কম্পিউটার

আইফোনে একটি কল কীভাবে রেকর্ড করবেন

কি জানতে হবে

  • Google Voice-এর মাধ্যমে ইনকামিং কল রেকর্ড করতে, কলের উত্তর দিন এবং কীপ্যাডে 4 এ আলতো চাপুন। রেকর্ডিংগুলি ভয়েসমেল ট্যাবে সংরক্ষণ করা হয়৷
  • অ্যাপল টুলস:আপনার iPhone এ স্পিকারফোন ব্যবহার করে একটি কল করুন। রেকর্ড করতে দ্বিতীয় অ্যাপল ডিভাইসে অ্যাপলের ভয়েস মেমো অ্যাপ ব্যবহার করুন।
  • ডিফল্ট ফোন অ্যাপটি ফোন কল রেকর্ড করা সমর্থন করে না।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে আইফোনে কল রেকর্ড করতে হয়, কল রেকর্ড করতে আপনি কোন প্রি-ইনস্টল করা এবং তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন এবং কেন "রেকর্ড" চাপার আগে আপনি কোথায় থাকেন সেই আইনটি বুঝতে হবে।

আপনি কি আইফোনে একটি ফোন কথোপকথন রেকর্ড করতে পারেন?

আপনি যদি একজন সাংবাদিক, পডকাস্টার বা গ্রাহক পরিষেবা প্রতিনিধি হন, তাহলে আপনাকে আপনার ফোন কল রেকর্ড করতে হতে পারে। কল রেকর্ড করার জন্য কোনো প্রোগ্রাম আইফোনে আগে থেকে ইনস্টল করা হয় না এবং বিল্ট-ইন ফোন অ্যাপে কল রেকর্ডিং বৈশিষ্ট্য নেই।

আপনি যদি আইফোনে কল রেকর্ড করতে চান তবে আপনাকে হয় অ্যাপ স্টোরে একটি অ্যাপ খুঁজতে হবে বা অন্য অ্যাপ ব্যবহার করে একটি সমাধান খুঁজে বের করতে হবে। এই নিবন্ধটি উভয় বিকল্পের জন্য টিপস প্রদান করে।

আপনি যেখানে থাকেন সেখানে কল রেকর্ডিং নিয়ন্ত্রণকারী আইন আপনাকে অবশ্যই বুঝতে হবে। কিছু জায়গায়, যেকোনো ফোন কল রেকর্ড করা বেআইনি। অন্যদের ক্ষেত্রে, কলে থাকা উভয় পক্ষকে রেকর্ডিংয়ে সম্মতি দিতে হবে (এটিকে দ্বি-পক্ষের সম্মতি বলা হয়), যখন কিছুতে, শুধুমাত্র একজন ব্যক্তির রেকর্ডিং সম্পর্কে সচেতন হওয়া প্রয়োজন (ওরফে এক পক্ষের সম্মতি)। কোনো কিছু রেকর্ড করার আগে আপনি যেখানে থাকেন সেই আইনটি শিখে মাথাব্যথা—এবং সম্ভাব্য আইনি বিলগুলিকে বাঁচান৷

আমি কিভাবে আমার আইফোনে একটি লাইভ কথোপকথন রেকর্ড করব?

আপনার আইফোনে একটি লাইভ কথোপকথন রেকর্ড করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি হল রেকর্ডিং সমর্থন করে এমন একটি ফোন অ্যাপ ব্যবহার করা। এই বিলের সাথে মানানসই একটি বহুল ব্যবহৃত এবং বিনামূল্যের অ্যাপ হল Google ভয়েস৷ লাইভ কথোপকথন রেকর্ড করতে কীভাবে Google ভয়েস ব্যবহার করবেন তা এখানে রয়েছে:

Google ভয়েস শুধুমাত্র ইনকামিং কল রেকর্ডিং সমর্থন করে, আপনার করা কল নয়।

  1. Google Voice অ্যাপটি পান এবং এটি সেট আপ করুন যাতে আপনি কল করতে এবং গ্রহণ করতে এটি ব্যবহার করেন৷

  2. উপরের বাম দিকে তিন-লাইন আইকনে ট্যাপ করুন।

  3. সেটিংস আলতো চাপুন .

  4. আগত কল বিকল্পগুলি সরান৷ স্লাইডার অন/নীল।

    আইফোনে একটি কল কীভাবে রেকর্ড করবেন
  5. যখন আপনি একটি কল পাবেন যা আপনি রেকর্ড করতে চান, কলটির উত্তর দিন। তারপর রেকর্ডিং শুরু করতে কীপ্যাডে 4 এ আলতো চাপুন। রেকর্ডিং বন্ধ করতে আবার 4 এ ট্যাপ করুন।

    আপনি যখন 4 এ ট্যাপ করবেন, তখন একটি ভয়েস ঘোষণা করবে যে একটি রেকর্ডিং শুরু হয়েছে, তাই অন্য ব্যক্তিকে না জেনে একটি লাইভ কল রেকর্ড করার কোনো উপায় নেই।

  6. আপনার কল রেকর্ডিংগুলি Google ভয়েস অ্যাপের ভয়েসমেল ট্যাবে সংরক্ষণ করা হয়৷

Google ভয়েস একমাত্র অ্যাপ নয় যা আপনাকে আপনার কল রেকর্ড করতে দেয়। আমাদের এই নিবন্ধের নীচে অন্যান্য বিকল্প আছে। এই অ্যাপগুলির মধ্যে অনেকগুলি কল রেকর্ডিং পরিষেবার সাথে একটি ত্রিমুখী কল তৈরি করে কাজ করে। পরিষেবাটিতে কল করুন, তারপরে আপনি যার সাথে কথা বলতে চান, এবং রেকর্ডিং শুরু করার জন্য কলগুলিকে মার্জ করুন৷

আমি কিভাবে বিনামূল্যে আমার iPhone এ একটি কল রেকর্ড করতে পারি?

