কম্পিউটার

টুইটারে কীভাবে উত্তর দেবেন

@ উত্তরটি অনেক লোককে বিভ্রান্ত করে যখন তারা প্রথম টুইটার ব্যবহার করা শুরু করে, বিশেষ করে কারণ এটি সোজা রাখা কঠিন যে কে একটি উত্তর দেখতে পাবে এবং এটি কোথায় প্রদর্শিত হবে।

একটি Twitter উত্তর কি?

একটি টুইটার উত্তর হল অন্য একটি টুইটের সরাসরি প্রতিক্রিয়ায় পাঠানো একটি টুইট। এটা কাউকে টুইট পাঠানোর মত নয়। এখানে কিভাবে একটি টুইটের উত্তর দিতে হয়:

  1. আপনি যে টুইটটিতে প্রতিক্রিয়া জানাতে চান সেটিতে নেভিগেট করুন এবং উত্তর নির্বাচন করুন নীচে বোতাম (এটি একটি চ্যাট বুদবুদ মত দেখায়)।

    টুইটারে কীভাবে উত্তর দেবেন
  2. একটি নতুন বার্তা উইন্ডো প্রদর্শিত হবে. বাক্সে আপনার উত্তর টাইপ করুন৷

    টুইটারে কীভাবে উত্তর দেবেন
  3. উত্তর দিন নির্বাচন করুন পাঠাতে।

    টুইটারে কীভাবে উত্তর দেবেন

আপনার বার্তাটি স্বয়ংক্রিয়ভাবে আপনি যে টুইটটিতে প্রতিক্রিয়া জানিয়েছেন তার সাথে লিঙ্ক করে, তাই যখন অন্য কেউ আপনার টুইটটি পড়ে, তারা থ্রেডটি প্রসারিত করতে এবং আসল বার্তাটি দেখতে পারে৷

প্রতিটি টুইটার @ উত্তর কে দেখে?

আপনার পাঠানো @ রিপ্লাই মেসেজটি সবাই দেখতে পাবে না, সম্ভবত আপনি যাকে পাঠিয়েছেন সেও না।

আপনি যাকে উত্তর দিচ্ছেন তার হোমপেজ টুইট টাইমলাইনে আপনার উত্তর দেখানোর আগে আপনাকে অবশ্যই অনুসরণ করতে হবে। যদি তারা আপনাকে অনুসরণ না করে, তবে এটি শুধুমাত্র তাদের বিজ্ঞপ্তি ট্যাবে প্রদর্শিত হবে, প্রতিটি টুইটার ব্যবহারকারীর একটি বিশেষ পৃষ্ঠা যেখানে তাদের ব্যবহারকারীর নাম বা হ্যান্ডেল উল্লেখ করা টুইট রয়েছে। যদিও সবাই উল্লেখ ট্যাব নিয়মিত চেক করে না, তাই এই বার্তাগুলি মিস করা সহজ৷

একই টুইটারের উত্তরগুলির ক্ষেত্রেও যায় যা আপনার দিকে পরিচালিত হতে পারে। যদি অন্য ব্যবহারকারী আপনার টুইটগুলির একটির উত্তর দেয়, তাহলে তাদের @ উত্তর বার্তাটি শুধুমাত্র আপনার হোম পেজের টুইট টাইমলাইনে প্রদর্শিত হবে যদি আপনি সেই প্রেরককে অনুসরণ করেন। যদি না হয়, এটি শুধুমাত্র আপনার বিজ্ঞপ্তি পৃষ্ঠায় প্রদর্শিত হবে৷

@ রিপ্লাই টুইটটি সর্বজনীন এবং অন্যান্য টুইটার ব্যবহারকারীরা এটি দেখতে পারেন যদি তারা প্রেরকের প্রোফাইল পৃষ্ঠায় যান এবং এটি পাঠানোর পরে তাদের টুইটগুলি দেখেন৷

