কম্পিউটার

আইফোন 13 এ স্মার্ট ডেটা মোড কীভাবে ব্যবহার করবেন

কি জানতে হবে

  • স্মার্ট ডেটা মোড সক্ষম করতে:সেটিংস৷> সেলুলার> সেলুলার ডেটা বিকল্পগুলি৷> ভয়েস এবং ডেটা .
  • আপনি 5G অটোর পরিবর্তে LTE নির্বাচন করে 5G সম্পূর্ণরূপে বন্ধ করতে পারেন।

এই নির্দেশিকাটি কীভাবে স্মার্ট ডেটা মোড ব্যবহার করতে হয় তা প্রদর্শন করবে এবং স্মার্ট ডেটা মোড কী এবং এটি কীভাবে কাজ করে তা নিয়ে আলোচনা করবে৷

কীভাবে আপনার আইফোনে কম ডেটা মোড চালু করবেন

আমি কীভাবে আমার iPhone 13-এ স্মার্ট ডেটা মোড চালু করব?

স্মার্ট ডেটা চালু করা ব্যাটারির আয়ু বাঁচাতে সাহায্য করতে পারে এবং আপনি যদি এটি সব সময় ব্যবহার করতে না চান তবে আপনি যে পরিমাণ 5G ডেটা ব্যবহার করছেন তাও কমিয়ে দিতে পারে। স্মার্ট ডেটা মোড চালু করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন৷

  1. সেটিংস খুলুন আপনার iPhone এ অ্যাপ্লিকেশন।

  2. সেলুলার আলতো চাপুন৷ সেলুলার বিকল্পে নেভিগেট করতে মেনু।

  3. সেলুলার ডেটা বিকল্পগুলি নির্বাচন করুন৷ .

    আইফোন 13 এ স্মার্ট ডেটা মোড কীভাবে ব্যবহার করবেন
  4. ভয়েস এবং ডেটা আলতো চাপুন .

  5. 5G অটো বেছে নিন স্মার্ট ডেটা মোড সক্ষম করতে৷

    আইফোন 13 এ স্মার্ট ডেটা মোড কীভাবে ব্যবহার করবেন

iPhone 13-এ স্মার্ট ডেটা মোড কী?

5G ডেটা সংযোগ চালানোর সময় ব্যাটারির আয়ু কম হওয়ার উদ্বেগ দূর করতে iPhone 12-এ স্মার্ট ডেটা মোড চালু করা হয়েছিল। অ্যাপল স্মার্ট ডেটা মোড তৈরি করেছে যাতে আপনার ফোন কখন 5G ডেটা ব্যবহার করতে হবে বা কখন LTE ডেটা আপনি যা করছেন তার যত্ন নেওয়ার জন্য যথেষ্ট ছিল।

যখন স্মার্ট ডেটা মোড চালু থাকে, তখন আপনার iPhone 13 অপরিহার্যভাবে 5G বন্ধ করে এবং প্রয়োজন অনুযায়ী চালু করবে। উদাহরণস্বরূপ, যদি আপনার ফোন স্লিপ মোডে থাকে এবং আপনি কিছু ডাউনলোড না করেন, তাহলে ব্যাটারি লাইফ বাঁচাতে এটি 5G বন্ধ করে দেবে। যাইহোক, আপনি যদি আপনার ফোনটি খুলেন এবং একটি মুভি, অ্যাপ বা টিভি শো ডাউনলোড করা শুরু করেন, তাহলে ডাউনলোড প্রক্রিয়ার গতি বাড়াতে এটি 5G চালু করতে পারে। ডিসপ্লে বন্ধ থাকলে আপনার iPhone 5G ব্যবহার করতে পারে, কিন্তু আপনি ব্যাকগ্রাউন্ডে কিছু ডাউনলোড করছেন।

কিভাবে স্মার্ট ডেটা মোড নিষ্ক্রিয় করবেন

যদিও স্মার্ট ডেটা ব্যাটারি বাঁচাতে সাহায্য করতে পারে, আপনি যদি এমন একটি এলাকায় থাকেন যেখানে 5G এখনও সহজলভ্য নয়—অথবা আপনি সব সময় 5G ব্যবহার করতে চান—আপনি সর্বদা আপনার আইফোনের অফার করা অন্যান্য মোডগুলি ব্যবহার করতে পারেন .

