কম্পিউটার

আইফোনে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন

আপনার সেরা বন্ধুর সারপ্রাইজ জন্মদিনের পার্টির পরিকল্পনা করতে আপনি যে গ্রুপ টেক্সট চ্যাটটি ব্যবহার করেছিলেন তা মজাদার এবং ফলপ্রসূ ছিল। আপনি সত্যিই আপনার কাজিনদের সাথে গ্রুপ iMessage কথোপকথন উপভোগ করেছেন যা কিছুক্ষণ আগে শুরু হয়েছিল।

কিন্তু এখন জন্মদিনের পার্টি চ্যাটে ভয়ঙ্করভাবে দেরীতে আপনার ফোন বাজছে, এবং কাজিন চ্যাট বেশিরভাগই পারিবারিক গসিপ নিয়ে তর্ক করে। আপনি সত্যিই এই গ্রুপ চ্যাটগুলি থেকে বেরিয়ে আসতে চান, বা অন্তত তাদের উপেক্ষা করতে সক্ষম হবেন!

আমরা সাহায্য করতে এখানে আছি. যত তাড়াতাড়ি সম্ভব আপনার iPhone এ iMessage এবং MMS গ্রুপ চ্যাট থেকে কীভাবে বেরিয়ে আসবেন তা দেখতে পড়ুন৷

কিভাবে আইফোনে iMessage গ্রুপ চ্যাট ত্যাগ করবেন

iMessage হল সেই পরিষেবা যা আইফোন এবং অন্যান্য অ্যাপল ডিভাইস যেমন আইপ্যাড ইন্টারনেটে পাঠ্য বার্তা পাঠাতে ব্যবহার করে। আপনি বলতে পারেন যে আপনি iMessage এর মাধ্যমে একটি বার্তা পাঠিয়েছেন যখন আপনার পাঠানো বুদবুদটি সবুজের পরিবর্তে নীল হয়৷

আমরা আগে কিভাবে iMessage গ্রুপ চ্যাট শুরু করতে হয় সে সম্পর্কে লিখেছি। সারাংশ হল যেহেতু iMessage শুধুমাত্র Apple ডিভাইসে উপলব্ধ, তাই চ্যাটে থাকা প্রত্যেকেরই একটি সমর্থিত ডিভাইস ব্যবহার করা প্রয়োজন। তাদের ইন্টারনেটের সাথে সংযোগ করতে সক্ষম হতে হবে এবং iMessage সক্ষম করতে হবে।

আপনি যে গোষ্ঠী চ্যাটটি ছেড়ে যেতে চান তার জন্য যদি এই প্যারামিটারগুলি পূরণ করা হয় তবে এটি একটি খুব সহজ প্রক্রিয়া। কথোপকথনের শীর্ষে, আপনি চেনাশোনাগুলি দেখতে পাবেন যারা গ্রুপ চ্যাটে আছেন। এই চেনাশোনাগুলির নীচে আপনি চ্যাটে কতজনের সাথে কথা বলছেন তার একটি গণনা দেখতে পাবেন৷ এর ডানদিকে একটি ছোট তীর রয়েছে৷

সেই তীরটিতে আলতো চাপুন, তারপরে তথ্য আলতো চাপুন৷ একেবারে ডানদিকে তথ্য মেনুর নীচে স্ক্রোল করুন, তারপরে এই কথোপকথনটি ছেড়ে দিন আলতো চাপুন iMessage গ্রুপ চ্যাট ছেড়ে যেতে।

আইফোনে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন আইফোনে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন আইফোনে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন

কিভাবে আইফোনে MMS গ্রুপ চ্যাট ত্যাগ করবেন

দুঃখজনকভাবে আপনি একটি বোতামে ট্যাপ দিয়ে কোনো নন-অ্যাপল ডিভাইস ব্যবহারকারীদের অন্তর্ভুক্ত গ্রুপ চ্যাট ছেড়ে যেতে পারবেন না। আপনি যদি সবুজ-বুদবুদ গ্রুপ চ্যাটে থাকেন তবে আপনাকে আরও একটু সৃজনশীল হতে হবে।

আপনি বিরক্তি দমন করার উপায়গুলির মধ্যে একটি হল গ্রুপ চ্যাট নিঃশব্দ করা। এটি আপনাকে চ্যাট থেকে সম্পূর্ণরূপে সরিয়ে দেবে না, তবে লোকেরা যখন চ্যাটে বার্তা পাঠাবে তখন আপনাকে জানানো হবে না। আপনি কেবল চ্যাটের দিকে তাকানো এড়াতে পারেন, এটিকে ছেড়ে দেওয়ার মতোই করে তোলেন।

