কম্পিউটার

এই 3টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে সহজেই অ্যানিমেটেড টেক্সট তৈরি করুন

এই 3টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে সহজেই অ্যানিমেটেড টেক্সট তৈরি করুন

অ্যানিমেটেড টেক্সট সবসময় আপনার স্ট্যান্ডার্ড টেক্সট থেকে দেখতে অনেক বেশি মজাদার। টেক্সট অ্যানিমেটেড হলে আপনি যে সমস্ত প্রভাবগুলি যোগ করতে পারেন তা বার্তাটিকে আরও আকর্ষণীয় করে তোলে। ভাল খবর হল এমন অ্যাপ রয়েছে যা আপনাকে আপনার তৈরিতে সাহায্য করতে পারে৷

তালিকায় নিম্নলিখিত অ্যাপগুলি বিনামূল্যে, তাই যদি সেগুলি আপনি যা আশা করেছিলেন তা না হয় তবে আপনাকে কেবল সেগুলি আনইনস্টল করতে হবে৷ অ্যাপগুলির বিভিন্ন বিকল্প রয়েছে যা আপনার অ্যানিমেটেড পাঠ্যকে বিভিন্ন বৈশিষ্ট্য দেবে যেমন একটি মুভি ইন্ট্রো টাইপস্টাইল৷

1. অ্যানিমেটেড টেক্সট

অ্যানিমেটেড টেক্সট তালিকার শীর্ষে রয়েছে। এটি ভাল অ্যানিমেশন বিকল্পগুলির সাথে একটি সহজেই ব্যবহারযোগ্য অ্যাপ৷ আপনি যখন প্রথম অ্যাপটি খুলবেন, অ্যাপটি পরীক্ষা করার জন্য আপনার জন্য একটি পাঠ্য যোগ করা হবে। এটিতে আলতো চাপুন এবং আপনার নিজের পাঠ্য যোগ করতে এবং চেকমার্ক নির্বাচন করতে মুছুন বোতামটি টিপুন।

এই 3টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে সহজেই অ্যানিমেটেড টেক্সট তৈরি করুন

আপনি যদি আপনার ডিভাইসের গ্যালারি থেকে একটি ছবি যোগ করতে চান, ট্র্যাশ আইকনের বাম দিকে চিত্র আইকনে আলতো চাপুন। আপনার ইমেজ ক্রপ করুন, এবং আপনি আগে যোগ করা টেক্সট ছবিতে যোগ করা হবে।

আপনি যে ধরনের টেক্সট অ্যানিমেশন চান তা চয়ন করতে, আপনি জয়, মাস্ক, ফোকাস এবং আরও অনেক কিছুর মতো বিকল্পগুলি থেকে চয়ন করতে পারেন৷ আপনাকে অ্যানিমেশন নির্বাচন করতে হবে না এর একটি প্রিভিউ পেতে কারণ অ্যাপটি আপনাকে দেখায় যে এটিতে ট্যাপ করার আগেই এটি কী করে।

আপনি আপনার অ্যানিমেশনটি বর্গাকার বা ল্যান্ডস্কেপ মোডে থাকা বেছে নিতে পারেন। GIF-এর আকার শুধুমাত্র 512p এবং ভিডিওগুলির জন্য 720p বা 1080p। বিভিন্ন রঙের মতো ফিল্টারগুলি আপনি আপনার অ্যানিমেশনে যোগ করতে পারেন। শীর্ষে আপনি যা করেছেন তা শেয়ার করতে পারেন, অথবা আপনি ড্রপ-ডাউনে ট্যাপ করতে পারেন এবং এটিকে একটি GIF বা ভিডিও হিসাবে সংরক্ষণ করতে বেছে নিতে পারেন।

2. হাইপ টেক্সট

আপনি যদি আপনার টেক্সট অ্যানিমেশনের জন্য কোনো ব্যক্তিগত ছবি ব্যবহার করতে চান না, তাহলে হাইপ টেক্সটে কিছু ভাল সমন্বিত বিকল্প রয়েছে। আপনি জনপ্রিয়, গ্রেডিয়েন্ট, প্রকৃতি এবং টেক্সচারের মতো বিভাগ থেকে বেছে নিতে পারেন। আপনার বেছে নেওয়া ডিজাইন সত্ত্বেও, আপনি প্রো-তে আপগ্রেড না করলে মনে হচ্ছে আপনি ওয়াটারমার্কের সাথে আটকে আছেন।

