কম্পিউটার

iPhone স্প্যাম? স্প্যামার এবং রোবোকল ব্লক করার জন্য 3টি দুর্দান্ত অ্যাপ

পুকুরের উভয় ধারে সম্প্রতি একটি স্প্যাম কলের মহামারী চলছে। কখনও কখনও এটি অন্য দিকে একটি রোবট, কখনও কখনও এটি একটি স্বর, কখনও কখনও এটি একজন সত্যিকারের মানুষ যা আপনাকে প্রতারণা করার চেষ্টা করছে, কখনও কখনও এটি কিছুই নয়৷

iOS 10 এ, অ্যাপল কলকিট নামে একটি স্বল্প পরিচিত বৈশিষ্ট্য চালু করেছে। এটি ডেভেলপারদের এমন কিছু অ্যাক্সেস করার অনুমতি দেয় যা তারা আগে কখনও পায়নি:ফোন অ্যাপ। ডেভেলপাররা এখন আপনার জন্য ফোন অ্যাপ এবং প্রি-স্ক্রিন কল করতে পারবেন।

আমাদের কাছে এখন অনেকগুলি কল ব্লকিং অ্যাপ রয়েছে যেগুলি আসলেই নির্ভরযোগ্যভাবে কাজ করে। আপনি যদি ফোন স্প্যামের জন্য অসুস্থ হয়ে থাকেন, তাহলে এই অ্যাপগুলির মধ্যে একটি ইনস্টল করার সময় এসেছে৷

কল ব্লকিং অ্যাপ সক্রিয় করা হচ্ছে

কল ব্লকিং অ্যাপ ম্যানুয়ালি চালু করতে হবে। একবার আপনি একটি অ্যাপ ইনস্টল করলে, সেটিংস-এ যান৷ অ্যাপ, ফোন-এ আলতো চাপুন এবং কল ব্লকিং এবং আইডেন্টিফিকেশন নির্বাচন করুন . এই মেনুটি আপনাকে অ্যাপটি সক্ষম করার অনুমতি দেবে।

কলকিট অ্যাপ স্ক্রিন কল ছাড়া অন্য কিছু করতে পারে না, তাই আপনার কথোপকথনে স্নুপ ইন করার বিষয়ে চিন্তা করবেন না। যে কোনো সময়ে, আপনি সেটিংস বিকল্পের মাধ্যমে অ্যাপটিকে অক্ষম করতে পারেন .

এটি সব সেট আপ হয়ে গেলে, আপনি ফোন নম্বরের ঠিক নীচে একটি ভিজ্যুয়াল কিউ দেখতে পাবেন যা আপনাকে বলবে যে এটি একটি স্প্যাম বা একটি রোবোকল৷

1. Nomorobo ($1.99/mo)

https://vimeo.com/191712687

মার্কিন ব্যবহারকারীদের জন্য যারা গোপনীয়তার বিষয়ে যত্নশীল, Nomorobo হল শীর্ষ পছন্দ। একাধিক পর্যালোচক যারা সপ্তাহ ধরে অ্যাপটি পরীক্ষা করছেন তারা নিশ্চিত করেছেন যে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে কল ব্লক করার জন্য সেরা অ্যাপ।

এর স্প্যাম ব্লক করার ক্ষমতা ছাড়াও, গোপনীয়তা হল পর্যালোচকদের এই অ্যাপটি পছন্দ করার আরেকটি কারণ। তালিকায় থাকা অন্যান্য অ্যাপের বিপরীতে, অ্যাপটি কাজ করার জন্য আপনাকে আপনার নিজের নম্বর বা আপনার যোগাযোগের তালিকা প্রদান করতে হবে না। নোমোরোবোর স্প্যামার এবং রোবোকলারের নিজস্ব ডিরেক্টরি রয়েছে যা এটি আপডেট রাখে।

