কম্পিউটার

আইফোন 13 এ যখন অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং কাজ করছে না তখন এটি কীভাবে ঠিক করবেন

আইফোন 13 একটি উল্লেখযোগ্যভাবে বড় এবং আরও ভাল ব্যাটারি এবং বিল্ট-ইন সরঞ্জামগুলির সাথে এটিকে সেইভাবে থাকতে সহায়তা করে। অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং হল এমন একটি বৈশিষ্ট্য যা আপনার ব্যাটারিকে আরও স্মার্ট চার্জিং সহ আরও ছোট রাখার জন্য ডিজাইন করা হয়েছে৷

আপনি যদি আপনার iPhone 13-এ অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং কাজ না করার সমস্যায় পড়েন, তাহলে আপনাকে আপনার ব্যাটারি এবং অবস্থান পরিষেবা সেটিংস পুনরায় পরীক্ষা করতে হতে পারে। এই বুদ্ধিমান ব্যাটারি লাইফ-বর্ধিত প্রযুক্তিরও শিখতে কিছু সময় প্রয়োজন, তাই অপেক্ষা করাও সাহায্য করতে পারে।

কেন আমার অপ্টিমাইজড চার্জিং কাজ করছে না?

আপনার iPhone 13 ডিফল্টরূপে সক্ষম অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং সহ আসে, তবে আপনি দুর্ঘটনাক্রমে এটি বন্ধ করে দিয়েছেন। এই বৈশিষ্ট্যটি সক্রিয় এবং সঠিকভাবে কাজ করার জন্য একটি সামঞ্জস্যপূর্ণ চার্জিং রুটিন প্রয়োজন৷

আইফোন 13 এ যখন অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং কাজ করছে না তখন এটি কীভাবে ঠিক করবেন

দেখার আরেকটি জায়গা হল আপনার আইফোনের অবস্থান পরিষেবা সেটিংস। অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং এর কাজ করার জন্য নির্দিষ্ট অনুমতির প্রয়োজন, যার মধ্যে রয়েছে:

  • সাধারণ অবস্থান পরিষেবাগুলি
  • সিস্টেম কাস্টমাইজেশন অনুমতি
  • উল্লেখযোগ্য অবস্থান অ্যাক্সেস

সর্বশেষ কিন্তু কখনোই, অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং কাজ চালিয়ে যেতে আপনার আইফোনের রিবুট বা সিস্টেম আপডেটের প্রয়োজন হতে পারে।

কিভাবে iPhone 13-এ অপ্টিমাইজড চার্জিং ঠিক করবেন

অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং কি আপনার iPhone 13 এ কাজ করছে না? সমাধানের এই তালিকাটি ব্যবহার করে দেখুন, সমস্যা সমাধানের জন্য সহজ থেকে আরও সময়-নিবিড় পরামর্শের অর্ডার দেওয়া হয়েছে৷

  1. আপনি বৈশিষ্ট্য চালু আছে চেক করুন. যদিও আপনার iPhone 13 সম্ভবত অপ্টিমাইজড চার্জিং চালু সহ পাঠানো হয়েছে, এই বৈশিষ্ট্যটি সক্রিয় আছে তা দুবার চেক করুন। সেটিংস আলতো চাপুন ব্যাটারি> ব্যাটারি স্বাস্থ্য> অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং এবং নিশ্চিত করুন যে টগলটি সবুজ।

  2. বৈশিষ্ট্যটি বন্ধ করুন এবং আবার চালু করুন। ত্রুটিপূর্ণ বৈশিষ্ট্যগুলির জন্য একটি চেষ্টা-এবং-সত্য সমাধান হল সেগুলিকে বন্ধ এবং আবার চালু করে একটি রিসেট দেওয়া। সেটিংস নির্বাচন করুন৷ ব্যাটারি> ব্যাটারি স্বাস্থ্য> অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং এবং টগলকে সবুজ থেকে ধূসরে সরান এবং এটি সাহায্য করে কিনা তা দেখতে আবার চালু করুন৷

  3. অবস্থান পরিষেবা চালু করুন। সেটিংস এ যান৷> গোপনীয়তা> অবস্থান পরিষেবাগুলি৷ , এবং নিশ্চিত করুন যে টগল চালু অবস্থানে আছে। অপ্টিমাইজ করা চার্জিং টুলটি কাজ করবে না যদি না আপনি সাধারণত লোকেশন পরিষেবাগুলি সক্রিয় না করেন এবং সেইসাথে নিম্নলিখিত অনুমতিগুলিও থাকে:

    • সিস্টেম পরিষেবাগুলি৷> সিস্টেম কাস্টমাইজেশন
    • সিস্টেম পরিষেবাগুলি৷> উল্লেখযোগ্য অবস্থান
  4. আপনার iPhone 13 রিবুট করুন৷ এই পদক্ষেপটি প্রায়শই ফোনের ক্যাশে এবং মেমরি সাফ করে সমস্যার সমাধান করে৷ আপনি অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং চালু করেছেন বা বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় এবং সক্ষম করেছেন এবং সমস্ত প্রয়োজনীয় অবস্থানের অনুমতি চালু আছে তা দুবার চেক করার পরে এই সমাধানটি চেষ্টা করুন৷

  5. iOS আপডেট করুন। আপনার ফোনটি সিস্টেম আপডেটের জন্য নেই তা পরীক্ষা করার এখনই একটি ভাল সময় হবে। সেটিংস এ যান> সাধারণ> সফ্টওয়্যার আপডেট .

