কম্পিউটার

Galaxy S7 এবং S7 Edge সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

2015 সালে, স্যামসাং তার Galaxy S ফ্ল্যাগশিপ স্মার্টফোনের দুটি মডেল প্রকাশ করেছে, Galaxy S6 এবং S6 edge। Galaxy S6-এ ফ্ল্যাট 5.1-ইঞ্চি ডিসপ্লে ছিল, যেখানে Galaxy S6 এজ-এ ডুয়াল-এজ, বাঁকা 5.1-ইঞ্চি ডিসপ্লে ছিল এজ-নির্দিষ্ট সফ্টওয়্যার বৈশিষ্ট্য সহ। উভয়ের মধ্যে পার্থক্যের পরিপ্রেক্ষিতে, এটি সম্পর্কে।

2016 সালে, স্যামসাং আবার তার Galaxy S হ্যান্ডসেটের দুটি ভিন্ন ভিন্নতা- Galaxy S7 এবং S7 এজ চালু করেছে—কিন্তু এবারের পার্থক্যটি আরও তাৎপর্যপূর্ণ ছিল।

Galaxy S7 প্রান্তটি একটি বৃহত্তর, 5.5-ইঞ্চি Quad HD (2560x1440) সুপার AMOLED ডিসপ্লে নিয়ে এসেছে, যা উভয় দিকে বাঁকা এবং 534 পিপিআই এর পিক্সেল ঘনত্ব প্যাক করে। এটি S6 প্রান্তের 577 পিপিআই থেকে কম এবং প্রদর্শনের আকার বৃদ্ধির কারণে। এটি এখন Apple-এর iPhone 6S Plus-এর মতো একই স্ক্রীনের আকারের কিন্তু একটি ছোট পদচিহ্নে ফিট করে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড Galaxy S7 S6 এর ফ্ল্যাট, 5.1-ইঞ্চি কোয়াড এইচডি সুপার অ্যামোলেড প্যানেল ধরে রেখেছে যার একটি 577ppi পিক্সেল ঘনত্ব রয়েছে৷

Galaxy S7 এবং S7 Edge সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

প্রদর্শন

উভয় ডিসপ্লে স্যামসাংয়ের নতুন সর্বদা-অন ডিসপ্লে বৈশিষ্ট্যের সাথে আসে, যা ব্যবহারকারীকে ডিভাইসটি স্লিপ মোডে থাকাকালীন তারিখ, সময় এবং বিজ্ঞপ্তি প্রদান করে। সুবিধার কথা মাথায় রেখে এই বৈশিষ্ট্যটি তৈরি করা হয়েছে। ধারণাটি হল যে ব্যবহারকারীকে শুধুমাত্র সময় বা বিজ্ঞপ্তি চেক করার জন্য ডিভাইসটি চালু করতে হবে না, একটি জিরো-টাচ অভিজ্ঞতা প্রদান করে৷

কোরিয়ান ফার্মের মতে, অলওয়েজ-অন বৈশিষ্ট্যটি প্রতি ঘন্টায় শুধুমাত্র 1 শতাংশ ব্যাটারি খরচ করে, এবং এই বৈশিষ্ট্যটি স্বাভাবিক ব্যাটারি ব্যবহার হ্রাস করতে সহায়তা করবে কারণ গ্রাহকরা তাদের ডিভাইসগুলি আগের মতো ঘন ঘন চালু করবেন না।

ডিজাইন

ডিজাইন অনুসারে, আপনি S7 এবং S7 প্রান্তকে পরিচিত দেখতে পেতে পারেন এবং আপনি ভুল হবেন না। নতুন স্মার্টফোনগুলি তাদের পূর্বসূরিদের ডিজাইন ভাষার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে এবং এটি খারাপ কিছু নয়। Galaxy S6 এবং S6 edge হল স্যামসাং দ্বারা তাদের ধাতব এবং 3D গ্লাস নির্মাণের সাথে তৈরি করা সবচেয়ে চমত্কার স্মার্টফোনগুলির মধ্যে৷ এখন যদিও তারা একই রকম দেখতে, তারা ঠিক 100% অভিন্ন নয়। স্যামসাং বিদ্যমান ডিজাইনে কিছুটা পরিবর্তন এনেছে।

সামনের এবং পিছনের উভয় গ্লাস প্যানেলই এখন আরও বাঁকা এবং গোলাকার, যা তাত্ত্বিকভাবে, ডিভাইসের স্থায়িত্ব এবং এরগনোমিক্সকে উন্নত করতে হবে। স্যামসাং তার নতুন ডিভাইসগুলিকে প্রায় এক মিলিমিটার পুরু করেছে:GS7 7.9mm পুরু, S6 এ 6.8mm এর তুলনায়; এবং GS7 প্রান্তটি 7.7mm পুরু, S6 প্রান্তে 7.0mm এর তুলনায়। এটি বড় ব্যাটারির জন্য ক্ষতিপূরণের জন্য।

Galaxy S7 একটি 3,000mAh ব্যাটারিতে প্যাক করে, যখন Galaxy S7 এজ একটি বিশাল 3,600mAh ব্যাটারি রাখে। এই পরিবর্তনটি অবশ্যই S6 এর সাথে অভিজ্ঞ কিছু লোকের ব্যাটারি লাইফের সমস্যাগুলি সমাধান করতে সহায়তা করবে৷ পুরুত্বের সামান্য বৃদ্ধিও পিছনে ক্যামেরার কুঁজ কমাতে সাহায্য করেছে, এটি এখন প্রায় নেই।

নতুন S7 ডিজাইন হল ওয়াটার- এবং ডাস্ট-রেজিস্ট্যান্স সার্টিফাইড (IP68), যার মানে আপনি ডিভাইসগুলিকে 1.5 মিটার জলের নীচে 30 মিনিট পর্যন্ত ডুবিয়ে রাখতে পারেন৷

প্রসেসর

গত বছরের বিপরীতে, Samsung Galaxy S7 সিরিজ দুটি ভিন্ন প্রসেসর কনফিগারেশনে শিপিং করছে:কোয়াড-কোর স্ন্যাপড্রাগন 820 এবং অক্টা-কোর এক্সিনোস 8890। এখন পর্যন্ত, উত্তর আমেরিকাই একমাত্র অঞ্চল যা স্ন্যাপড্রাগন 820 ভেরিয়েন্ট পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে, অন্য অঞ্চলে Samsung এর নিজস্ব Exynos 8 চিপসেট পাওয়ার আশা করা হচ্ছে।

যদিও সিপিইউ কোরের সংখ্যা এবং কোরগুলির প্রকৃত আর্কিটেকচারের মধ্যে পার্থক্য রয়েছে, উভয় SoC-এর অভিন্ন কর্মক্ষমতা এবং শক্তি দক্ষতা থাকা উচিত। নতুন প্রসেসরগুলি S6 এর ভিতরে থাকা Exynos 7 চিপের চেয়ে 30 শতাংশ দ্রুত এবং GPU গুলি পূর্বসূরীর তুলনায় 63 শতাংশ ভাল গেমিং পারফরম্যান্স প্রদান করে৷ এমনকি এটি একটি অন্তর্নির্মিত জল-কুলিং সিস্টেম আছে. OEM উভয় কনফিগারেশনকে 4GB LPDDR4 RAM এর সাথে একত্রিত করেছে, তাই মাল্টিটাস্কিং একটি হাওয়া হওয়া উচিত।

স্টোরেজ

ডিভাইসগুলি 32GB এবং 64GB স্টোরেজ বিকল্পগুলির সাথে আসে, তবে বেশিরভাগ অঞ্চলে শুধুমাত্র 32GB ভেরিয়েন্ট পাওয়া যাবে। উপরন্তু, আপনি একটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে স্টোরেজ প্রসারিত করতে সক্ষম হবেন। হ্যাঁ, আপনি এটি সঠিকভাবে পড়েছেন:স্যামসাং মৃতদের কাছ থেকে মাইক্রোএসডি কার্ড সমর্থন ফিরিয়ে এনেছে। যাইহোক, আপনি Android 6.0 Marshmallow-এর গ্রহণযোগ্য স্টোরেজ বৈশিষ্ট্য ব্যবহার করতে পারবেন না, কারণ Samsung তার সফ্টওয়্যার থেকে এটি নিষ্ক্রিয় করার সিদ্ধান্ত নিয়েছে, তাই আপনি আপনার অভ্যন্তরীণ মেমরি প্রসারিত করতে সক্ষম হবেন না।

আপনি যদি আপনার ডিভাইসে একটি SD কার্ড ব্যবহার না করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনি Samsung এর হাইব্রিড সিম কার্ড ট্রেকে ধন্যবাদ, তার জায়গায় একটি দ্বিতীয় সিম কার্ড ব্যবহার করতে পারেন৷ মনে রাখবেন যে শুধুমাত্র নির্বাচিত দেশগুলি ডুয়াল-সিম সমর্থিত মডেলগুলি পাবে৷


  1. Quibi সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  2. YouTube প্রিমিয়াম এবং YouTube সঙ্গীত সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  3. ইউজনেট সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  4. ম্যাকবুক প্রো টাচ বার সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার