কম্পিউটার

স্যামসাং S21 এ কিভাবে স্ক্রিনশট করবেন

কি জানতে হবে

  • একটি Samsung ফোনে একটি স্ক্রিনশট নেওয়ার তিনটি উপায় রয়েছে৷
  • আপনি পাওয়ার + ভলিউম ডাউন টিপতে পারেন বোতাম; আপনি পর্দা জুড়ে আপনার হাতের তালু সোয়াইপ করতে পারেন; আপনি এটি করতে একটি ডিজিটাল সহকারীকে বলতে পারেন৷
  • আপনি স্ক্রিনশট নেওয়ার পরে, আপনি চাইলে পুরো অ্যাপটি ক্যাপচার করতে স্ক্রিনশটটি স্ক্রিনের নিচে প্রসারিত করতে একটি বোতামে ট্যাপ করতে পারেন।

Samsung S21-এ কীভাবে স্ক্রিনশট নিতে হয় তা শেখা অপরিহার্য। প্রবাদটি হিসাবে, "স্ক্রিনশট বা এটি ঘটেনি।" Samsung S21-এ আপনি তিনটি ভিন্ন উপায়ে স্ক্রিনশট নিতে পারেন।

পাওয়ার এবং ভলিউম ডাউন বোতামগুলির সাথে একটি স্ক্রিনশট নিন

আপনি যে স্ক্রিনে ক্যাপচার করতে চান তাতে যান, তারপর পাওয়ার টিপুন এবং ধরে রাখুন এবং ভলিউম ডাউন এক সেকেন্ডের জন্য বোতাম।

স্যামসাং S21 এ কিভাবে স্ক্রিনশট করবেন

স্ক্রিনটি ফ্ল্যাশ হবে, এবং আপনি আপনার ফোনের নীচের কোণায় একটি বৃত্তে একটি ছোট স্ক্রিনশট দেখতে পাবেন, আইকনের একটি স্ট্রিং সহ। প্রিভিউ-এ আলতো চাপুন স্ক্রিনশট ক্রপ, সম্পাদনা বা টীকা করতে বৃত্তে।

আপনার হাতের তালু দিয়ে একটি স্ক্রিনশট নিন

স্ক্রিনশট নেওয়ার আরেকটি উপায় হল আপনার পুরো হাতের তালু স্ক্রিনের উপর দিয়ে সোয়াইপ করা। আপনি বাম থেকে ডানে বা ডান থেকে বামে সোয়াইপ করতে পারেন। আপনি এটি করার পরে, আপনি স্ক্রীনটি সূক্ষ্মভাবে ফ্ল্যাশ দেখতে পাবেন এবং আপনি নীচের কোণায় ছোট স্ক্রিনশটটি দেখতে পাবেন। আবার, আপনি স্ক্রিনশট কাটতে, সম্পাদনা করতে বা টীকা করতে মিনি স্ক্রিনশটটিতে ট্যাপ করতে পারেন।

একটি ডিজিটাল সহকারী দিয়ে একটি স্ক্রিনশট নিন

আপনি আপনার ডিজিটাল সহকারীকে একটি স্ক্রিনশট নিতেও বলতে পারেন। এটি Google Assistant বা Bixby এর সাথে কাজ করে। পাওয়ার বোতাম টিপে এবং ধরে রেখে Bixby সক্রিয় করুন বা আপনার ফোনের নীচের কোণ থেকে উপরে সোয়াইপ করে Google সহকারী অ্যাক্সেস করুন৷

একবার আপনি ভয়েস প্রম্পট দেখতে পেলে বলুন, "একটি স্ক্রিনশট নিন৷৷ " আপনি স্ক্রীন ফ্ল্যাশ দেখতে পাবেন, তারপরে নীচের কোণায় স্ক্রিনশটের একটি ক্ষুদ্র সংস্করণ দেখতে পাবেন। আবার, আপনি স্ক্রিনশটটি ক্রপ, সম্পাদনা বা টীকা করতে স্ক্রিনশটটিতে ট্যাপ করতে পারেন।

কীভাবে একটি সম্পূর্ণ অ্যাপের স্ক্রিনশট করবেন (এটি স্ক্রীনের বাইরে থাকলেও)

আপনি পুরো অ্যাপ উইন্ডোকে ঘিরে আপনার স্ক্রিনশট প্রসারিত করতে পারেন। আপনি যদি কোনও অ্যাপে বা কোনও ওয়েব পৃষ্ঠাতে স্ক্রীন দেখানোর চেয়ে বেশি লম্বা থাকেন, তাহলে আপনি পুরো দৃশ্যটি ক্যাপচার করতে আপনার স্ক্রিনশটটি বাড়িয়ে দিতে পারেন৷

