কম্পিউটার

প্লে স্টোর ছাড়া অ্যান্ড্রয়েডে নতুন অ্যাপ সংস্করণের বিজ্ঞপ্তি কীভাবে পাবেন

প্লে স্টোর ছাড়া অ্যান্ড্রয়েডে নতুন অ্যাপ সংস্করণের বিজ্ঞপ্তি কীভাবে পাবেন

আপনি কি কখনও Android এ Google Play থেকে দূরে যেতে চেয়েছেন? সম্ভবত একটি ওপেন সোর্স রম ইনস্টল করুন এবং অ্যাপগুলি ইনস্টল করার বিকল্প উপায় ব্যবহার করুন? এটি করার বিভিন্ন উপায় রয়েছে এবং তাদের সকলেরই তাদের শক্তি এবং দুর্বলতা রয়েছে। যাইহোক, যখন এই অ্যাপ্লিকেশনগুলিকে আপ টু ডেট রাখার কথা আসে, তখন এটি একটি কাজ হতে পারে, কারণ যখন একটি ওয়েবসাইট ব্যবহারকারীর প্রয়োজনীয় একটি অ্যাপের একটি নতুন সংস্করণ আপলোড করে তখন আপ টু ডেট রাখার কোনো বাস্তব উপায় নেই৷

এটিই APKUpdater সমাধান করার চেষ্টা করে। এটি অ্যান্ড্রয়েড স্ক্যান করে যখন এটি ইনস্টল করে এবং ব্যবহারকারীকে অ্যাপগুলির আপডেট করা সংস্করণগুলিকে অবহিত করে এবং এমনকি একটি ডাউনলোড লিঙ্কও প্রদান করে যাতে ব্যবহারকারী অ্যাপটি পেতে পারেন। আপনি যদি শুধুমাত্র Android-এ APK-এ যাওয়ার সহজ উপায় খুঁজছেন, তাহলে এই অ্যাপটি আপনার আগ্রহের হতে পারে!

ইনস্টলেশন

দ্রষ্টব্য:APKUpdater ইনস্টল করতে, অজানা উত্সগুলিকে Android এ সক্ষম করতে হবে৷

এই XDA ফোরাম থ্রেডে যান এবং "সর্বশেষ সংস্করণ" সন্ধান করুন। এর পাশে একটি লিঙ্ক থাকবে। APKUpdater-এর নতুন রিলিজ ডাউনলোড করতে লিঙ্কে ক্লিক করুন। একবার ডাউনলোড হয়ে গেলে, Android প্যাকেজ ম্যানেজার দিয়ে ইনস্টল করতে apk-এ আলতো চাপুন।

এপিকে ইনস্টল করা হচ্ছে

প্লে স্টোর ছাড়া অ্যান্ড্রয়েডে নতুন অ্যাপ সংস্করণের বিজ্ঞপ্তি কীভাবে পাবেন

APKUpdater নিজেই Android এ APK ইনস্টল করে না। পরিবর্তে, এটি আপনার সিস্টেমে ইনস্টল করা যেকোনো APK-এ বিজ্ঞপ্তি দেয় এবং সবকিছুর জন্য ডাউনলোড লিঙ্ক প্রদান করে।

যারা Google Play ব্যবহার করা থেকে বিরত থাকতে চান তাদের জন্য, শুরু করার জন্য একটি ভাল জায়গা হবে APKMirror-এ যাওয়া। এখান থেকে সার্চ করুন, ডাউনলোড করুন এবং যেকোন অ্যাপ ইনস্টল করুন যা সাধারণত Google Play Store থেকে ইনস্টল করা হয়।

APKUpdater ইনস্টল করা অ্যাপ স্ক্যান করে (পর্যায়ক্রমে), তারপর অ্যাপের ভিতরে আপডেট লিঙ্ক ইস্যু করে ব্যবহারকারীকে অবগত রাখবে।

অন্যান্য আপডেট উত্স যোগ করা হচ্ছে

প্লে স্টোর ছাড়া অ্যান্ড্রয়েডে নতুন অ্যাপ সংস্করণের বিজ্ঞপ্তি কীভাবে পাবেন

APKUpdater-এর তিনটি উৎস থেকে আপডেট চেক করার ক্ষমতা রয়েছে, যদিও শুধুমাত্র একটি উৎস (APK Mirror) ডিফল্টরূপে সক্রিয় থাকে। আরও সফ্টওয়্যার উত্স সক্ষম করতে, উপরের ডানদিকের কোণায় গিয়ার আইকনে ক্লিক করুন৷ এখান থেকে, "আপডেট উত্স" এ স্ক্রোল করুন। APKUpdater আসলে প্লে স্টোর ইনস্টল না করেই Google Play থেকে আপডেট করার ক্ষমতা রাখে।

আপডেটগুলি ইভোজির মাধ্যমে গুগল প্লে থেকে নেওয়া হয়েছে। "Google Play থেকে আপডেট" এর পাশের বাক্সে ক্লিক করুন। উপরন্তু, APKPure থেকেও আপডেট আসতে পারে, একটি APK মিরর বিকল্প।

আপডেট হচ্ছে

প্লে স্টোর ছাড়া অ্যান্ড্রয়েডে নতুন অ্যাপ সংস্করণের বিজ্ঞপ্তি কীভাবে পাবেন

প্রতিদিন APKUpdater স্বয়ংক্রিয়ভাবে সিস্টেমে ইনস্টল করা সমস্ত অ্যাপের আপডেট পরীক্ষা করবে এবং একটি পুশ বিজ্ঞপ্তি পাঠাবে। এখান থেকে আপডেট তালিকার মাধ্যমে স্কিম করা সম্ভব এবং আপডেটের যেকোনো একটি নির্বাচন করা সম্ভব। আপডেটে ক্লিক করলে ব্যবহারকারীকে APKMirror, Evozi বা APKPure পৃষ্ঠায় ডাউনলোড করার জন্য উপলব্ধ আপডেট ফাইলের সাথে নিয়ে আসবে।

শুধু APK ডাউনলোড করুন এবং এটি ইনস্টল করুন। APKUpdater স্বীকার করে যে অ্যাপটি আপডেট করা হয়েছে এবং নোট নেয়।

উপসংহার

যদিও অনেকে চেষ্টা করে, Android এ Google থেকে দূরে থাকা কঠিন। কারণ সফ্টওয়্যার নির্বাচনের ক্ষেত্রে Google Play Store খুবই কেন্দ্রীয়। কয়েকটি অ্যাপ স্টোর এমনকি কাছাকাছি আসে। ধন্যবাদ, APK মিররিং সাইট বিদ্যমান। তারা জনপ্রিয় অ্যাপ স্টোরগুলিতে যা কিছু যায় তা কার্যকরভাবে সংরক্ষণাগারভুক্ত করে যাতে যে কেউ সেগুলি ডাউনলোড করতে পারে। দুর্ভাগ্যবশত, APKUpdater এই পরিষেবাগুলি থেকে সরাসরি সবকিছু ডাউনলোড করে না, তবে এর দরকারী আপডেট বিজ্ঞপ্তিগুলির জন্য ধন্যবাদ, Google Play থেকে দূরে থাকা আগের চেয়ে সহজ। আশা করি ভবিষ্যতে কোনো এক সময় এই অ্যাপটি সরাসরি এই সাইটগুলো থেকে ডাউনলোড করার ক্ষমতা পাবে।


  1. প্লে স্টোরে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ বান্ডেল আপলোড করবেন

  2. আপনার Android ডিভাইসে Google Play Store ক্র্যাশগুলি কীভাবে ঠিক করবেন

  3. প্লে স্টোরে বিনামূল্যের জন্য অর্থপ্রদানের Android অ্যাপগুলি কীভাবে পাবেন

  4. Windows 11 এ Google Play Store কিভাবে পাবেন