কম্পিউটার

আইফোন শর্টকাট:আপনি যখন আইফোনে বাড়িতে পৌঁছাবেন তখন কীভাবে কাউকে বলবেন

অফিস থেকে বাসায় ফেরার সময় আপনি হয়তো ট্র্যাফিকের মধ্যে আটকে যেতে পারেন এবং আপনি চান যে আপনি কখন পৌঁছাবেন বাড়িতে আপনার প্রিয়জনরা জানবেন। যদিও অনেকগুলি অ্যাপ রয়েছে যা আপনাকে পরিবারের সদস্যদের সাথে আপনার লাইভ অবস্থান ভাগ করে নিতে পারে, অন্য ব্যক্তিকে আপনার অবস্থান দেখার এবং আপনার আগমনের সময় নিজেরাই অনুমান করার দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে৷

কিন্তু হোম ইটিএ নামক একটি সহজ নতুন শর্টকাটকে ধন্যবাদ, আপনি কেবল আপনার প্রিয়জনকে টেক্সট করতে পারেন বাড়িতে পৌঁছাতে আপনার কতক্ষণ সময় লাগতে পারে। এই শর্টকাটের সাহায্যে, আপনি কাউকে আপনার লাইভ অবস্থান ভাগ না করেই আপনার ETA পাঠাতে পারেন এবং আপনি আপনার iPhone এ কোনো তৃতীয় পক্ষের অ্যাপ ইনস্টল করার প্রয়োজন ছাড়াই এই সব করতে পারেন।

আপনি যখন আইফোনে বাড়িতে থাকবেন তখন কাউকে কীভাবে বলবেন

দ্রষ্টব্য :আপনার বর্তমান অবস্থানের সাথে সম্পর্কিত একটি ETA পাঠাতে সক্ষম হতে, আপনার ডিভাইসে অবস্থান পরিষেবাগুলি সক্ষম করা উচিত৷ এর জন্য, সেটিংস-এ যান৷> গোপনীয়তা> অবস্থান পরিষেবাগুলি৷ এবং অবস্থান পরিষেবাগুলি চালু করুন৷ টগল করুন।

ধাপ 1:শর্টকাট সেট আপ করুন

আপনি যখন বাড়িতে পৌঁছাবেন তখন কাউকে একটি টেক্সট পাঠানোর ক্ষমতা অর্জন করতে, আপনাকে এই লিঙ্কে ক্লিক করে আপনার iPhone এ Home ETA শর্টকাট ডাউনলোড করতে হবে। আপনি এটি করলে, iOS-এ শর্টকাট অ্যাপের মধ্যে হোম ইটিএ শর্টকাট লোড হবে।

এই স্ক্রিনে, সেট আপ শর্টকাট-এ আলতো চাপুন নীচে।

আপনাকে এই শর্টকাটটি এমনভাবে কনফিগার করা শুরু করতে হবে যাতে এটি একটি অবস্থান থেকে আপনার বাড়িতে সঠিক ETA নির্ধারণের জন্য আপনার বাড়ির ঠিকানা জানে৷ তাই, পরবর্তী স্ক্রিনে, আপনাকে আপনার রাস্তার ঠিকানা টাইপ করতে হবে উপরের "লাইন 1" টেক্সট বক্সের ভিতরে।

এখন, পরবর্তী নির্বাচন করুন নিচে.

এরপর, আপনাকে "শহর/শহর" পাঠ্য বাক্সের ভিতরে আপনার শহরের নাম (যার চাপের ঠিকানা আপনি উপরে যোগ করেছেন) যোগ করতে হবে।

এটি হয়ে গেলে, পরবর্তী-এ আলতো চাপুন .

পরবর্তী স্ক্রিনে, আপনাকে সেই পরিচিতি যোগ করতে হবে যাকে আপনি প্রায়শই আপনার ETA সম্পর্কে একটি পাঠ্য বার্তা পাঠাতে চান৷ এর জন্য, + আইকনে আলতো চাপুন স্ক্রিনের শীর্ষে প্রাপক বাক্সের ভিতরে।

প্রদর্শিত পরিচিতি তালিকায়, আপনি যাকে নিয়মিত ETA পাঠাতে চান তাকে খুঁজুন বা অনুসন্ধান করুন এবং তাদের নাম নির্বাচন করুন।

পরবর্তী, প্রাপক হিসাবে তাদের যোগ করতে এই পরিচিতির ফোন নম্বর নির্বাচন করুন৷

এই ব্যক্তিটি এখন কনফিগার এই শর্টকাট স্ক্রিনের ভিতরে প্রাপক বাক্সের ভিতরে উপস্থিত হবে। আপনি আপনার ETA বার্তার জন্য আরও প্রাপক যোগ করতে এবং আপনার ইচ্ছামত অনেক লোক পেতে এটি পুনরাবৃত্তি করতে পারেন৷

আপনার প্রাপক যোগ করা হয়ে গেলে, শর্টকাট যোগ করুন নির্বাচন করুন নীচে।

নতুন শর্টকাটটি এখন শর্টকাট অ্যাপের মাই শর্টকাট ট্যাবের মধ্যে অ্যাক্সেসযোগ্য হবে। এই শর্টকাটটি সঠিকভাবে সেট আপ করা হয়েছে তা নিশ্চিত করতে, 3-ডট-এ আলতো চাপুন৷ এই শর্টকাট বক্সের উপরের ডানদিকের কোণায় আইকন।

