কম্পিউটার

Microsoft Access 2000 এ একটি সহজ প্রশ্ন তৈরি করা

আপনি কি কখনও আপনার ডাটাবেসের একাধিক টেবিল থেকে একটি দক্ষ পদ্ধতিতে তথ্য একত্রিত করতে চেয়েছেন? মাইক্রোসফ্ট অ্যাক্সেস একটি সহজে শেখার ইন্টারফেসের সাথে একটি শক্তিশালী ক্যোয়ারী ফাংশন অফার করে যা আপনার ডাটাবেস থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সঠিকভাবে বের করতে একটি স্ন্যাপ করে তোলে। এই টিউটোরিয়ালে, আমরা একটি সাধারণ প্রশ্ন তৈরির অন্বেষণ করব।

এই টিউটোরিয়ালটি Microsoft Access 2000-এর জন্য। আপনি যদি অ্যাক্সেসের একটি নতুন সংস্করণ ব্যবহার করেন, তাহলে Microsoft Access 2010-এ একটি সহজ প্রশ্ন তৈরি করা পড়ুন।

একটি অ্যাক্সেস কোয়েরি তৈরি করুন

এই উদাহরণে, আমরা Access 2000 এবং Northwind স্যাম্পল ডাটাবেস ব্যবহার করব যা ইনস্টলেশন CD-ROM-এ অন্তর্ভুক্ত। আপনি যদি অ্যাক্সেসের পূর্ববর্তী সংস্করণ ব্যবহার করেন তবে আপনি দেখতে পাবেন যে কিছু মেনু পছন্দ এবং উইজার্ড স্ক্রিনগুলি কিছুটা আলাদা। যাইহোক, একই মৌলিক নীতিগুলি অ্যাক্সেসের সমস্ত সংস্করণে প্রযোজ্য (পাশাপাশি বেশিরভাগ ডাটাবেস সিস্টেম)।

এই টিউটোরিয়ালে আমাদের লক্ষ্য হল আমাদের কোম্পানির সমস্ত পণ্যের নাম, বর্তমান ইনভেন্টরি লেভেল এবং প্রতিটি পণ্যের সরবরাহকারীর নাম ও ফোন নম্বর তালিকাভুক্ত করে একটি প্রশ্ন তৈরি করা।

  1. আপনার ডাটাবেস খুলুন. আপনি যদি ইতিমধ্যে নর্থউইন্ড নমুনা ডাটাবেস ইনস্টল না করে থাকেন তবে এই নির্দেশাবলী আপনাকে সহায়তা করবে। অন্যথায়, ফাইল-এ যান ট্যাব, খুলুন, নির্বাচন করুন এবং নর্থওয়াইন্ড সনাক্ত করুন আপনার কম্পিউটারে ডাটাবেস

  2. নতুন ক্যোয়ারী তৈরি করার জন্য দুটি বিকল্পের সাথে মাইক্রোসফ্ট নমুনা ডাটাবেসে অন্তর্ভুক্ত বিদ্যমান প্রশ্নের একটি তালিকা আনতে ক্যোয়ারী ট্যাবটি নির্বাচন করুন৷

  3. উইজার্ড ব্যবহার করে ক্যোয়ারী তৈরি করুন ডাবল-ক্লিক করুন .  ক্যোয়ারী উইজার্ড নতুন কোয়েরি তৈরিকে সহজ করে। আমরা এই টিউটোরিয়ালে এটি ব্যবহার করব কোয়েরি তৈরির ধারণাটি চালু করতে। পরবর্তী টিউটোরিয়ালে, আমরা ডিজাইন ভিউ পরীক্ষা করব, যা আরও পরিশীলিত প্রশ্ন তৈরি করতে সাহায্য করে।

  4. টেবিল/কোয়েরি থেকে আপনি ক্যোয়ারীতে যে টেবিলটি ব্যবহার করতে চান তার নাম বেছে নিন ড্রপ-ডাউন তালিকা।

  5. আপনি ক্যোয়ারীতে অন্তর্ভুক্ত করতে চান এমন প্রতিটি ক্ষেত্রে ডাবল-ক্লিক করুন। সমস্ত যোগ করুন ক্লিক করুন৷ বোতাম (>> ) একবারে সমস্ত ক্ষেত্র যোগ করতে। পরবর্তী নির্বাচন করুন .

  6. বিশদ বেছে নিন অথবা সারাংশ আপনি যে ধরনের প্রশ্ন তৈরি করতে চান তা নির্বাচন করতে। সারাংশ বিকল্প নির্বাচন করুন আপনি কিভাবে তথ্য সংক্ষিপ্ত করতে চান তা নির্বাচন করতে। পরবর্তী নির্বাচন করুন চালিয়ে যেতে।

  7. আপনার প্রশ্নের জন্য একটি শিরোনাম লিখুন এবং সমাপ্ত নির্বাচন করুন৷ . প্রশ্নের ফলাফল প্রদর্শিত হবে।


  1. মাইক্রোসফ্ট এক্সেলে মাইক্রোসফ্ট এক্সেস ডেটা কীভাবে আমদানি করবেন

  2. Microsoft Excel এ Get &Transform বৈশিষ্ট্য

  3. Microsoft SQL সার্ভার ক্যোয়ারী স্টোর

  4. কীভাবে একটি Chromebook এ Microsoft Office অ্যাক্সেস করবেন