কম্পিউটার

সেরা নির্দেশিকা:আপনার ফোনে অফলাইনে YouTube ভিডিওগুলি দেখুন

এই সত্যটি কেউ অস্বীকার করতে পারবে না যে ইউটিউব বিশ্বের সবচেয়ে বেশি পরিদর্শন করা সেইসাথে অনলাইন ভিডিও শেয়ারিং ওয়েবসাইট। নিশ্চিতভাবে, কেউ এই সত্যের বিরুদ্ধে যেতে পারে না। গত এক দশক ধরে, ইউটিউব রেকর্ড ভেঙেছে এবং লোকেরা এটির সাথে সংযুক্ত রয়েছে। এটি শুধুমাত্র একটি ভিডিও শেয়ারিং সাইট নয়, বরং এটি একটি আয়ের উৎস লক্ষ লক্ষ ইউটিউবারদের জন্য এই সাইটে ভিডিও তৈরি এবং আপলোড করা।

ইউটিউবে বিশ্বের সমস্ত বড় স্মার্টফোন প্ল্যাটফর্মের জন্য একটি অ্যাপ রয়েছে যেমন Android , iOS , উইন্ডোজ ফোন এবং ব্ল্যাকবেরি . এই অ্যাপটি স্মার্টফোন ব্যবহারকারীদের যেতে যেতে ভিডিও দেখতে দেয়। Youtube করেনিভিডিও ডাউনলোড করার জন্য কোনো সমর্থন আছে স্মার্টফোন এবং পিসিতে। এটি একটি অফলাইন ভিডিও থাকার জন্য ব্যবহারকারীদের দ্বারা অনেক দাবি করা হয়েছিল৷ মোবাইল ডিভাইসে ইউটিউব অ্যাপ্লিকেশনের ভিতরে বৈশিষ্ট্য। Android লঞ্চের সাথে একটি Google এর স্মার্টফোন (Youtube এর মালিক) , Youtube অবশেষে তার মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের অফলাইনে ভিডিও দেখতে একটি সমর্থন প্রকাশ করেছে৷ . দুর্ভাগ্যবশত, এই সুবিধাটি ডেস্কটপে উপলব্ধ নয় ব্যবহারকারী।

তাই, এই গাইডে, আমি আপনাকে ইউটিউব ভিডিও অফলাইনে দেখার উপায় দেখাব।

দ্রষ্টব্য: আরও এগিয়ে যাওয়ার আগে, এটি জেনে রাখা ভাল যে সমস্ত ভিডিও ইউটিউব অ্যাপের মধ্যে অফলাইনে দেখা সমর্থন করে না। এখন, এটি আপ-লোডারের উপর নির্ভর করে যে তিনি তার ভিডিও অফলাইনে অ্যাক্সেসযোগ্য করতে চান কি না।

কিভাবে ইউটিউব ভিডিও অফলাইনে দেখবেন?

1. প্রথম জিনিস প্রথম. এই বৈশিষ্ট্যটি পেতে আপনাকে যা করতে হবে তা হল আপডেট করা আপনি অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ বা ব্ল্যাকবেরি ব্যবহার করছেন কিনা তা স্টোর থেকে আপনার ইউটিউব অ্যাপ। যেহেতু আমি অ্যান্ড্রয়েড ব্যবহার করছি, তাই, আমি প্লেস্টোরের মাধ্যমে এটি আপডেট করব।

সেরা নির্দেশিকা:আপনার ফোনে অফলাইনে YouTube ভিডিওগুলি দেখুন

2. অ্যাপ আপডেট হওয়ার পরে, এটি খুলুন এবং এটি দেখাবে যে Youtube অ্যাপে একটি নতুন অফলাইন বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। Youtube অ্যাপ্লিকেশনের মধ্যে আপনার Google অ্যাকাউন্টে সাইন-ইন করুন। যেকোনো ভিডিও লোড করুন এবং আপনি একটি ডাউনলোড আইকন দেখতে পাবেন ভিডিও ফ্রেমের নীচে৷

সেরা নির্দেশিকা:আপনার ফোনে অফলাইনে YouTube ভিডিওগুলি দেখুন

3. আপনি যখন এই ডাউনলোড আইকনে ক্লিক করবেন, তখন এটি আপনাকে গুণমান নির্বাচন করতে বলবে ভিডিও আপনি অফলাইন হিসাবে সংরক্ষণ করতে চান. আপাতত, শুধুমাত্র 360p এবং 720p ভিডিও অফলাইন দেখার জন্য উপলব্ধ. সুতরাং, আপনি যদি আরও ভাল মানের চান, 720p নির্বাচন করুন এবং ঠিক আছে এ আলতো চাপুন৷ এটি আপনার জন্য ভিডিও সংরক্ষণ করতে দিন।

সেরা নির্দেশিকা:আপনার ফোনে অফলাইনে YouTube ভিডিওগুলি দেখুন

4. ডিফল্টরূপে, ভিডিও তখনই ডাউনলোড হবে যখন আপনি Wi-Fi এর সাথে সংযুক্ত থাকবেন৷ আপনি সেটিংসের মধ্যে এটি পরিবর্তন করতে পারেন। ভিডিওটি সম্পূর্ণরূপে ডাউনলোড হয়ে গেলে, আপনি অফলাইন শ্রেণীতে এটি অ্যাক্সেস করতে পারবেন . আপনি ভিডিওটিতে ট্যাপ করে কোনো নেটওয়ার্ক ছাড়াই ভিডিওটি দেখতে পারেন।

সেরা নির্দেশিকা:আপনার ফোনে অফলাইনে YouTube ভিডিওগুলি দেখুন

5. আপনার ফোনের স্টোরেজ পূর্ণ না হওয়া পর্যন্ত আপনি সীমাহীন পরিমাণে ভিডিও সংরক্ষণ করতে পারেন৷ আপনি এই ভিডিওগুলি একটি কম্পিউটার বা অন্য কোনও ডিভাইসে অনুলিপি করতে পারবেন না কারণ Youtube অ্যাপ্লিকেশন ভিডিওগুলিকে একটি ভিন্ন .EXO ফর্ম্যাটে সংরক্ষণ করে যা অন্য কোনো ডিভাইসের ভিতরে চালানো যায় না। তাই আপাতত দূরে থাকাই ভালো। অফলাইনে ইউটিউব ভিডিও দেখার মজা নিন৷


  1. YouTube অ্যানালিটিক্স:মেট্রিক্স বুঝুন এবং আপনার ভিডিও পারফরম্যান্স অপ্টিমাইজ করুন

  2. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা YouTube ভিডিও ডাউনলোডার

  3. ইউটিউবের মত ১০টি সেরা ভিডিও শেয়ারিং সাইট

  4. আপনার দেশে ব্লক করা ইউটিউব ভিডিওগুলি কীভাবে দেখবেন