কম্পিউটার

কিভাবে একটি Google ফোন নম্বর পাবেন

কি জানতে হবে

  • Google ভয়েস পৃষ্ঠাতে যান এবং ব্যক্তিগত ব্যবহারের জন্য নির্বাচন করুন৷> আপনার প্ল্যাটফর্ম চয়ন করুন, তারপর একটি নম্বর অনুসন্ধান করুন, তারপর আপনার বিদ্যমান ফোন নম্বরের সাথে লিঙ্ক করুন৷
  • বিকল্পভাবে, ব্যবসার জন্য নির্বাচন করুন এবং একটি পরিকল্পনা চয়ন করুন। ব্যক্তিগত Google নম্বর বিনামূল্যে; ব্যবসায়িক নম্বর এবং আন্তর্জাতিক কলের জন্য অর্থ খরচ হয়।
  • আপনার ওয়েব ব্রাউজার থেকে কল করতে Google Voice-এ যান বা Google Voice অ্যাপ ব্যবহার করুন।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে একটি Google ফোন নম্বর পেতে হয়। আপনি আপনার Google ভয়েস নম্বর Android, iOS, বা ওয়েব ব্রাউজারে ব্যবহার করতে পারেন৷

আমি কিভাবে একটি Google ফোন নম্বর পেতে পারি?

একটি Google নম্বর তৈরি করার আগে, আপনার অবশ্যই একটি Google অ্যাকাউন্ট এবং একটি ঐতিহ্যবাহী ফোন পরিষেবা সহ একটি নম্বর থাকতে হবে (হয় একটি ল্যান্ডলাইন বা একটি মোবাইল ক্যারিয়ার)। আপনার বিনামূল্যের ফোন নম্বর পেতে Google Voice-এ সাইন আপ করতে:

  1. গুগল ভয়েস পৃষ্ঠায় যান। ব্যক্তিগত ব্যবহারের জন্য নির্বাচন করুন এবং Android, iOS বা ওয়েব বেছে নিন। আপনি যে বিকল্পটি নির্বাচন করুন না কেন, সেট আপ করার পরে আপনি আপনার যেকোনো ডিভাইস থেকে নম্বরটি ব্যবহার করতে পারেন৷

    কিভাবে একটি Google ফোন নম্বর পাবেন
  2. অনুরোধ করা হলে আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং পরিষেবার শর্তাবলী স্বীকার করুন।

    আপনি যদি একাধিক অ্যাকাউন্টে সাইন ইন করে থাকেন, তাহলে আপনার ফোন নম্বরের সাথে যুক্ত করতে চান এমন Google অ্যাকাউন্টে স্যুইচ করুন।

  3. অনুসন্ধান বারে একটি এলাকা কোড বা শহর টাইপ করা শুরু করুন, তারপর নির্বাচন করুন নির্বাচন করুন৷ তালিকা থেকে আপনি যে নম্বরটি চান তার পাশে।

    আপনি যদি না চান যে কলকারীরা আপনার আসল এলাকার কোড জানুক তাহলে আপনাকে আপনার প্রকৃত অবস্থান ব্যবহার করতে হবে না৷

    কিভাবে একটি Google ফোন নম্বর পাবেন
  4. যাচাই করুন নির্বাচন করুন , আপনি যে ফোন নম্বরটি লিঙ্ক করতে চান সেটি লিখুন, তারপর কোড পাঠান নির্বাচন করুন৷ .

    কিভাবে একটি Google ফোন নম্বর পাবেন
  5. Google আপনাকে একটি কোড সহ একটি পাঠ্য বার্তা পাঠাবে৷ কোডটি লিখুন, তারপর যাচাই করুন নির্বাচন করুন আবার।

    কিভাবে একটি Google ফোন নম্বর পাবেন
  6. সমাপ্ত নির্বাচন করুন . আপনি এখন আপনার Google ভয়েস নম্বর দিয়ে কল করতে এবং পাঠ্য পাঠাতে পারেন৷

    কিভাবে একটি Google ফোন নম্বর পাবেন

Google ফোন নম্বর কীভাবে কাজ করে?

