কম্পিউটার

Google Play এ অ্যাপস খোঁজা

যেহেতু আরও বিকাশকারীরা তাদের অ্যাপগুলি Google Play-তে জমা দেন, তাই বিকল্পগুলির মাধ্যমে সাজানো চ্যালেঞ্জিং হতে পারে। অ্যান্ড্রয়েড স্টোরটি তার অ্যাপকে ব্রাউজার-বান্ধব করে তুলতে অনেক দূর এগিয়েছে, বিশেষ করে একবার আপনি কয়েকটি সহজ শর্টকাট শিখলে।

আপনি যদি Google Play-এ নতুন হন বা আপনি যা খুঁজছেন তা খুঁজে পেতে সমস্যা হলে, এই টিপসগুলি আপনাকে দ্রুত Android স্টোরের ভিতরে এবং বাইরে নিয়ে যাবে, যদি না আপনি উইন্ডো শপিং উপভোগ করেন।

নিচের তথ্যটি Samsung, Google, Huawei এবং Xiaomi সহ যেকোনো Android ডিভাইসে প্রযোজ্য।

সার্চ টুল ব্যবহার করুন

আপনি যদি একটি দুর্দান্ত অ্যাপ সম্পর্কে শুনে থাকেন যা আপনি চেক আউট করতে চান, তাহলে অনুসন্ধান ব্যবহার করুন৷ অ্যাপের নাম লিখতে প্লে স্টোর স্ক্রিনের উপরের টুলে। আপনি যদি সঠিক নাম মনে করতে না পারেন, তাহলে যতটুকু মনে রাখতে পারেন বা অ্যাপটি কী করে তা বর্ণনা করে এমন কিছু পদ লিখুন।

Google Play এ অ্যাপস খোঁজা

ধরুন আপনি শুনেছেন যে কার্ডিও প্রশিক্ষক একটি দুর্দান্ত চলমান অ্যাপ, এবং আপনি এটি ইনস্টল করার সিদ্ধান্ত নিয়েছেন। যাইহোক, যখন আপনি এটির কাছাকাছি যাবেন, আপনি নামটি মনে করতে পারবেন না। এই ক্ষেত্রে, কার্ডিও টাইপ করুন , ফিটনেস , অথবা চলছে আপনার অনুসন্ধানের মানদণ্ডের সাথে মেলে এমন অ্যাপগুলির একটি তালিকা প্রদর্শন করতে। আপনি যত বেশি অ্যাপের নাম লিখবেন, আপনি সঠিক অ্যাপটি খুঁজে পাওয়ার সম্ভাবনা তত বেশি। আপনার মানদণ্ডের সাথে ঘনিষ্ঠভাবে মেলে এমন ফলাফল প্রদান করার জন্য অনুসন্ধান সরঞ্জামটি স্মার্ট এবং যথেষ্ট শক্তিশালী৷

আপনি যদি Spotify-এর মতো একটি জনপ্রিয় অ্যাপ খুঁজছেন, তাহলে প্লে স্টোর প্রথমে এটির পরামর্শ দেয়, এমনকি এটির লোগোও প্রদর্শন করে, যত তাড়াতাড়ি আপনি অনুরূপ কিছু টাইপ করা শুরু করেন। এইভাবে, জনপ্রিয় অ্যাপগুলি খুঁজে পাওয়া অনেক দ্রুত৷

আপনি একটি নির্দিষ্ট কাজ বা ফাংশন অনুসন্ধান করতে পারেন যা আপনি সম্পাদন করার জন্য একটি অ্যাপ খুঁজছেন, এমনকি যদি আপনার মনে কোনো নির্দিষ্ট অ্যাপ না থাকে। উপরের চিত্রিত উদাহরণে, টিকিট কিনুন অনুসন্ধান করুন৷ একটি সিরিজের অ্যাপ ফিরিয়ে দিয়েছে যা আপনাকে অনলাইনে বিভিন্ন ইভেন্টের টিকিট কেনার অনুমতি দেয়।

বিভাগ অনুসন্ধান

Google Play-এর প্রতিটি অ্যাপকে একটি নির্দিষ্ট বিভাগ বরাদ্দ করা হয়েছে। আপনি যদি খেলার জন্য একটি নতুন গেম খুঁজছেন, গেমের বিভাগটি চয়ন করুন, তারপর বিভাগে উপযুক্ত সমস্ত অ্যাপের মাধ্যমে স্ক্রোল করুন৷

প্রতিটি অ্যাপের নাম, অ্যাপ ডেভেলপার এবং মোট গ্রাহক-রেটিং অনুযায়ী তালিকাভুক্ত করা হয়। অ্যাপগুলি শ্রেণীবদ্ধ সারিতে তালিকাভুক্ত করা হয়েছে। সাধারণ যেগুলি আপনি পাবেন তা হল প্রস্তাবিত৷ , শীর্ষ রেট দেওয়া৷ , টপ পেইড , এবং টপ ফ্রি . বিভাগের উপর নির্ভর করে, আপনি তালিকা বাছাই এবং শ্রেণীবদ্ধ করার আরও উপায় দেখতে পাবেন।