টুইটারে কীভাবে উত্তর দেবেন

আপনার অনুসরণকারীদের জন্য, আপনার @ উত্তর বার্তা শুধুমাত্র তাদের টুইট টাইমলাইনে দেখাবে যদি তারা সেই ব্যক্তিকে অনুসরণ করে যাকে আপনি উত্তর পাঠিয়েছেন। যদি তারা আপনাকে অনুসরণ করে কিন্তু আপনি যাকে উত্তর দিয়েছেন তাকে অনুসরণ না করে, তারা আপনার উত্তরের টুইটটি দেখতে পাবে না।

এটা অনেক লোক বুঝতে পারে না কারণ Twitter সাধারণত যেভাবে কাজ করে তা নয়। আপনার অনুগামীরা সাধারণত আপনার সমস্ত টুইট দেখে। সুতরাং, আপনি যখন টুইটার উত্তর বোতামে ক্লিক করে একটি সর্বজনীন টুইট পাঠান, আপনার অনুসরণকারীরা এটি দেখতে পাবে না যদি না তারা সেই ব্যক্তিকে অনুসরণ করে যার টুইটের আপনি উত্তর দিয়েছেন। কিছু লোক টুইটারের সূক্ষ্মতা নিয়ে হতাশ হওয়ার একটি কারণ।

আপনি যদি চান যে আপনার সমস্ত অনুসরণকারীরা আপনার একটি টুইটার উত্তর দেখতে পাবে, তবে আপনি ব্যবহার করতে পারেন এমন একটি ছোট কৌশল রয়েছে। আপনার উত্তরের শুরুতে @ চিহ্নের সামনে একটি পিরিয়ড রাখুন। সুতরাং, আপনি যদি ডেভিডবার্থেলমার নামে একজন টুইটার ব্যবহারকারীকে একটি উত্তর পাঠান, উদাহরণস্বরূপ, আপনার উত্তর .@davidbarthelmer দিয়ে শুরু করুন .

আপনার অনুসরণকারীরা তাদের টাইমলাইনে সেই উত্তরটি দেখতে পাবে। আপনি এখনও Twitter উত্তর বোতামটি ব্যবহার করতে পারেন, শুধু @username এর সামনে একটি পিরিয়ড রাখতে ভুলবেন না।

জনসমক্ষে একটি উত্তর শেয়ার করার আরেকটি উপায় হল উত্তর না দেওয়া কিন্তু অন্য কারো টুইটকে উদ্ধৃত করা। তার মানে একটি টুইট রিটুইট করা কিন্তু তাতে আপনার মন্তব্য অন্তর্ভুক্ত করা।

কখন টুইটার @ রিপ্লাই ব্যবহার করবেন

টুইটার @ রিপ্লাই বোতামের ব্যবহারে আপনার বিচক্ষণ হওয়াটা ভালো। আপনি যখন কারো সাথে সরাসরি কথোপকথন করেন, আপনি টুইটার উত্তরের ব্যারেজ পাঠানোর আগে নিশ্চিত হন যে আপনার টুইটগুলি আকর্ষণীয়। যদিও আপনার টুইটার @ রিপ্লাই বার্তাটি আপনি যাকে সাড়া দিচ্ছেন তার জন্য হতে পারে, এটি আপনার পারস্পরিক অনুগামীদের টাইমলাইনে প্রদর্শিত হবে।

তাই, যদি আপনি অল্প সময়ের মধ্যে তিন বা চারটি উত্তর পাঠান এবং সেগুলোর মধ্যে কিছু তুচ্ছ হয়, তাহলে সেটা অন্য লোকেদের জন্য বিরক্তিকর হতে পারে যারা হয়তো আপনার বকাবকি বা ছোট কথাবার্তায় আগ্রহী নন।