আপনি যখনই আপনার ওয়েব ব্রাউজার থেকে কল করতে চান, বা Google ভয়েস অ্যাপ ব্যবহার করতে চান তখন Google ভয়েস পৃষ্ঠায় যান। যখন কেউ আপনার Google নম্বরে কল করে, কলটি আপনার লিঙ্ক করা ফোন নম্বরে ফরওয়ার্ড করে। যাইহোক, কলকারী আপনার ফোন নম্বর দেখতে পাবে না, তাই আপনার কাছে কার্যকরভাবে একটি ফোনের জন্য দুটি নম্বর রয়েছে৷

একইভাবে, আপনি আপনার Google ভয়েস নম্বর একাধিক ফোনে রিং করতে পারেন, তাই যোগাযোগ পরিচালনা করার জন্য আপনার কাছে বিভিন্ন বিকল্প রয়েছে। বিনামূল্যে ঘরোয়া কল এবং টেক্সট করার পাশাপাশি, Google Voice গ্রুপ মেসেজিং, ভয়েসমেল ট্রান্সক্রিপশন এবং আরও অনেক কিছু সমর্থন করে।

কিভাবে একটি Google ফোন নম্বর পাবেন

কিভাবে একটি ব্যবসার জন্য একটি Google নম্বর ফোন নম্বর পেতে হয়

আপনার কোম্পানির জন্য একটি Google ফোন নম্বর পেতে, Google ভয়েস পৃষ্ঠায় যান এবং ব্যবসার জন্য নির্বাচন করুন . Google ব্যবসার জন্য কিছু প্রিমিয়াম প্ল্যান অফার করে। উদাহরণস্বরূপ, স্টার্টার প্যাকেজের সাহায্যে, আপনি 10 জন পর্যন্ত আলাদা ব্যবহারকারী থাকতে পারেন এবং যেকোনো দেশ থেকে US এ বিনামূল্যে কল করতে পারেন।

আপনি যেকোনো উপলব্ধ 10-সংখ্যার ফোন নম্বর বেছে নিতে পারেন, Google ভয়েস 1-800 নম্বর সমর্থন করে না।

কিভাবে একটি Google ফোন নম্বর পাবেন

একটি Google ফোন নম্বরের দাম কত?

Google ভয়েসের সাহায্যে, আপনি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার মধ্যে বিনামূল্যে কল করতে এবং পাঠ্য বার্তা পাঠাতে পারেন, যতক্ষণ না আপনার ডিভাইস ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে। এটি বলেছে, আপনার অবশ্যই একটি ল্যান্ডলাইন বা মোবাইল ক্যারিয়ারের মাধ্যমে একটি ফোন নম্বর থাকতে হবে। Google ভয়েসের মাধ্যমে আন্তর্জাতিক কলগুলির জন্য Google এর একটি তালিকা রয়েছে৷

FAQ
  • আমি কিভাবে একটি ফরওয়ার্ডিং ফোন ছাড়া একটি Google ফোন নম্বর পেতে পারি?

    একটি Google ফোন নম্বর পেতে আপনার অবশ্যই একটি ফরওয়ার্ডিং ফোন নম্বর আপনার Google Voice অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা থাকতে হবে৷ যাইহোক, আপনি আপনার পছন্দের কলিং পদ্ধতি হিসাবে Wi-Fi সেট করতে পারেন। মোবাইল অ্যাপ খুলুন এবং সেটিংস বেছে নিন> কলকল করুন এবং রিসিভ করুন> এবং Wi-Fi এবং মোবাইল ডেটা পছন্দ করুন এ আলতো চাপুন৷ . এছাড়াও, আপনার ফোন অ্যাপের পরিবর্তে ভয়েস অ্যাপের মাধ্যমে কল করুন (বা ওয়েব থেকে Google Voice-এ)।

  • আমি কিভাবে Google Hangouts এ একটি Google ফোন নম্বর পেতে পারি?

    Google Hangouts তার কলিং এবং টেক্সটিং বৈশিষ্ট্যগুলিকে Google ভয়েস-এ রূপান্তরিত করেছে৷ আপনি একটি Google ভয়েস নম্বরের জন্য সাইন আপ করতে পারেন যদি আপনার কাছে ইতিমধ্যে মোবাইল অ্যাপ বা অনলাইন সাইন-আপ পৃষ্ঠা থেকে না থাকে। Hangouts-এর আসল ভিডিও কলিং এবং চ্যাটিং বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে, Google Meet এবং Google Chat অ্যাপগুলি ব্যবহার করুন৷ আরেকটি বিকল্প হল আপনার মোবাইল ডিভাইসে ভিডিও চ্যাট করার জন্য Google Duo ব্যবহার করা।


  1. অ্যান্ড্রয়েডে একটি ফোন নম্বর কীভাবে আনব্লক করবেন

  2. অ্যান্ড্রয়েড ফোনে ওকে গুগল কীভাবে চালু করবেন

  3. কিভাবে Google ফটোতে আনলিমিটেড স্টোরেজ পাবেন

  4. ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করবেন