স্যামসাং S21 এ কিভাবে স্ক্রিনশট করবেন
  • স্ক্রিনশট নেওয়ার পরে, আপনি স্ক্রিনশট প্রিভিউয়ের পাশে একটি আইকন দেখতে পাবেন যা একটি বাক্সের ভিতরে দুটি তীর নির্দেশ করে। পৃষ্ঠাটি স্ক্রোল করার সময় এটিকে আলতো চাপুন এবং ধরে রাখুন। আপনি যতটা পৃষ্ঠা চান ততটুকু পেয়ে গেলে বোতামটি ছেড়ে দিন।
FAQ
  • আমি কিভাবে একটি Samsung Galaxy S21 Ultra-এ একটি স্ক্রিনশট নেব?

    Samsung Galaxy S21 Ultra-এ একটি স্ক্রিনশট নিতে, পাওয়ার টিপুন এবং ধরে রাখুন এবং ভলিউম ডাউন প্রায় এক সেকেন্ডের জন্য একযোগে বোতাম। আপনি স্ক্রিনশট সম্পাদনা এবং ভাগ করার জন্য একটি টুলবারের সাথে আপনার স্ক্রিনশট দেখতে পাবেন।

  • আমি কিভাবে একটি Samsung ট্যাবলেটে একটি স্ক্রিনশট নিতে পারি?

    বেশিরভাগ নতুন Samsung ট্যাবলেটে একটি স্ক্রিনশট নিতে, পাওয়ার টিপুন এবং ধরে রাখুন এবং ভলিউম ডাউন এক মুহূর্তের জন্য বোতাম; আপনার ট্যাবলেট আপনার স্ক্রিনের বিষয়বস্তু ক্যাপচার করবে। কিছু পুরানো মডেলে, আপনি হোম টিপুন এবং ধরে রাখবেন এবং শক্তি বোতাম।

  • Samsung S21 Ultra কি একটি 5G ফোন?

    হ্যাঁ. Galaxy S21, S21 Plus, এবং S21 Ultra সহ Samsung-এর Galaxy S সিরিজের তিনটি মডেলই 5G-সক্ষম৷

  • আমি কিভাবে অন্যান্য Samsung মডেলের স্ক্রিনশট নিতে পারি?

    আপনার Samsung স্মার্টফোন মডেলের উপর নির্ভর করে, আপনি কিভাবে একটি Samsung ফোনে একটি স্ক্রিনশট নেবেন সেগুলির একই রকম পদক্ষেপ থাকবে কিন্তু পরিবর্তিত হতে পারে। উদাহরণস্বরূপ, ভলিউম ডাউন টিপুন এবং সাইড বোতাম একই সময়ে বেশিরভাগ মডেলের একটি স্ক্রিনশট ক্যাপচার করবে, তবে এই কীগুলির অবস্থানগুলি বিভিন্ন জায়গায় হতে পারে। কিছু স্যামসাং মডেল স্ক্রিনশট ক্যাপচার করতে পাম সোয়াইপ সমর্থন করে এবং অনেক মডেল স্ক্রিনশট নিতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট, যেমন বিক্সবি বা গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে সমর্থন করে। সুতরাং, উদাহরণস্বরূপ, আপনি বলতে পারেন, "আরে বিক্সবি, একটি স্ক্রিনশট নিন।"

  • আপনি কিভাবে Samsung S21 বন্ধ করবেন?

    Samsung Galaxy S21 পাওয়ার ডাউন করতে, দ্রুত সেটিংস প্যানে অ্যাক্সেস করতে নিচের দিকে সোয়াইপ করুন, তারপর পাওয়ার আইকনে আলতো চাপুন এবং আপনার ডিভাইস রিস্টার্ট বা পাওয়ার অফ করতে বেছে নিন। বিকল্পভাবে, একই সাথে সাইড বোতাম টিপুন এবং ধরে রাখুন এবং ভলিউম ডাউন পাওয়ার ডাউন/রিস্টার্ট বিকল্পটি অ্যাক্সেস করতে।


  1. কিভাবে ম্যাকে স্ক্রোলিং স্ক্রিনশট নেওয়া যায়

  2. কিভাবে জুম মিটিং স্ক্রিনশট নিতে হয়

  3. কীভাবে পাওয়ার বোতাম ছাড়া Samsung A51 এ স্ক্রিনশট নেবেন

  4. Samsung Galaxy S8 &S8+ এ কিভাবে স্ক্রিনশট নেওয়া যায়