কম্পিউটার

আইফোন ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে শব্দগুলি কীভাবে সরানো যায়

কি জানতে হবে

  • ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য অভিধান পুনরায় সেট করতে:সেটিংস খুলুন> সাধারণফোন স্থানান্তর বা রিসেট করুন> রিসেট করুন> কীবোর্ড অভিধান পুনরায় সেট করুন .
  • সেটিংস-এ একটি শর্টকাট যোগ করে আপনি যে শব্দটি চান তা ব্যবহার করতে ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্যকে বাধ্য করুন> সাধারণ> কীবোর্ড> পাঠ্য প্রতিস্থাপন .
  • আপনি যদি ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে একটি ভুল পরামর্শ গ্রহণ করেন, ব্যাকস্পেস আলতো চাপুন এবং সঠিকটি নির্বাচন করুন৷

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে iPhone ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে শব্দগুলি সরাতে হয়৷

আমি কীভাবে আমার আইফোনের কথা ভুলে যেতে পারি?

ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য একটি মূল্যবান বৈশিষ্ট্য যা অনুমান করে যে আপনি কোন শব্দগুলি টাইপ করছেন বা আপনার iPhone এ প্রবেশ করতে যাচ্ছেন৷ এটি তখনই সহায়ক যখন এটি সঠিকভাবে অনুমান করে, যদিও, এবং কখনও কখনও এটি ভুল ধারণা পায়৷

এই বৈশিষ্ট্যটি পছন্দ করেন না? আপনি সেটিংস থেকে iPhone ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য বন্ধ করতে পারেন৷

একটি আইফোনের ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য অভিধান থেকে শব্দগুলি ভুলে যাওয়ার একমাত্র উপায় হল অভিধানটি পুনরায় সেট করা। আপনি ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য অভিধানে পৃথক এন্ট্রি সম্পাদনা করতে পারবেন না এবং আপনি পৃথক শব্দগুলি সরাতে পারবেন না। আপনি যদি অনেকগুলি ভুল বা অবাঞ্ছিত পরামর্শ পেয়ে থাকেন, তাহলে সর্বোত্তম সমাধান হল ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য পুনরায় সেট করা এবং স্ক্র্যাচ থেকে শুরু করা৷

আপনি যদি দীর্ঘকালের আইফোন ব্যবহারকারী হন, তাহলে আপনি ভাবতে পারেন যে ছোট্ট "x" কোথায় গেল, যা আপনাকে প্রস্তাবিত শব্দটি মুছে ফেলতে দেয়৷ অ্যাপল iOS-এর একটি আপডেটে এই ক্ষমতাটি সরিয়ে দিয়েছে৷

আপনার iPhone ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য অভিধানটি কীভাবে পুনরায় সেট করবেন তা এখানে রয়েছে:

  1. সেটিংস খুলুন .

  2. সাধারণ আলতো চাপুন .

  3. স্থানান্তর বা ফোন রিসেট করুন আলতো চাপুন৷ .

    আইফোন ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে শব্দগুলি কীভাবে সরানো যায়
  4. রিসেট এ আলতো চাপুন৷ .

  5. কীবোর্ড অভিধান পুনরায় সেট করুন আলতো চাপুন .

  6. আপনার PIN লিখুন যদি অনুরোধ করা হয়।

  7. অভিধান পুনরায় সেট করুন আলতো চাপুন .

    আইফোন ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে শব্দগুলি কীভাবে সরানো যায়

আমি কিভাবে ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে একটি শব্দ সরাতে পারি?

আপনি ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে একটি শব্দ সরাতে পারবেন না, তবে আপনি টাইপ করেন এমন একটি নির্দিষ্ট জিনিসের জন্য একটি নির্দিষ্ট পরামর্শ প্রদান করতে আপনি ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্যকে বাধ্য করতে পারেন। যদি আপনার ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য একটি ভুল বানান বা একটি সম্পর্কহীন শব্দ দেখায়, তবে এটি ঠিক করার সর্বোত্তম উপায় হল একটি ম্যানুয়াল শর্টকাট তৈরি করা। এটি করার জন্য, শর্টকাট হিসাবে ভুল বানান এবং বাক্যাংশ হিসাবে সঠিক বানান লিখুন।

ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্যকে কীভাবে সঠিকভাবে বানান করতে বাধ্য করা যায় তা এখানে রয়েছে:

  1. সেটিংস খুলুন , এবং সাধারণ আলতো চাপুন .

  2. কীবোর্ড আলতো চাপুন .

  3. পাঠ্য প্রতিস্থাপন আলতো চাপুন .

    আইফোন ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে শব্দগুলি কীভাবে সরানো যায়
  4. + আলতো চাপুন .

  5. শব্দে সঠিক বানান লিখুন ক্ষেত্র।

  6. শর্টকাট-এ ভুল বানান বা পরামর্শ লিখুন ক্ষেত্র।

    আইফোন ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে শব্দগুলি কীভাবে সরানো যায়
  7. আপনি এখন থেকে শব্দ টাইপ করার সময় ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য আর ভুল পরামর্শ দেবে না। পরিবর্তে, এটি স্বয়ংক্রিয়ভাবে হাইলাইট হয়ে যাবে এবং তারপরে আপনি স্থান ট্যাপ করলে প্রতিস্থাপিত হবে।

আপনি কীভাবে আইফোনে ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য সম্পাদনা করবেন?

একটি আইফোনে সরাসরি ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য সম্পাদনা করার কোন উপায় নেই। আপনি যদি ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য অভিধান থেকে একটি শব্দ মুছে ফেলতে চান তবে একমাত্র উপায় হল অভিধানটি পুনরায় সেট করা। iOS এর পূর্ববর্তী সংস্করণগুলি আপনাকে সরাসরি ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য অভিধান থেকে শব্দগুলি সরানোর অনুমতি দিয়েছে, কিন্তু এটি আর সম্ভব নয়৷ যদি আপনার কাছে এখনও iOS এর একটি পুরানো সংস্করণ থাকে তবে ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য বুদ্বুদে একটি ছোট X আইকন সন্ধান করুন৷ আপনি যদি প্রতিবার ভুল প্রস্তাবনাটি প্রদর্শিত হয় তখন X-এ ট্যাপ করলে, এটি শেষ পর্যন্ত ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য অভিধান থেকে শব্দটিকে সম্পাদনা করবে।

আপনি যদি অসাবধানতাবশত ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য থেকে একটি ভুল পরামর্শ গ্রহণ করেন, আপনি ব্যাকস্পেস ট্যাপ করে এবং সঠিকটি নির্বাচন করে এটি পূর্বাবস্থায় ফেরাতে পারেন৷ যদি iPhone সঠিক পরামর্শ না দেয়, তাহলে ব্যাকস্পেস ট্যাপ চালিয়ে যান এবং আপনি যে শব্দটি চান তা ম্যানুয়ালি টাইপ করুন।

FAQ
  • আমি কীভাবে একটি আইফোনে ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য চালু করব?

    ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য ডিফল্টরূপে চালু থাকে, কিন্তু আপনি যদি এটি নিষ্ক্রিয় করেন তবে এটি আবার চালু করা সহজ। একটি iPhone এ ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য চালু করতে, সেটিংস খুলুন৷ অ্যাপ এবং সাধারণ আলতো চাপুন . কীবোর্ড আলতো চাপুন , এবং তারপরে ভবিষ্যদ্বাণীমূলক-এর পাশের টগলটিতে আলতো চাপুন বৈশিষ্ট্যটি চালু করতে (সবুজ)। অথবা, টাইপ করার সময়, ইমোজি আইকন স্পর্শ করে ধরে রাখুন৷ , কীবোর্ড সেটিংস আলতো চাপুন , এবং তারপরে টগল করুন ভবিষ্যদ্বাণীমূলক .

  • আমি কীভাবে একটি আইফোনে ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য বন্ধ করব?

    ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য ডিফল্টরূপে চালু আছে, কিন্তু এটি বন্ধ করা সহজ। একটি iPhone এ ভবিষ্যদ্বাণীমূলক পাঠ্য বন্ধ করতে, সেটিংস খুলুন৷ অ্যাপ এবং সাধারণ আলতো চাপুন . কীবোর্ড আলতো চাপুন , এবং তারপরে ভবিষ্যদ্বাণীমূলক-এর পাশের টগলটিতে আলতো চাপুন বৈশিষ্ট্যটি বন্ধ করতে। অথবা, টাইপ করার সময়, ইমোজি আইকন স্পর্শ করে ধরে রাখুন৷ , কীবোর্ড সেটিংস আলতো চাপুন , এবং তারপরে টগল বন্ধ করুন ভবিষ্যদ্বাণীমূলক .


  1. আইফোন থেকে ফটোগুলি কীভাবে মুছবেন

  2. কীভাবে আপনার আইফোন থেকে একটি অ্যাপল আইডি সরাতে হয়

  3. কিভাবে iPod থেকে iPhone 12/iPhone 11 এ সঙ্গীত স্থানান্তর করবেন?

  4. কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন