কম্পিউটার

উইন্ডোজ লাইভ মেইলে আমি কীভাবে ত্রুটি 0x800CCC90 ঠিক করব

ত্রুটি কোড 0x8000ccc90  মানে হল Windows Live Mail POP3 সার্ভার থেকে একটি অবৈধ প্রতিক্রিয়া পেয়েছেন। এটি আপনার মেইল ​​সার্ভারের সাথে বা মেইল ​​ক্লায়েন্টের সাথে একটি সমস্যা হতে পারে যদি এটি দূষিত হয়। অনেক লোক যারা এই বিশেষ ত্রুটি কোডটি ব্যবহার করার জন্য এই প্রশ্নটি জিজ্ঞাসা করেছে তাদের মাথা ঘামাচ্ছে কারণ এটি নিশ্চিত নয় যে সমস্যা/ত্রুটিটি কোথা থেকে এসেছে।

যাইহোক, আমি অতীতে এই সমস্যাটি সফলভাবে সমাধান করেছি কিন্তু এমন একটি পদ্ধতি নেই যার সাহায্যে আপনি এটি ঠিক করতে সক্ষম হবেন তাই আপনাকে সমস্ত ধাপ অনুসরণ করতে হবে যদি একটি কাজ না করে তবে পরবর্তীতে যান।

আর কোনো কথা না বলে চলুন শুরু করা যাক!

এক ধাপ কি নিশ্চিত করা আপনার অ্যাকাউন্ট সেটিংস যদি সেগুলি আপ টু ডেট থাকে। এটি করার সবচেয়ে সহজ উপায় হল আপনার আইএসপিকে কল করা এবং সেটিংস আপনাকে মেল করা বা সেগুলি লিখে রাখা (মানুষের ত্রুটি এড়াতে আমি মেল পছন্দ করি) – আপনি এখনও ওয়েবমেলে প্রবেশ করে আপনার ইমেলগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন .

আপনি যদি ওয়েবমেইলে প্রবেশ করতে না জানেন তবে www.google.com এ যান৷ এবং টাইপ করুন “isp name + webmail”, যেমন:comcast webmail

আমি যেভাবে সেটিংস খুঁজে পাই তা হল থান্ডারবার্ডে সেগুলি প্রবেশ করা এবং এটি ডেটাবেস কল করে সেটিংস নিজেই তুলে নেয়৷

উইন্ডোজ লাইভ মেইলে আমি কীভাবে ত্রুটি 0x800CCC90 ঠিক করব

দুই ধাপ  Windows Live Mail-এ আপনার মেল অ্যাকাউন্ট সেটিংস নিশ্চিত করতে হয় আপনার অ্যাকাউন্টের বৈশিষ্ট্যগুলি খোলার মাধ্যমে এবং সেগুলিকে আপনি প্রাপ্ত সেটিংসের সাথে মেলান৷ আপনার Windows Live Mail চেক করুন সেটিংস, অ্যাকাউন্টস-এ গিয়ে ট্যাব এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . নিশ্চিত করুন যে সার্ভারগুলি (আগত এবং বহির্গামী) + পোর্ট নম্বরগুলি৷ / SSL সঠিক। সমস্যা এখন সংশোধন করা হয়েছে কিনা পরীক্ষা করুন! যদি না হয়, তাহলে

তিন ধাপ  আনইনস্টল করতে হবে এবং Windows Live Mail পুনরায় ইনস্টল করতে হবে , কিন্তু আপনি এটি করার আগে নিশ্চিত করুন যে আপনি ফাইল মেনু থেকে রপ্তানি করে আপনার ইমেল, পরিচিতি ইত্যাদির ব্যাকআপ নিয়েছেন যাতে আপনি Windows Live Mail পুনরায় ইনস্টল করার পরে এটি আমদানি করতে পারেন। . আনইনস্টল করতে কন্ট্রোল প্যানেলে যান -> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য -> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন - উইন্ডোজ এসেনশিয়ালগুলি সনাক্ত করুন এবং এটিতে ডাবল ক্লিক করুন তারপর এক বা একাধিক প্রোগ্রাম সরান, Windows Live Mail নির্বাচন করুন নির্বাচন করুন এবং আনইনস্টল করুন এটা।

এটি আনইনস্টল হয়ে গেলে, প্রয়োজনীয় জিনিসগুলি ডাউনলোড করতে এবং WLM এর সর্বশেষ সংস্করণে আপডেট করতে এখানে ক্লিক করুন৷ এটি পুনরায় ইনস্টল হয়ে গেলে, ক্লায়েন্ট খুলুন এবং পুনরায় কনফিগার করুন তারপর মেলগুলি আমদানি করুন যদি আপনি সেগুলি আগে সংরক্ষণ করেন।

ব্যক্তিগতভাবে, সীমিত সমর্থন এবং ত্রুটির সংখ্যার কারণে আমি উইন্ডোজ লাইভ মেইলের ভক্ত নই – আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন যে আমি কোন ক্লায়েন্টের সুপারিশ করব তা হল থান্ডারবার্ড৷

আপনার যদি এখনও সমস্যা থাকে তবে আমাকে নীচে জিজ্ঞাসা করুন! 🙂


  1. Windows Live Mail Server Error 3219 (0x8DE00005)

  2. কিভাবে উইন্ডোজ লাইভ মেল মেরামত করবেন

  3. কিভাবে MSN মেসেঞ্জার / Windows Live “81000306” ত্রুটি ঠিক করবেন

  4. Windows Live Messenger 80040154 ত্রুটি কিভাবে ঠিক করবেন