একটি গ্রুপ চ্যাট নিঃশব্দ করতে, গ্রুপ চ্যাট উইন্ডোর নাম বিভাগে যান—যেটি চেনাশোনা এবং ব্যক্তি গণনা সহ শীর্ষে রয়েছে৷

একটি iMessage গোষ্ঠী ছেড়ে যাওয়ার মতো, ব্যক্তির গণনার ডানদিকে তীরটি আলতো চাপুন, তারপরে তথ্য . নীচের দিকে আপনি লুকান সতর্কতা দেখতে পাবেন৷ সুইচ করুন।

গ্রুপ চ্যাট মিউট করতে সেই সুইচটি চালু করুন। আপনি যদি কখনও চ্যাটটি আনমিউট করতে চান, তবে সেই সুইচটি আবার বন্ধ করুন এবং আপনার ফোন আপনাকে আবার বিজ্ঞপ্তি পাঠাবে৷

আইফোনে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন আইফোনে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন আইফোনে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন

একটি MMS গ্রুপ চ্যাট থেকে দূরে সরে যাওয়ার আরেকটি পদ্ধতি হল কাউকে আপনি ছাড়া গ্রুপ চ্যাটটি পুনরায় তৈরি করতে বলা।

এটি একটি বিশ্রী কথোপকথন হতে পারে। কিন্তু যদি একটি গ্রুপ চ্যাট একটি স্বল্পমেয়াদী কারণে গঠিত হয় যা এখন শেষ হয়ে গেছে, যেমন একটি ইভেন্টের পরিকল্পনা করা, বেশিরভাগ লোকেরই বোঝা উচিত যে আপনি সরে যেতে চান।

কথা বলা অন্য লোকেদেরও সাহায্য করতে পারে যারা গ্রুপ চ্যাটে থাকতে চায় না। আদর্শভাবে, সবাই গ্রুপ চ্যাট শিষ্টাচার অনুসরণ করবে এবং তাদের অনুমতি না নিয়ে লোকেদেরকে একটি গোষ্ঠীতে আমন্ত্রণ জানাবে না, তবে আমরা সবাই জানি যে যাইহোক এটি ঘটে। যদি একজন ব্যক্তি কথা বলেন, অন্য লোকেরা আরও সহজে তা অনুসরণ করতে পারে।

এটি যারা এখনও গ্রুপ চ্যাটে থাকতে চায় তাদের কথা বলা চালিয়ে যেতে দেয়, তাই এটি সবার জন্য আদর্শ। কিছুটা বিশ্রীতাকে সাহসী করা নিজের এবং অন্যদের জন্য ভাল।

গ্রুপ কথোপকথন থেকে দূরে চলে যাওয়া ঠিক আছে

আইফোন গ্রুপ চ্যাট তাদের জায়গা আছে, কিন্তু আপনি এক থাকার চাপ অনুভব করা উচিত নয়. যে কথোপকথন ছেড়ে দিন আলতো চাপুন বোতাম যখন এটি আপনার জন্য উপযুক্ত। বিভ্রান্তিকর বিজ্ঞপ্তিগুলি এড়াতে চ্যাটটি নিঃশব্দ করুন৷ অথবা যখন আপনাকে দূরে যেতে হবে তখন আপনাকে ছাড়াই চ্যাটটি সংস্কার করতে বলুন।

আইফোন গ্রুপ চ্যাটে আপনি চেষ্টা করতে পারেন এমন টিপস রয়েছে যা ভবিষ্যতে তাদের আরও সহনীয় করে তুলতে পারে। কিন্তু মাঝে মাঝে চ্যাট শেষ হয়ে যাবে বা মজা হবে না। আপনার যা করা দরকার তাই করুন যাতে আপনি আপনার আইফোন গুঞ্জন ভয় না পান৷


  1. ফেসবুক মেসেঞ্জারে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন

  2. আইফোনে একটি গ্রুপ চ্যাট/টেক্সট একটি কাস্টম নাম কীভাবে দেওয়া যায়

  3. কিভাবে আইফোনে যোগাযোগ গ্রুপ তৈরি এবং পরিচালনা করবেন

  4. আইফোনে কীভাবে ফেসটাইম গ্রুপ কল রেকর্ড করবেন?