কম্পিউটার

Android এর জন্য সেরা 5টি QR স্ক্যানার অ্যাপ

Android এর জন্য সেরা 5টি QR স্ক্যানার অ্যাপ

আপনি আজকাল প্রায় সবকিছুর জন্য আপনার স্মার্টফোন ব্যবহার করতে পারেন। আপনি আপনার ইমেল চেক করুন, গান শুনুন এবং ছবি তুলুন (অন্যান্য জিনিসগুলির মধ্যে)। যেহেতু প্রায় সবকিছুর জন্য একটি অ্যাপ আছে, তাই QR কোডের জন্যও একটি অ্যাপ রয়েছে।

নিম্নলিখিত অ্যাপগুলির মধ্যে একটি ব্যবহার করে, আপনি নিজের একটি QR কোড পড়তে বা তৈরি করতে পারেন৷ আপনি একটি ইভেন্ট, একটি অবস্থান, একটি বার্তা এবং আরও অনেক কিছুর জন্য একটি তৈরি করতে পারেন৷ এই অ্যাপগুলির মধ্যে একটির মাধ্যমে, আপনি এমনকি আপনার ডিভাইসের গ্যালারিতে একটি চিত্র থেকে একটি QR কোড পড়তে পারেন৷

QR রিডার ক্ষুদ্র স্ক্যানার বারকোড

QR রিডার ক্ষুদ্র স্ক্যানার বারকোড শুধুমাত্র QR কোড পড়তে পারে না কিন্তু সেগুলি তৈরি করতে পারে। আপনি একটি ইমেল, বার্তা, অবস্থান, ইভেন্ট, যোগাযোগ, ফোন নম্বর, পাঠ্য, ওয়াইফাই অ্যাক্সেস বা URL এর জন্য একটি কোড তৈরি করতে পারেন৷

Android এর জন্য সেরা 5টি QR স্ক্যানার অ্যাপ

একটি কোড স্ক্যান করার সময়, আপনি সামনে বা পিছনের ক্যামেরা ব্যবহার করতে পারেন। আপনার যদি আরও আলোর প্রয়োজন হয়, একটি নিখুঁত পড়ার জন্য ফ্ল্যাশ আইকনে আলতো চাপুন। অ্যাপটি আপনার ইতিহাস এবং আপনার প্রিয় QR কোডগুলিও সংরক্ষণ করতে পারে। এটি একটি সুদর্শন অ্যাপ যা এটি ব্যবহার করার সময় আপনাকে কোন সমস্যা হবে না।

লাইটনিং QR স্ক্যানার

লাইটনিং কিউআর স্ক্যানার খুবই সোজা। আপনি যখন অ্যাপটি খুলবেন, নিশ্চিত করুন যে প্লাস চিহ্নটি কোডের মাঝখানে রয়েছে। যদি কোনো কারণে আপনি কোডটি স্ক্যান করার জন্য যথেষ্ট কাছাকাছি যেতে না পারেন, তাহলে জুম ইন করতে নিচের স্লাইডারটি ব্যবহার করুন।

Android এর জন্য সেরা 5টি QR স্ক্যানার অ্যাপ

আপনি এটিকে যত বেশি ডানদিকে নিয়ে যাবেন, ততই এটি জুম বাড়বে৷ এতে কম আলোকিত অঞ্চলগুলির জন্য একটি ফ্ল্যাশ এবং আপনার সমস্ত স্ক্যানের ইতিহাস রয়েছে৷

QR কোড রিডার

QR কোড রিডার আপনাকে শুধুমাত্র QR কোড পড়তে দেয়। আপনি হয় আপনার ডিভাইসের গ্যালারিতে বা ঐতিহ্যগত উপায়ে সংরক্ষিত কোডগুলি স্ক্যান করতে পারেন। শুধু উপরের ছবিটির আইকনে আলতো চাপুন এবং ছবিটি খুঁজুন। এটিতে একটি ফ্ল্যাশও রয়েছে, এবং আপনি যখন প্রথম অ্যাপটি খুলবেন তখন আপনি যা দেখতে পাবেন তা হল এটির সবকিছু।

Android এর জন্য সেরা 5টি QR স্ক্যানার অ্যাপ

QR কোড স্ক্যানার

QR কোড স্ক্যানার একটি সুন্দর অ্যাপ যা আপনাকে QR কোড স্ক্যান করতে এবং তৈরি করতে দেয়। অ্যাপটি সবকিছুকে চারটি ট্যাবে সংগঠিত রাখে:স্ক্যান, তৈরি, ইতিহাস এবং সেটিংস৷

Android এর জন্য সেরা 5টি QR স্ক্যানার অ্যাপ

আপনি যদি একটি কোড তৈরি করতে চান, আপনি ক্লিপবোর্ড থেকে একটি ওয়েবসাইট, যোগাযোগ, অ্যাপ, ওয়াইফাই অ্যাক্সেস, পাঠ্য বা বিষয়বস্তুর জন্য একটি তৈরি করতে পারেন। সেটিংসে আপনি স্ক্যান এলাকার আকার 50 x 40 এর মতো বড় করেও সামঞ্জস্য করতে পারেন।

আপনি অ্যাপটিকে স্ক্যান করার সময় একটি সাউন্ড বাজাতে পারেন, ক্লিপবোর্ডে বিষয়বস্তু অনুলিপি করতে পারেন, ক্যামেরা স্যুইচ করতে পারেন, বা কোড স্ক্যান করার সময় স্বয়ংক্রিয়ভাবে ওয়েবসাইট খুলতে পারেন।

QR Droid কোড স্ক্যানার

QR Droid কোড স্ক্যানার দুর্দান্ত বৈশিষ্ট্যে পূর্ণ। এটি আপনাকে সঠিকভাবে QR কোড স্ক্যান করার জন্য রিয়েল টাইমে পরামর্শ দেয়। আপনি যদি কোডের খুব কাছাকাছি থাকেন, তাহলে অ্যাপটি আপনাকে ব্যাক আপ নিতে বলে একটি ছবি প্রদর্শন করবে।

Android এর জন্য সেরা 5টি QR স্ক্যানার অ্যাপ

আপনি I.C.E (জরুরী পরিস্থিতিতে), QR বিজনেস কার্ড, যোগাযোগ, পাঠ্য, Waze লিঙ্ক, ক্যালেন্ডার ইভেন্ট, পেপাল পেমেন্ট, স্থানীয় ছবি, ফোন নম্বর, জিওলোকেশন, ইমেল এসএমএস এবং অ্যাপের জন্য একটি কোড তৈরি করতে পারেন।

অ্যাপটির ভাষা স্প্যানিশ, ইতালিয়ান, জার্মান, ফ্রেঞ্চ, চাইনিজ এবং আরও অনেক কিছুতে পরিবর্তন করা যেতে পারে। আপনি যখনই অ্যাপটি খুলবেন তখন আপনি অ্যাপটিকে সেট আপ করতে পারেন, এটি স্ক্যান, অ্যাপের বিকল্পগুলি, ইতিহাস, তৈরি এবং আরও অনেক কিছুতে খুলতে পারে৷

QR Droid আপনার ক্লিপবোর্ডে স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান করা সমস্ত কোড সংরক্ষণ করতে পারে। অ্যাপটিতে একটি দুর্দান্ত বৈশিষ্ট্যও রয়েছে যেখানে আপনি স্বয়ংক্রিয়ভাবে কোডগুলিকে আপনার স্মার্টওয়াচে পুশ করতে পারেন। এছাড়াও আপনি কোডগুলিকে চিত্র হিসাবে সংরক্ষণ করতে পারেন, একটি কোড প্রিন্ট করার পরে এটি সম্পাদনা করতে পারেন, একটি কোড কতবার স্ক্যান করা হয়েছে এবং আরও অনেক কিছু দেখতে পারেন৷

উপসংহার

QR কোডগুলি অত্যন্ত দরকারী এবং জিনিসগুলিকে গতি বাড়াতে সাহায্য করে৷ এমনকি আপনি যদি খুব বেশি প্রযুক্তি-বুদ্ধিমান না হন, তবুও আপনি উপরের অ্যাপগুলি দিয়ে নিজের কোড তৈরি করতে পারেন। আপনি কি নিয়মিত QR কোড পরিচালনা করেন? নীচের মন্তব্যে আপনার চিন্তা শেয়ার করুন.


  1. Android এর জন্য সেরা 10 সেরা মিউজিক প্লেয়ার অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৭টি সেরা ব্যক্তিগত সহকারী অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৮টি অ্যান্টি-থেফট অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 10টি সেরা ভয়েস রেকর্ডার অ্যাপ