কম্পিউটার

#FF টুইটারে:শুক্রবার অনুসরণ করার জন্য একটি নির্দেশিকা

কি জানতে হবে

  • শুক্রবার ফলো করুন টুইটারে কাকে অনুসরণ করতে হবে তা পরামর্শ দেওয়ার মজার উপায়।
  • একটি সংক্ষিপ্ত ভূমিকা সহ একটি টুইট তৈরি করুন যার পরে টুইটার ব্যবহারকারীর নাম এবং #FF . একটি স্পেস বা কমা দিয়ে আলাদা নাম।
  • উদাহরণ:"প্রযুক্তিগত সবকিছুর জন্য এই কোম্পানিগুলিকে অনুসরণ করুন:@lifewiretech @dotdashco #ff"

ফলো ফ্রাইডে প্রথাটি 2009 সালে শুরু হয়েছিল যখন মাইকা বাল্ডউইন নামে একজন টুইটার ব্যবহারকারী মনে করেছিলেন যে সকলের পক্ষে টুইটগুলি অনুসরণ করার পরামর্শ দেওয়া একটি ভাল ধারণা, এবং তিনি এটিকে শুক্রবারে ঘটানোর এবং এটিকে "ফলো ফ্রাইডে" নাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। অন্য একজন ব্যবহারকারী #followfriday হ্যাশট্যাগ যোগ করার পরামর্শ দিয়েছেন, যা পরবর্তীতে অন্যান্য টুইটার ব্যবহারকারীরা ছোট করে #ff করে।

শুক্রবারের টুইটগুলি অনুসরণ করার উদ্দেশ্য

ফলো ফ্রাইডে-এর ধারণা হল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে কাকে অনুসরণ করতে হবে আপনার প্রিয় টুইটার ব্যবহারকারীদের নাম শেয়ার করার মাধ্যমে, যাদের টুইট আপনার কাছে আকর্ষণীয় মনে হয়। এটি সবই মানুষকে টুইটারে অনুসরণকারী পেতে এবং অনুসরণ করার জন্য নতুন লোকদের আবিষ্কার করতে সহায়তা করার বিষয়ে৷

ফলো ফ্রাইডে হল একটি অনানুষ্ঠানিক, ঢিলেঢালাভাবে সংগঠিত সিস্টেম যাতে অংশগ্রহণের জন্য কোনো নিবন্ধন বা বিশেষ বিন্যাসের প্রয়োজন হয় না। কেউ কেউ এটিকে একটি খেলা বলে মনে করেন কারণ এটি মূলত মজার জন্য, যদিও বিজ্ঞাপনদাতারা বৈশিষ্ট্যটি আবিষ্কার করার সাথে সাথে Twitterverse বৃদ্ধি পেয়ে সম্প্রদায়টি মজার বৈশিষ্ট্য থেকে আরও বিচ্ছিন্ন হয়ে পড়ে৷

কিভাবে ফলো ফ্রাইডেতে অংশগ্রহণ করবেন

আপনি যদি ফলো ফ্রাইডেতে অংশগ্রহণ করতে চান, তাহলে এখানে যা করতে হবে:

  1. আপনি কাকে সুপারিশ করতে চান তা স্থির করুন। একসাথে একাধিক লোকের পরামর্শ দেওয়া সাধারণ। টুইটার ব্যবহারকারীদের বেছে নিন যা আপনি মনে করেন আপনার অনুসরণকারীদের কাছে আকর্ষণীয় হবে।

  2. তাদের টুইটার ব্যবহারকারীর নামগুলি সাবধানে লিখুন এবং বানানটি দুবার পরীক্ষা করুন৷

  3. একটি নতুন টুইট তৈরি করুন যা একটি সংক্ষিপ্ত ভূমিকা দিয়ে শুরু হয় এবং আপনি যে ব্যবহারকারীর নামগুলি সুপারিশ করছেন তার তালিকা অনুসরণ করে৷ প্রতিটি টুইটার ব্যবহারকারীর নামের আগে @ চিহ্নটি রাখুন এবং একটি স্পেস বা কমা দিয়ে নামগুলিকে আলাদা করুন৷

    একটি সাধারণ ফলো ফ্রাইডে টুইট ব্যবহারকারীর নামের একটি সাধারণ তালিকা হতে পারে যা দেখতে এইরকম:

    #FF টুইটারে:শুক্রবার অনুসরণ করার জন্য একটি নির্দেশিকা
  4. টুইটের শেষে, #ff ঢোকান হ্যাশট্যাগ।

  5. আপনার টুইট পাঠান।

আপনার যদি জায়গা থাকে, তাহলে কেন অন্য লোকেদের আপনার সুপারিশ করা লোকদের অনুসরণ করা উচিত সে সম্পর্কে একটি মন্তব্য অন্তর্ভুক্ত করুন। এটি সবচেয়ে ভালো কাজ করে যখন আপনি শুধুমাত্র একজন ব্যবহারকারীকে সুপারিশ করেন বা একাধিককে সুপারিশ করার জন্য একটি সাধারণ কারণ থাকে।

আপনি ফলো ফ্রাইডে দিয়ে প্রচার করা লোকেদের অনুসরণ করার সম্ভাবনা বেশি যদি আপনি তাদের টুইটার ফিড দেখার কারণ দেন। আপনি যত বেশি নির্দেশিকা বা নির্দিষ্টতা অফার করেন, অন্যান্য লোকেরা আপনার পরামর্শগুলি পরীক্ষা করে দেখার সম্ভাবনা তত বেশি। টুইটার ফলোয়ার বৈশিষ্ট্য ব্যবহার করার জন্য মৌলিক কৌশলগুলিতে নিজেকে ভিত্তি করাও একটি ভাল ধারণা৷

শুক্রবার ফলো করার ভবিষ্যত কি?

টুইটার যেমন দ্রুতগতিতে বেড়েছে, #FF টুইটের চারপাশে ফেলোশিপ এবং সম্প্রদায়ের অনুভূতি বজায় রাখা কঠিন হয়ে উঠেছে। এটির ইউটিলিটি আগের মতো শক্তিশালী বলে মনে হচ্ছে না, বিশেষত টুইটারে আরও বেশি বাণিজ্যিক ব্যবহার এবং বিপণন বৃদ্ধি পেয়েছে এবং ফলো ফ্রাইডে টুইটগুলি অনুপ্রবেশ করেছে৷ ফলো ফ্রাইডে প্রচারের জন্য সেট আপ করা কিছু ওয়েবসাইট এবং অ্যাপ অন্ধকার হয়ে গেছে।

সব মিলিয়ে, টুইটারের #ফলো ফ্রাইডে ঐতিহ্য জনপ্রিয় রয়ে গেছে। এটি একটি আন্তর্জাতিক মেসেজিং সিস্টেম, তাই এটা অবাক হওয়ার কিছু নেই যে সপ্তাহের শেষে সুপারিশের ঐতিহ্য বিশ্বজুড়ে জনপ্রিয় হয়ে উঠেছে।


  1. আপনার ম্যাকের প্রতিটি একক অ্যাপ আপডেট করতে এই নির্দেশিকা অনুসরণ করুন

  2. iOS 11 বিটা নিয়ে সন্তুষ্ট নন? iOS 10 এ ডাউনগ্রেড করতে এই নির্দেশিকা অনুসরণ করুন!

  3. টুইটারে অ-অনুসরণকারীদের আনফলো করতে সাহায্য করার জন্য দরকারী টুল

  4. Wi-Fi অপশন উইন্ডোজ 10 এ দেখাচ্ছে না? Wi-Fi