কম্পিউটার

ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)

দূষিত ঠিকানা বই, ক্যাশে মোডে সিঙ্ক সমস্যা, দূষিত স্বয়ংসম্পূর্ণ তালিকা, দূষিত PST ফাইল, দূষিত অফিস/আউটলুক ইনস্টলেশন, ভুলভাবে কনফিগার করা ব্যবহারকারী প্রোফাইল এবং এক্সচেঞ্জ সার্ভার এবং আউটলুকের মধ্যে ডেটা এনক্রিপশন না করার কারণে ঠিকানা তালিকাটি Outlook-এ প্রদর্শন করা বন্ধ করে দেয়। এটি একটি খুব সাধারণ সমস্যা যা সাধারণত কয়েকটি সহজ ধাপের মাধ্যমে সমাধান করা হয়।

ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)

আউটলুকে ঠিকানার তালিকা প্রদর্শনের ত্রুটির কারণ কী?

  • দুষ্ট ঠিকানা বই :আউটলুক ঠিকানা তালিকা প্রদর্শন করতে ঠিকানা বইয়ের স্থানীয়ভাবে সংরক্ষিত কপিতে সংরক্ষিত ডেটা ব্যবহার করে। যদি আপনার ঠিকানা পুস্তিকা দূষিত হয়, তাহলে এটি আউটলুককে বর্তমান ত্রুটির বার্তা দেখাতে বাধ্য করতে পারে৷
  • ক্যাশেড মোডে সমস্যাগুলি সিঙ্ক করুন৷ :ক্যাশেড কানেকশন মোডে, আউটলুক ব্যবহারকারীর ডেটার একটি অফলাইন কপি রাখে। যদি সেই অফলাইন অনুলিপি, অনলাইন সংস্করণের সাথে দ্বন্দ্ব বা অনলাইন সার্ভারের সাথে সিঙ্ক সমস্যা হয়, তাহলে এটি বর্তমান Outlook ত্রুটির কারণ হতে পারে৷
  • দূষিত স্বয়ংসম্পূর্ণ তালিকা :স্বয়ংসম্পূর্ণ তালিকা ঠিকানা বইয়ের বেশ কার্যকরী ফাংশন কিন্তু যদি এটি দূষিত হয় বা অন্যান্য Outlook মডিউলের সাথে দ্বন্দ্ব হয়, তাহলে এটি Outlook-এ ঠিকানা তালিকার সমস্যা সৃষ্টি করতে পারে।
  • দূষিত PST ফাইল :পিএসটি ফাইল হল আউটলুক যোগাযোগের মেরুদণ্ড এবং যদি এটি দূষিত হয়ে যায় তবে এটি আউটলুককে বর্তমান ঠিকানা তালিকা না দেখাতে বাধ্য করতে পারে৷
  • দূষিত অফিস/আউটলুক ইনস্টলেশন :যদি অফিস/আউটলুক ইনস্টলেশন নিজেই দূষিত হয়ে যায়, তাহলে এটি আউটলুককে তালিকা দেখাতে না পারে৷
  • ভুলভাবে কনফিগার করা ব্যবহারকারীর প্রোফাইল :যদি ব্যবহারকারীর প্রোফাইলটি ভুলভাবে কনফিগার করা হয় তাহলে আউটলুক তার বৈধ ক্রিয়াকলাপগুলি সম্পাদন করতে পারে না যার মধ্যে ঠিকানা তালিকা প্রদর্শন এবং পুনরুদ্ধার অন্তর্ভুক্ত রয়েছে৷
  • এক্সচেঞ্জ সার্ভার এবং আউটলুকের মধ্যে নন-এনক্রিপশন :আউটলুক এক্সচেঞ্জ সার্ভার এবং আউটলুকের মধ্যে যোগাযোগের জন্য এনক্রিপশন ব্যবহার করে এবং যদি সেই এনক্রিপশন সক্ষম না করা হয় তবে এটি আউটলুকে ঠিকানা তালিকা প্রদর্শনে সমস্যা সৃষ্টি করতে পারে৷

সমাধান চেষ্টা করার আগে বিবেচনা করার বিষয়গুলি:

সমাধানগুলি চেষ্টা করার আগে, অন্য কম্পিউটারে একই ব্যবহারকারী প্রোফাইল ব্যবহার করুন এবং যদি সেই 2 nd এ সমস্যাটি পুনরায় দেখা দেয় কম্পিউটার তারপর আপনার প্রতিষ্ঠানের আইটি প্রশাসকের সাথে যোগাযোগ করুন।

আউটলুকে প্রদর্শিত না হওয়া ঠিকানা পুস্তক কিভাবে ঠিক করবেন?

