাবে সুপারিশ করব ব্যবহার করার বা অন্ততপক্ষে GarageBand দিয়ে শুরু করুন।

বিভিন্ন বিনামূল্যের DAW ব্যবহার করার জন্য আপনার জন্য ক্লিক করা সঠিকটি খুঁজে পেতে আপনার সময় এবং প্রচেষ্টা ছাড়া আর কিছুই খরচ হবে না। যাইহোক, গ্যারেজব্যান্ড আপনার জন্য একটি হতে পারে এমন একটি ভাল সুযোগ রয়েছে।


  1. অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা ফ্রি ভিপিএন

  2. Firefox এর জন্য সেরা ফ্রি VPN

  3. macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

  4. macOS-এর জন্য সেরা মার্কডাউন সম্পাদকদের মধ্যে 4টি