কম্পিউটার

কিভাবে পিক্সেল 6 ফোন বোতাম সেট আপ করবেন

কি জানতে হবে

  • সেটিংস অ্যাপে যান এবং সেটিংস নির্বাচন করুন> ইঙ্গিত অঙ্গভঙ্গি-সম্পর্কিত বিকল্পগুলির একটি বেভি খুঁজে পেতে।
  • একবার অঙ্গভঙ্গি মেনুতে, সিস্টেম নেভিগেশন -এ আলতো চাপুন অঙ্গভঙ্গি এবং একটি তিন বোতাম নেভিগেশন সিস্টেমের মধ্যে নির্বাচন করতে।
  • 3-বোতাম নেভিগেশন নির্বাচন করুন গো ব্যাক, হোম এবং স্যুইচ অ্যাপ বোতাম সক্রিয় করতে।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে Google Pixel 6 এবং Pixel 6 Pro ব্যবহারকারীরা অঙ্গভঙ্গি-ভিত্তিক এবং বোতাম-ভিত্তিক স্ক্রীন এবং মেনু নেভিগেশনের মধ্যে পরিবর্তন করতে পারেন।

আমি কিভাবে একটি Pixel 6 এ নেভিগেশন বোতাম সেট আপ করব?

Pixel 6-এর ক্ষেত্রে সবচেয়ে বড় আকর্ষণগুলির মধ্যে একটি, এবং সামগ্রিকভাবে অ্যান্ড্রয়েড ইকোসিস্টেম হল এটিকে আপনার পছন্দ অনুযায়ী কাস্টমাইজ করার ক্ষমতা। একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন যা আপনি করতে পারেন তা হল আপনি কীভাবে প্রতিটি স্ক্রিনে নেভিগেট করবেন, অঙ্গভঙ্গি-ভিত্তিক নেভিগেশন বা আরও বিপরীতমুখী থ্রি-বোতাম নেভিগেশন শৈলী আপনার দুটি পছন্দ।

আপনি যদি প্রতিটি স্ক্রিনের নীচে তিনটি বোতামের ক্লাসিক অনুভূতি পছন্দ করেন, তাহলে আপনি Android এর সিস্টেম মেনুর মাধ্যমে কীভাবে এটি সক্রিয় করতে পারেন তা নিচে দেওয়া হল৷

  1. তিন-বোতাম নেভিগেশন পদ্ধতিতে স্যুইচ করতে, আপনার Pixel 6 এর সেটিংস খুলে শুরু করুন অ্যাপ।

  2. সেটিংস অ্যাপে একবার, সিস্টেম নির্বাচন করুন> ইঙ্গিত সিস্টেম নেভিগেশন Pixel 6 এর নেভিগেশন বিকল্পগুলি অ্যাক্সেস করতে।

    কিভাবে পিক্সেল 6 ফোন বোতাম সেট আপ করবেন
  3. এখান থেকে, 3-বোতাম নেভিগেশন নির্বাচন করুন ফিরে যান, হোম, এবং অ্যাপ্লিকেশন বোতামগুলি স্যুইচ করতে সক্ষম করতে। একবার বেছে নেওয়া হলে, এখন আপনার স্ক্রিনের নীচে ক্লাসিক থ্রি-বোতাম সেটআপ থাকবে৷

    কিভাবে পিক্সেল 6 ফোন বোতাম সেট আপ করবেন

তিনটি নেভিগেশন বোতাম কি?

অ্যান্ড্রয়েড পাই যুগে অল্প সময় থাকা সত্ত্বেও যেখানে গুগল অপারেটিং সিস্টেম থেকে তাদের সরিয়ে দিয়েছে, অ্যান্ড্রয়েড প্রায় সবসময়ই কিছু ক্ষমতায় একটি তিন-বোতাম নেভিগেশন সিস্টেম অফার করে। স্মার্টফোনের বিভিন্ন স্ক্রীন এবং সিস্টেমের কাছাকাছি যাওয়ার এই ক্লাসিক পদ্ধতিটি বিভিন্ন পুনরাবৃত্তির মধ্য দিয়ে গেছে। সবচেয়ে সাম্প্রতিক সংস্করণগুলি এটিকে সিস্টেম ডিফল্টের পরিবর্তে একটি বিকল্পে ছেড়ে দিয়েছে৷

ঐতিহ্যগতভাবে, তিনটি বোতাম হল গো ব্যাক, হোম এবং সুইচ অ্যাপ। তিনটি বোতাম নিম্নরূপ কাজ করে:

  • জেসচার ব্যবহার করার সময় ডান থেকে বামে সোয়াইপ করার পরিবর্তে আপনি যদি আগের মেনু বা স্ক্রিনে ফিরে যেতে চান তবে ফিরে যান একটি দ্রুত বিকল্প প্রদান করে।
  • ডিভাইসের নিচ থেকে উপরের দিকে সোয়াইপ করার পরিবর্তে আপনি বর্তমানে যে অ্যাপ বা মেনু ব্রাউজ করছেন তা থেকে সরাসরি ডিভাইসের হোম স্ক্রিনে যাওয়ার জন্য হোম বোতাম হল একটি উপায়।
  • একবার ট্যাপ করা হলে, অ্যাপের সুইচ বোতামটি আপনার খোলা প্রতিটি সক্রিয় অ্যাপকে টেনে আনবে এবং সেগুলিকে উইন্ডোর ক্যাসকেডিং লাইনে সংগঠিত করবে। যেহেতু অ্যান্ড্রয়েড দীর্ঘদিন ধরে মাল্টি-টাস্কিং করতে সক্ষম, তাই এই বোতামটি আপনাকে দ্রুত অ্যাপের মধ্যে স্যুইচ করতে বা দ্রুত উপরের দিকে সোয়াইপ করে কোনটি বন্ধ করতে হবে তা বেছে নিতে দেয়।

একবার সক্রিয় হয়ে গেলে, তিনটি নেভিগেশন বোতাম সাধারণত স্ক্রিনের নীচে থাকে, তা নির্বিশেষে যে অ্যাপটি চলছে৷

FAQ
  • আমি কীভাবে আমার Google Pixel-এ নেভিগেশন বোতামগুলি লুকাব?

    Pixel নেভিগেশন বোতামগুলি থেকে মুক্তি পেতে, সিস্টেম-এ ফিরে যান> ইঙ্গিত সিস্টেম নেভিগেশন এবং জেসচার নেভিগেশন বেছে নিন .

  • আমি কিভাবে আমার Google Pixel-এ একটি ভাঙা পাওয়ার বোতাম ঠিক করব?

    আপনার Google Pixel-এ পাওয়ার বোতামটি ভেঙে গেলে, এটিকে একটি পাওয়ার সোর্সের সাথে কানেক্ট করুন এবং এটিতে টিপতে একটি টুথপিক বা পিন ব্যবহার করুন। আপনার যদি এখনও বৈধ ওয়ারেন্টি থাকে, আপনি একটি প্রতিস্থাপনের জন্য অনুরোধ করতে পারেন৷


  1. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে লারাভেল 8 সেট আপ করবেন

  2. আইওএস-এ কীভাবে "বিরক্ত করবেন না" সেট আপ করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন

  4. ডুয়াল বুট পিসিতে ডিফল্ট হিসাবে একটি অপারেটিং সিস্টেম কীভাবে সেট করবেন