কম্পিউটার

স্যামসাং-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

কি জানতে হবে

  • স্যামসাং গেম লঞ্চারের সাথে স্ক্রিন রেকর্ড করতে, রেকর্ডিং টুল অ্যাক্সেস করতে গেম লঞ্চার লাইব্রেরিতে একটি অ্যাপ যোগ করুন।
  • গেম লঞ্চার লাইব্রেরি থেকে অ্যাপটি চালু করুন, গেম টুলস এ আলতো চাপুন আইকন, এবং তারপর রেকর্ড নির্বাচন করুন .
  • যদি আপনার কাছে গেম লঞ্চার না থাকে, তাহলে Mobizen এর মতো একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করুন।

এই নিবন্ধটি S7 প্রবর্তনের পর থেকে গ্যালাক্সি ফোনে অন্তর্ভুক্ত গেম লঞ্চার ব্যবহার করে স্যামসাং গেম এবং অ্যাপগুলি কীভাবে রেকর্ড করতে হয় তা কভার করে। এটি স্ক্রিন রেকর্ডিংয়ের জন্য Mobizen-এর মতো তৃতীয়-পক্ষের অ্যাপ ব্যবহার করে, যার জন্য আপনার ন্যূনতম Android 4.4 প্রয়োজন৷

গেম লঞ্চার দিয়ে Samsung এ কিভাবে রেকর্ড স্ক্রিন করবেন

গেম লঞ্চার হল বেশিরভাগ Samsung Galaxy ফোনের একটি নিফটি বৈশিষ্ট্য যাতে গেমিং অ্যাপ রয়েছে এবং গেমিং অভিজ্ঞতা উন্নত করতে সেটিংস অন্তর্ভুক্ত করে। এটিতে গেম রেকর্ড করার উদ্দেশ্যে একটি সহজ স্ক্রীন-রেকর্ডিং টুল রয়েছে, তবে আপনি এটি প্রায় যেকোনো অ্যাপে ব্যবহার করতে পারেন (তবে হোম বা অ্যাপ স্ক্রীন রেকর্ড করতে নয়)। এটি কিভাবে কাজ করে তা এখানে।

আপনার স্ক্রীন রেকর্ড করা আপনার স্যামসাং ফোনের স্ক্রীনের স্ক্রিনশট নেওয়ার থেকে আলাদা৷

  1. গেম লঞ্চার অ্যাপ শুরু করুন৷

    যদি আপনার ফোনের সেটিংস মেনুতে গেম লঞ্চার উপলব্ধ না থাকে, তাহলে আপনাকে অবশ্যই প্রথমে একটি গেম ইনস্টল এবং লঞ্চ করতে হবে৷

  2. লাইব্রেরি উইন্ডো (বর্তমানে স্ক্রিনের নীচে) উপরে টেনে আনতে সোয়াইপ করুন, তারপর তিনটি উল্লম্ব বিন্দুতে আলতো চাপুন লাইব্রেরির উপরের ডানদিকে।

  3. অ্যাপ যোগ করুন আলতো চাপুন .

    স্যামসাং-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন
  4. আপনার ফোনে ইনস্টল করা সমস্ত অ্যাপের একটি তালিকা দেখতে হবে। আপনি যে অ্যাপটি রেকর্ড করতে চান সেটি আলতো চাপুন, তারপর যোগ করুন এ আলতো চাপুন৷ পর্দার উপরের ডানদিকে। এটি গেম লঞ্চারে গেমের তালিকায় অ্যাপটিকে যুক্ত করে, যা আপনাকে অ্যাপটি চলাকালীন স্ক্রিন রেকর্ডারের মতো সরঞ্জামগুলিতে অ্যাক্সেস করতে দেয়।

  5. লাইব্রেরিতে, আপনি যে অ্যাপটি রেকর্ড করতে চান সেটিতে ট্যাপ করুন। অ্যাপটি শুরু হলে, গেম টুলস-এ আলতো চাপুন নীচের-বাম কোণায়, পিছনের বাম দিকে আইকন৷ নেভিগেশন বারে বোতাম।

  6. সম্পূর্ণ গেম টুল মেনু প্রদর্শিত হবে. রেকর্ড করুন এ আলতো চাপুন স্ক্রীন রেকর্ডিং শুরু করতে স্ক্রিনের নিচের-ডান কোণে। আপনি যে পদক্ষেপগুলি রেকর্ড করতে চান তা সম্পাদন করুন৷