ব্যক্তিগত টুইটার ব্যানটারের জন্য সেরা জায়গা হল টুইটার ডিএম বা সরাসরি বার্তা চ্যানেল। টুইটার সরাসরি বার্তা বোতাম ব্যবহার করে প্রেরিত বার্তাগুলি ব্যক্তিগত, শুধুমাত্র প্রাপকের দ্বারা দেখা যায়৷

টুইটার উত্তরের জন্য আরও বেশি দর্শক পাওয়া

বিকল্পভাবে, আপনি যদি আরও বেশি লোকে আপনার উত্তর দেখতে চান, একটি নিয়মিত টুইট পাঠান এবং আপনি যে ব্যক্তির দিকে আপনার বার্তাটি লক্ষ্য করছেন তার ব্যবহারকারীর নাম অন্তর্ভুক্ত করুন, কিন্তু টুইটের শুরুতে এটি রাখবেন না৷

টুইটার উত্তরগুলি সর্বদা আপনি যে ব্যক্তির কাছে প্রতিক্রিয়া জানাচ্ছেন তার @ ব্যবহারকারীর নাম দিয়ে শুরু হয়, তাই এটি একটি অফিসিয়াল টুইটার উত্তর নয়। কিন্তু আপনি যদি একজন ব্যবহারকারীর দৃষ্টি আকর্ষণ করতে চান এবং তারা যা বলেছেন তার প্রতি সাড়া দিতে চান, তাহলে এটি আপনার অনুগামীদের দ্বারা দৃশ্যমান হওয়ার সাথে সাথে তা সম্পন্ন করে।

এই ধরনের টুইট আপনার ফলোয়ারদের দেখার জন্য ব্যবহারকারীর নামের সামনে একটি পিরিয়ড লাগানোর দরকার নেই কারণ এটি প্রযুক্তিগতভাবে টুইটার উত্তর নয়।

টুইটার উল্লেখ বনাম টুইটার উত্তর

একটি টুইটে একজন ব্যক্তির @ব্যবহারকারীর নাম রাখাকে বলা হয় উল্লেখ টুইটারে কারণ এটি টুইটের পাঠ্যের মধ্যে একটি নির্দিষ্ট ব্যবহারকারীর নাম উল্লেখ করে। এটি একটি নির্দিষ্ট ব্যবহারকারীর দিকে নির্দেশিত, এবং এটি একটি নির্দিষ্ট টুইটের প্রতিক্রিয়া হিসাবে, এটি প্রযুক্তিগতভাবে একটি টুইটার উত্তর নয়৷

সুতরাং, যদি টুইটটি উত্তর বোতাম দিয়ে তৈরি না করা হয়, বা বার্তার শুরুতে এটির ব্যবহারকারীর নাম না থাকে তবে এটি একটি টুইটার উত্তর নয়। যাইহোক, এটি আপনার অনুসরণকারীরা দেখেন, এবং আপনি যাকে উত্তর দিচ্ছেন তিনি তাদের টাইমলাইনে দেখেন যদি তারা আপনাকে অনুসরণ করে, সেইসাথে তাদের @Connect ট্যাবে যদি তারা আপনাকে অনুসরণ না করে।

টুইটার অভিজ্ঞতা ডি-জার্গনিং

টুইটার জার্গন বিরক্তিকর হতে পারে। এটির অনেক কিছু আছে, এবং একটি শব্দ সংজ্ঞায়িত করা সবসময় সাহায্য করে না, যদিও টুইটার তার সহায়তা কেন্দ্রে একটি শালীন কাজ করে। তবুও, কিছু বেসিক টুইটার ফিচার কিভাবে ব্যবহার করতে হয় তা শিখতে একটু সময় লাগে।


  1. টুইটারে অ্যানিমেটেড জিআইএফ হিসাবে একটি iOS লাইভ ফটো কীভাবে টুইট করবেন

  2. টুইটারে কাউকে কীভাবে ব্লক করবেন

  3. কীভাবে একটি টুইট মুছবেন

  4. কিভাবে টুইটার ভিডিও ডাউনলোড করবেন?