যদিও এই গোপনীয়তা একটি মূল্যে আসে -- সঠিক হতে প্রতি মাসে $1.99। নোমোরোবো এই তালিকায় একমাত্র অর্থপ্রদানকারী অ্যাপ তবে আপনি যদি আপনার ফোন নম্বর ব্যক্তিগত রাখতে চান তবে এটি মূল্য পরিশোধ করার মতো।

iPhone স্প্যাম? স্প্যামার এবং রোবোকল ব্লক করার জন্য 3টি দুর্দান্ত অ্যাপ

Nomorobo অসাধারণ কারণ এটি নীরবে কল ব্লক করে। যখনই এটি সনাক্ত করে যে একটি কল সম্ভাব্য স্প্যামার হতে পারে, এটি সরাসরি কলটি ভয়েসমেলে পাঠায়৷ আপনি কখনও বিরক্ত হয় না. এটি অন্যান্য অ্যাপের থেকে ভালো কারণ কলটি প্রত্যাখ্যান করার জন্য আপনাকে আপনার ফোনটি বের করতে হবে না।

যে কলগুলি ভয়েসমেলে পাঠানো হয় সেগুলির একটি Nomorobo ট্যাগ থাকবে, যাতে আপনি সেগুলি না শুনেই মুছে ফেলতে পারেন৷

2. Hiya (ফ্রি)

iPhone স্প্যাম? স্প্যামার এবং রোবোকল ব্লক করার জন্য 3টি দুর্দান্ত অ্যাপ

আপনি যদি একটি কল ব্লকিং পরিষেবার জন্য অর্থ প্রদান করতে না চান তবে শুধুমাত্র Hiya ব্যবহার করুন৷ স্প্যামার শনাক্তকরণ এবং কল ব্লক করার ক্ষেত্রে অ্যাপটি নোমোরোবোর মতোই কাজ করে।

কিন্তু এটি আপনাকে আপনার ঠিকানা বইতে অ্যাক্সেস দিতে বলে। সাইন আপ করার সময় মনোযোগ দিন এবং এখন নয় নির্বাচন করুন৷ যখন অ্যাপটি এই পদক্ষেপটি এড়াতে পরিচিতি অ্যাক্সেসের জন্য জিজ্ঞাসা করে।

iPhone স্প্যাম? স্প্যামার এবং রোবোকল ব্লক করার জন্য 3টি দুর্দান্ত অ্যাপ

হিয়ার একটি কলার আইডি বৈশিষ্ট্যও রয়েছে। এর অর্থ হল আপনি যদি এমন কারো কাছ থেকে কল পান যে আপনার পরিচিতি বইতে নেই এবং হিয়া তাদের নাম জানে, অ্যাপটি তা প্রদর্শন করবে। লাইনের অন্য দিকে কে আছে তা জানা -- আপনার রিয়েল এস্টেট এজেন্ট বা একজন বিক্রয় প্রতিনিধি যার সাথে আপনি আসলে কথা বলতে চান -- একটি দারুণ ব্যাপার।

হিয়ার গোপনীয়তা নীতিতে বলা হয়েছে যে তারা শুধুমাত্র আপনার নম্বর চাইছে প্রমাণিত করার জন্য যে আপনি প্রকৃতপক্ষে একজন প্রকৃত মানুষ এবং একটি রোবট নন। আপনার পরিচিতি হিয়ার সার্ভারে সংরক্ষণ করা হয় এবং তারপর এনক্রিপ্ট করা হয়। আপনি চাইলে হিয়ার সার্ভার থেকে আপনার নম্বর মুছে ফেলতেও পারেন৷

3. Truecaller (ফ্রি)

iPhone স্প্যাম? স্প্যামার এবং রোবোকল ব্লক করার জন্য 3টি দুর্দান্ত অ্যাপ

এখানে ভারতে, যে কেউ কে কেউ Truecaller তাদের নম্বর এবং তথ্য যোগ করে ইনস্টল করা আছে। এটি সেইভাবে এক ধরনের ফেসবুক।

এর মানে আপনি যখনই একটি কল পান, বেশিরভাগ সময়, আপনি জানেন কে কল করছে। আপনি সেই ব্যক্তি কী করেন সে সম্পর্কে প্রাসঙ্গিক তথ্যও পাবেন, যদি তারা এটি Truecaller-এ যোগ করে থাকে। এছাড়াও, Truecaller স্প্যাম কল শনাক্ত করতে সত্যিই ভালো।