  1. সেটিংস খুলুন আপনার iPhone 13 এ অ্যাপ্লিকেশন।

  2. সেলুলার সেটিংসে নেভিগেট করুন৷ মেনু।

  3. সেলুলার ডেটা বিকল্পগুলি টিপুন৷ .

  4. ভয়েস এবং ডেটা আলতো চাপুন .

  5. আপনি যদি সব সময় 5G চালু করতে চান, তাহলে 5G-এর বিকল্পটি নির্বাচন করুন। আপনি যদি সম্পূর্ণভাবে 5G অক্ষম করতে চান, তাহলে LTE নির্বাচন করুন৷

কিভাবে iPhone 13FAQ
    -এ স্মার্ট ডেটা মোড বন্ধ করবেন
  • কোন ডেটা ছাড়াই আমি কীভাবে আমার আইফোনে লস্ট মোড অক্ষম করব?

    আপনি যদি আপনার ডিভাইস ব্যবহার করা থেকে কাউকে আটকাতে লস্ট মোড ব্যবহার করেন কিন্তু এটি পুনরুদ্ধার করেন, তাহলে আপনাকে নেটওয়ার্কের সাথে সংযোগ করতে হবে না। আপনি ডিভাইসে আপনার পাসকোড প্রবেশ করে হারিয়ে যাওয়া মোড নিষ্ক্রিয় করতে পারেন৷ বিকল্পভাবে, আপনি যেকোনো কম্পিউটার থেকে আমার ফোন খুঁজুন বন্ধ করতে পারেন। iCloud এ যান এবং আমার iPhone খুঁজুন নির্বাচন করুন> সমস্ত ডিভাইস > লস্ট মোডে ডিভাইস> লস্ট মোড > লোস্ট মোড বন্ধ করুন> লোস্ট মোড বন্ধ করুন .

  • ডাটা না হারিয়ে কিভাবে আমি আমার iPhone পুনরুদ্ধার মোডে পুনরুদ্ধার করতে পারি?

    আপনি একটি ব্যাকআপ থেকে আপনার আইফোন পুনরুদ্ধার করতে পারেন. নিশ্চিত করুন যে আপনার আইক্লাউডে একটি ব্যবহারযোগ্য ব্যাকআপ সংরক্ষিত আছে। সেটিংস এ যান৷> সাধারণ > রিসেট করুন সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন৷> এখনই মুছুন> পাসকোড লিখুন> মুছে ফেলার জন্য প্রম্পট অনুসরণ করুন এবং ফোন পুনরায় চালু হলে, iCloud এ সাইন ইন করুন, পুনরুদ্ধার করুন নির্বাচন করুন , এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। একটি কম্পিউটারে iTunes থেকে একটি iPhone ব্যাকআপ পুনরুদ্ধার করতে, কম্পিউটারে iTunes খুলুন, কম্পিউটারে iPhone সংযোগ করুন, iTunes এ iPhone আইকন নির্বাচন করুন, ব্যাকআপ পুনরুদ্ধার করুন চয়ন করুন , ব্যাকআপ নির্বাচন করুন, এবং পুনরুদ্ধার করুন ক্লিক করুন৷ .


  1. কীভাবে আইফোনে মেজার অ্যাপ ব্যবহার করবেন

  2. আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে আইফোনে 3D টাচ ব্যবহার করবেন

  4. আইফোনে কীভাবে কম ডেটা মোড সক্ষম বা নিষ্ক্রিয় করবেন