কম্পিউটার

iOS 15-এ ওয়াইড স্পেকট্রাম:এটি কী এবং কীভাবে এটি ব্যবহার করবেন

কি জানতে হবে

  • একটি ফেসটাইম কল শুরু করুন, তারপরে নিয়ন্ত্রণ কেন্দ্রটি সোয়াইপ করুন এবং মাইক মোডকে ওয়াইড স্পেকট্রামে টগল করুন৷
  • ওয়াইড স্পেকট্রাম আপনার চারপাশের সমস্ত শব্দ ক্যাপচার করে, কনফারেন্স কলের জন্য উপযোগী প্রমাণিত হয়৷
  • এটি রুমের অন্যদের আপনার চারপাশের সবকিছু শুনতে সাহায্য করে।

এই নিবন্ধটি আপনাকে শেখায় কিভাবে iOS 15-এ ওয়াইড স্পেকট্রাম মাইক্রোফোন মোড ব্যবহার করতে হয়, সেইসাথে জড়িত সীমাবদ্ধতাগুলি এবং কেন আপনি এটি ব্যবহার করতে চান৷

আপনি কিভাবে FaceTime এর জন্য ওয়াইড স্পেকট্রাম পাবেন?

আইওএস 15-এ ওয়াইড স্পেকট্রাম উপলব্ধ। এটি আপনার চারপাশের সমস্ত ব্যাকগ্রাউন্ডের শব্দকে উন্নত করে যাতে আপনার বন্ধু, পরিবার বা সহকর্মীরা আরও ভাল মানের জিনিস শুনতে পারে। এটি কিভাবে সক্রিয় করতে হয় তা এখানে।

আপনি আসলে একটি ভয়েস বা ভিডিও কলে থাকলেই সেটিংসটি প্রদর্শিত হবে৷ এটি অন্য কোনো পরিস্থিতিতে কন্ট্রোল সেন্টারে প্রদর্শিত হবে না৷

  1. FaceTime খুলুন আপনার আইফোনে।

  2. কারো সাথে একটি ভিডিও কল শুরু করুন৷

  3. কন্ট্রোল সেন্টার খুলতে স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে নিচের দিকে সোয়াইপ করুন।

  4. মাইক মোড আলতো চাপুন .

  5. প্রশস্ত স্পেকট্রাম আলতো চাপুন .

    iOS 15-এ ওয়াইড স্পেকট্রাম:এটি কী এবং কীভাবে এটি ব্যবহার করবেন
  6. নিয়ন্ত্রণ কেন্দ্র খারিজ করতে এবং কলে ফিরে যেতে সোয়াইপ করুন৷

  7. ওয়াইড স্পেকট্রাম এখন কলে সক্রিয়৷

ওয়াইড স্পেকট্রাম iOS 15 কি?

ওয়াইড স্পেকট্রাম মোড আপনার চারপাশে ব্যাকগ্রাউন্ড নয়েজ আনে এবং উন্নত করে। আপনি যদি সহকর্মী বা পরিবারের সদস্যদের সাথে ফেসটাইম ব্যবহার করেন তবে এটি ব্যবহার করার মোড।

অনেকটা ভয়েস আইসোলেশন মোডের মতো, এটি মেশিন লার্নিংয়ের মাধ্যমে এটি করে, তাই আপনার আইফোন জানে কোথায় শব্দ ফোকাস করতে হবে।

এটি করার মাধ্যমে, কলে থাকা অন্যান্য অংশগ্রহণকারীরা আপনার চারপাশে যা ঘটছে তার আরও বেশি কিছু নিতে পারে। এটি নয়েজ ক্যান্সেলেশন বা ভয়েস আইসোলেশনের বিপরীত, আপনার চারপাশের শব্দগুলিকে উন্নত করে।

কেন আপনি ওয়াইড স্পেকট্রাম মোড ব্যবহার করবেন?