1:Outlook এর অনলাইন মোড ব্যবহার করুন

Outlook অনলাইন মোড ব্যবহার করে অথবা ক্যাশেড মোড একটি এক্সচেঞ্জ সার্ভারের সাথে সংযোগ করতে। ক্যাশে মোডে, আউটলুক স্থানীয়ভাবে ব্যবহারকারীর ডেটার একটি অনুলিপি রাখে। সুতরাং, যদি আউটলুক ক্যাশেড মোডে ঠিকানা তালিকা নিয়ে সমস্যায় পড়ে তবে এটি আউটলুকে বাধ্য করতে পারে ঠিকানা তালিকায় ত্রুটি প্রদর্শন করা যাবে না। সেক্ষেত্রে, ক্যাশেড থেকে অনলাইনে সংযোগ মোড পরিবর্তন করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. আউটলুক চালু করুন এবং ফাইল-এ ক্লিক করুন ট্যাব।
  2. এখন উইন্ডোর ডান প্যানে, অ্যাকাউন্ট সেটিংস-এ ক্লিক করুন এবং প্রদর্শিত তালিকায়, অ্যাকাউন্ট সেটিংস-এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  3. এখন ইমেলে ট্যাবে, পরিবর্তন-এ ক্লিক করুন আপনার অ্যাকাউন্ট নির্বাচন করার পরে . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  4. এখন আরো সেটিংসে ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  5. অ্যাডভান্সড-এ ক্লিক করুন ট্যাব এবং তারপর বিকল্পটি আনচেক করুন “ক্যাশেড এক্সচেঞ্জ মোড ব্যবহার করুন৷ ” ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  6. প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং তারপর ঠিক আছে ক্লিক করুন .
  7. এখন পুনরায় শুরু করুন আউটলুক এবং এটি কোন সমস্যা ছাড়াই কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

2:PST ফাইল মেরামত করুন

আপনি যখন আউটলুকে পাঠান/গ্রহণ করেন, তখন আউটলুক প্রয়োজনীয় ডেটা আনতে ব্যবহারকারীর ফোল্ডারগুলি ব্যবহার করে। আউটলুক এই উদ্দেশ্যে ".pst" ফাইল ব্যবহার করে। যদি .pst ফাইলটি দূষিত হয়, তাহলে আপনি আপনার ঠিকানা বইতে সমস্যা অনুভব করতে পারেন। Microsoft-এর একটি অন্তর্নির্মিত ইউটিলিটি "SCANPST.EXE" রয়েছে যা .pst ফাইলকে ঠিক করতে পারে এবং এইভাবে সমস্যার সমাধান করতে পারে৷

  1. প্রস্থান করুন আউটলুক।
  2. উইন্ডোজ টিপুন বোতাম এবং তারপর অনুসন্ধান বাক্সে আউটলুক টাইপ করুন এবং তারপর ফলাফল তালিকায়, ডান-ক্লিক করুন আউটলুক-এ এবং তারপর “ফাইল লোকেশন খুলুন-এ ক্লিক করুন ” ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  3. নিম্নলিখিত ফোল্ডারটি খোলা হবে যাতে প্রোগ্রামের শর্টকাট রয়েছে।
    C:\ProgramData\Microsoft\Windows\Start Menu\Programs

    এই ফোল্ডারে, ডান-ক্লিক করুন Outlook শর্টকাট আইকনে এবং তারপর আবার “ফাইল লোকেশন খুলুন-এ ক্লিক করুন৷ ”।

    ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  4. নিম্নলিখিত ফোল্ডারটি খোলা হবে।
    C:\Program Files (x86)\Microsoft Office\root\Office16
  5. এখন এই অফিস ফোল্ডারে, SCANPST.EXE খুঁজুন ফাইল এবং তারপরে ডান-ক্লিক করুন এটিতে এবং তারপরে "প্রশাসক হিসাবে চালান এ ক্লিক করুন৷ ” ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  6. ব্রাউজ টিপুন মাইক্রোসফ্ট আউটলুক ইনবক্স মেরামতের বোতাম। ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  7. তারপর নির্বাচন করুন PST ফাইল। (PST ফাইলের অবস্থান সমাধানের পদক্ষেপের পরে ব্যাখ্যা করা হয়েছে)।
  8. এখন স্টার্ট -এ ক্লিক করুন PST ফাইলের স্ক্যানিং শুরু করার জন্য বোতাম।
  9. যদি অনুরোধ করা হয়, তাহলে মেরামত এ ক্লিক করুন ফাইলের সমস্যা সমাধান করতে।
  10. পুনরায় শুরু করুন৷ আউটলুক এবং এটি কোন সমস্যা ছাড়াই কাজ করা শুরু করেছে কিনা তা পরীক্ষা করুন৷

.pst ফাইলের অবস্থান নির্ভর করে আউটলুকের সংস্করণ, উইন্ডোজের সংস্করণ এবং ব্যবহারকারীর অ্যাকাউন্ট কীভাবে সেট আপ করা হয়েছিল তার উপর। উইন্ডোজ সংস্করণ অনুসারে PST ফাইলের ডিফল্ট অবস্থানগুলি নিম্নরূপ:

  • উইন্ডোজ 10
drive:\Users\<username>\AppData\Local\Microsoft\Outlook
drive:\Users\<username>\Roaming\Local\Microsoft\Outlook
  • পুরনো উইন্ডোজ সংস্করণ
drive:\Documents and Settings\<username>\Local Settings\Application Data\Microsoft\Outlook

এখন পিএসটি ফাইল মেরামত করার পর চেক করুন আউটলুক অ্যাড্রেস বুক স্বাভাবিকভাবে কাজ করতে শুরু করেছে কিনা৷

3:এক্সচেঞ্জ সার্ভার এবং আউটলুকের মধ্যে ডেটা এনক্রিপশন সক্ষম করুন

যদি এক্সচেঞ্জ সার্ভার এবং আউটলুকের মধ্যে ডেটা ট্র্যাফিক এনক্রিপ্ট করা না থাকে, তাহলে Outlook কোথাও তথ্য প্রদর্শনের জন্য ঠিকানা বই মডিউলে অ্যাক্সেস মঞ্জুর করতে পারে না। সেক্ষেত্রে, এক্সচেঞ্জ সার্ভার এবং আউটলুকের মধ্যে এনক্রিপশন সক্ষম করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. আউটলুক খুলুন এবং তারপর ফাইল -এ ক্লিক করুন ট্যাব।
  2. এখন উইন্ডোর ডানদিকে, অ্যাকাউন্ট সেটিংস-এ ক্লিক করুন এবং তারপর ড্রপ-ডাউন তালিকায় আবার অ্যাকাউন্ট সেটিংস-এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  3. তারপর ইমেল-এ ট্যাবে, ব্যবহারকারীর অ্যাকাউন্টে ক্লিক করুন এবং পরিবর্তন এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  4. এখন আরো সেটিংসে ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  5. এখন নিরাপত্তা ট্যাবে ক্লিক করুন এবং তারপরে মাইক্রোসফট আউটলুক এবং মাইক্রোসফ্ট এক্সচেঞ্জের মধ্যে ডেটা এনক্রিপ্ট করুন চেক করুন। আমি পরীক্ষা করে দেখেছি. ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  6. পুনরায় শুরু করুন  আউটলুক এবং চেক করুন আউটলুক অ্যাড্রেস বুক সঠিকভাবে কাজ করা শুরু করেছে কিনা৷

