কম্পিউটার

দরকারী অ্যান্ড্রয়েড অটো অ্যাপগুলি আপনি গাড়ি চালানোর সময় ব্যবহার করতে পারেন৷

দরকারী অ্যান্ড্রয়েড অটো অ্যাপগুলি আপনি গাড়ি চালানোর সময় ব্যবহার করতে পারেন৷

অ্যান্ড্রয়েড অটো দিয়ে মোবাইল ইনফোটেইনমেন্ট জয় করার গুগলের প্রচেষ্টা ধীর গতিতে চলছে। অ্যাপটির প্রাথমিক রোল আউট Android Auto কে নির্দিষ্ট মডেলের গাড়ি এবং দামী আফটারমার্কেট হেড ইউনিটের মধ্যে সীমাবদ্ধ করে, অ্যাপটিকে অনেক সম্ভাব্য ব্যবহারকারীর নাগালের বাইরে রেখে দেয়।

যাইহোক, মাত্র গত সপ্তাহে গুগল ঘোষণা করেছে যে অ্যান্ড্রয়েড অটোতে একটি বড় আপডেট পুরো ইন্টারফেসকে সংশোধন করবে। অ্যাপটির এই নতুন সংস্করণটির জন্য আর একটি সামঞ্জস্যপূর্ণ হেড ইউনিটের প্রয়োজন নেই, পরিবর্তে শুধুমাত্র আপনার স্মার্টফোনের উপর নির্ভর করুন৷ এর মানে হল যে Android Auto এখন যেকোন গাড়ির সাথে কাজ করে যতক্ষণ না আপনার কাছে Android 5.0 বা তার পরের ফোন আছে।

এটি রাস্তার নিরাপত্তার সাথে আপস না করে সংযুক্ত থাকার জন্য একটি স্বজ্ঞাত ইন্টারফেস প্রদান করার জন্য তৈরি করা হয়েছে৷ গুগল ম্যাপ, ভয়েস কলিং, মেসেজিং এবং মিউজিক কন্ট্রোল খুব ভালো কাজ করে প্রমাণিত হয়েছে। এই নতুন আপডেটটি স্বয়ংচালিত জনসাধারণের জন্য হ্যান্ডস-ফ্রি নেভিগেশন, যোগাযোগ এবং বিনোদন নিয়ে আসার সাথে, আমরা আশা করতে পারি বিকাশকারীরা Android Auto এর জন্য সমর্থন বাড়াবে। কিন্তু আপনি এখন আপনার হাত কি পেতে পারেন?

Google Android Auto-এর জন্য উপলব্ধ অ্যাপগুলির নির্বাচন সীমিত করেছে, কারণ সেগুলি একটি কঠোর পরীক্ষার প্রক্রিয়ার মধ্য দিয়ে যায়৷ এটি নিশ্চিত করার জন্য যে অ্যাপগুলি ব্যবহারের সময় ড্রাইভারের নিরাপত্তাকে প্রভাবিত করে না। ফলস্বরূপ, পিকিংগুলি বেশ পাতলা। উপলব্ধ বেশিরভাগ অ্যাপগুলি গাড়ির মধ্যে মিডিয়া প্লেব্যাকের উপর ফোকাস করে, তবে আমরা নিশ্চিত যে তারা আপনার পরবর্তী ভ্রমণকে আরও আনন্দদায়ক করে তুলবে।

1. শ্রবণযোগ্য/ওভারড্রাইভ

আপনি কি পড়তে পছন্দ করেন কিন্তু আপনার স্টিয়ারিং হুইলে এক হাত দিয়ে পেজ ঘুরিয়ে দেখতে অসুবিধা হয়? আপনার জন্য ভাগ্যবান, অ্যাপ্লিকেশানগুলি আপনাকে পড়ার সময় Android Auto আপনাকে উভয় হাত চাকার উপর রাখতে দেয়৷ অ্যামাজনের ইবুক লাইব্রেরির সাথে সামঞ্জস্যের কারণে অ্যামাজনের শ্রবণযোগ্য পরিষেবা অডিওবুকের একটি বড় সংগ্রহ নিয়ে গর্ব করে। এছাড়াও, অফলাইন শোনার জন্য শ্রবণযোগ্য বইগুলি আপনার ডিভাইসে ডাউনলোড করা যেতে পারে৷

দরকারী অ্যান্ড্রয়েড অটো অ্যাপগুলি আপনি গাড়ি চালানোর সময় ব্যবহার করতে পারেন৷

ওভারড্রাইভ আপনাকে কোনো চার্জ ছাড়াই অন-দ্য-রোড শোনার জন্য অডিওবুক ধার করতে দেয়, যেখানে সারা বিশ্বের 30,000 টিরও বেশি লাইব্রেরি থেকে চাষ করা একটি নির্বাচন রয়েছে৷ সবচেয়ে ভালো দিক হল আপনাকে দেরী ফি নিয়ে চিন্তা করতে হবে না কারণ শিরোনাম স্বয়ংক্রিয়ভাবে ফেরত দেওয়া হয়।

