কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য 3টি বিনামূল্যের মেমরি উন্নতির অ্যাপ

অ্যান্ড্রয়েডের জন্য 3টি বিনামূল্যের মেমরি উন্নতির অ্যাপ

দুদিন আগে দুপুর ২টায় কোথায় ছিলে? শেষ কবে ভাত খেয়েছিলেন? সাম্প্রতিক কিছু চেষ্টা করা যাক - আপনার বাড়ির চাবি এখন কোথায়? আপনি যদি এই প্রশ্নের অন্তত দুটির উত্তর দিয়ে থাকেন, "আমি জানি না", তাহলে Android-এর জন্য এই মেমরির উন্নতির অ্যাপগুলির সাহায্যে আপনার স্মৃতিশক্তি উন্নত করার সময় এসেছে৷

1. কিভাবে মেমরি উন্নত করা যায়

অ্যান্ড্রয়েডের জন্য 3টি বিনামূল্যের মেমরি উন্নতির অ্যাপ

মেমরি অ্যাপটি কিভাবে উন্নত করা যায় সেটি একটি রিডিং অ্যাপ। অ্যাপটি বিভিন্ন ক্রিয়াকলাপ সহ সহজেই ব্যবহারযোগ্য অধ্যায়গুলি অফার করে যা আপনি প্রতিদিন চেষ্টা করে দেখতে পারেন। অ্যাপটির প্রথম অধ্যায় আপনাকে বলে যে কীভাবে অধিগ্রহণ, স্মৃতির একত্রীকরণ এবং পুনরুদ্ধারের মাধ্যমে মেমরি অর্জিত হয়। তৃতীয় অধ্যায় আমাদের শব্দ গেমের উদাহরণ দেয় যা আমরা চেষ্টা করতে এবং জিনিসগুলি মনে রাখতে ব্যবহার করতে পারি। উদাহরণস্বরূপ, এটি উল্লেখ করে যে কীভাবে সঙ্গীতজ্ঞরা ট্রিবল স্টাফের লাইনগুলি মনে রাখার জন্য "প্রত্যেক ভাল ছেলে ভাল করে" বাক্যাংশটি ব্যবহার করে। এই ধরনের টিপসের জন্য ধন্যবাদ, নোট E, G, B, D মনে রাখা সহজ হয়ে গেছে।

2. উজ্জ্বলতা

অ্যান্ড্রয়েডের জন্য 3টি বিনামূল্যের মেমরি উন্নতির অ্যাপ

আমি দুর্দান্ত লুমিনোসিটি অ্যাপটি ছেড়ে যেতে পারিনি। এই অ্যাপটির সাহায্যে আপনি শুধু আপনার স্মৃতিশক্তিই নয় আপনার মনের অন্যান্য অংশকেও উন্নত করবেন।

আপনি মেমরি ম্যাট্রিক্স, মেমরি ম্যাচ, মেমরি ম্যাচ ওভারড্রাইভ, পিনবল রিকল এবং টাইডাল ট্রেসারের মতো গেমগুলির সাথে আপনার স্মৃতিকে প্রশিক্ষণ দেবেন। আপনার মনোযোগ বাড়ানোর জন্য আপনি ট্রেন অফ থট, লস্ট ইন মাইগ্রেশন, প্লেয়িং কোই, স্টার সার্চ এবং ট্রাবল ব্রুইং এর মত গেম খেলতে পারেন। অ্যাপটি আপনার নমনীয়তা, গতি এবং সমস্যা সমাধানের প্রশিক্ষণ দেওয়ার জন্য একই পরিমাণ গেম সরবরাহ করে।

অ্যাপটি আপনাকে বিনামূল্যে পাঁচটি প্রশিক্ষণ সেশন শেষ করতে দেয়, তবে আপনি যদি আরও গেম আনলক করতে চান তবে আপনাকে অ্যাপটি কিনতে হবে। আপনি হয় এক বছরের জন্য $9.99, ছয় মাসের জন্য $6.99 বা তিন মাসের জন্য $4.99 দিতে পারেন।

3. নিউরোনেশন

অ্যান্ড্রয়েডের জন্য 3টি বিনামূল্যের মেমরি উন্নতির অ্যাপ

পরবর্তীতে আমাদের রয়েছে নিউরোনেশন - ব্রেন ট্রেনিং। এই অ্যাপটির Google Play-তে 4.5 রেটিং রয়েছে, তাই এটা বলা নিরাপদ যে এর বেশিরভাগ ব্যবহারকারী এতে খুশি৷

এই অ্যাপের মাধ্যমে, আপনি আপনার স্মৃতিশক্তি, একাগ্রতা এবং বুদ্ধিমত্তা উন্নত করতে তেইশটি ব্যায়াম পাবেন। আপনি ট্রেইল ট্র্যাকারের মতো গেম খেলতে পারেন যেখানে আপনাকে পথ অনুসরণ করতে হবে এবং গন্তব্যে ট্যাপ করতে হবে। শুধু কল্পনা করুন যে আপনি কমলা রঙের বৃত্তটিকে কাঙ্খিত দিকে নিয়ে যাচ্ছেন, এবং আপনার মনে হয় যেখানে এটি শেষ হবে সেখানে আলতো চাপুন। পাথ ফাইন্ডার রিভার্স হল আরেকটি গেম যা আপনি খেলতে পারেন; এখানে আপনাকে সংযোগের বিপরীত ক্রমে রুটটি মুখস্ত করতে হবে।

NeuroNation আপনাকে আপনার প্রশিক্ষণ পরিকল্পনা তৈরি করার সুযোগ দেয় যাতে আপনি আপনার গতিতে প্রশিক্ষণ নিতে পারেন। আপনি এই অ্যাপ্লিকেশন কাজ করে আরো বিশ্বাসী প্রয়োজন? স্বীকৃত নিউরোলজিস্টদের সাহায্যে অ্যাপটির ব্যায়াম ডিজাইন করা হয়েছে।

উপসংহার

আপনি গতকাল দুপুরের খাবারে যা খেয়েছেন তা ভুলে গেলে এই মেমরি উন্নতির অ্যাপগুলি আপনাকে সাহায্য করবে। তারা আপনাকে অন্যান্য প্রয়োজনীয় দৈনন্দিন দক্ষতা যেমন মাল্টি-টাস্কিং এবং ঘনত্বের সাথে সাহায্য করে। মনে রাখবেন যে মস্তিষ্ক একটি পেশীর মতো, এবং তীক্ষ্ণ এবং দ্রুত থাকার জন্য এটির ¨জিমে যেতে হবে। তাহলে, আপনি কি মনে রাখবেন আপনি আপনার চাবি কোথায় রেখেছিলেন?


  1. 10 সেরা Android VPN অ্যাপস - Android এর জন্য সেরা 10 VPN অ্যাপ (ফ্রি)

  2. 2022 সালে Android এর জন্য 10টি সেরা বিনামূল্যের পোস্টার তৈরির অ্যাপ

  3. 2022 সালে Android এর জন্য 6টি সেরা ফ্রি ফ্ল্যাশলাইট অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফ্রি মিউজিক ডাউনলোডিং অ্যাপ