Google Play এ অ্যাপস খোঁজা

আপনি যদি আরও সুনির্দিষ্ট ব্রেকডাউন চান তবে বিভাগগুলি বেছে নিন বিভাগের মধ্যে বিভাগ। গেমসের অধীনে , আপনি এমন সব ধরণের গেম খুঁজে পাবেন যা আপনার অনুসন্ধানকে সংকুচিত করতে পারে এবং এমন কিছু খুঁজে পেতে পারে যা আপনি খুঁজে পাওয়ার আশা করেননি।

আপনি যখন আকর্ষণীয় দেখায় এমন একটি অ্যাপ খুঁজে পান, তখন অ্যাপটির একটি সংক্ষিপ্ত বিবরণ পড়তে, স্ক্রিনশটগুলি দেখতে এবং গ্রাহকের পর্যালোচনা পড়তে এটি নির্বাচন করুন। আপনি যদি আপনার প্রধান সংস্থান হিসাবে গ্রাহকের রেটিংগুলির উপর নির্ভর করেন তবে নিশ্চিত করুন যে আপনি প্রচুর পর্যালোচনা পড়েছেন। অনেকে চমৎকার রিভিউ লেখেন কিন্তু অ্যাপটিকে শুধুমাত্র একটি স্টার দেন। অন্যরা কম রেটিং দেয় কারণ তারা আশা করেছিল যে অ্যাপটি এমন কিছু করবে যা ডেভেলপার কখনই বলেনি যে অ্যাপটি করবে।

হোম স্ক্রিনে অ্যাপস

আপনার প্রথম Google Play চালু হলে, আপনি হোম স্ক্রিনে পৌঁছাবেন। এই স্ক্রীনটি সারিগুলিতে বিভক্ত করা হয়েছে যা প্রাসঙ্গিক সামগ্রী দেখায়, যেমন অ্যাপগুলি আপনি সম্প্রতি অন্যান্য ডিভাইসে ইনস্টল করেছেন এবং আপনার পছন্দের একটি বিভাগে নতুন অ্যাপ৷ আপনি বৈশিষ্ট্যযুক্ত তালিকার মাধ্যমে স্ক্রোল করতে পারেন, কারণ আপনি ডাউনলোড করার মতো কিছু খুঁজে পেতে পারেন।

Google Play এ অ্যাপস খোঁজা

হোম স্ক্রীনটি অ্যাপগুলি খুঁজে পাওয়ার আরও কয়েকটি উপায়ও সরবরাহ করে। শীর্ষ চার্টগুলি দেখতে শীর্ষে থাকা মেনুটি ব্যবহার করুন৷ . এগুলি সবচেয়ে বড় বা নতুন বিনামূল্যের এবং অর্থপ্রদানের অ্যাপ। এই অ্যাপস এবং গেমগুলি সর্বাধিক মনোযোগ পাচ্ছে৷

এছাড়াও আপনি সম্পাদকের পছন্দ দিয়ে প্লে স্টোরের সম্পাদকদের কাছে যেতে পারেন অধ্যায়. এই ব্যক্তিরা পেশাদারভাবে অ্যাপগুলি পর্যালোচনা করেন এবং তারা সাধারণত জানেন কী সন্ধান করতে হবে। আপনি যা খুঁজছেন তা খুঁজে পেতে সাহায্য করার জন্য পৃষ্ঠাটিকে সাধারণ অ্যাপ বিভাগে বিভক্ত করা হয়েছে।

অফার ট্যাব ভুলে যাবেন না

নতুন অ্যাপ চেক করার আরেকটি ভালো জায়গা হল অফার গুগল প্লে স্টোরের নীচে ট্যাব। এই বিভাগে, আপনি অ্যাড-অন, ইন-গেম আইটেম এবং বিশেষ প্রচারের জন্য উপলব্ধ, সীমিত সময়ের ডিল দেখতে পাবেন।

Google Play এ অ্যাপস খোঁজা

আপনি যদি একটি ভাল খাবার-অর্ডারিং অ্যাপ খুঁজছেন, উদাহরণস্বরূপ, আপনি অফার ট্যাবটি দেখতে পারেন যে কোনও বিনামূল্যে বিতরণের জন্য প্রচার আছে কিনা। অফার ট্যাবে বই, মুভি এবং অন্যান্য মিডিয়াতেও ছাড় রয়েছে৷


  1. 15 সেরা Google Play Store বিকল্প (2022)

  2. Google Play Store-এর সেরা লুকানো রত্ন 2022

  3. Fortnite Now Google Play Store এ উপলব্ধ

  4. Google Play Store – সেরা সামাজিক অ্যাপ 2022