কম্পিউটার

Windows, macOS, iOS এবং Android-এ FLAC ফাইল কিভাবে চালাবেন

এই খুব সংক্ষিপ্ত নির্দেশিকাটি ব্যাখ্যা করবে কিভাবে Windows, macOS, Linux, iOS এবং Android-এ FLAC ফাইল (এবং .SHN ফাইল) চালাতে হয়।

Windows, macOS, iOS এবং Android-এ FLAC ফাইল কিভাবে চালাবেন

পটভূমি

FLAC এবং SHN উভয়ই "ক্ষতিহীন" অডিও ফর্ম্যাট। সংক্ষেপে, লসলেস অডিও ফাইলগুলি উৎস থেকে সঠিক মূল অডিও পুনর্গঠন করার অনুমতি দেয়। এটি ক্ষতিকারক অডিও (.mp3, .aac) এর বিপরীত হতে পারে, যা সঠিক মূল অডিওকে পুনর্গঠন করার অনুমতি দেয় না। এটার আসল অর্থ কী? আপনি mp3 তে একটি সিডি (বা অন্যান্য অডিও ফাইল) এনকোড করলে, আপনি গুণমান হারাবেন। আপনি যদি একটি সিডি .flac বা .shn-এ এনকোড করেন, আপনি তা করবেন না। আরও বিশদ বিবরণের জন্য, ক্ষতিহীন অডিওর জন্য একটি প্রাথমিক নির্দেশিকা দেখুন৷

কিভাবে FLAC এবং SHN অডিও ফাইল চালাবেন

কয়েক বছর আগে এটি একটু বেশি জটিল ছিল - এখন এটি বেদনাদায়কভাবে সোজা:শুধু VLC ডাউনলোড এবং ইনস্টল করুন (যদি এটি ইতিমধ্যে আপনার কম্পিউটারে না থাকে)। VLC হল the অডিও এবং ভিডিও ফাইল ফরম্যাটের জন্য পছন্দের মিডিয়া প্লেয়ার, এটি প্রায় সবকিছু সমর্থন করে। এটি Windows, macOS, Linux এবং অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্যও উপলব্ধ যা আপনি ভাবতে পারেন। VLC ইনস্টল করার সাথে, আপনি আপনার হৃদয়ের বিষয়বস্তুতে FLAC বা SHN ফাইল শুনতে পারেন :)

আপনি যদি আপনার ফোন বা ট্যাবলেটে লসলেস অডিও ফাইল চালাতে চান, তাহলে আপনাকে iOS-এর জন্য VLC বা Android-এর জন্য VLC ডাউনলোড করতে হবে (যেটি আপনি Chromebook-এ সেগুলি কীভাবে চালাবেন)।

আপনার যদি সব উপায়ে কোনো প্রশ্ন থাকে তাহলে অনুগ্রহ করে নিচে একটি মন্তব্য করুন।


No
  1. Windows, iOS, Android এবং MacOS-এ OneNote-এ নোটবুক বিভাগগুলিকে কীভাবে পাসওয়ার্ড সুরক্ষিত করবেন

  2. কীভাবে ম্যাক, উইন্ডোজ, iOS এবং অ্যান্ড্রয়েডে OneNote-এ ডার্ক মোড চালু করবেন

  3. অ্যান্ড্রয়েড, উইন্ডোজ পিসি এবং আইওএস-এ অ্যাপ্লিকেশনগুলিকে কীভাবে জোর করে ছাড়বেন

  4. এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে কীভাবে YouTube চালাবেন