কম্পিউটার

কবে অফিস 2010 জীবনের শেষ?

মাইক্রোসফ্ট 13 অক্টোবর, 2020-এ Microsoft Office 2010-এর জন্য সমর্থন বন্ধ করবে, যার অর্থ এটি সমস্ত সমর্থন বন্ধ করে দেবে, অর্থপ্রদানের সমর্থন সহ নিরাপত্তা আপডেট সহ সমস্ত আপডেট। যাইহোক, এখন এবং তারপরের মধ্যে সফ্টওয়্যারটি একটি মধ্যবর্তী পর্যায়ে রয়েছে যেখানে মাইক্রোসফ্ট এখনও কিছু সমর্থন এবং কিছু আপডেট অফার করছে।

জীবনের শেষ মানে কি?

জীবনের সমাপ্তি হল সেই তারিখ যার পরে একটি অ্যাপ্লিকেশন আর এটি তৈরিকারী কোম্পানি দ্বারা সমর্থিত হয় না। অফিস 2010 জীবন শেষ হওয়ার পরে, আপনি সফ্টওয়্যারটি ব্যবহার করা চালিয়ে যেতে পারেন, তবে আপনি নিজের ঝুঁকিতে এটি করবেন। নতুন কম্পিউটার ভাইরাস এবং অন্যান্য ম্যালওয়্যারগুলি সর্বদা তৈরি হচ্ছে এবং তাদের বিরুদ্ধে লড়াই করার জন্য নিরাপত্তা আপডেট ছাড়াই, আপনার ডেটা এবং আপনার সিস্টেম দুর্বল হতে পারে৷

এই পদগুলিতে 'জীবনের সমাপ্তি' সম্পর্কে চিন্তা করুন:আর কোনও প্রযুক্তি সহায়তা, বাগ ফিক্স বা সুরক্ষা প্যাচ নেই৷

কেন অফিস 2010 সমর্থন শেষ হচ্ছে?

অফিস 2010 এর জীবনচক্রের শেষ পূর্ববর্তী মাইক্রোসফ্ট অফিস সংস্করণগুলির মতোই। Microsoft বলে, “Microsoft Office 2010-এর একটি সাপোর্ট লাইফসাইকেল রয়েছে যার সময় আমরা নতুন বৈশিষ্ট্য, সফ্টওয়্যার আপডেট, নিরাপত্তা ফিক্স ইত্যাদি প্রদান করি। এই জীবনচক্রটি পণ্যের প্রাথমিক প্রকাশের তারিখ থেকে 10 বছর ধরে চলে।"

অফিস 2019 এ আপগ্রেড করা হচ্ছে

Microsoft Office 2019 2018 সালের শেষের দিকে প্রকাশিত হয়েছিল এবং অবশেষে, আপনার নথিগুলি সঠিকভাবে কাজ করতে আপনাকে আপগ্রেড করতে হবে। আপনি এটি কত তাড়াতাড়ি করবেন তা আপনার উপর নির্ভর করে তবে, অবশ্যই, আপনি যত তাড়াতাড়ি এটি করবেন, তত তাড়াতাড়ি আপনি নতুন সফ্টওয়্যার স্যুটের সুবিধাগুলি উপভোগ করা শুরু করতে পারবেন, যার মধ্যে সর্বশেষ ভিজ্যুয়ালাইজেশন বৈশিষ্ট্য, আরও ভাল সুরক্ষা এবং আরও শক্তিশালী ডেটা বিশ্লেষণ অন্তর্ভুক্ত রয়েছে৷

Office 2019 ইন্সটল করার জন্য আপনার অপারেটিং সিস্টেম হিসেবে Windows 10 থাকতে হবে।

Microsoft 365 এ আপগ্রেড করা হচ্ছে

বিকল্পভাবে, আপনি Microsoft 365-এ আপগ্রেড করতে পারেন, যা অফিসের ক্লাউড সংস্করণ। সুবিধাগুলি হল আপনার সমস্ত তথ্য ক্লাউডে নিরাপদে সংরক্ষণ করা হয় এবং আপনি একাধিক ডিভাইস জুড়ে সফ্টওয়্যার স্যুট ব্যবহার করতে পারেন৷ অসুবিধা হল এটি একটি সাবস্ক্রিপশন পরিষেবা যার জন্য আপনাকে অবশ্যই নিয়মিত অর্থ প্রদান করতে হবে।

অফিস 2019
  • এককালীন ক্রয়

  • নিয়মিত আপডেট করা হয় না; শুধুমাত্র অক্টোবর 2018 থেকে বৈশিষ্ট্যগুলি অফার করে

  • লাইসেন্স প্রতি একটি কম্পিউটার

Microsoft 365 Home
  • অনলাইন সদস্যতা পরিষেবা (মাসিক বা বার্ষিক)

  • নিয়মিত আপডেট করা হয়

  • একটি অ্যাকাউন্ট সহ ছয়টি লাইসেন্স/এক সাথে লগ ইন করুন


  1. Malwarebytes ব্যবহার করার সময় অফিস 365 ত্রুটি বার্তা 0x8004FC12

  2. উইন্ডোজ 7 এন্ড অফ লাইফ সুপারিশ - এর পরে কি!?

  3. মাইক্রোসফ্ট অফিস ইনস্টল করার সময় ত্রুটি কোড 30068-39 সমাধান করুন

  4. মাইক্রোসফ্ট অফিস 2010 ত্রুটি 1935 কীভাবে সমাধান করবেন