কম্পিউটার

[দ্রুত নির্দেশিকা] কীভাবে নতুন আইফোন 13 সেট আপ করবেন

নতুন iPhone 13 উদ্ভাবনী বৈশিষ্ট্য সহ একটি সুন্দর নতুন ডিজাইন প্রবর্তন করেছে, এতে অবাক হওয়ার কিছু নেই যে আপনি এটিকে দ্রুত সেট আপ করতে চান এবং আপনার নতুন ডিভাইসের সাথে মজা করতে চান৷

যদি এটি আপনার প্রথম আইফোন হয়, চিন্তা করবেন না, এই নির্দেশিকা আপনাকে দেখায় কিভাবে নতুন iPhone 13 সক্রিয় এবং সেট আপ করতে হয় এবং বর্তমান অ্যান্ড্রয়েড ফোন থেকে এতে ডেটা স্থানান্তর করার উপায়। আপনি যদি পুরানোটি প্রতিস্থাপন করার জন্য একটি নতুন iPhone 13 পান তবে সেটআপ প্রক্রিয়া চলাকালীন ডেটা সরানোর জন্য আপনি এই নির্দেশিকাটি অনুসরণ করতে পারেন৷

  • পার্ট 1. সেটআপের আগে প্রস্তুতি এবং মনোযোগ

  • পার্ট 2. নতুন আইফোন 13 সক্রিয় এবং সেট আপ করার বিস্তারিত পদক্ষেপ

  • পার্ট 3। আগের অ্যান্ড্রয়েড ফোন/আইফোন থেকে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করুন

পার্ট 1. সেটআপের আগে প্রস্তুতি এবং মনোযোগ

একটি নতুন আইফোন সেট আপ করার আগে, কিছু নোট আছে যা আপনি একবার দেখে নিতে পারেন৷ এই প্রস্তুতিগুলি আপনাকে আরও মসৃণভাবে সক্রিয়করণ সম্পূর্ণ করতে সাহায্য করতে পারে।

◆ আপনি যদি নতুন আইফোনে পুরানো iPhone ডেটা স্থানান্তর করতে চান, আপনি প্রথমে iCloud বা iTunes দিয়ে আপনার পুরানো iPhone ব্যাকআপ করতে পারেন৷ তারপরে আপনি নতুন আইফোন সক্রিয় করার সময় ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করতে বেছে নিতে পারেন। (যদি ব্যাকআপ করা আপনার পক্ষে অসুবিধাজনক হয় তবে আপনি সরাসরি নতুন আইফোনে ডেটা স্থানান্তর করতে দ্রুত স্টার্ট ইউটিলিটি ব্যবহার করতে পারেন তবে এটির জন্য আপনার iOS 11 এবং পরবর্তী সংস্করণে চলমান পুরানো ডিভাইসের প্রয়োজন।)
◆ আপনি যদি এখান থেকে ডেটা স্থানান্তর করতে চান অ্যান্ড্রয়েড ফোন থেকে নতুন আইফোনে, আপনি Google Play থেকে Android ফোনে Move to iOS অ্যাপ ডাউনলোড করতে পারেন।
◆ আপনি যদি ইতিমধ্যেই আপনার নতুন আইফোন সেট আপ করে থাকেন কিন্তু আবার শুরু করতে চান, তাহলে আপনি সেটিংস <এ যেতে পারেন। > সাধারণ > রিসেট করুন > সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন৷ ডিভাইসটি মুছে ফেলতে।

অংশ 2. নতুন iPhone 13 সক্রিয় এবং সেট আপ করার পদক্ষেপগুলি

এখানে iPhone13 সেট আপ সক্রিয় করার সমস্ত পদক্ষেপ রয়েছে৷ পুরো প্রক্রিয়াটি এক নজরে জটিল বলে মনে হয় তবে আপনি যদি ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করেন তবে এটি ততটা কঠিন নয়।

1. আপনার নতুন আইফোন আনবক্স করুন এবং সিম কার্ড ঢোকান। (আপনি যদি আপনার নতুন আইফোন সরাসরি কোনো ক্যারিয়ারের কাছ থেকে পান, তাহলে এটি সাধারণত আগে থেকেই ঢোকানো সিম কার্ডের সাথে আসবে।)