পরবর্তী স্ক্রিনে, ভ্রমণ সময় পান সনাক্ত করুন৷ কর্মপ্রবাহের ভিতরে বিভাগ। যদি এই বিভাগটি দেখায় "শর্টকাটগুলির আপনার অবস্থানে অ্যাক্সেস নেই" তবে গোপনীয়তা সেটিংস আপডেট করুন-এ আলতো চাপুন . এটি প্রয়োজনীয় কারণ শর্টকাট অ্যাপটি আপনার অবস্থান অ্যাক্সেস করার জন্য এখনও কনফিগার করা হয়নি।

অবস্থান সক্ষম করা থাকলে, আপনি স্ক্রীনে একটি প্রম্পট দেখতে পাবেন যা আপনাকে শর্টকাট লোকেশন অ্যাক্সেস দিতে বলবে। যেকোন সময় হোম ETA পাঠাতে সক্ষম হতে, অ্যাপ ব্যবহার করার সময় অনুমতি দিন নির্বাচন করুন .

আপনি যখন এটি করবেন, তখন আপনার বর্তমান অবস্থান থেকে আপনার বাড়ির ঠিকানায় ড্রাইভিং সময় পেতে ট্র্যাভেল টাইম পান বিভাগে একটি কর্মপ্রবাহ থাকবে৷

একবার এটি যত্ন নেওয়া হয়ে গেলে, আপনি + আইকন-এ ট্যাপ করে একটি খালি জায়গায় দীর্ঘক্ষণ চাপ দিয়ে উইজেট হিসাবে আপনার iPhone এর হোম স্ক্রিনে Home ETA শর্টকাট যোগ করতে পারেন। , শর্টকাট বেছে নিচ্ছে অ্যাপের তালিকা থেকে, এবং তারপর এই শর্টকাটের উইজেট যোগ করা।

ধাপ 2:শুধুমাত্র একটি ট্যাপ দিয়ে ETA শেয়ার করুন

হোম ইটিএ শর্টকাট সঠিকভাবে কনফিগার করার পরে আমরা উপরে নির্দেশিত হিসাবে, আপনি কখন বাড়িতে পৌঁছাবেন তার জন্য আপনার আনুমানিক আগমনের সময় পাঠাতে পারেন। এর জন্য, Home ETA-এ আলতো চাপুন৷ আপনার হোম স্ক্রীন বা শর্টকাট অ্যাপ থেকে উইজেট।

iOS এখন জিজ্ঞাসা করবে যে আপনি এই শর্টকাটটি একটি বার্তা পাঠাতে চান কিনা। আপনি হয় একবার অনুমতি দিন এ আলতো চাপতে পারেন (প্রতিবার শর্টকাট ব্যবহার করার সময় আপনাকে জিজ্ঞাসা করবে) অথবা সর্বদা অনুমতি দিন আপনি কীভাবে এটি সেট আপ করতে চান তার উপর নির্ভর করে (পরের বার আপনাকে এই প্রম্পটটি দেখাবে না)৷

একটি iMessage স্ক্রীন এখন আপনার আগে নির্বাচিত পরিচিতির জন্য একটি থ্রেড এবং একটি প্রি-স্ক্রিপ্টেড বার্তা সহ লোড হবে যা তাদের বলে যে আপনি কখন বাড়িতে পৌঁছাবেন। এই ব্যক্তিকে এই বার্তাটি পাঠাতে, উর্ধ্বমুখী তীর-এ আলতো চাপুন৷ টেক্সট বক্সের পাশে।

আপনার বার্তা এখন পরিচিতি পাঠানো হবে. আপনি যখন ট্র্যাফিকের মধ্যে আটকা পড়েন বা অন্য কিছু নিয়ে ব্যস্ত হয়ে পড়েন তখন আপনার নতুন ETA দিয়ে সেগুলিকে আপডেট করতে আপনি কিছুক্ষণ পরে আবার হোম ETA শর্টকাট ব্যবহার করতে পারেন।

যখন আপনি তাৎক্ষণিকভাবে বাড়ি ফিরবেন তখন কাউকে জানানোর বিষয়ে আপনার এতটুকুই জানা দরকার।

সম্পর্কিত

  • আইফোনে ফেস আইডিতে কীভাবে চশমা যুক্ত করবেন
  • কিভাবে iCloud ওয়েবে আপনার ডেটা অ্যাক্সেস নিষ্ক্রিয় করবেন
  • আইফোনে আপনার সংরক্ষিত পাসওয়ার্ডগুলিতে কীভাবে নোট যুক্ত করবেন
  • আইফোনে সাফারিতে ব্যক্তিগত ব্রাউজিং মোড কীভাবে নিষ্ক্রিয় করবেন
  • আপনাকে ট্র্যাক করছে এমন Airtags কিভাবে খুঁজে পাবেন
  • আইফোনে পোকেমন ব্লু কীভাবে খেলবেন
  • আইওএস 15-এ কল এবং বিজ্ঞপ্তিগুলি কীভাবে সাইলেন্স করবেন

  1. আইফোন পাসকোড ভুলে গেলে কীভাবে পরিবর্তন করবেন

  2. আপনার আইফোন আনলক করা আছে কি না তা কিভাবে বলবেন

  3. আইফোনে কারও অবস্থান কীভাবে দেখতে হয়

  4. আপনি যখন একটি অবস্থানে পৌঁছাবেন তখন আপনার আইফোনে কীভাবে রিমাইন্ডার পাবেন