এই 3টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে সহজেই অ্যানিমেটেড টেক্সট তৈরি করুন

অ্যাপটি টেক্সট অ্যানিমেশন যেমন জাম্প, ফিলড, ফিল্ম, ব্লিঙ্ক, ব্যানার, ডট এবং আরও অনেক কিছু অফার করে। পাঠ্যটি ছোট হবে, তবে আপনি চিমটি এবং জুম অঙ্গভঙ্গি দিয়ে এটিকে আরও উল্লেখযোগ্য করে তুলতে পারেন। আপনি যদি টেক্সট অ্যানিমেশনের গতি পরিবর্তন করতে চান, তাহলে স্পিডোমিটার আইকনে আলতো চাপুন এবং স্লাইডারটি ব্যবহার করে জিনিসের গতি বাড়ান বা ধীর করে দিন।

ফন্টের রঙ পরিবর্তন করতে, ড্রপ সহ বালতিতে আলতো চাপুন। ডিজাইনের সাথে কোন বিকল্প নেই, তবে প্লেইন-কালার অপশন অনেক।

আপনি যদি একটি প্রভাব যোগ করেন এবং অন্যটি যোগ করতে ফিরে যেতে চান, তাহলে পিছনের বোতামে ট্যাপ করবেন না। আপনি একটি বার্তা পাবেন যে আপনি যা তৈরি করেছেন তা সংরক্ষণ করা হয়নি। এর পরিবর্তে আপনি যা করতে পারেন তা হল যেখানে এটি পোস্ট 1:1 বলে বিভিন্ন বার ট্যাপ করুন যতক্ষণ না বিকল্পটি আপনার ডিসপ্লের নীচে আবার প্রদর্শিত হয়। আশা করি অ্যাপটি ভবিষ্যতের আপডেটগুলিতে পিছনের বোতামের সাথে কাজ করবে৷

3. টেক্সট অ্যানিমেশন মেকার

অন্যান্য অ্যাপের বিপরীতে, টেক্সট অ্যানিমেশন মেকার অ্যাপটি খোলার সাথে সাথে আপনাকে স্লাইডার দেখায়। এই স্লাইডারগুলির সাহায্যে আপনি ফন্টের আকার, সময়, রঙ এবং উজ্জ্বলতার মতো জিনিসগুলি পরিবর্তন করতে পারেন। আপনি $0.99 প্রদান না করলে অ্যাপের সমস্ত বৈশিষ্ট্য লক করা আছে। দাম সব ফিচারের জন্য একই।

এই 3টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে সহজেই অ্যানিমেটেড টেক্সট তৈরি করুন

ডবল অ্যাস টিপে আপনি টেক্সট অ্যানিমেশনের স্টাইল পরিবর্তন করতে পারেন, তবে আপনি যদি ফন্ট এডিটর ব্যবহার করতে চান তবে এটির জন্য একটি ইন-অ্যাপ ক্রয় প্রয়োজন হবে। আপনার হয়ে গেলে, ডাউনলোড বিকল্পে আলতো চাপুন এবং অ্যাপটি আপনাকে এটিকে একটি GIF বা MP4 হিসাবে সংরক্ষণ করার একটি বিকল্প দেয়।

উপসংহার

এই অ্যাপগুলির জন্য ধন্যবাদ, আপনি শৈলী সহ একটি বার্তা পাঠাতে পারেন। সমস্ত অ্যাপ্লিকেশানগুলি বিনামূল্যে, তাই আপনি যা খুঁজছেন তা না হলে আপনাকে পরে ফেরত প্রক্রিয়ার সাথে মোকাবিলা করতে হবে না। আপনি কোন অ্যাপটি প্রথমে চেষ্টা করতে যাচ্ছেন বলে মনে করেন? কমেন্ট সেকশনে আমাদের জানান।


  1. অ্যান্ড্রয়েডের জন্য এই ক্রিসমাস অ্যাপগুলির সাথে উত্সব মরসুমে নিজেকে নিমজ্জিত করুন৷

  2. অ্যান্ড্রয়েডের জন্য 3টি বিনামূল্যের মেমরি উন্নতির অ্যাপ

  3. এই সেরা আইফোন অ্যাপগুলির মাধ্যমে অত্যাশ্চর্য পোস্টার এবং ব্যানার তৈরি করুন

  4. এই দুর্দান্ত অ্যান্ড্রয়েড অ্যাপগুলির সাথে যে কোনও জায়গায় বিনামূল্যের Wi-Fi এর সাথে সংযোগ করুন