কম্পিউটার

Samsung A51 এ কিভাবে স্ক্রিনশট করবেন

কি জানতে হবে

  • আপনি পাওয়ার টিপে দ্রুত একটি স্ক্রিনশট নিতে পারেন এবং ভলিউম ডাউন একই সময়ে বোতাম।
  • আরেকটি বিকল্প হল আপনার হাতের পাশে স্ক্রীন বরাবর সোয়াইপ করা (প্রথমে গোলাপী আঙুল)।
  • ভয়েস কমান্ডের মাধ্যমে Bixby বা Google সহকারী ব্যবহার করুন। একবার কনফিগার হয়ে গেলে, আপনি বলতে সক্ষম হবেন:"একটি স্ক্রিনশট নিন।"

এই নিবন্ধটি আপনাকে একটি Samsung Galaxy A51 এ একটি স্ক্রিনশট নেওয়ার তিনটি উপায় দেখায়। আমরা সম্পাদনা এবং স্ক্রিনশট ভাগ করার বিষয়টিও কভার করব।

আপনার Samsung Galaxy A51 স্মার্টফোনে একটি স্ক্রিনশট নেওয়া সহজ, যা দ্রুত তথ্য সংরক্ষণ, ডিজিটাল স্মৃতি সংরক্ষণ এবং অন্যান্য প্রয়োজনের জন্য সহায়ক। এখানে শুধু এটি করার তিনটি উপায় এবং ফলাফল সম্পাদনা করার জন্য আপনার বিকল্পগুলি দেখুন৷

পাওয়ার এবং ভলিউম ডাউন বোতাম টিপুন

শারীরিক বোতামগুলি স্ক্রিনশট নেওয়ার জন্য একটি চেষ্টা করা এবং সত্য পদ্ধতি৷

  1. একবার আপনার একটি স্ক্রীন আছে যা আপনি ক্যাপচার করতে চান, উভয় পাওয়ার টিপুন এবং ভলিউম ডাউন একই সময়ে বোতাম। দুটি বোতামই ফোনের ডানদিকে।

    Samsung A51 এ কিভাবে স্ক্রিনশট করবেন
  2. স্ক্রীনটি দ্রুত ফ্ল্যাশ হবে এবং একটি ছোট টুলবার আপনার স্ক্রিনের নীচে প্রদর্শিত হবে, যার মধ্যে সংরক্ষিত ক্যাপচারের একটি ক্ষুদ্র প্রিভিউ এবং ছবি সম্পাদনা করার বিকল্পগুলি রয়েছে৷

স্ক্রীন জুড়ে আপনার হাত সোয়াইপ করুন

Samsung Galaxy A51-এ স্ক্রিনশট নেওয়ার আরেকটি উপায় হল স্ক্রীন জুড়ে আপনার হাতের পাশে ডান থেকে বামে বা বাম থেকে ডানে সোয়াইপ করা—এটি আপনার কল।

এই পদ্ধতির জন্য, আপনি আপনার হাতের গোলাপী দিকটি ব্যবহার করবেন এবং ধীরে ধীরে এটিকে স্ক্রীন জুড়ে গ্লাইড করবেন, ধীরে ধীরে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে স্লাইড করতে এক বা দুই সেকেন্ড সময় লাগবে। যদি ফোনটি সফলভাবে আপনার ক্রিয়াকে স্বীকৃতি দেয়, তাহলে আপনি একই ধরণের ফ্ল্যাশ দেখতে পাবেন এবং বিকল্পগুলির সাথে একটি প্যানেল থাকবে৷

একটি ভয়েস সহকারী ব্যবহার করুন

আপনি যদি আপনার ফোনে Samsung এর Bixby ভয়েস অ্যাসিস্ট্যান্ট বা Google অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করেন, তাহলে আপনি চাহিদা অনুযায়ী আপনার স্ক্রীন থেকে দ্রুত একটি ছবি তোলার জন্য যেকোনো একটি বিকল্প ব্যবহার করতে পারেন।

Bixby-এর জন্য, আপনার ফোন কীভাবে কনফিগার করা হয়েছে তার উপর নির্ভর করে, আপনাকে কিছুক্ষণের জন্য পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখতে হবে, অথবা দ্রুত পাওয়ার বোতামে ডাবল-ক্লিক করতে হবে। একবার বিক্সবি প্রম্পটটি স্ক্রিনের নীচে পপ আপ হলে, কেবল বলুন, “একটি স্ক্রিনশট নিন৷

Google অ্যাসিস্ট্যান্টের জন্য, স্ক্রিনের নীচের কোণ থেকে উপরে সোয়াইপ করলে প্রম্পট আসবে এবং আপনি বলতে পারেন, “একটি স্ক্রিনশট নিন একই ফলাফল দিতে।

কিভাবে আপনার স্ক্রিনশট সম্পাদনা করবেন

উপরের যেকোন পদ্ধতির মাধ্যমে, আপনি উপরে উল্লিখিত স্ক্রিন ফ্ল্যাশ দেখতে পাবেন এবং তারপরে আপনার Galaxy A51 এর স্ক্রিনের নীচে একটি ছোট টুলবার প্রদর্শিত হবে। এখানে আপনি ইচ্ছামতো স্ক্রিনশট প্রসারিত এবং সম্পাদনা করতে পারেন।

বাম দিকে, স্ক্রিনশটের বৃত্তাকার পূর্বরূপের ডানদিকে, একটি আইকন যা নীচের দিকে নির্দেশকারী তীরগুলি দেখায়৷ এই বিকল্পটি আপনাকে অ্যাপের এমন অংশগুলি ক্যাপচার করতে স্ক্রিনশট প্রসারিত করতে দেয় যা বর্তমানে দেখা যাচ্ছে না। এটি একটি সম্পূর্ণ ওয়েবসাইট বা কথোপকথন ক্যাপচার করার জন্য সহায়ক, উদাহরণস্বরূপ। অ্যাপের অন্য অংশ ক্যাপচার করতে যতবার প্রয়োজন ততবার বোতামে ট্যাপ করুন।

Samsung A51 এ কিভাবে স্ক্রিনশট করবেন


সামান্য পেন্সিল সহ কেন্দ্রের আইকনটি আপনাকে দ্রুত স্ক্রিনশট সম্পাদনা করতে, চিত্রের আকার এবং মাত্রা কাটতে, ডিজিটাল ডুডলগুলির সাথে চিত্রটিকে টীকা করতে এবং সম্ভাব্য সংবেদনশীল তথ্য এবং ডেটা মুছে ফেলতে দেয়৷ একবার সম্পাদনা করা হলে, চূড়ান্ত চিত্রটি সংরক্ষণ করতে টুলবারের ডানদিকে নিচের দিকে নির্দেশকারী তীরটিতে আলতো চাপুন৷

আপনার স্ক্রিনশটকে একটি ট্যাগ দেওয়ার জন্য একটি হ্যাশট্যাগ আইকনও রয়েছে (যেমন #family বা #puppy, যেমন) বাছাই করা এবং পরে খুঁজে পাওয়া সহজ করতে, এছাড়াও পাঠ্য বার্তা, ইমেল, চ্যাট অ্যাপস এবং এর মাধ্যমে ছবিটি পাঠানোর জন্য একটি শেয়ার আইকন রয়েছে অন্যান্য পরিষেবা।

FAQ
  • আপনি কি Samsung A51-এ স্ক্রীন রেকর্ড করতে পারেন?

    হ্যাঁ৷ ৷ স্ক্রীন রেকর্ড করতে, স্ক্রীনের শীর্ষ থেকে নিচের দিকে সোয়াইপ করুন এবং ক্যামেরা এ আলতো চাপুন আইকন আপনি যদি স্যামসাং-এ অ্যাপ বা গেমপ্লে ফুটেজ রেকর্ড করতে চান, তাহলে রেকর্ডিং টুল অ্যাক্সেস করতে অ্যাপটি আপনার গেম লঞ্চার লাইব্রেরিতে যোগ করুন।

  • আপনি কিভাবে একটি Samsung এ স্ক্রিনশট সেটিংস পরিবর্তন করবেন?

    সেটিংস-এ যান৷> উন্নত বৈশিষ্ট্যগুলি ক্যাপচার করতে পাম সোয়াইপ সক্ষম বা অক্ষম করতে বিকল্প স্ক্রিনশট এবং স্ক্রিন রেকর্ডার আলতো চাপুন অতিরিক্ত সেটিংস পরিবর্তন করতে, যেমন স্ক্রিনশটের জন্য ডিফল্ট বিন্যাস।

  • আপনি কিভাবে একটি Samsung s20 এ স্ক্রিনশট করবেন?

    ধাপগুলো Samsung A51 এর মতই। পাওয়ার টিপুন +ভলিউম কম করুন , আপনার হাত স্ক্রীন জুড়ে অনুভূমিকভাবে সোয়াইপ করুন, অথবা Bixby কে বলুন “একটি স্ক্রিনশট নিন ।"


  1. কিভাবে একটি স্ক্রিনশট নেবেন এবং মাইনক্রাফ্টে আপনার স্ক্রীন রেকর্ড করবেন

  2. Samsung Galaxy S8 &S8+ এ কিভাবে স্ক্রিনশট নেওয়া যায়

  3. কিভাবে Netflix এ স্ক্রিনশট নেওয়া যায়

  4. কীভাবে একটি আংশিক স্ক্রিনশট নেওয়া যায়