4:স্বয়ংসম্পূর্ণ তালিকা খালি করুন

Outlook একটি ইমেল বার্তার To, Cc, এবং Bcc ক্ষেত্রে ব্যবহারকারীর প্রবেশ করা প্রতিটি ঠিকানা সংরক্ষণ করে। তারপরে, যখন একজন ব্যবহারকারী একটি ইমেল ঠিকানার প্রথম কয়েকটি অক্ষর প্রবেশ করে, আউটলুক স্বয়ংক্রিয়ভাবে মিলিত পরিচিতিগুলির পরামর্শ দেয়৷ যদি এই স্বয়ংসম্পূর্ণ তালিকাটি দূষিত হয়, তবে এটি আউটলুককে ত্রুটি বার্তা প্রদর্শন করতে বাধ্য করতে পারে। সেক্ষেত্রে, স্বয়ংসম্পূর্ণ তালিকা খালি করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. ফাইল -এ ক্লিক করুন ট্যাব এবং তারপর উইন্ডোর বাম ফলকে, বিকল্পগুলি-এ ক্লিক করুন৷ .
  2. এখন আউটলুক বিকল্পগুলিতে, মেলটি নির্বাচন করুন।

    ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  3. তারপর বার্তা পাঠান -এ বিভাগে, খালি স্বতঃ-সম্পূর্ণ তালিকা-এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  4. নিশ্চিতকরণ ডায়ালগ বক্সে, হ্যাঁ নির্বাচন করুন .
  5. এখন পুনরায় শুরু করুন Outlook এবং Outlook Address Book স্বাভাবিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

5:মেরামত অফিস/আউটলুক

যদি মাইক্রোসফ্ট অফিস/আউটলুক ইনস্টলেশনগুলি নিজেই দূষিত হয়, তবে অনেকগুলি মডিউল সঠিকভাবে কাজ করা বন্ধ করতে পারে। মাইক্রোসফ্ট অফিস বিল্ট-ইন রিপেয়ার টুল চালানোর ফলে অফিস ইনস্টলেশনের যেকোনো সমস্যা দূর হবে এবং এইভাবে সমস্যার সমাধান হতে পারে।

  1. উইন্ডোজ-এ ক্লিক করুন বোতাম এবং তারপরে কন্ট্রোল প্যানেল টাইপ করুন এবং ফলাফল তালিকায়, কন্ট্রোল প্যানেল-এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  2. প্রোগ্রাম-এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  3. এখন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য
    -এ ক্লিক করুন

    ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  4. আপনি যে অফিস স্যুটটি মেরামত করতে চান সেটিতে ক্লিক করুন, তারপরে পরিবর্তন করুন ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  5. যদি UAC অনুরোধ করে, হ্যাঁ ক্লিক করুন
  6. তারপর দ্রুত মেরামত নির্বাচন করুন এবং ঠিক আছে এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  7. মেরামত এ ক্লিক করুন , এবং তারপরে চালিয়ে যান ক্লিক করুন .
  8. মেরামত প্রক্রিয়া শেষ হওয়ার পরে, পুনরায় চালু করুন তোমার কম্পিউটার. এবং আউটলুক অ্যাড্রেস বুক স্বাভাবিকভাবে কাজ করতে শুরু করেছে কিনা তা পরীক্ষা করুন৷
  9. যদি না হয়, তাহলে ধাপ-1 থেকে ধাপ-5 পুনরাবৃত্তি করুন।
  10. এবার অনলাইন মেরামত নির্বাচন করুন এবং তারপর ঠিক আছে।
    -এ ক্লিক করুন

    ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  11. এখন মেরামত এ ক্লিক করুন এবং তারপরে, চালিয়ে যান ক্লিক করুন৷ .
  12. মেরামত প্রক্রিয়া শেষ হওয়ার পরে, পুনরায় চালু করুন আপনার সিস্টেম এবং Outlook ঠিকানা পুস্তক ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