ওয়াইড স্পেকট্রাম মোড বিভিন্ন পরিস্থিতিতে সহায়ক যেখানে আপনাকে আপনার চারপাশের শব্দগুলিকে উন্নত করতে হবে। এটি কোথায় সাহায্য করতে পারে তার কিছু সেরা উদাহরণ এখানে দেখুন৷

  • একটি গ্রুপ কলে অংশগ্রহণ করার সময় . আপনার ফেসটাইম কলের চারপাশে পরিবারকে জড়ো করেছেন যাতে সবাই হাই বলতে পারে সেই আত্মীয়কে দূরে বসবাস করে? ওয়াইড স্পেকট্রাম মোড চালু করুন, এবং প্রত্যেককে শোনা যাবে, যাতে আপনি সেখানে আছেন বলে অভিজ্ঞতা আরও বেশি অনুভব করে।
  • একটি পাঠ পরিচালনা করার সময়। আপনি যদি FaceTime-এ মিউজিক পারফরম্যান্সের মতো কোনো ক্লাস সঞ্চালন বা শেখানোর চেষ্টা করছেন, তাহলে ওয়াইড স্পেকট্রাম সাউন্ডকে উন্নত করে, তাই আপনি ভয়েস আইসোলেশন বা স্ট্যান্ডার্ড মোড ব্যবহার করার চেয়ে প্রতিটি বিবরণ আরও উপযুক্তভাবে ক্যাপচার করা হয়।
  • যখন একটি মুহূর্ত আরও ভালোভাবে ক্যাপচার করতে চান . আপনি যার সাথে কথা বলছেন তিনি আরও পটভূমিতে শব্দ এবং শব্দ সহ আপনার পরিবেশের একটি পূর্ণ অভিজ্ঞতা পান। সেইসব দূর-দূরত্বের কলগুলির জন্য আদর্শ যেখানে লোকেরা মনে করে যে তারা মিস করছে৷

ওয়াইড স্পেকট্রাম কি অন্য অ্যাপের সাথে কাজ করে?

ওয়াইড স্পেকট্রামের পক্ষে অন্যান্য অ্যাপের সাথে কাজ করা সম্ভব কারণ অ্যাপল শুধুমাত্র অ্যাপল-তৈরি অ্যাপগুলিতে মোড সীমাবদ্ধ করেনি। ওয়াইড স্পেকট্রাম ব্যবহার করে এমন অন্যান্য অ্যাপের কিছু উদাহরণের মধ্যে রয়েছে Webex, Zoom এবং WhatsApp।

পুরানো আইফোনের সাথে ওয়াইড স্পেকট্রাম কাজ করে?

ওয়াইড স্পেকট্রামের জন্য একটি A12 বায়োনিক চিপ বা নতুন প্রয়োজন, তাই এটি iPhone X বা পুরানো ডিভাইসে কাজ করবে না।

FAQ
  • আমি কিভাবে iOS 15 এ ভয়েস আইসোলেশন সক্রিয় করব?

    একটি ফেসটাইম কলের সময় কন্ট্রোল সেন্টারে সোয়াইপ করুন এবং মাইক মোডকে টগল করুন ভয়েস আইসোলেশন এ . Google Meet-এ ভয়েস আইসোলেশন ফিচার অ্যাম্বিয়েন্ট সাউন্ড বন্ধ করতে মেশিন লার্নিং ব্যবহার করে। এটি শুধুমাত্র নতুন iPhones এ উপলব্ধ।

  • আমি কিভাবে ফেসটাইমে আমার স্ক্রীন শেয়ার করব?

    একটি কল চলাকালীন আপনার ডিভাইসের স্ক্রীন শেয়ার করতে Apple SharePlay ব্যবহার করুন। আপনি একটি সামঞ্জস্যপূর্ণ অ্যাপ থেকে সঙ্গীত এবং ভিডিও স্ট্রিম করতে SharePlay ব্যবহার করতে পারেন।

  • কেন আমার মাইক্রোফোন ফেসটাইমে কাজ করছে না?

    FaceTime এ কোন শব্দ না থাকলে, আপনার ভলিউম পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার মাইক্রোফোন নিঃশব্দ করেননি। আপনার মাইক্রোফোন ব্যবহার করতে পারে এমন যেকোনো অ্যাপ বন্ধ করুন। আপনার যদি এখনও সমস্যা হয়, আপনার Wi-Fi বা মোবাইল ডেটা সংযোগ পরীক্ষা করুন, তারপরে আপনার ডিভাইসটি আপডেট করুন এবং পুনরায় চালু করুন৷


  1. আইফোনে গাইডেড অ্যাক্সেস কী (এবং এটি কীভাবে ব্যবহার করবেন)?

  2. iOS-এ একটি ব্যক্তিগত MAC (WiFi) ঠিকানা কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  3. গেম সেন্টার কি এবং ম্যাক এবং iOS এ এটি কীভাবে ব্যবহার করবেন

  4. আইওএস 13 এ NFC ট্যাগগুলি কীভাবে ব্যবহার করবেন, পড়তে এবং লিখবেন