  6. একটি ধারাবাহিক চার্জিং রুটিন রাখুন। অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং শুধুমাত্র তখনই ভাল কাজ করে যদি আপনি একটি সামঞ্জস্যপূর্ণ সময়সূচী বজায় রাখেন, যেমন আপনার ব্যাটারি সারারাত বা প্রতিদিন একই সময়ে চার্জ করা। টুলটি শুধুমাত্র বাড়িতেই কাজ করে বা অ্যাপল যে উল্লেখযোগ্য অবস্থানগুলিকে বলে, যেগুলিকে আপনি প্রায়শই পরিদর্শন করেন, তাই বৈশিষ্ট্যটি ভ্রমণের সময় বা আপনার সময়সূচীর অনেক পরিবর্তনের সময় কাজ নাও করতে পারে৷

  7. বৈশিষ্ট্যটি শেখার জন্য সময় দিন। অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং বৈশিষ্ট্য আপনার ব্যাটারির কর্মক্ষমতা চাহিদা নিরীক্ষণ করতে মেশিন লার্নিং ব্যবহার করে। যাইহোক, আপনার চার্জ করার অভ্যাস জানতে আপনার iPhone 13 এর কয়েক দিনের বেশি সময় লাগতে পারে।

  8. আপনার iPhone 13 ফ্যাক্টরি রিসেট করুন৷ যদি উপরের ধাপগুলি নিয়ে আপনার ভাগ্য না থাকে, তাহলে আপনি আপনার ডিভাইসটিকে এর ফ্যাক্টরি সেটিংসে সেট করতে পারেন এবং একটি পরিষ্কার স্লেট দিয়ে আবার চেষ্টা করুন৷ সেটিংস আলতো চাপুন> সাধারণ> iPhone স্থানান্তর বা রিসেট করুন> সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন৷ এবং নির্দেশাবলী অনুসরণ করুন।

  9. অ্যাপল সহায়তার সাথে যোগাযোগ করুন। আপনি যদি যথেষ্ট সময় অপেক্ষা করে থাকেন এবং আপনার সমস্ত সেটিংস সঠিক থাকে, তাহলে আপনার iPhone 13-এ অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং নিয়ে সমস্যাগুলি কী হতে পারে সে সম্পর্কে আপনি অ্যাপলের কাছ থেকে সহায়তা চাইতে পারেন।

    আইফোন 13 এর দীর্ঘ ব্যাটারি লাইফের সবচেয়ে বেশি ব্যবহার করার আরেকটি উপায় হল স্মার্ট ডেটা মোড চালু করা যদি আপনি 5G ব্যবহার করেন।

FAQ
  • আমি কীভাবে অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং বন্ধ করব?

    আপনার আইফোনে অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং অক্ষম করতে, সেটিংস খুলুন অ্যাপ এবং ব্যাটারি নির্বাচন করুন> ব্যাটারি স্বাস্থ্যঅপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং . বৈশিষ্ট্যটি টগল বন্ধ করুন।

  • আমি কীভাবে অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং চালু করব?

    অপ্টিমাইজ করা চার্জিং বৈশিষ্ট্য সক্ষম করতে, সেটিংস খুলুন৷ অ্যাপ এবং ব্যাটারি নির্বাচন করুন> ব্যাটারি স্বাস্থ্যঅপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং . বৈশিষ্ট্যটিতে টগল করুন৷

  • এয়ারপডস প্রোতে অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং কী?

    AirPods Pro এবং AirPods (3য় প্রজন্মের) এ একটি অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং বৈশিষ্ট্য রয়েছে যা ডিফল্টরূপে চালু থাকে। এটি ব্যাটারি পরিধান এবং টিয়ার কমাতে ডিজাইন করা হয়েছে। বৈশিষ্ট্যটি বন্ধ করতে, আপনার AirPods কেস খুলুন। আপনার পেয়ার করা iOS ডিভাইসে, সেটিংস-এ যান> ব্লুটুথ , আরো আলতো চাপুন তথ্য (i), তারপর টগল বন্ধ করুন অপ্টিমাইজ করা ব্যাটারি চার্জিং .


  1. আইফোন টাচ স্ক্রিন কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোন স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন