কম্পিউটার

স্যামসাং গ্যালাক্সি নোট 8 সম্পর্কে সমস্ত কিছু

Samsung Galaxy Note 8 হল Samsung এর ফ্যাবলেটের একটি সংস্করণ যা ফোন কলও করে।

স্যামসাং স্মার্টফোন অফারগুলির একটি ত্রয়ী অংশ হিসাবে নোট 8 অফার করেছে। Galaxy S8, একটি Samsung ফ্ল্যাগশিপ স্মার্টফোন, একটি 5.8-ইঞ্চি স্ক্রিন রয়েছে। বৃহত্তর Galaxy S8+ এর একটি 6.2-ইঞ্চি স্ক্রিন রয়েছে এবং এটি 2.88 ইঞ্চি চওড়া। নোট 8 এর থেকে একটু বড়:6.3-ইঞ্চি স্ক্রীন সহ 2.94 ইঞ্চি প্রশস্ত। বড় স্ক্রীনের পাশাপাশি, নোট 8 একটি ডুয়াল রিয়ার ক্যামেরাও অফার করে যা এর S8 এবং S8+ ভাইবোনদের নেই, আপনি নীচে শিখবেন।

নোট 8 এ কি পরিবর্তন হয়েছে

নোট 8 শুধুমাত্র একটি নোট 7 নয় যেটি সঠিকভাবে কাজ করে এমন ব্যাটারি সহ। নোট 8 এর পাঁচটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পার্থক্য রয়েছে:

  • ডিভাইস এবং পর্দার আকার
  • ক্যামেরাগুলি
  • ভিডিও রেকর্ডিং
  • বিক্সবি ভার্চুয়াল সহকারী
  • ব্যাটারি

যদিও নোট 8 স্ক্রীনটি নোট 7-এর স্ক্রীনের মতো একটি সুপার AMOLED, Samsung Note 8 স্ক্রীনের রেজোলিউশনটিকে 2960 x1440 রেজোলিউশনে উন্নীত করেছে, যা Note 7-এর 2560 x 1440 রেজোলিউশনের থেকে একটু ভালো। পি>

এমনকি নোট 8-এর আকার বৃদ্ধির সাথেও, স্যামসাং এর পুরুত্ব শুধুমাত্র 0.34 ইঞ্চি রেখেছিল, যা 0.31-ইঞ্চি পুরু নোট 7-এর চেয়ে কিছুটা পুরু। নোট 8ও কিছুটা ভারী – ডিভাইসটির ওজন 195 গ্রাম, যা মাত্র 26 গ্রাম ভারী। নোট 7 এর চেয়ে।

সামনের ক্যামেরার রেজোলিউশন 8 মেগাপিক্সেলে আপগ্রেড করা হয়েছে। Note 7, Galaxy S8, এবং Galaxy S8+ এর বিপরীতে, Note 8-এ দুটি পিছনের ক্যামেরা রয়েছে:একটি ওয়াইড অ্যাঙ্গেল এবং একটি টেলিফটো৷ উভয় ক্যামেরায় 12-মেগাপিক্সেল রেজোলিউশন রয়েছে। আরও কী, আপনি এখন 4K রেজোলিউশনে রেকর্ড করতে পারেন (সেইসাথে 1080p এবং 720p রেজোলিউশনে) এবং এমনকি 9-মেগাপিক্সেলের স্থির ছবি তুলতে পারেন পিছনের ক্যামেরা দিয়ে যখন আপনি একটি 4K ভিডিও রেকর্ড করেন।

S8 এবং S8+ এর মতই, Note 8 Samsung এর Bixby ভয়েস সহকারীর সাথে আসে, যা Apple এর Siri, Microsoft এর Cortana এবং Google সহকারী সহ প্রতিযোগীদের ভার্চুয়াল সহকারীর প্রতি Samsung এর উত্তর।

"হাই, বিক্সবি" বলে Bixby সক্রিয় করুন এবং তারপর আপনার নোট 8-এ কমান্ড বলা শুরু করুন৷

এখন দুঃসংবাদের জন্য:নোট 8-এ পুনরায় ডিজাইন করা ব্যাটারি হল 3300mAh, যার মানে এটি 3500mAh ব্যাটারির তুলনায় সামান্য কম শক্তিশালী যা নোট 7 এ ছিল এবং বর্তমানে Galaxy S8+ এ ব্যবহৃত হয়। (Galaxy S8-এ একটি 3000mAh ব্যাটারি রয়েছে।)

আপনি পার্থক্য লক্ষ্য করবেন? এটি আপনার এবং আপনার নোট 8 ব্যবহারের উপর নির্ভর করে। যেকোনো মোবাইল ডিভাইসের মতো, আপনি আপনার নোট 8-এ যে অ্যাপগুলি ব্যবহার করেন (এবং আপনি কতক্ষণ ব্যবহার করেন) এবং আপনি কতক্ষণ ডিভাইসটি বিশেষভাবে চালু রাখবেন তা নির্ধারণ করবে কত দ্রুত আপনার ব্যাটারি তার রস হারায়।

কি পরিবর্তন হয়নি

নোট 8-এর অনেকগুলি বৈশিষ্ট্যই নোট 7-এর মতোই। নোট 8-এর সাথে রক্ষিত সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে:

  • নোট 8-এ নোট 7-এর মতো একটি এস পেন স্টাইলাস রয়েছে, তাই আপনি স্ক্রিনের সাথে ইন্টারঅ্যাক্ট করতে স্টাইলাস ব্যবহার করতে পারেন।
  • আপনি আপনার চোখের আইরিস স্ক্যান করে সামনের ক্যামেরা দিয়ে নোট 8 আনলক করতে পারেন বা হোম বোতামে আপনার কাঙ্খিত আঙুল নিচে রেখে আপনার আঙুলের ছাপ স্ক্যান করতে পারেন৷
  • ডিভাইসটি 64GB স্টোরেজ স্পেস সহ আসে এবং আপনি নোট 8 মাইক্রোএসডি স্লটে একটি মাইক্রোএসডি কার্ড রেখে 256GB পর্যন্ত জায়গা যোগ করতে পারেন।
  • আপনি Qi (উচ্চারিত "chee") ওয়্যারলেস চার্জিং ব্যবহার করে ওয়্যারলেসভাবে আপনার নোট 8 চার্জ করতে পারেন। অ্যাপল তার iPhone X-এ Qi ওয়্যারলেস চার্জিং ক্ষমতার কথা বলছে, কিন্তু অ্যাপল পার্টিতে দেরি করেছে কারণ স্যামসাং বছরের পর বছর ধরে ওয়্যারলেস চার্জিং অফার করেছে৷
  • অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ।
  • স্যামসাং এর কুখ্যাত অবসরে গতি যখন এটি পরবর্তী প্রধান অ্যান্ড্রয়েড সংস্করণে আপডেট প্রস্তুত করে।

এটার দাম কত?

Note 8 চোখ খোলা $950-এ বিক্রি শুরু করে, যা Note 7-এর জন্য $879-এর চেয়েও বেশি। যদিও, $999-এ খোলা 64GB iPhone X-এর তুলনায় দাম এখনও কম ছিল।


  1. Samsung Galaxy S9:আমরা এতদূর জানি

  2. সমস্ত নতুন গ্যালাক্সি নোট 9 দিয়ে শুরু করার জন্য 7টি জিনিস

  3. Samsung Galaxy Note 8:10 দরকারী টিপস ও কৌশল

  4. Samsung Galaxy S9:এটি সম্পর্কে আপনার যা কিছু জানা উচিত