কম্পিউটার

ইমেলের জন্য ইনবক্স জিরো বজায় রাখতে আপনার শুধুমাত্র 5টি ফোল্ডার প্রয়োজন

ইনবক্স শূন্যে পৌঁছানোর জন্য প্রচুর কৌশল রয়েছে:Gmail এর সংরক্ষণাগার বৈশিষ্ট্য ব্যবহার করুন, এই Android অ্যাপগুলি বা এই আইফোন অ্যাপগুলি ব্যবহার করুন৷ আপনি ফিল্টার সেট আপ করতে পারেন এবং ইমেল মোকাবেলা করার জন্য নির্দিষ্ট সময় আলাদা করতে পারেন।

কিন্তু একবার আপনি ইনবক্স জিরোতে পৌঁছে গেলে, সত্যিই কঠিন অংশ এটি বজায় রাখা। বেশিরভাগ জিনিসের ক্ষেত্রে যেমন, জিনিসগুলিকে সহজ রাখা প্রায়শই সাফল্য নিশ্চিত করার সর্বোত্তম উপায়।

মাত্র পাঁচটি ফোল্ডার (বা Gmail এর ক্ষেত্রে লেবেল) সমন্বিত একটি সিস্টেমের মাধ্যমে, আপনি আপনার ইনবক্সকে বিশৃঙ্খলামুক্ত রাখতে পারেন:

  1. ক্রিয়া: আপনার করণীয় তালিকায় একটি টাস্ক আছে এমন বার্তাগুলি সরান৷ যদি এটি মোকাবেলা করতে মাত্র কয়েক মিনিট সময় নেয় - তখনই এটি করুন। যদি এটির জন্য আরও প্রচেষ্টা বা সময় প্রয়োজন হয়, তাহলে এটিকে আপনার করণীয় তালিকায় লগ করুন এবং কাজটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ইমেলটিকে এই ফোল্ডারে সরান৷
  2. অপেক্ষা করা হচ্ছে: এখানেই আপনি এমন কোনো বার্তা রাখেন যা অন্য কারো কাছ থেকে প্রতিক্রিয়া বা ইনপুটের জন্য অপেক্ষা করছে। এই বার্তাটি সম্পর্কে আপনি কিছু করতে না পারলে, এটিকে আপনার ইনবক্সে বিশৃঙ্খল হতে দেবেন না।
  3. ধারণা: এটি একটি দীর্ঘমেয়াদী ফোল্ডারের কিছু যা সম্পূর্ণরূপে ঐচ্ছিক। আমি দেখেছি যে আমি ইমেলে হ্যাং করে থাকি যেগুলিতে আমি কাজ করতে পারি এমন প্রকল্পগুলির জন্য ধারণা রয়েছে বা আমার কাজের জন্য আমি পরীক্ষা করতে চাই, তাই এই ফোল্ডারটি অনুপ্রেরণার একটি ধ্রুবক উত্স হিসাবে কাজ করে যখন আমি আরও সক্রিয় হতে অতিরিক্ত সময় পাই৷
  4. আর্কাইভ: যে কোন কিছুর সাথে ডিল করা হয়েছে তা একটি আর্কাইভ ফোল্ডারে ফেলে দেওয়া যেতে পারে। আপনি যদি সঠিকভাবে আপনার ইমেল থেকে আসা কোনো তথ্য লগিং করেন, তাহলে আপনার সংরক্ষণাগারটি সংগঠিত করার দরকার নেই৷
  5. প্রকল্প: আপনার যদি একটি বিশেষভাবে বড় প্রকল্প থাকে যা আপনি অনেকগুলি চলমান অংশের সাথে কাজ করছেন, আপনি একটি প্রকল্প-নির্দিষ্ট ফোল্ডার তৈরি করার কথা বিবেচনা করতে পারেন, কর্ম এবং অপেক্ষার সাবফোল্ডার সহ। প্রকল্পটি সম্পন্ন হলে সমস্ত ইমেল মূল সংরক্ষণাগারে স্থানান্তরিত করা যেতে পারে।

অনেক ইনবক্স শূন্য বিশুদ্ধতাবাদীরা একটি প্রকল্প-নির্দিষ্ট ফোল্ডারের বিরুদ্ধে পরামর্শ দেবেন, কিন্তু আমি ব্যক্তিগতভাবে দেখেছি যে এটি নিশ্চিত করতে সাহায্য করে যে বড় প্রকল্পে ফাটল ধরে না।

এবং আপনি প্রতিবার একইভাবে পরিচালনা করেন এমন বার্তাগুলির মিশ্রণে আপনি এমনকি সামান্য অটোমেশনও করতে পারেন:Gmail, Outlook, এবং অন্যান্য প্রধান ইমেল সরবরাহকারীরা বার্তাগুলিকে স্পর্শ না করেই সরানোর জন্য স্মার্ট নিয়ম এবং ফিল্টার তৈরি করা সহজ করে তোলে৷ পি>

  1. আইফোনের জন্য মেইলবক্স সহ আপনার ইনবক্স বক্সকে শূন্যে নিয়ে যান

  2. থান্ডারবার্ডে ট্র্যাশ ফোল্ডারে ইমেলগুলি কীভাবে অনুসন্ধান করবেন

  3. ইনবক্স জিরো অর্জন করতে কীভাবে গুগল ইনবক্স ব্যবহার করবেন

  4. আপনার কি একটি Android ডিভাইসের জন্য একটি ফায়ারওয়াল দরকার?