2. আপনার ডিভাইসটি চালু করুন:আপনি Apple লোগো না দেখা পর্যন্ত ডিভাইসের পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন৷

3. আপনি অনেক ভাষায় "হ্যালো" দেখতে পাবেন। শুরু করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

4. আপনার ভাষা চয়ন করুন, এবং আপনার অবস্থান (দেশ বা অঞ্চল) চয়ন করুন। এটি তারিখ, সময়, পরিচিতি এবং আরও অনেক কিছু সহ আপনার আইফোনে তথ্য কেমন দেখায় তা প্রভাবিত করে৷

5. যদি আপনার পুরানো আইফোন iOS 11 বা তার পরে চলমান থাকে, তাহলে আপনি এখানে দ্রুত শুরু ব্যবহার করতে পারেন স্বয়ংক্রিয়ভাবে আপনার নতুন ডিভাইস সেট আপ করার ইউটিলিটি। বিস্তারিত পদক্ষেপের জন্য, আপনি এটি পেতে অংশ 3 উল্লেখ করতে পারেন। যদি আপনার কাছে iOS 11 বা তার পরবর্তী কোনো ডিভাইস না থাকে, তাহলে অনুগ্রহ করে ম্যানুয়ালি সেট আপ করুন এ আলতো চাপুন চালিয়ে যেতে।

6. আপনি যে Wi-Fi নেটওয়ার্কটি ব্যবহার করতে চান সেটি আলতো চাপুন বা একটি ভিন্ন বিকল্প নির্বাচন করুন৷ অথবা যদি W-Fi উপলব্ধ না হয়, আপনি সেলুলার সংযোগ ব্যবহার করুন চয়ন করতে পারেন৷ .

7. আপনার ফেস আইডি এবং টাচ আইডি সেট আপ করুন৷ এই বৈশিষ্ট্যগুলির সাহায্যে, আপনি আপনার ডিভাইস আনলক করতে এবং কেনাকাটা করতে আপনার মুখ শনাক্তকরণ বা আঙুলের ছাপ ব্যবহার করতে পারেন৷ চালিয়ে যান আলতো চাপুন৷ এবং এটি তৈরি করতে নির্দেশাবলী অনুসরণ করুন বা সেটিংসে পরে সেট আপ করুন এ আলতো চাপুন৷ .

8. আপনার ডেটা সুরক্ষিত রাখতে একটি ছয়-সংখ্যার পাসকোড সেট করুন৷ ফেস আইডি, টাচ আইডি বা অ্যাপল পে-এর মতো বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে আপনার এই পাসকোডের প্রয়োজন হবে৷ আপনি যদি চার-সংখ্যার পাসকোড, কাস্টম পাসকোড বা কোনো পাসকোড পছন্দ করেন না, তাহলে পাসকোড বিকল্প এ আলতো চাপুন .

9. তারপর আপনি অ্যাপ এবং ডেটা এ আসবেন পর্দা আপনি iCloud বা iTunes ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করতে, iPhone থেকে সরাসরি স্থানান্তর করতে বা Android থেকে ডেটা সরান চয়ন করতে পারেন (পর্ব 3 বিস্তারিত পদক্ষেপ অফার করে)। এছাড়াও আপনি অ্যাপ্লিকেশান এবং ডেটা স্থানান্তর করবেন না চয়ন করতে পারেন৷ চালিয়ে যেতে।

10. আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড লিখুন, অথবা ট্যাপ করুন পাসওয়ার্ড ভুলে গেছেন নাকি অ্যাপল আইডি নেই? একটি নতুন তৈরি করতে। অথবা আপনি এটিকে এড়িয়ে যেতে পারেন এবং পরে সেটিংস অ্যাপে এটি তৈরি করতে পারেন৷

11. অ্যাপ ডেভেলপারদের সাথে তথ্য শেয়ার করবেন কিনা তা স্থির করুন এবং iOS স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার অনুমতি দিন৷

12. Siri এবং অন্যান্য পরিষেবাগুলি সেট আপ করুন বা সেটিংসে পরে সেট আপ করুন এ আলতো চাপুন .

13. স্ক্রীন টাইম সেট আপ করুন এবং আরও ডিসপ্লে অপশন বা সেটিংসে পরে সেট আপ করুন এ আলতো চাপুন . স্ক্রীন টাইম আপনাকে দৈনিক অ্যাপ ব্যবহারের জন্য সময়সীমা সেট করতে দেয়।

14. শুরু করুন আলতো চাপুন আপনার নতুন আইফোন ব্যবহার শুরু করতে!