Truecaller হল ভারত এবং পশ্চিমের মতো এশিয়ান দেশগুলির মধ্যে সাংস্কৃতিক পার্থক্যের একটি প্রধান উদাহরণ৷ এটি একটি গোপনীয়তা ল্যান্ডমাইন। আপনার কাছে মূলত আছে আপনি যদি সম্পূর্ণ অভিজ্ঞতা চান তাহলে অ্যাপটিকে আপনার ফোন অ্যাপ এবং আপনার পরিচিতিগুলিতে অ্যাক্সেস দিতে। শুধু Truecaller থেকে আপনার ব্যক্তিগত তথ্য লুকানোর উপায় হল অ্যাপটি ইনস্টল করা এবং তারপর ম্যানুয়ালি এটিকে ব্যক্তিগত করা। আপনি যদি Truecaller থেকে আপনার ফোন নম্বর সরাতে চান, তাহলে আপনি আর পরিষেবাটি ব্যবহার করতে পারবেন না৷

আপনি যদি ইউ.এস. থেকে থাকেন বা অনুরূপ, আপনি হয়ত মনে করতে পারেন যে এটি একটু বেশি। কিন্তু ভারতের মতো উন্নয়নশীল দেশে মোবাইল নম্বর কোনো পবিত্র জিনিস নয়। এটি একটি ইমেল ঠিকানার মতো, এবং এটি আপনার ডাউনলোড করা প্রায় যেকোনো অ্যাপের লগইন হিসাবে ব্যবহৃত হয়৷

এটি বলেছে, Truecaller এটি যা করে তা সত্যিই ভাল:স্প্যাম কলগুলি সনাক্ত করা এবং কে কল করছে তা আপনাকে বলা৷ আপনি যদি পছন্দ করেন তবে এটিকে একটি শট দিন, যদিও নোমোরোবো বা হিয়া মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য আরও ভাল হতে পারে।

কল ব্লকিং অ্যাপ ব্যবহার করার জন্য টিপস

iPhone স্প্যাম? স্প্যামার এবং রোবোকল ব্লক করার জন্য 3টি দুর্দান্ত অ্যাপ

কল ব্লকিং অ্যাপগুলি তাদের ডাটাবেসগুলি ক্রমাগত আপডেট করছে এবং আপনাকেও সময়ে সময়ে তা করতে হবে। যখনই একটি নতুন ডাটাবেস আপডেট উপলব্ধ, আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন. এটি একটি ভাল ধারণা প্রতিদিন বা দুই দিন প্রবেশ করা এবং তালিকাটি ম্যানুয়ালি আপডেট করা৷

iPhone স্প্যাম? স্প্যামার এবং রোবোকল ব্লক করার জন্য 3টি দুর্দান্ত অ্যাপ

উপরে তালিকাভুক্ত সমস্ত অ্যাপ আপনাকে ফোন অ্যাপ থেকে ম্যানুয়ালি বা সরাসরি ফোন নম্বর খুঁজতে দেয়। আপনি যদি একটি কল মিস করে থাকেন, তাহলে i এ আলতো চাপ দিয়ে বিস্তারিত ভিউতে যান বোতাম এখান থেকে পরিচিতি ভাগ করুন নির্বাচন করুন৷ এবং নীচের সারি থেকে, অনুসন্ধান নির্বাচন করুন আপনি যে অ্যাপটি ব্যবহার করছেন তার বিকল্প। নম্বরটি ডাটাবেসে থাকলে, অ্যাপটি আপনাকে নম্বরটির বিশদ বিবরণ দেবে।

আপনি কি স্প্যাম বা রোবোকল মহামারী দ্বারা প্রভাবিত হয়েছেন? নাকি ফ্রিকোয়েন্সি কমে গেছে? নীচের মন্তব্যে আমাদের সাথে শেয়ার করুন৷


  1. 5টি সেরা ডিক্টেশন অ্যাপস iPhone এর জন্য

  2. আইফোনের জন্য সেরা 10 ডায়লার অ্যাপ

  3. 2022 সালের iPhone এবং iPad এর জন্য 10 সেরা স্প্যাম কল ব্লকার

  4. Android এবং iPhone 2022 এর জন্য 10 সেরা ডেটিং অ্যাপ