দ্রষ্টব্য :আপনি শুধুমাত্র Outlook মেরামত করতে চাইলেও এটি পুরো অফিস স্যুট মেরামত করবে। আপনি যদি এক্সেলের একটি স্বতন্ত্র সংস্করণ ব্যবহার করেন, তাহলে কন্ট্রোল প্যানেলে, নামের দ্বারা আউটলুক অনুসন্ধান করুন এবং উপরে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে এটি মেরামত করুন৷

6:ঠিকানা পুস্তক সরান এবং তারপর এটি আবার যোগ করুন

সার্ভার এবং Outlook ক্লায়েন্টের মধ্যে অ্যাড্রেস বুক সিঙ্ক সমস্যা আউটলুককে ত্রুটি বার্তা প্রদর্শন করতে পারে। এছাড়াও, একটি দূষিত ঠিকানা বই এই সমস্যার কারণ। সেক্ষেত্রে, ঠিকানা পুস্তিকাটি সরিয়ে আবার যোগ করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. আউটলুক চালু করুন এবং তারপরে ফাইল-এ ক্লিক করুন
  2. অ্যাকাউন্ট সেটিংস-এ ক্লিক করুন এবং তারপর ড্রপ-ডাউন তালিকায়, অ্যাকাউন্ট সেটিংস-এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  3. ঠিকানা বই -এ ক্লিক করুন ট্যাব।
  4. এখন আপনার বর্তমান ঠিকানা বই নির্বাচন করুন এবং পরিবর্তন এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  5. এখন ঠিকানা বই উইন্ডোতে, ঠিকানা বই সরান এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)

দ্রষ্টব্য: আপনি যদি Outlook ঠিকানা বই বিকল্পটি দেখতে না পান, তাহলে ধাপ 7 থেকে সরাসরি শুরু করুন।

  1. হ্যাঁ ক্লিক করুন যখন অপসারণ নিশ্চিত করতে বলা হয়।
  2. এখন ঠিকানা বইতে ট্যাবে, নতুন ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  3. ক্লিক করুন অতিরিক্ত ঠিকানা বই , এবং তারপর পরবর্তী ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  4. এখন আউটলুক ঠিকানা বই নির্বাচন করুন টাইপ করুন এবং পরবর্তী ক্লিক করুন . আপনি যদি অন্য টাইপ ব্যবহার করেন তবে সেই টাইপটি নির্বাচন করুন। ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  5. ঠিক আছে ক্লিক করুন যখন পুনঃসূচনা করতে বলা হয় .
  6. সমাপ্ত এ ক্লিক করুন .
  7. পুনরায় শুরু করুন  আউটলুক।
  8. এখন ফোল্ডার তালিকায়, ডান-ক্লিক করুন ফোল্ডার যা ঠিকানা বইয়ের সাথে ব্যবহার করা হবে উদাহরণস্বরূপ পরিচিতি f পুরোনো এবং তারপর বৈশিষ্ট্য-এ ক্লিক করুন .
  9. আউটলুক ঠিকানা বইতে ক্লিক করুন
  10. এর পাশের চেকবক্সটি চেক করুন এই ফোল্ডারটিকে একটি ই-মেইল ঠিকানা বই হিসেবে দেখান (যদি ইতিমধ্যে নির্বাচিত না থাকে), এবং পরে, ঠিক আছে ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  11. পুনরায় শুরু করুন আউটলুক এবং চেক করুন আউটলুক অ্যাড্রেস বুক সঠিকভাবে কাজ করা শুরু করেছে কিনা৷

গুরুত্বপূর্ণ :আপনার পরিচিতিগুলি পুনরায় যোগ করা সত্যিকারের ক্লান্তিকর কাজ হতে পারে বিশেষ করে যদি আপনি যে ঠিকানা তালিকাটি ব্যবহার করছেন তা একটি বড় হয়৷ এছাড়াও, বেশ কিছু ইমেল ঠিকানা হারিয়ে যেতে পারে৷

7:অফলাইন ঠিকানা বই ফোল্ডার বিষয়বস্তু মুছুন

আউটলুক একটি ঠিকানা বই বের করতে অফলাইন ঠিকানা বই ফোল্ডার ব্যবহার করে। যদি একটি সিঙ্ক ত্রুটির কারণে ফোল্ডারে বিরোধপূর্ণ এন্ট্রি থাকে, তাহলে এটি ঠিকানা তালিকা প্রদর্শন না করার কারণ হতে পারে। সেক্ষেত্রে, ঠিকানা বই ফোল্ডারের বিষয়বস্তুর অফলাইন কপি মুছে দিলে সমস্যার সমাধান হতে পারে।

  1. প্রস্থান করুন আউটলুক।
  2. Windows+E টিপুন ফাইল এক্সপ্লোরার খুলতে এবং এতে নিম্নলিখিত ঠিকানা লিখুন।
    C:\Users\%USERNAME%\AppData\Local\Microsoft\Outlook\Offline Address Books
    ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  3. Ctrl+A টিপুন ফোল্ডারের সমস্ত বিষয়বস্তু নির্বাচন করতে এবং তারপর Shift+Delete টিপুন সমস্ত বিষয়বস্তু মুছে ফেলতে।
  4. এখন লঞ্চ করুন৷ আউটলুক এবং চেক করুন আউটলুক ভাল কাজ করা শুরু করেছে কিনা।

সমাধান 8:ব্যবহারকারীর প্রোফাইল মুছুন এবং একটি নতুন তৈরি করুন

ঠিকানার তালিকা প্রদর্শন করা যাবে না Outlook-এ ত্রুটি ব্যবহারকারী প্রোফাইলের ভুল কনফিগারেশন বা একটি দূষিত ব্যবহারকারী প্রোফাইলের ফলাফল হতে পারে। সেই ক্ষেত্রে, ব্যবহৃত একটি মুছে ফেলা এবং একটি নতুন যোগ করা সমস্যা সমাধান করতে পারে। মনে রাখবেন যে এই পদক্ষেপটি সম্পূর্ণরূপে আপনার Outlook প্রোফাইল মুছে দেয়, এবং আপনাকে একটি নতুন তৈরি করতে হবে এবং আপনার সংযোগ পুনরায় কনফিগার করতে হবে৷

  1. উইন্ডোজ টিপুন কী এবং টাইপ করুন কন্ট্রোল প্যানেল তারপর ফলাফলের তালিকায় কন্ট্রোল প্যানেলে ক্লিক করুন

    ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  2. উপরের ডানদিকের কোণায়, ক্যাটাগরিতে ক্লিক করুন এবং তারপরে বড়-এ ক্লিক করুন আইকন

    ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  3. এখন মেইলে ক্লিক করুন

    ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  4. এখন মেল সেটআপে, প্রোফাইল দেখান এ ক্লিক করুন . ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  5. এখন আউটলুক নির্বাচন করুন প্রোফাইল এবং তারপরে সরান -এ ক্লিক করুন সেই প্রোফাইল মুছে ফেলতে। ঠিকানার তালিকা আউটলুকে প্রদর্শন করা যাবে না (ফিক্স)
  6. তারপর একটি নতুন প্রোফাইল যোগ করুন।
  7. নতুন প্রোফাইল যোগ এবং কনফিগার করার পরে, লঞ্চ করুন ৷ আউটলুক।

শেষ কথা:

আশা করি, আপনি কোনো সমস্যা ছাড়াই Outlook ব্যবহার করতে পারবেন। কিন্তু আপনার যদি এখনও সমস্যা হয় তাহলে Outlook Web App ব্যবহার করুন (OWA)।

নতুন টিপস এবং কৌশলের জন্য আমাদের সাথে দেখা করতে থাকুন!


  1. ঠিক করুন:আউটলুক ত্রুটি "ফোল্ডারের সেট খোলা যাবে না"

  2. স্থির করুন:আউটলুক 2010 নিরাপদ মোডে শুরু হয়

  3. ফিক্স:লিঙ্ক করা ছবি আউটলুক 2010 এ প্রদর্শিত হবে না

  4. ফিক্স:আউটলুক এবং অফিস365-এ ঠিকানা তালিকার নামের সাথে নামটি মিলানো যাবে না - এক্সচেঞ্জ (সমাধান)