কম্পিউটার

গুগল ক্রোমের মধ্যে থেকে কীভাবে এসএসএইচ করবেন

এই নির্দেশিকা আপনাকে Google Chrome ওয়েব ব্রাউজারের মধ্যে থেকে SSH ব্যবহার করার প্রক্রিয়ার মাধ্যমে ধাপে ধাপে নিয়ে যাবে।

দয়া করে নোট করুন: এই নির্দেশিকায় ব্যবহৃত স্ক্রিনশটগুলি একটি Mac-এ Chrome থেকে এসেছে – আপনি যদি Windows, Linux বা Chrome OS ব্যবহার করেন তবে পদক্ষেপগুলি এবং প্রকৃত 'স্ক্রিন সামগ্রী' অভিন্ন হবে৷

  1. গুগল ক্রোম ব্যবহার করে আপনি অনেক আশ্চর্যজনক জিনিস করতে পারেন, এটি একটি এক্সটেনশনের মাধ্যমে সম্পন্ন করা হয়, বিশেষ করে খুব বর্ণনামূলকভাবে সিকিউর শেল এক্সটেনশন নামে। এটি অন্য যেকোন Chrome এক্সটেনশন হিসাবে ইনস্টল হয় – শুধু Chrome এ যোগ করুন ক্লিক করুন এক্সটেনশন হোম পেজে বোতাম।
  2. গুগল ক্রোমের মধ্যে থেকে কীভাবে এসএসএইচ করবেন

  3. ইনস্টলেশন সম্পূর্ণ হলে, নতুন সিকিউর শেল এক্সটেনশন-এ ক্লিক করুন Chrome মেনু থেকে আইকন।
  4. গুগল ক্রোমের মধ্যে থেকে কীভাবে এসএসএইচ করবেন

  5. একটি ছোট উইন্ডো আসবে – সংযোগ ডায়ালগ-এ ক্লিক করুন লিঙ্ক।
  6. গুগল ক্রোমের মধ্যে থেকে কীভাবে এসএসএইচ করবেন

  7. একটি নতুন ব্রাউজার উইন্ডো আসবে। এখানে আপনি যান! আপনি প্রতিটি ক্ষেত্রে নেভিগেট করতে আপনার কীবোর্ডে উপরে/নিচে এবং বাম/ডান তীরগুলি ব্যবহার করতে পারেন – বা আপনার মাউস৷
  8. গুগল ক্রোমের মধ্যে থেকে কীভাবে এসএসএইচ করবেন
    বড় করতে ক্লিক করুন

  9. আপনি প্রতিটি ক্ষেত্র পূরণ করার পরে (বা কমপক্ষে এই 3টি:username@hostname বা বিনামূল্যে ফর্ম পাঠ্য , ব্যবহারকারীর নাম এবং হোস্টনাম ) আপনার কীবোর্ডে এন্টার কী টিপুন (অথবা [ENTER] সংযোগ ক্লিক করুন বোতাম)
  10. গুগল ক্রোমের মধ্যে থেকে কীভাবে এসএসএইচ করবেন
    বড় করতে ক্লিক করুন

  11. আপনি প্রথমবার সিকিউর শেল এক্সটেনশন ব্যবহার করেন আপনি সিকিউর শেল এক্সটেনশন ব্যবহার করে ভবিষ্যতের SSL লিঙ্কগুলি খুলতে চান কিনা তা জিজ্ঞাসা করা হবে এক্সটেনশন আপনি যদি তা করেন, অনুমতি দিন ক্লিক করুন৷ – অন্যথায় ব্লক করুন (যা সত্যিই ব্লক করবে না যাই হোক না কেন, এটি ডিফল্ট হিসাবে SSL লিঙ্কগুলি খোলার জন্য আপনার বর্তমান ডিফল্ট অ্যাপ যাই হোক না কেন ছেড়ে দেবে।
  12. গুগল ক্রোমের মধ্যে থেকে কীভাবে এসএসএইচ করবেন

  13. এখন আপনি SSL সার্ভারের সাথে সংযুক্ত হবেন এবং আপনার পাসওয়ার্ডের জন্য অনুরোধ জানানো হবে৷ এই মুহুর্তে আপনি একটি সম্পূর্ণ কার্যকরী টার্মিনাল ব্যবহার করবেন।
  14. গুগল ক্রোমের মধ্যে থেকে কীভাবে এসএসএইচ করবেন
    বড় করতে ক্লিক করুন

  15. আপনার কাজ শেষ হওয়ার পরে এবং সংযোগ বিচ্ছিন্ন করার পরে, আপনি সিকিউর শেল এক্সটেনশন-এ সেই এন্ট্রিটি নির্বাচন করে পুনরায় সংযোগ করতে পারেন মেনু।
  16. গুগল ক্রোমের মধ্যে থেকে কীভাবে এসএসএইচ করবেন


  1. গুগল ক্রোম থেকে কীভাবে সংরক্ষিত পাসওয়ার্ড রপ্তানি করবেন

  2. কীভাবে Chrome থেকে Google অ্যাকাউন্ট মুছবেন

  3. Google Chrome এ অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

  4. কীভাবে Chrome থেকে অ্যাডওয়্যার সরাতে হয়