    স্যামসাং-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন
  7. আপনি রেকর্ডিং বন্ধ করার জন্য প্রস্তুত হলে, বন্ধ করুন আলতো চাপুন৷ স্ক্রিনের নীচের ডানদিকের কোণায় আইকন৷

  8. সম্পূর্ণ ভিডিও দেখতে, রেকর্ড করা ভিডিও দেখুন আলতো চাপুন অথবা ফটো অ্যাপে অন্য সব ভিডিওর সাথে স্ক্রিন রেকর্ডিং অ্যাক্সেস করুন।

    স্যামসাং-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

Mobizen এর মাধ্যমে কিভাবে আপনার স্ক্রীন রেকর্ড করবেন

যদি আপনার স্যামসাং ফোনে গেম লঞ্চার অন্তর্ভুক্ত না থাকে, বা আপনি যদি এটি ব্যবহার করতে না চান, তাহলে অনেকগুলি স্ক্রিন-রেকর্ডিং অ্যাপ উপলব্ধ রয়েছে৷ আপনি যদি হোম বা অ্যাপ স্ক্রীন রেকর্ড করতে চান তাহলে আপনি একটি তৃতীয় পক্ষের অ্যাপ বেছে নিতে পারেন, উদাহরণস্বরূপ, যেহেতু গেম লঞ্চারের রেকর্ডার শুধুমাত্র অ্যাপের মধ্যে কাজ করে।

এই উদাহরণে, আমরা Mobizen নামক একটি জনপ্রিয় এবং নির্ভরযোগ্য তৃতীয় পক্ষের রেকর্ডিং অ্যাপ ব্যবহার করছি। এটি কিভাবে কাজ করে তা এখানে।

  1. আপনি যদি ইতিমধ্যে না করে থাকেন তাহলে Google Play store থেকে Mobizen ইনস্টল করুন।

  2. এটি ইনস্টল করার পরে, Mobizen অ্যাপটি চালু করুন। যখন এটি চলছে, তখন আপনি স্ক্রিনের পাশে এটির আইকন দেখতে পাবেন। আপনার তিনটি বিকল্প দেখতে এটিতে আলতো চাপুন:ভিডিও রেকর্ড করুন, আপনার সংরক্ষিত সামগ্রী দেখুন এবং একটি স্ক্রিনশট নিন৷

  3. রেকর্ড এ আলতো চাপুন৷ আইকন৷

    যদি আপনি প্রথমবার অ্যাপটি চালাচ্ছেন, তাহলে আপনাকে অ্যাপটিকে রেকর্ড করার অনুমতি দিতে হতে পারে।

  4. আপনি একটি বার্তা দেখতে পাবেন যাতে বলা হয় "মোবিজেন ভিডিও ক্যাপচার করা শুরু করবে।" আপনি যদি চান, আবার দেখাবেন না আলতো চাপুন৷ , তারপর এখনই শুরু করুন আলতো চাপুন৷ .

    স্যামসাং-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন
  5. তিন সেকেন্ডের কাউন্টডাউনের পর রেকর্ডিং শুরু হবে। আপনি যে পদক্ষেপগুলি রেকর্ড করতে চান তা সম্পাদন করুন। গেম লঞ্চারের বিপরীতে, মোবিজেন হোম এবং অ্যাপ পৃষ্ঠা সহ সবকিছু রেকর্ড করে।

    মোবিজেন আইকনটি একটি টাইমার দেখায় যে আপনি কতক্ষণ ধরে রেকর্ড করছেন৷

  6. আপনার হয়ে গেলে, Mobizen-এ আলতো চাপুন৷ আইকন, তারপর স্টপ আলতো চাপুন৷ আইকন৷

  7. এক মুহূর্ত পরে, Mobizen একটি পপ-আপ প্রদর্শন করবে যা আপনাকে হয় আপনার তৈরি করা ভিডিওটি মুছে দিতে বা এটি দেখতে দেয়। গ্যালারি অ্যাপের মোবিজেন ফোল্ডারে সম্পূর্ণ ভিডিওটি খুঁজুন।

    স্যামসাং-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

  1. কোনও ইনস্টলেশন ছাড়াই উইন্ডোজ 10-এ কীভাবে স্ক্রীন রেকর্ড করবেন

  2. আইফোন এক্সআর-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

  3. গুণমান হারানো ছাড়াই পিসিতে ভিডিও গেম কীভাবে রেকর্ড করবেন

  4. কিভাবে পিসিতে ফ্ল্যাশ গেম রেকর্ড করবেন