কম্পিউটার

অ্যান্ড্রয়েডে Google মানচিত্রের জন্য 7 টি টিপস এবং কৌশল৷

অ্যান্ড্রয়েডে Google মানচিত্রের জন্য 7 টি টিপস এবং কৌশল৷

Google-এর সর্বদা বিকশিত মানচিত্র অ্যাপটি অবিচ্ছিন্নভাবে একটি অপরিহার্য জীবনসঙ্গীতে পরিণত হয়েছে। A থেকে B তে যাওয়ার উপায় ছাড়াও, এটি আপনাকে নিকটতম টয়লেটে নিয়ে যেতে পারে, একটি ম্যাজি শপিং মলের ভিতরের ম্যাপ আউট করতে পারে এবং আপনাকে আপনার স্থানীয় এলাকার সেরা জায়গাগুলির দিকে নির্দেশ করতে পারে, যেমন খাবারের দোকান, লাউঞ্জ, বা লন্ড্রি। Google-এর নতুন বৈশিষ্ট্য এবং হিপ পুনঃডিজাইন সহ মানচিত্র নিয়মিত আপডেট করার প্রবণতার সাথে, এটি বজায় রাখা কঠিন হতে পারে, তাই আপনাকে গতি বাড়াতে এখানে সাতটি টিপস এবং কৌশল রয়েছে৷

1. আপনার রুটে একাধিক স্টপ যোগ করুন

গুগল ম্যাপের ডেস্কটপ সংস্করণের মূল ভিত্তি হয়ে থাকা বৈশিষ্ট্যটি অবশেষে স্মার্টফোনে পরিণত হয়েছে। আপনার রুটে একাধিক স্টপ (বা "এর মাধ্যমে" পয়েন্ট) কীভাবে সেট আপ করবেন তা এখানে:

  • মূল স্ক্রিনে নীচে ডানদিকে নীল দিকনির্দেশ আইকনে আলতো চাপুন, তারপর আপনার শুরুর স্থান এবং গন্তব্য লিখুন।
  • উপরের ডানদিকে তিনটি বিন্দুতে আলতো চাপুন, "স্টপ যোগ করুন", তারপর আপনি যে অবস্থানটি দিয়ে যেতে চান সেটি লিখুন। অবস্থানের নামের বামে ছোট হ্যামবার্গার আইকনগুলি ব্যবহার করে এবং তাদের উপরে বা নীচে টেনে নিয়ে অবস্থানগুলিকে পুনরায় সাজান৷

অ্যান্ড্রয়েডে Google মানচিত্রের জন্য 7 টি টিপস এবং কৌশল৷

2. অফলাইন ব্যবহারের জন্য মানচিত্র ডাউনলোড করুন

Google Maps-এর অফলাইন দিকটি ব্যবহার করার জন্য সর্বদাই কিছুটা ধাঁধা লেগেছে, এটিকে সক্ষম করা যতটা সহজ করা উচিত তা কখনই মনে হয় না। সৌভাগ্যক্রমে, কিছু আপডেট আগে Google এটিকে সহজ করার জন্য এই বৈশিষ্ট্যটি সংশোধন করেছে৷

  • প্রধান মানচিত্র স্ক্রীন থেকে আপনি যে এলাকার নাম অফলাইনে সংরক্ষণ করতে চান তার নাম টাইপ করুন, উপরের বামদিকে তথাকথিত হ্যামবার্গার মেনু আইকন (তিনটি অনুভূমিক লাইন) টিপুন, "অফলাইন এলাকা" আলতো চাপুন, তারপর "+" আইকনে . আপনি অফলাইনে অ্যাক্সেস করতে চান এমন এলাকা নির্বাচন করুন, তারপরে "ডাউনলোড করুন" এ আলতো চাপুন৷
  • ডাউনলোড করা মানচিত্রগুলি অনেক জায়গা নিতে পারে, তাই আপনি সেগুলিকে আপনার SD কার্ডে সংরক্ষণ করতে চাইতে পারেন৷ এটি করতে, হ্যামবার্গার মেনুতে "অফলাইন এলাকায়" যান, উপরের ডানদিকে কগ আইকনে আলতো চাপুন, তারপর "স্টোরেজ পছন্দসমূহ" এর অধীনে আপনার ডাউনলোডের অবস্থান পরিবর্তন করুন৷

অ্যান্ড্রয়েডে Google মানচিত্রের জন্য 7 টি টিপস এবং কৌশল৷

3. আপনার পিসি থেকে আপনার ফোনে দিকনির্দেশ পাঠান

একটি কম্পিউটারে Google মানচিত্র ব্যবহার করা একটি ফোনের তুলনায় স্বাভাবিকভাবেই সহজ - টাচস্ক্রিনগুলি চটকদার এবং দুর্দান্ত, কিন্তু কাঁচা কার্যকারিতার জন্য কীবোর্ড এবং মাউস এখনও রাজা৷ আপনি যদি আপনার পিসিতে Google মানচিত্রে একটি অবস্থান সন্ধান করেন, তাহলে আপনি তার কার্ডে "ডিভাইসে পাঠান" এর একটি বিকল্প দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন, এবং আপনি আপনার ফোনে সেই জায়গার দিকনির্দেশ সহ একটি বিজ্ঞপ্তি পাবেন (এটি কাজ করার জন্য আপনাকে আপনার পিসিতে আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে)।

অ্যান্ড্রয়েডে Google মানচিত্রের জন্য 7 টি টিপস এবং কৌশল৷ অ্যান্ড্রয়েডে Google মানচিত্রের জন্য 7 টি টিপস এবং কৌশল৷

4. নিফটি Google Now কমান্ড

Google Now Commands-এর লাইব্রেরি ক্রমাগত প্রসারিত হচ্ছে এবং এতে একগুচ্ছ অর্ডার রয়েছে যা আপনি Google Maps-এ বার্ক করতে পারেন৷ এখানে লেটেস্ট আছে, সাথে আরও কিছু যাদের সম্পর্কে আপনি হয়তো জানেন না (সেগুলি বলার আগে "ঠিক আছে, Google" বলতে মনে রাখবেন):

  • "টোল এড়িয়ে চলুন"
  • “ফেরি এড়িয়ে চলুন”
  • "হাইওয়ে এড়িয়ে চলুন"
  • উপরের যেকোনো একটিকে "অনুমতি দিন"
  • "পেট্রোল স্টেশন খুঁজুন"
  • "বিকল্প রুট দেখান"

5. কীভাবে রাস্তার দৃশ্য অ্যাক্সেস করবেন

রাস্তার দৃশ্য হল Google মানচিত্রের একটি দীর্ঘস্থায়ী বৈশিষ্ট্য, কিন্তু অ্যান্ড্রয়েডে এটি কিছুটা অধরা থেকে যায়, কারণ ডেস্কটপ সংস্করণের বিপরীতে এটি আপনাকে আপনার দেখতে চান এমন জায়গাগুলিতে টেনে আনতে এবং নামতে দেয় না।

অ্যান্ড্রয়েডে রাস্তার দৃশ্য ব্যবহার করতে, রাস্তার দৃশ্যে আপনি যে অবস্থানটি দেখতে চান সেটিতে আলতো চাপুন এবং ধরে রাখুন, স্ক্রিনের নীচে প্রদর্শিত কার্ডটি আলতো চাপুন, তারপরে নতুন স্ক্রিনে অবস্থানের ফটোতে আলতো চাপুন৷ আপনি এখন রাস্তার দৃশ্যে আছেন, এবং ডেস্কটপ সংস্করণের মতো এলাকা ঘুরে দেখতে পারেন।

অ্যান্ড্রয়েডে Google মানচিত্রের জন্য 7 টি টিপস এবং কৌশল৷ অ্যান্ড্রয়েডে Google মানচিত্রের জন্য 7 টি টিপস এবং কৌশল৷

6. Google ট্র্যাক করুন (বা ট্র্যাকিং বন্ধ করুন) আপনার পরিদর্শন করা অবস্থানগুলি

লোকেশন হিস্ট্রি নামক পুরানো মানচিত্রের বৈশিষ্ট্যটি মনে আছে? আপনি ভাবতে পারেন এটি অদৃশ্য হয়ে গেছে, কিন্তু আসলে এটি আপনার টাইমলাইনে পুনঃনামকরণ করা হয়েছে, যা আপনার অবস্থান প্রায় অবিচ্ছিন্নভাবে ট্র্যাক করে, আপনি যে জায়গাগুলিতে গিয়েছিলেন সেগুলিকে স্মরণ করিয়ে দেওয়ার জন্য এটিতে যেতে দেয়৷ টাইমলাইন অ্যাক্সেস করতে, হ্যামবার্গার মেনুটি আনতে মানচিত্রের স্ক্রিনের বাম প্রান্ত থেকে আপনার আঙুলটি টেনে আনুন, তারপরে 'আপনার টাইমলাইন' এ আলতো চাপুন৷

এটি একটি "ভালোবাসি অথবা এটিকে ঘৃণা" বৈশিষ্ট্য, কেউ কেউ এটির কাজকে এক ধরণের ডায়েরি হিসাবে প্রশংসা করে (এটি এমনকি আপনি কোথায় ছবি তুলেছেন তা ট্র্যাক করে এবং আপনার টাইমলাইনে সেগুলিকে আপনি যে অবস্থানে নিয়েছিলেন সেখানে প্রদর্শন করে), যখন অন্যরা পছন্দ করে না আপনার প্রতিটি পদক্ষেপ জেনে Google এর গোপনীয়তার প্রভাব।

  • আপনি যদি চান যে Google আপনার অবস্থান ট্র্যাক করা বন্ধ করুক, তাহলে উপরের ডানদিকের সেটিংস আইকনে 'আপনার টাইমলাইন'-এ যান, তারপরে "টাইমলাইন সেটিংস।"
  • এখানে আপনি আপনার অবস্থানের ইতিহাস বন্ধ করতে এবং মুছে ফেলতে পারবেন।

অ্যান্ড্রয়েডে Google মানচিত্রের জন্য 7 টি টিপস এবং কৌশল৷

7. জুম করার একটি বিকল্প উপায়

এটি একটি ছোট কিন্তু অত্যন্ত দরকারী কৌশল, বিশেষ করে যদি আপনি আপনার ফোনটি এক হাতে ধরে থাকেন এবং ক্লাসিক পিঞ্চ জুম করার জন্য আপনার কাছে দুটি আঙুল না থাকে। আপনি যে জায়গায় জুম করতে চান সেখানে আপনার আঙুলটি ডবল-ট্যাপ করুন এবং ধরে রাখুন, তারপরে যথাক্রমে জুম ইন এবং আউট করতে আপনার আঙুলটি উপরে এবং নীচে টেনে আনুন।

উপসংহার

Google Maps-এর সাথে তাল মিলিয়ে চলা কঠিন হতে পারে কারণ এটি Google-এর ফ্রন্টলাইন অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে একটি যা অনেকগুলি আপডেটের সাপেক্ষে যেগুলির মধ্যে অনেকগুলি রাডারের নীচে উড়ে যায়৷ এই টিপসগুলি লেখার সময়ে সবচেয়ে সাম্প্রতিকগুলির মধ্যে রয়েছে, কিন্তু আপনি যদি নতুন কিছু দেখে থাকেন, তাহলে মন্তব্যে আমাদের জানান!


  1. গুগল প্লে স্টোরের জন্য গুরুত্বপূর্ণ টিপস এবং কৌশল

  2. Android M টিপস এবং ট্রিকস আপনার জন্য আজ ব্যবহার করার জন্য

  3. একটি ভাল Google Chrome অভিজ্ঞতার জন্য 10টি কার্যকর টিপস এবং কৌশল

  4. পাওয়ারপয়েন্টের জন্য 5টি সেরা টিপস এবং কৌশল