কল রেকর্ড করতে গুগল ভয়েস সেট আপ করার ঝামেলায় যেতে চান না? এটি করার আরেকটি উপায় আছে, তবে এটির জন্য দুটি ডিভাইস প্রয়োজন। যদিও আইফোনের ফোন অ্যাপ রেকর্ডিং কল সমর্থন করে না, আপনি কাজটি সম্পন্ন করতে এটি এবং অ্যাপলের ভয়েস মেমো অ্যাপ ব্যবহার করতে পারেন। এখানে কি করতে হবে:

  1. ফোন ব্যবহার করে অ্যাপ, আপনি যে কলটি রেকর্ড করতে চান তা শুরু করুন।

  2. অডিও আলতো চাপুন এবং তারপর স্পীকার আলতো চাপুন স্পিকারফোনে কল করতে।

    আইফোনে একটি কল কীভাবে রেকর্ড করবেন

    অ্যাপল আপনাকে একই ডিভাইসে ভয়েস মেমোর সাথে একটি স্পিকারফোন কল রেকর্ড করা থেকে ব্লক করে।

  3. অ্যাপলের ফ্রি ভয়েস মেমোস অ্যাপ ইনস্টল সহ একটি দ্বিতীয় ডিভাইস পান। এটি অন্য আইফোন, একটি আইপ্যাড বা আইপ্যাড স্পর্শ, বা এমনকি একটি ম্যাক হতে পারে। ভয়েস মেমো খুলুন অ্যাপ।

  4. একটি নতুন ভয়েস মেমো শুরু করতে লাল রেকর্ড বোতামে আলতো চাপুন এবং আইফোনের কাছে দ্বিতীয় ডিভাইসটি ধরে রাখুন।

    আইফোনে একটি কল কীভাবে রেকর্ড করবেন
  5. কলটি হয়ে গেলে, আপনি এটিকে ট্যাপ করে> ... ট্যাপ করে রেকর্ডিং শেয়ার করতে পারেন> শেয়ার করুন আলতো চাপুন৷> আপনি যে অ্যাপটি শেয়ার করতে চান সেটিতে ট্যাপ করুন।

ভয়েস মেমোস অ্যাপটি পছন্দ করেন না? অন্য যেকোনো অডিও রেকর্ডিং সফটওয়্যার কাজ করতে পারে। আপনি আপনার ডিভাইসে একটি মাইক সংযুক্ত করে এবং আইফোনের কাছে মাইক ধরে রেখে আরও ভাল ফলাফল পেতে পারেন৷

iPhone এর জন্য কল রেকর্ডিং অ্যাপস

আপনার আইফোনে কল রেকর্ড করার সর্বাধিক বিকল্পের জন্য, আপনাকে অ্যাপ স্টোরে একটি অ্যাপ খুঁজে বের করতে হবে। অনেকগুলি কল-রেকর্ডিং অ্যাপ রয়েছে এবং আমরা সেগুলি সবগুলি পরীক্ষা করিনি, তাই কোনটি সেরা তা আমরা বলতে পারি না, তবে কিছু সর্বোচ্চ-রেটেড কল-রেকর্ডিং অ্যাপের মধ্যে রয়েছে:

  • NoNotes দ্বারা কল রেকর্ডিং - অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার সাথে বিনামূল্যে।
  • রেভ কল রেকর্ডার - অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার সাথে বিনামূল্যে।
  • TapeACall Pro - অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার সাথে $10.99৷
FAQ
  • আমি কিভাবে আমার iPhone এ একটি FaceTime কল রেকর্ড করব?

    আপনি আপনার স্ক্রীন রেকর্ড করতে ফেসটাইমের সাথে স্ক্রিন রেকর্ড বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন তবে ফেসটাইম কলের সময় কোনও অডিও নেই৷ কন্ট্রোল সেন্টার খুলতে সোয়াইপ করুন> স্ক্রিন রেকর্ড আলতো চাপুন> ফেসটাইম অ্যাপ খুলুন এবং একটি কল শুরু করুন> এবং স্টপ এ আলতো চাপুন রেকর্ডিং শেষ করতে। ফটো অ্যাপে রেকর্ডিং খুঁজুন।

  • আমি কিভাবে একটি iPhone এ অডিও সহ একটি ফোন কল রেকর্ড করব?

    আপনার iPhone এ অডিও সহ একটি কল রেকর্ড করতে, আপনাকে কল রেকর্ডিং সমর্থন করে এমন একটি অ্যাপ ব্যবহার করতে হবে৷ আপনি যদি একটি কনফারেন্সিং অ্যাপ ব্যবহার করেন যেমন জুম, আপনি আপনার ফোনে জুম কল রেকর্ড করতে পারেন। একটি মিটিং শুরু করুন> আরো আলতো চাপুন> ক্লাউডে রেকর্ড করুন> এবং রেকর্ডিং এর অধীনে রেকর্ডিং খুঁজুন একটি ব্রাউজারে আপনার অ্যাকাউন্টে লগ ইন করে৷


  1. Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

  2. কিভাবে স্মার্টফোনে স্কাইপ কল রেকর্ড করবেন

  3. আইফোনে কীভাবে ফেসটাইম গ্রুপ কল রেকর্ড করবেন?

  4. আইফোন এক্সআর-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন