কম্পিউটার

আইফোন বা আইপ্যাডে কুইন্সের বক্তৃতা কীভাবে দেখবেন

যুক্তরাজ্যে বড়দিনের নিয়মিত আয়োজনের মধ্যে একটি হল রাণী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন। মহামহিম 1952 সাল থেকে এটি করেছেন, যখন তার কণ্ঠ বিবিসি রেডিওতে সম্প্রচারিত হয়েছিল, এবং 2019 61 তম st চিহ্নিত করেছে টেলিভিশনে বক্তৃতার বছর, 1969 সালে শুধুমাত্র একটি লিখিত সংস্করণের সাথে ক্রমাগত দৌড়ের বিরতি ছিল (রানি সেই বছর একটি ফ্লাই-অন-দ্য-ওয়াল ডকুমেন্টারিতে অংশ নিয়েছিলেন)।

সুতরাং, আপনি যদি বিগত বছরের সম্রাটের দৃষ্টিভঙ্গি শুনতে চান এবং সামনের বারো মাসে আমাদের কী আশা করা উচিত, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার iPhone বা iPad এ তা করবেন।

রানির বক্তৃতা কখন?

আপনি যদি বক্তৃতাটি লাইভ দেখতে চান, তাহলে আপনাকে বড়দিনের দিন বিকেল ৩টায় টিউনিং করতে হবে। এটি সাধারণত প্রায় দশ মিনিট বা তার বেশি সময় ধরে চলে, যেমনটি একই সাথে BBC1, ITV, Sky 1 এবং Sky News-এ সম্প্রচার করা হয়। যারা অডিও পছন্দ করেন, তারা বিবিসি রেডিও 4 এও শুনতে পারেন।

আমি কীভাবে এটি আমার iPad বা iPhone এ দেখতে পারি?

রাজকীয় ঠিকানা দেখার সবচেয়ে সহজ উপায় হল BBC iPlayer অ্যাপে। যদি আপনার ডিভাইসে এটি ইতিমধ্যেই না থাকে, তাহলে আপনি অ্যাপ স্টোরে এটি বিনামূল্যে পাবেন।

বক্তৃতা লাইভ দেখতে, বিকাল 3 টার ঠিক আগে অ্যাপটি খুলুন, তারপর উপরের বাম কোণে মেনু বিকল্পটি নির্বাচন করুন। প্রদর্শিত ড্রপডাউন মেনু থেকে আপনি একটি চয়ন করতে চাইবেন৷ চ্যানেলগুলি থেকে বিভাগে, তারপর রাণীর বক্তৃতা লাইভ স্ট্রিম করার জন্য আইকনে আলতো চাপুন।

আইফোন বা আইপ্যাডে কুইন্সের বক্তৃতা কীভাবে দেখবেন

আপনি যদি এটি দিনের পরে দেখতে চান তবে প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন, তবে এটি খুঁজে পেতে নীচে স্ক্রোল করুন, কারণ লাইভ বিকল্পটি স্পষ্টতই এর পরিবর্তে অন্য কিছু হবে৷

বক্তৃতাটি সাধারণত সম্প্রচারের পরেই YouTube-এ উপলব্ধ হয়, তাই আপনি ধৈর্য ধরলে সেখানে এটি খুঁজে পেতে সক্ষম হবেন। এখানে রয়্যাল ফ্যামিলির YouTube পৃষ্ঠার একটি লিঙ্ক রয়েছে৷

আপনি যদি এই বছরের মিসিভটিতে কী থাকতে পারে তার স্বাদের পরে থাকেন তবে আমরা শান্তভাবে আত্মবিশ্বাসী হব যে এই বছরের প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেলের রাজকীয় বিবাহ এবং এছাড়াও প্রিন্সেস ইউজেনি এবং জ্যাক ব্রুকসব্যাঙ্কের উল্লেখ থাকবে। রানী প্রিন্স লুই এবং সাসেক্সের গর্ভাবস্থার ডিউক এবং ডাচেসের আগমনের কথাও উল্লেখ করতে পারেন।

গত বছর রানি দ্বিতীয় এলিজাবেথ মেগান মার্কেলকে রাজপরিবারে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানাতে ক্রিসমাস বক্তৃতা ব্যবহার করেছিলেন, তিনি প্রিন্স ফিলিপের "অদ্বিতীয় হাস্যরসের অনুভূতি" এবং তাদের 70 বছরের বিবাহের কথাও উল্লেখ করেছিলেন। রাণী গ্রেনফেল টাওয়ারের অগ্নিকাণ্ড এবং 2017 সালে হওয়া সন্ত্রাসী হামলার বিষয়েও কথা বলেছেন।

যেহেতু 2017 সম্প্রচারটি রানীর 60 তম ছিল তিনি বর্ণনা করেছিলেন যে ষাট বছর আগে, একজন তরুণী হিসাবে তিনি কীভাবে ছিলেন:"প্রযুক্তিগত পরিবর্তনের গতি সম্পর্কে কথা বলেছেন যখন তিনি তার ধরণের প্রথম টেলিভিশন সম্প্রচার উপস্থাপন করেছিলেন।"

তিনি যোগ করেছেন, "তখন, কে কল্পনা করতে পারে যে লোকেরা একদিন ল্যাপটপ এবং মোবাইল ফোনে এটি দেখবে - যেমন আজ আপনাদের মধ্যে কেউ কেউ আছেন।"

নিচে রানীর 2017 সালের বড়দিনের ভাষণটি দেখুন:


  1. আইফোন এবং আইপ্যাডে অ্যাপ স্টোরটিকে ইউকেতে কীভাবে পরিবর্তন করবেন

  2. আইফোন এবং আইপ্যাডে ব্যাকগ্রাউন্ড ওয়ালপেপার কীভাবে পরিবর্তন করবেন

  3. আইফোন বা আইপ্যাডে সিরিয়াল নম্বর কীভাবে খুঁজে পাবেন

  4. কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন