কম্পিউটার

Android Marshmallow:নতুন কি

Android Marshmallow:নতুন কি

2010 সালে প্রকাশিত চির-জনপ্রিয় এবং সীমিত জিঞ্জারব্রেড সংস্করণের পর থেকে অ্যান্ড্রয়েড অনেক দূর এগিয়েছে। যদিও এর বেশিরভাগ লক্ষণীয় উন্নতিগুলি ইন্টারফেস-সম্পর্কিত ছিল, সেখানে "হুডের নীচে" অনেক পরিবর্তন হয়েছে যা অপারেটিং সিস্টেমটিকে তৈরি করেছে আরও দক্ষ এবং এর সামঞ্জস্যপূর্ণ অ্যাপ্লিকেশনগুলি আরও বহুমুখী। 28 মে, 2015-এ ঘোষণা করা হয়েছে, Android সংস্করণ 6.0 (Marshmallow) পূর্ববর্তী পুনরাবৃত্তিতে ইতিমধ্যেই করা উন্নতির স্তূপে আরও যোগ করে। এখানে কিছু আকর্ষণীয় জিনিস রয়েছে যা আপনি এটি চালানোর ফোনগুলিতে দেখতে পাবেন৷

অ্যাপ অনুমতি পুনর্গঠিত

Android Marshmallow:নতুন কি

আপনার মধ্যে যারা বেশি গোপনীয়তা-মনস্ক (এটি পড়ার প্রত্যেকের জন্য আমার একটি সুপারিশ), আপনি আপনার ফোনে একটি অ্যাপ ইনস্টল করার সময় একটি উল্লেখযোগ্য পরিমাণ হতাশার সম্মুখীন হতে পারেন কারণ বিভিন্ন অনুমতির জন্য আপনাকে অনুমোদন করতে হয়েছিল। সব কাজ করার আবেদন. আপনি হয় শুরু থেকে তাদের সকলকে অনুমোদন করতে পারেন বা প্রথমে অ্যাপটি ইনস্টল করতে অস্বীকার করতে পারেন। এটি একটি উল্লেখযোগ্য পরিমাণে নমনীয়তা উপস্থাপন করেছে এবং ডেভেলপারদের এই ত্রুটিগুলির জন্য দায়ী অ্যাপগুলির নতুন সংস্করণ তৈরি করেছে৷ অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণের সাথে আপনাকে আর ভাবতে হবে না যে আপনি অ্যাপটিকে যা খুশি তা করতে দেবেন কিনা। পরিবর্তে, অন্যদের সীমাবদ্ধ করার সময় আপনাকে নির্দিষ্ট অনুমতি দেওয়ার বিকল্পটি উপস্থাপন করা হয়েছে। আপনার ফোনে অ্যাপগুলি কী করতে পারে এবং কী করতে পারে না তা নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে নতুন সেটিংস স্কিম আপনাকে একটি নতুন স্তরের স্বাধীনতা প্রদান করে৷

নেটিভ বায়োমেট্রিক প্রমাণীকরণ সমর্থন

অ্যান্ড্রয়েড 6 পর্যন্ত, নির্মাতাদের তাদের নিজস্ব সমাধান বাস্তবায়ন করতে হয়েছিল যা অপারেটিং সিস্টেমকে ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সনাক্ত করতে দেয়। প্রতিটি প্রস্তুতকারকের একটি ভিন্ন মান ব্যবহার করার পরিবর্তে, Google এই নতুন সংস্করণের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরগুলির জন্য স্থানীয় সমর্থন প্রয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে৷ Android Marshmallow এই বৈশিষ্ট্যটিকে সমর্থন করে এমন ফোনে যেকোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সর চিনতে এবং ব্যবহার করার ক্ষমতা রয়েছে। এটি নির্মাতারা আপনার ফোনে বায়োমেট্রিক প্রমাণীকরণ প্রযুক্তি চালু করার উপায়কে মানসম্মত করতে সহায়তা করে।

ডোজের মাধ্যমে উন্নত ব্যাটারি ব্যবস্থাপনা

গুগল অ্যান্ড্রয়েড মার্শম্যালোতে "ডোজ" নামে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে। আপনি আপনার ফোনে যে সমস্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করছেন না সেগুলি বন্ধ করে এটি নিশ্চিত করবে যে আপনার ব্যাটারি আরও ধীরে ধীরে নিষ্কাশন হবে৷ উদাহরণস্বরূপ, যেহেতু এটি স্থির থাকে, ডোজ নিঃশব্দে সংস্থানগুলি সংরক্ষণ করতে অ্যাপ কার্যকলাপ বন্ধ করে দেয় এবং নিশ্চিত করে যে আপনি আপনার ডিভাইস থেকে যতটা সম্ভব ব্যাটারি লাইফ পেতে পারেন। ডোজ উপস্থিত না হওয়া পর্যন্ত, অ্যান্ড্রয়েডের ভ্যানিলা ইনস্টলেশনগুলি ধারাবাহিকভাবে অ্যাপগুলিকে ডিভাইসের হার্ডওয়্যার যতটা প্রয়োজন ততটা ব্যবহার করতে দেয়, যেন আপনি সেগুলি ক্রমাগত ব্যবহার করছেন। মার্শম্যালোর সাথে, যথেষ্ট পরিমাণে অলসতার অর্থ হল যে আপনার মোবাইল ডিভাইসটি স্ট্যাটিক অ্যাপ্লিকেশনগুলি চালানোর জন্য এর বেশি হার্ডওয়্যার আর ব্যবহার করবে না এবং আপনি যখন আপনার ফোন বা ট্যাবলেট উপরে তুলবেন তখন আপনি ব্যাটারি ভোল্টেজের আশ্চর্যজনক হ্রাস থেকে রক্ষা পাবেন। আবার।

টেক্সট এডিটিং উন্নত হয়েছে

আপনি যখন পাঠ্য সম্পাদনা করছেন, তখন স্ক্রিনের শীর্ষে স্বাভাবিক ক্লাঙ্কি ডিসপ্লে পাওয়ার পরিবর্তে, আপনি যা নির্বাচন করেছেন তার উপরে আপনাকে কাটা, অনুলিপি বা পেস্ট করতে বলা হবে, যেমন:

Android Marshmallow:নতুন কি

এই বৈশিষ্ট্যগুলি কি স্বাগত ছিল, নাকি এগুলি অ্যান্ড্রয়েডের সম্পূর্ণ নতুন সংস্করণে অন্তর্ভুক্ত করার জন্য সময় নষ্ট ছিল? ভবিষ্যত সংস্করণের জন্য গুগলের কী ফোকাস করা উচিত? একটি মন্তব্যে আমাদের বলুন!


  1. Android এর জন্য নিরাপদ মোড কি

  2. আপনার নতুন অ্যান্ড্রয়েড ফোনের সাথে 15টি জিনিস

  3. একটি নতুন অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত পরিচিতি স্থানান্তর করার 5 উপায়

  4. Android 12 ডেভেলপার প্রিভিউ 1 এ নতুন কি আছে