পর্ব 3. পূর্ববর্তী অ্যান্ড্রয়েড ফোন/আইফোন থেকে আইফোনে ডেটা স্থানান্তর করুন

অ্যানরয়েড ফোন থেকে নতুন আইফোন এবং আইফোন থেকে নতুন আইফোনে কীভাবে ডেটা স্থানান্তর করা যায় সে সম্পর্কে এখানে পদক্ষেপগুলি রয়েছে৷

  • Android থেকে নতুন iPhone 13 এ ডেটা স্থানান্তর করুন

  • iPhone থেকে নতুন iPhone 13 এ ডেটা স্থানান্তর করুন

◆ Android থেকে নতুন iPhone 13 এ ডেটা স্থানান্তর করুন

প্রস্তুতি:
অ্যান্ড্রয়েড ফোনে Google Play থেকে Move to iOS অ্যাপ ডাউনলোড করুন; উভয় ডিভাইসকে Wi-Fi নেটওয়ার্কে সংযুক্ত করুন; নিশ্চিত করুন যে ফোনে পর্যাপ্ত শক্তি আছে।

1. আপনি অ্যাপ এবং ডেটা দেখতে না পাওয়া পর্যন্ত আপনার iPhone সেট আপ করুন৷ পর্দা> Android থেকে ডেটা সরান বেছে নিন .

2. আপনার Android ফোনে: iOS-এ সরান খুলুন৷ অ্যাপ> চালিয়ে যান আলতো চাপুন> প্রদর্শিত শর্তাবলী পড়ুন এবং সম্মত এ আলতো চাপুন৷> পরবর্তী আলতো চাপুন আপনার কোড খুঁজুন স্ক্রিনের উপরের-ডান কোণে।

3. আপনার নতুন আইফোনে: চালিয়ে যান আলতো চাপুন৷> একটি দশ-সংখ্যা বা ছয়-সংখ্যার কোড প্রদর্শিত হওয়ার জন্য অপেক্ষা করুন৷

4. আপনার Android ফোনে: কোডটি লিখুন> স্থানান্তর ডেটা স্ক্রীন প্রদর্শিত হওয়ার জন্য অপেক্ষা করুন> আপনি যে সামগ্রী স্থানান্তর করতে চান তা চয়ন করুন এবং পরবর্তী এ আলতো চাপুন .

দ্রষ্টব্য: আপনার iOS ডিভাইসে প্রদর্শিত লোডিং বারটি শেষ না হওয়া পর্যন্ত অনুগ্রহ করে উভয় ডিভাইসকে একা ছেড়ে দিন এমনকি আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে স্থানান্তর সম্পূর্ণ বিজ্ঞপ্তি দেখতে পান।

5. আপনি কতটা বিষয়বস্তু স্থানান্তর করছেন তার উপর নির্ভর করে স্থানান্তর শেষ করতে কিছুটা সময় লাগতে পারে। আপনার iOS ডিভাইসে লোডিং বার শেষ হওয়ার পরে, সম্পন্ন এ আলতো চাপুন৷ Android ফোনে> চালিয়ে যান আলতো চাপুন৷ নতুন আইফোনে এবং সেটআপ প্রক্রিয়া সম্পূর্ণ করতে অনস্ক্রিন ধাপগুলি অনুসরণ করুন৷

