কম্পিউটার

আপনার আইফোনে সিরির ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

আপনার যদি একজোড়া এয়ারপড বা বিটস হেডফোন থাকে, তাহলে হঠাৎ করেই আপনার বিজ্ঞপ্তি পড়তে শুরু করলে সিরি সম্ভবত আপনাকে কয়েকবার ভয় দেখিয়েছে। এটিকে ঘোষণা বিজ্ঞপ্তি বলা হয়, এবং আপনি এটি হ্যাং হয়ে গেলে এটি বেশ কার্যকর।

বিজ্ঞপ্তি ঘোষণা কি?

নামটি বেশ স্ব-ব্যাখ্যামূলক, তবে ঘোষণা বিজ্ঞপ্তিগুলি সেই আশ্চর্যজনক AirPods বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা আপনি মিস করেছেন। এই বৈশিষ্ট্যটি সিরিকে আপনার আগত বিজ্ঞপ্তিগুলি পড়তে সাহায্য করে। আপনি একটি শব্দ শুনতে পাবেন এবং তারপরে সিরি আপনাকে তথ্যটি পড়বে। এরপরে, আপনি যে অ্যাপটি পান তার উপর নির্ভর করে, আপনি Siri কে একটি বার্তার উত্তর পাঠাতে বা একটি টাস্ককে সম্পন্ন হিসাবে চিহ্নিত করার মতো একটি কাজ করতে বলতে পারেন।

ঘোষণা বিজ্ঞপ্তিগুলি প্রায় প্রতিটি অফিসিয়াল অ্যাপল অ্যাপে উপলব্ধ, এবং কিছু তৃতীয় পক্ষের অ্যাপও এই বৈশিষ্ট্যটিকে সমর্থন করে। অবশ্যই, আপনার সঠিক সরঞ্জামেরও প্রয়োজন হবে।

ঘোষণা বিজ্ঞপ্তি ব্যবহার করার জন্য আপনার যা প্রয়োজন

ঘোষণা বিজ্ঞপ্তি ব্যবহার করার জন্য, আপনার সঠিক জোড়া হেডফোন থাকতে হবে। সৌভাগ্যবশত, প্রায় সব AirPods এবং কিছু Beats হেডফোন এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারে। তাই যদি আপনার হেডফোনগুলি এই তালিকায় থাকে, তাহলে আপনি যেতে পারবেন:

  • AirPods Max
  • AirPods (2য় প্রজন্ম) বা পরবর্তী
  • AirPods Pro
  • বিটস ফিট প্রো
  • পাওয়ারবিটস
  • পাওয়ারবিটস প্রো
  • বিটস সোলো প্রো

অতিরিক্তভাবে, আপনার একটি আইফোন বা আইপ্যাড থাকতে হবে এবং এই ডিভাইসগুলিতে iOS 15, iPadOS 15 বা পরবর্তী সফ্টওয়্যার আপডেট থাকতে হবে। এটিও উল্লেখ করার মতো যে আপনার আইফোন বা আইপ্যাডকে অবশ্যই স্ক্রিন বন্ধ রেখে লক থাকতে হবে বিজ্ঞপ্তিগুলি সক্রিয় করতে ঘোষণা করার জন্য; অন্যথায়, সিরি ধরে নেবে আপনি স্ক্রিনের দিকে তাকিয়ে আছেন এবং কিছু পড়ার দরকার নেই।

এখন আপনি সব প্রস্তুত; আপনাকে যা করতে হবে তা হল আপনার iPhone বা iPad-এ ঘোষণা বিজ্ঞপ্তিগুলি কাস্টমাইজ করুন৷

কিভাবে ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য কাস্টমাইজ করবেন

ডিফল্টরূপে, ঘোষণা বিজ্ঞপ্তিগুলি আপনার iPhone বা iPad এ সক্ষম হওয়া উচিত৷ কিন্তু আপনি যদি বৈশিষ্ট্যটি অপছন্দ করেন, তাহলে আপনি সহজেই এটি বন্ধ করে দিতে পারেন যাতে সিরি আপনার বিজ্ঞপ্তিগুলি জোরে পড়া বন্ধ করে দেয়।

অধিকন্তু, আপনি যদি আপনার অভিজ্ঞতাকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চান, তবে শুধুমাত্র আপনার পছন্দসই অ্যাপগুলি থেকে বিজ্ঞপ্তি পাওয়ার একটি উপায় রয়েছে, যাতে আপনি আপনার ডিভাইসে প্রতিটি অ্যাপ বিজ্ঞপ্তির সাথে আপনার সঙ্গীতের ফোকাস হারাবেন না। আপনাকে যা করতে হবে তা হল এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস খুলুন আপনার আইফোন বা আইপ্যাডে অ্যাপ।
  2. বিজ্ঞপ্তি আলতো চাপুন .
  3. বিজ্ঞপ্তি ঘোষণা নির্বাচন করুন .
  4. আপনি যে অ্যাপটি চান সেটিতে ট্যাপ করুন।
  5. টগল করুন বিজ্ঞপ্তি ঘোষণা করুন চালু.
আপনার আইফোনে সিরির ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন আপনার আইফোনে সিরির ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন আপনার আইফোনে সিরির ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

আপনি যে সমস্ত অ্যাপ থেকে বিজ্ঞপ্তি শুনতে চান তার জন্য একই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করার চেষ্টা করুন৷ যদি অ্যাপটি তার কোনো বিজ্ঞপ্তিকে সময় সংবেদনশীল বা সরাসরি বার্তা হিসেবে শ্রেণীবদ্ধ করে, তাহলে আপনি যে ধরনের বিজ্ঞপ্তি পেতে চান তা বেছে নিতে পারবেন। অন্যথায়, আপনি সেই অ্যাপ থেকে প্রতিটি বিজ্ঞপ্তি পাবেন।

একটি বিজ্ঞপ্তি ঘোষণা করার পরে কীভাবে সিরি ব্যবহার করবেন

যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, সিরি বিজ্ঞপ্তি পড়ার পরে, আপনার কাছে একটি বার্তার উত্তর দেওয়ার মতো একটি কাজ করতে সিরিকে বলার জন্য একটি মুহূর্ত থাকবে। এখানে কিভাবে:

  1. Siri আপনার কাছে বিজ্ঞপ্তি পড়ার জন্য অপেক্ষা করুন।
  2. সিরি স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করবে, তাই যখন এটি কথা বলা বন্ধ করে তখন আপনি কী করতে চান তা সিরিকে বলুন৷
  3. উদাহরণস্বরূপ, সিরিকে বলুন, "উত্তর দিন 'আমি সেখানে এক সেকেন্ডের মধ্যে আসব'" বা "একটি কাজ সম্পন্ন হয়েছে হিসাবে চিহ্নিত করুন।"

আপনি যখন প্রথমবার একটি বিজ্ঞপ্তি পাবেন, সিরি আপনাকে জানিয়ে দেবে যে আপনি ঘোষণা বিজ্ঞপ্তিগুলির সাথে কোন কমান্ডগুলি ব্যবহার করতে পারবেন৷

কিভাবে আপনার উত্তর পড়া থেকে Siri বন্ধ করবেন

প্রায়শই না, আপনি সম্ভবত আপনার পাঠ্য বার্তাগুলির উত্তর দিতে সিরি ব্যবহার করবেন। প্রতিটি উত্তরের পরে, আপনি কী পাঠাতে চান তা নিশ্চিত করতে সিরি আপনাকে বার্তাটি পড়বে। যদিও এটি সহায়ক, এটি বেশ বিরক্তিকর হতে পারে। সৌভাগ্যবশত, আপনি নিম্নলিখিতগুলি করে এটি নিষ্ক্রিয় করতে পারেন:

  1. সেটিংস খুলুন আপনার iPhone বা iPad এ অ্যাপস।
  2. বিজ্ঞপ্তি আলতো চাপুন .
  3. বিজ্ঞপ্তি ঘোষণা নির্বাচন করুন .
  4. অক্ষম করুন নিশ্চিততা ছাড়াই উত্তর দিন .
আপনার আইফোনে সিরির ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন আপনার আইফোনে সিরির ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন আপনার আইফোনে সিরির ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

মাস্টার সিরির ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য

আপনার আইফোন বা আইপ্যাডে ঘোষণা বিজ্ঞপ্তি বৈশিষ্ট্যটি কাস্টমাইজ করতে আপনার যা জানা দরকার তা প্রায় সবই। সবচেয়ে ভালো দিকটি হল কাস্টমাইজ করার এবং শুধুমাত্র সবচেয়ে গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তিগুলি গ্রহণ করার অনেক উপায় রয়েছে, যা আপনাকে কোনো অপ্রয়োজনীয় বিভ্রান্তি এড়াতে সাহায্য করবে। এবং আপনি যদি আপনার ঘনত্বকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চান, আপনার iPhone এবং iPad-এ ইতিমধ্যেই Focus নামক একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে এতে সাহায্য করতে পারে৷


  1. আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  3. আইফোন এক্সে কীভাবে ম্যাগনিফায়ার ব্যবহার করবেন

  4. আইফোন বা আইপ্যাডে কীভাবে সিরির ভয়েস পরিবর্তন করবেন