Pandora/Spotify

দুটি সর্বাধিক জনপ্রিয় সঙ্গীত স্ট্রিমিং অ্যাপ আনুষ্ঠানিকভাবে Android Auto দ্বারা সমর্থিত৷ Pandora ব্যবহারকারীদের তাদের নিজস্ব ব্যক্তিগতকৃত রেডিও স্টেশন তৈরি করতে দেয় যা তাদের প্রিয় সুরগুলি 24/7 বাজায়। Spotify-এর লক্ষ্য হল ব্যবহারকারীর মেজাজ বা বর্তমান পছন্দের উপর ভিত্তি করে প্লেলিস্ট তৈরি করে নতুন শিল্পী এবং গানের সাথে সঙ্গীত অনুরাগীদের পরিচয় করিয়ে দেওয়া।

দরকারী অ্যান্ড্রয়েড অটো অ্যাপগুলি আপনি গাড়ি চালানোর সময় ব্যবহার করতে পারেন৷

যদি ঐতিহ্যবাহী রেডিও আপনার জিনিস বেশি হয়, iHeartRadio এবং TuneIn রেডিওর মতো অ্যাপগুলি সারা বিশ্ব থেকে হাজার হাজার স্টেশন অফার করে৷

WhatsApp/Skype

উপলব্ধ দুটি জনপ্রিয় যোগাযোগ পরিষেবা, হোয়াটসঅ্যাপ এবং স্কাইপ, অ্যান্ড্রয়েড অটো ইন্টিগ্রেশন নিয়ে গর্ব করে৷ প্রাপ্ত বার্তাগুলি আপনাকে উচ্চস্বরে পাঠ করা হয় এবং ভয়েস কমান্ড হ্যান্ডস-ফ্রি উত্তরের অনুমতি দেয়। এই দুটি শুধুমাত্র Android Auto সমর্থন করে এমন মেসেজিং অ্যাপ থেকে অনেক দূরে, তাই সম্পূর্ণ তালিকাটি দেখতে ভুলবেন না।

দরকারী অ্যান্ড্রয়েড অটো অ্যাপগুলি আপনি গাড়ি চালানোর সময় ব্যবহার করতে পারেন৷

পকেট কাস্ট/পডকাস্ট প্লেয়ার

আপনি পডকাস্ট একটি ভক্ত? উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে আপনি জেনে খুশি হবেন যে দুটি সেরা পডকাস্ট অ্যাপ Android Auto-এর জন্য উপলব্ধ। পকেট কাস্ট এবং পডকাস্ট প্লেয়ার উভয়ই ভাল ডিজাইন করা অ্যাপ যা একাধিক ডিভাইস জুড়ে সিঙ্ক্রোনাইজেশনের অনুমতি দেয়। তারা ব্যবহারকারীকে পর্ব ডাউনলোড এবং অপসারণ স্বয়ংক্রিয় করার ক্ষমতা দেয়। পডকাস্ট প্লেয়ার বিনামূল্যে, যেখানে পকেট কাস্টের দাম $3.99৷ পকেট কাস্ট আরও কিছু উন্নত বৈশিষ্ট্য অফার করে, তবে আমরা প্রথমে পডকাস্ট প্লেয়ার ব্যবহার করার পরামর্শ দিই, কারণ এটি বেশিরভাগের জন্য যথেষ্ট হবে৷

দরকারী অ্যান্ড্রয়েড অটো অ্যাপগুলি আপনি গাড়ি চালানোর সময় ব্যবহার করতে পারেন৷

ব্যাট এ MLB

নিয়মিত মেজর লীগ বেসবল মৌসুমে প্রায় 2,430টি খেলা রয়েছে। এমনকি যদি আপনি শুধুমাত্র একটি নির্দিষ্ট দলকে অনুসরণ করেন, তবুও এটি বছরে 162টি গেম। ব্যাট অ্যাপে MLB বেসবল অনুরাগীদের শহরের চারপাশে ট্রেক করার সময় হাইলাইটগুলি শুনতে দেয়। অ্যাপটিতে একটি মূল্যের জন্য উপলব্ধ অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে৷

দরকারী অ্যান্ড্রয়েড অটো অ্যাপগুলি আপনি গাড়ি চালানোর সময় ব্যবহার করতে পারেন৷

আমরা কি আপনার প্রিয় অ্যান্ড্রয়েড অটো অ্যাপ মিস করেছি? আপনি কোনটি সুপারিশ করবেন? আপনি কি Android Auto ব্যবহার করছেন? আপনার প্রিয় বৈশিষ্ট্য কি? কমেন্টে আমাদের জানান!


  1. আপনি কি অ্যান্ড্রয়েড ব্লোটওয়্যার সরাতে পারেন বা পারবেন না

  2. কিভাবে অ্যান্ড্রয়েড অটো ব্যবহার করবেন:আপনার যা কিছু জানা দরকার

  3. 5 সহজ উপায়ে আপনি Android এ অ্যাপ শেয়ার করতে পারেন

  4. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন