কম্পিউটার

2021 আইপড টাচের জন্য সেরা আইটিউনস বিকল্প

আইপডের জন্য আইটিউনস বিকল্প কেন প্রয়োজন?

আইটিউনস হল অফিসিয়াল মোবাইল ডিভাইস ম্যানেজমেন্ট ইউটিলিটি যা Apple Inc দ্বারা ডেভেলপ করা হয়েছে৷ একজন iPod টাচ ব্যবহারকারী হিসাবে, আপনি সম্ভবত আপনার গানগুলিকে সিঙ্ক করতে সাহায্য করার জন্য এটিকে অনেক বেশি ব্যবহার করেন৷ যাইহোক, আইটিউনস একটি ভারী এবং ধীর সফ্টওয়্যার - যে কেউ আইটিউনস ব্যবহার করেছেন তারা দ্বিমত করবেন না। উল্লেখ করার মতো নয় যে আইটিউনসে বেশ কয়েকটি প্রয়োজনীয় বৈশিষ্ট্যের অভাব রয়েছে যা আপনার আইপড পরিচালনা করা এত সহজ নয়। উদাহরণস্বরূপ,

● iTunes আপনাকে শুধুমাত্র iPod-এ গান সিঙ্ক করতে সাহায্য করতে পারে কিন্তু কম্পিউটার ট্রান্সফারে iPod সমর্থন করে না।
● iTunes আপনাকে শুধুমাত্র ব্যাকআপ/পুনরুদ্ধার করতে দেয় সমস্ত ডেটা - আপনি ব্যাকআপ/পুনরুদ্ধার করার জন্য প্রয়োজনীয় ফাইলগুলি নির্বাচন করতে পারবেন না৷
● আইপডের সাথে আইটেম সিঙ্ক করার সময় বা পুনরুদ্ধার করার সময়, এটি সমস্ত বিদ্যমান ডেটা মুছে ফেলবে, যার ফলে ডেটা ক্ষতি হবে৷

সংক্ষেপে, আইটিউনস এর বেশ কিছু অসুবিধা রয়েছে এবং আপনার আইপড টাচ পরিচালনার জন্য আপনার সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করে না। তাহলে আইপড টাচের জন্য আইটিউনসের বিকল্প আছে কি? উত্তর হল হ্যাঁ!

আইপড পরিচালনার জন্য আইটিউনস একমাত্র বিকল্প নয়। Apple পণ্য প্রবর্তনের পর থেকে, বিশ্বজুড়ে বিকাশকারীরা ব্যবহারকারীদের তাদের ডিভাইসগুলি পরিচালনা করতে সহায়তা করার জন্য তৃতীয় পক্ষের ব্যবস্থাপনার সরঞ্জামগুলির একটি বিস্তৃত পরিসর তৈরি করেছে৷ যদিও ফার্মওয়্যার আপডেট করার জন্য আপনার এখনও আইটিউনস প্রয়োজন, আপনি আপনার ডেটা আরও সহজে স্থানান্তর এবং ব্যাক আপ করতে iPod-এর জন্য iTunes বিকল্প ব্যবহার করতে পারেন।

আইপড টাচের জন্য সেরা আইটিউনস বিকল্প

আইপড টাচের জন্য অনেকগুলি আইটিউনস বিকল্প রয়েছে এবং এখানে আমরা সেরাটি উপস্থাপন করব - AOMEI MBackupper। এটি এমন একটি পেশাদার iOS ডেটা ম্যানেজমেন্ট টুল যা 10 বছরেরও বেশি সময় ধরে ডেটা সুরক্ষার উপর দৃষ্টি নিবদ্ধ করে এমন একটি দল দ্বারা তৈরি করা হয়েছে। টিম ক্রমাগত ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী সফ্টওয়্যার আপগ্রেড করে।

★ ডেটা স্থানান্তর বৈশিষ্ট্য

AOMEI MBackupper আপনাকে iPod touch এবং কম্পিউটারের মধ্যে, iPod touch এবং অন্যান্য iPod touch/iPhone/iPad এর মধ্যে অবাধে ডেটা স্থানান্তর করতে দেয়৷

→ iPod টাচ এবং কম্পিউটারের মধ্যে স্থানান্তর

এটি আপনাকে কম্পিউটার থেকে iPod টাচে গান, ফটো এবং ভিডিও স্থানান্তর করতে সাহায্য করে এবং বিপরীত স্থানান্তরও সমর্থিত। iPod থেকে কম্পিউটারে অ-ক্রয় করা সঙ্গীত স্থানান্তর করা সম্ভব।

স্থানান্তরের আগে আপনার প্রয়োজনীয় আইটেমগুলির পূর্বরূপ দেখতে এবং চয়ন করার অনুমতি রয়েছে৷ উপরন্তু, এটি স্থানান্তরের সময় বা পরে আপনার ডিভাইসে বিদ্যমান কোনো ডেটা মুছে ফেলবে না।

কিভাবে বানাবেন: AOMEI MBackupper চালান এবং iPod touch প্লাগ ইন করুন> কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন অথবা iPod touch বিকল্পে স্থানান্তর করুন> আপনার প্রয়োজনীয় আইটেমগুলি নির্বাচন করুন এবং স্থানান্তর ক্লিক করুন .

2021 আইপড টাচের জন্য সেরা আইটিউনস বিকল্প

→ দুটি iDevice এর মধ্যে স্থানান্তর

নির্বাচনী স্থানান্তর ছাড়াও, আপনি এক ক্লিকে সমস্ত ডেটা স্থানান্তর করতেও বেছে নিতে পারেন। এটি আপনাকে আপনার ফটো, পরিচিতি, কল ইতিহাস, পাঠ্য বার্তা, মেমো, ক্যালেন্ডার, Safari (ইতিহাস, বুকমার্ক), অ্যাপ্লিকেশন (ডেটা ফাইল, পছন্দ), সিস্টেম সেটিংস স্থানান্তর করতে সাহায্য করতে পারে।

কিভাবে তৈরি করবেন: কম্পিউটারে দুটি ডিভাইস সংযুক্ত করুন> iPhone থেকে iPhone স্থানান্তর বিকল্পে ক্লিক করুন> উৎস ডিভাইস এবং লক্ষ্য ডিভাইস নিশ্চিত করুন এবং স্থানান্তর শুরু করুন ক্লিক করুন .

2021 আইপড টাচের জন্য সেরা আইটিউনস বিকল্প

★ ডেটা ব্যাকআপ বৈশিষ্ট্য

AOMEI MBackupper একটি সহজ এবং দক্ষ ব্যাকআপ কৌশল প্রদান করে। আপনি নির্বাচিত ডেটা ব্যাকআপ নিতে বা আপনার iPod টাচের জন্য একটি সম্পূর্ণ ব্যাকআপ নিতে পারেন৷

→ নির্বাচনী ব্যাকআপ

● আপনি বেছে বেছে ফটো, সঙ্গীত, ভিডিও, পরিচিতি এবং বার্তা ব্যাকআপ/পুনরুদ্ধার করতে পারেন।
● ক্রমবর্ধমান ব্যাকআপ শুধুমাত্র নতুন যোগ করা ডেটার ব্যাকআপ করবে সময় এবং স্থান সাশ্রয় করুন।
● ব্যাকআপ ফাইলগুলি যেকোনো iDevice-এ পুনরুদ্ধার করা যেতে পারে এবং এটি কোনো বিদ্যমান ডেটা মুছে ফেলবে না।

কিভাবে বানাবেন: iPod touch প্লাগ ইন করুন> কাস্টম ব্যাকআপ ক্লিক করুন> আপনি যে ডেটা ব্যাকআপ করতে চান সেটি বেছে নিতে আইকনে ক্লিক করুন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন .

2021 আইপড টাচের জন্য সেরা আইটিউনস বিকল্প

→ সম্পূর্ণ ব্যাকআপ

সম্পূর্ণ ব্যাকআপ সমস্ত সামগ্রী এবং সেটিংস ব্যাকআপ করবে এবং এটি iTunes ব্যাকআপের সমতুল্য৷

কিভাবে বানাবেন: iPod touch প্লাগ ইন করুন> সম্পূর্ণ ব্যাকআপ ক্লিক করুন বিকল্প> সম্পূর্ণ ব্যাকআপ বেছে নিন> ব্যাকআপ পথ নির্বাচন করুন এবং ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন৷ .

2021 আইপড টাচের জন্য সেরা আইটিউনস বিকল্প

★ ডেটা মুছে ফেলার বৈশিষ্ট্য

AOMEI MBackupper আপনাকে আপনার iPod টাচ মুছতেও সাহায্য করতে পারে। এটি সমস্ত মুছে ফেলা এবং বিদ্যমান ডেটা গভীরভাবে স্ক্যান করবে এবং মুছে ফেলবে, এটিকে 100% অপরিবর্তনীয় করে তুলবে। এইভাবে, আপনি ডেটা ফাঁসের বিষয়ে চিন্তা না করেই আপনার ডিভাইসটি অন্যদের দিতে পারেন।

কিভাবে তৈরি করবেন: আপনার ডিভাইসে প্লাগ ইন করুন> iPod touch মুছুন বেছে নিন বিকল্প> D নির্বাচন করুন পুনরুদ্ধার প্রতিরোধ করতে দ্রুত ডেটা মুছে দিন এবং iPod touch মুছে দিন ক্লিক করুন৷ .

2021 আইপড টাচের জন্য সেরা আইটিউনস বিকল্প

আপনি উপরে থেকে দেখতে পাচ্ছেন, AOMEI MBackuper আইপড টাচের জন্য একটি ভাল আইটিউনস বিকল্প। এটি আপনাকে ডিভাইসের ব্যাকআপ নিতে এবং ডিভাইসে ফাইল স্থানান্তর করতে সাহায্য করতে পারে, আইটিউনসের মতোই, তবে সহজ৷

উপরন্তু, এটি iTunes দ্বারা সমর্থিত নয় যে অনেক বৈশিষ্ট্য আছে. যেমন, সিলেক্টিভ ব্যাকআপ এবং রিস্টোর, iDevice থেকে কম্পিউটার ট্রান্সফার, iDevice থেকে iDevice ট্রান্সফার ইত্যাদি। AOMEI MBackupper-এর সাহায্যে আপনি সবসময় আপনার গুরুত্বপূর্ণ ডেটা সঠিক জায়গায় রাখতে পারেন। এখন এটির জন্য যান এবং আরও আবিষ্কার করুন!

AOMEI MBackupper বিনামূল্যে ডাউনলোড করুন

ফ্রিওয়্যার ডাউনলোড করুন

জিতুন 10/8.1/8/7

নিরাপদ ডাউনলোড

উপসংহার

আইওএস ডেটা পরিচালনার জন্য আইটিউনস একমাত্র হাতিয়ার নয়। আইপডের জন্য সেরা আইটিউনস বিকল্প - AOMEI MBackupper আপনাকে সহজ, দ্রুত এবং নিরাপদ উপায়ে ডেটা ব্যাকআপ এবং স্থানান্তর করতে সহায়তা করতে পারে। নিজে চেষ্টা করে দেখুন এবং মন্তব্য বিভাগে আপনার অনুভূতি শেয়ার করুন!


  1. ম্যাক 2021 এর জন্য সেরা বাহ্যিক হার্ড ড্রাইভ

  2. পিসির জন্য 12 সেরা অ্যান্ড্রয়েড ওএস

  3. 2021 সালে সাফারি ব্রাউজারের জন্য 8টি সেরা বিজ্ঞাপন ব্লকার

  4. 2022 সালে ES ফাইল এক্সপ্লোরারের জন্য সেরা বিকল্প অ্যাপ