◆ iPhone থেকে নতুন iPhone 13 এ ডেটা স্থানান্তর করুন

আপনি পুরানো আইফোন থেকে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করার চেষ্টা করতে পারেন এমন দুটি পদ্ধতি রয়েছে। আপনি যদি ওয়্যারলেসভাবে সমস্ত আইফোন সামগ্রী এবং সেটিংস স্থানান্তর করতে চান তবে আপনি কুইক স্টার্ট ব্যবহার করতে পারেন। যদি আপনার পুরানো iPhone এই বৈশিষ্ট্যটিকে সমর্থন না করে, তাহলে আপনি একটি পেশাদার স্থানান্তর সরঞ্জাম ব্যবহার করে দেখতে পারেন - AOMEI MBackupper৷

→ দ্রুত শুরুর মাধ্যমে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করার পদক্ষেপগুলি

সচেতন থাকুন যে কুইক স্টার্ট বর্তমান আইফোন এবং আইফোন উভয়ই দখল করবে যার অর্থ হল সেগুলি অন্যথায় ব্যবহারের অযোগ্য৷

1. বর্তমান আইফোনের কাছে আপনার নতুন আইফোন রাখুন। কুইক স্টার্ট স্ক্রীনটি আপনার বর্তমান আইফোনে প্রদর্শিত হবে এবং আপনার নতুন আইফোন সেট আপ করতে আপনার Apple ID ব্যবহার করার বিকল্প অফার করবে৷

2. নিশ্চিত করুন যে এটি অ্যাপল আইডি যা আপনি ব্যবহার করতে চান, তারপরে চালিয়ে যান আলতো চাপুন . আপনি যদি আপনার বর্তমান ডিভাইসে চালিয়ে যাওয়ার বিকল্পটি দেখতে না পান তবে নিশ্চিত করুন যে ব্লুটুথ চালু আছে।

3. আপনার নতুন আইফোনে একটি অ্যানিমেশন প্রদর্শিত হবে> আপনার পুরানো আইফোনটিকে নতুন আইফোনের উপর ধরে রাখুন, তারপরে ভিউফাইন্ডারে অ্যানিমেশনটিকে কেন্দ্রে রাখুন> একটি বার্তার জন্য অপেক্ষা করুন যা বলে নতুন আইফোনে শেষ করুন .

দ্রষ্টব্য: আপনি যদি আপনার বর্তমান আইফোন ক্যামেরা ব্যবহার করতে না পারেন তবে ম্যানুয়ালি প্রমাণীকরণে ট্যাপ করুন। আপনি আপনার নতুন আইফোনে একটি প্রমাণীকরণ কোড পাবেন, বর্তমান আইফোনে সেই কোডটি প্রবেশ করান৷

4. নতুন আইফোনে আপনার বর্তমান আইফোন পাসকোড লিখুন৷

5. আপনার নতুন আইফোনে ফেস আইডি বা টাচ আইডি সেট আপ করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷ জিজ্ঞাসা করা হলে, আপনার নতুন আইফোনে আপনার Apple ID পাসওয়ার্ড লিখুন৷

6. আপনার নতুন ডিভাইসটি আপনার সাম্প্রতিক আইক্লাউড ব্যাকআপ থেকে অ্যাপ, ডেটা এবং সেটিংস পুনরুদ্ধার করার বা আপনার বর্তমান ডিভাইসের ব্যাকআপ আপডেট করার এবং তারপরে পুনরুদ্ধারের বিকল্প প্রস্তাব করে৷ আপনি অবস্থান, গোপনীয়তা, অ্যাপল পে এবং সিরি সম্পর্কিত কিছু সেটিংস স্থানান্তর করবেন কিনা তাও চয়ন করতে পারেন৷

যদি আপনার পুরানো iPhone iOS 12.4 বা তার পরবর্তী সংস্করণে চলমান থাকে, তাহলে আপনি iPhone থেকে স্থানান্তর বেছে নিতে পারেন ব্যাকআপ ছাড়াই আপনার আগের আইফোন থেকে আপনার নতুন আইফোনে আপনার ডেটা স্থানান্তর করতে।

→ নতুন আইফোনে নির্বাচিত ডেটা স্থানান্তর করার পদক্ষেপগুলি

আইফোন ট্রান্সফার টুল AOMEI MBackupper দুটি স্থানান্তর সমাধান প্রদান করে:সম্পূর্ণ স্থানান্তর এবং নির্বাচনী স্থানান্তর। সম্পূর্ণ স্থানান্তর আপনাকে এক ক্লিকে সমস্ত সামগ্রী এবং সেটিংস স্থানান্তর করতে সহায়তা করে৷ নির্বাচনী স্থানান্তর আপনাকে বেছে বেছে পরিচিতি, বার্তা, ফটো, গান এবং ভিডিও স্থানান্তর করতে দেয়৷

এক ক্লিকে স্থানান্তর

1. AOMEI MBackupper চালু করুন> বর্তমান iPhone এবং নতুন iPhone সংযোগ করুন৷

2. iPhone থেকে iPhone স্থানান্তর চয়ন করুন৷ .

3. লক্ষ্য আইফোন এবং উৎস iPhone নিশ্চিত করুন> ব্যাকআপ এনক্রিপশন সক্ষম করুন> স্থানান্তর শুরু করুন ক্লিক করুন .

নির্বাচনী স্থানান্তর

● নতুন আইফোনে ডেটা স্থানান্তর করতে, আপনাকে প্রথমে কম্পিউটারে পুরানো আইফোনের ব্যাকআপ নিতে হবে এবং তারপরে নির্বাচিত আইটেমগুলিকে নতুন আইফোনে স্থানান্তর করতে হবে৷ এটি ডিভাইসে বিদ্যমান কোনো ডেটা মুছে ফেলবে না, আপনি সেটআপের পরে যেকোনো সময় ডেটা স্থানান্তর করতে পারেন৷

ব্যাকআপ পুরানো iPhone:

1. AOMEI MBackupper চালু করুন> USB কেবলের মাধ্যমে কম্পিউটারে আপনার বর্তমান আইফোন সংযোগ করুন৷

2. কাস্টম ক্লিক করুন৷ ব্যাকআপ ৷ এবং আপনি যে ডেটা আইফোনে স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন৷

দ্রষ্টব্য: আপনি পূর্বরূপ দেখতে আইকনে ক্লিক করতে পারেন এবং আইটেমগুলি চয়ন করতে পারেন৷ এখানে আমরা পরিচিতি এ ক্লিক করি উদাহরণস্বরূপ:আপনার প্রয়োজনীয় পরিচিতিগুলি নির্বাচন করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

3. স্টোরেজ পথ বেছে নিন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন আপনার বর্তমান আইফোনের ব্যাকআপ নেওয়া শুরু করতে৷

আইফোনে ডেটা স্থানান্তর করুন:

1. আপনার বর্তমান আইফোন আনপ্লাগ করুন এবং তারপরে আপনার নতুন আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন> ব্যাক ক্লিক করে ব্যাকআপ ম্যানেজমেন্ট স্ক্রিনে যান বোতাম।

2. ব্যাকআপ ফাইলগুলি চয়ন করুন এবং পুনরুদ্ধার করুন ক্লিক করুন৷ বিকল্প।

3. আপনি iPhone এ স্থানান্তর করতে চান এমন আইটেমগুলি বেছে নিতে আপনি প্রতিটি আইকনে ক্লিক করতে পারেন> সবকিছু ঠিক থাকলে, পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন এটি তৈরি করতে।

উপসংহার

উপরে কীভাবে iPhone 13 সেট আপ করবেন তা দেওয়া আছে। সেটআপ প্রক্রিয়া চলাকালীন আপনি আপনার নতুন আইফোনে ডেটা স্থানান্তর করতে পারেন বা আপনি AOMEI MBackupper কে সেটআপের পরে ডেটা স্থানান্তর করতে সহায়তা করতে পারেন। আপনি যদি কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে মন্তব্য বিভাগে সেগুলি ছেড়ে দিতে দ্বিধা করবেন না এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে উত্তর দেব৷


  1. আইফোনে কীভাবে ফেস আইডি সেট আপ করবেন

  2. আইফোনে কীভাবে লাইভ ওয়ালপেপার সেট করবেন

  3. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন

  4. কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন