কম্পিউটার

আইফোন 13 এ স্মার্ট ডেটা মোড কীভাবে বন্ধ করবেন

কি জানতে হবে

  • স্মার্ট ডেটা মোড সেটিংস থেকে চালু বা বন্ধ করা যেতে পারে অ্যাপ।
  • সেটিংস সেলুলার সেলুলার ডেটা বিকল্পভয়েস এবং ডেটা .
  • স্মার্ট ডেটা চালু করতে, স্বয়ংক্রিয় নির্বাচন করুন . এটি বন্ধ করতে, 5G চালু নির্বাচন করুন অথবা LTE .

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে iPhone 13-এ স্মার্ট ডেটা মোড বন্ধ করতে হয়।

আমি কিভাবে আমার iPhone 13-এ স্মার্ট ডেটা মোড বন্ধ করব?

iPhone 13-এ স্মার্ট ডেটা মোড সেটিংস অ্যাপে মাত্র কয়েকটি ট্যাপ দিয়ে চালু বা বন্ধ করা হয়; তবে, সেটিংসে 'স্মার্ট ডেটা' নামের একটি নির্দিষ্ট বৈশিষ্ট্যের জন্য কোনো টগল নেই।

স্মার্ট ডেটা মোড স্বয়ংক্রিয়ভাবে ব্যাটারির আয়ু বাঁচাতে আপনার ফোনকে 5G সংযোগ ব্যবহার করা থেকে LTE সংযোগে স্যুইচ করে। সুতরাং, আপনার আইফোন যখন স্লিপ মোডে থাকে, উদাহরণস্বরূপ, স্মার্ট ডেটা আপনাকে 5G এর পরিবর্তে LTE-এর সাথে সংযুক্ত করতে পারে। ব্যাটারি লাইফ একটি উদ্বেগ না হলে, স্মার্ট ডেটা বন্ধ রাখুন। যদি এটি একটি উদ্বেগ হয়, এটি চালু করার চেষ্টা করুন৷

সেলুলার ডেটা বিকল্পের মধ্যে সেটিংস অ্যাপের বিভাগে, আপনি 5G ব্যবহার করে বেছে নিতে পারেন , LTE , অথবা 5G অটো . 5G অটো নির্বাচন করা হচ্ছে স্মার্ট ডেটা মোড চালু করে, যখন অন্য কোনো নির্বাচন এটি বন্ধ করে দেয়।

  1. সেটিংস খুলুন৷ আপনার iPhone 13 এ।

  2. সেলুলার আলতো চাপুন৷ সেলুলার খুলতে মেনু।

    আইফোন 13 এ স্মার্ট ডেটা মোড কীভাবে বন্ধ করবেন
  3. দ্বিতীয় বিকল্পটি নির্বাচন করুন:সেলুলার ডেটা বিকল্পগুলি৷ .

    আইফোন 13 এ স্মার্ট ডেটা মোড কীভাবে বন্ধ করবেন
  4. ভয়েস ও ডেটা খুলুন .

    ভয়েস ও ডেটা এর পাশে বিভাগের নাম হবে আপনার বর্তমান স্মার্ট ডেটা সেটিং। যদি এটি 5G অটো পড়ে , তারপর স্মার্ট ডেটা চালু আছে। যদি এটি 5G চালু পড়ে অথবা LTE , স্মার্ট ডেটা বন্ধ।

  5. 5G অটো কিনা দেখুন এর পাশে একটি নীল চেকমার্ক রয়েছে। যদি তাই হয়, স্মার্ট ডেটা চালু আছে। হয় 5G চালু এ আলতো চাপুন৷ অথবা LTE স্মার্ট ডেটা বন্ধ করতে।

    5G অটো ছাড়া অন্য কোনো বিকল্প নির্বাচন করার সময় 5G চালু নির্বাচন করে স্মার্ট ডেটা বন্ধ করে দেবে মানে আপনার ফোন যখনই সম্ভব 5G ব্যবহার করবে এবং LTE নির্বাচন করবে মানে যখনই সম্ভব আপনার ফোন সবসময় LTE ব্যবহার করবে৷

আপনি কি ম্যানুয়ালি আইফোন 13 এ কম ডেটা মোড বন্ধ করতে পারেন?

উপরের পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি ম্যানুয়ালি স্মার্ট ডেটা মোড টগল করতে পারেন, কখনও কখনও লো ডেটা মোড হিসাবে উল্লেখ করা হয়, হয় চালু বা বন্ধ, সেইসাথে আপনি কোন সেলুলার ডেটা প্রযুক্তি ব্যবহার করতে চান তা চয়ন করতে পারেন, তা 5G, LTE, বা এর মিশ্রণ। দুটি।

সাধারণভাবে বলতে গেলে, এই সেটিং পরিবর্তন করে রাখার কোন প্রয়োজন নেই। যাইহোক, যদি আপনি এই মুহুর্তে দুর্দান্ত 5G কভারেজ ছাড়া এমন এলাকায় থাকেন, উদাহরণস্বরূপ, আপনি স্মার্ট ডেটা মোড চালু করতে বা একচেটিয়াভাবে LTE ব্যবহার করতে চাইতে পারেন এবং সেটিং সম্পর্কে আবার ভাববেন না।

যাইহোক, আপনি যেখানে থাকেন সেখানে যদি আপনার কাছে নির্ভরযোগ্য Wi-Fi না থাকে এবং আপনার কাছে একটি শালীন 5G সংযোগ থাকে, তাহলে আপনি স্মার্ট ডেটা চালু রাখতে চাইতে পারেন বা সর্বদা সম্ভাব্য সর্বোত্তম সংযোগের জন্য 5G ব্যবহার করতে চান৷

বেশিরভাগ লোকের জন্য, স্মার্ট ডেটা চালু রাখা উভয় জগতের সেরা হবে:যখন আপনার প্রয়োজন তখন দ্রুত 5G গতি এবং একটি ধীর (কিন্তু এখনও দ্রুত) LTE সংযোগ যখন আপনি অন্যথায় আপনার ব্যাটারি সংরক্ষণ করতে পারেন।

FAQ
  • আমি কীভাবে আইফোনে কম ডেটা মোড বন্ধ করব?

    লো ডেটা মোড ছিল iOS 13-এর একটি নতুন বৈশিষ্ট্য। সেলুলার ডেটার জন্য লো ডেটা মোড বন্ধ করতে, সেটিংস -এ যান> সেলুলার সেলুলার ডেটা বিকল্পগুলি ৷ এবং সোয়াইপ করুন লো ডেটা মোড বন্ধ করুন . একটি Wi-Fi নেটওয়ার্কের জন্য কম ডেটা মোড বন্ধ করতে, সেটিংস -এ যান> ওয়াই-ফাই , নেটওয়ার্কের নাম আলতো চাপুন, এবং কম ডেটা মোডকে বন্ধ করতে সোয়াইপ করুন৷ .

  • আমি কীভাবে আইফোনে নীরব মোড বন্ধ করব?

    একটি আইফোনে কল আনসাইলেন্স করতে, আপনার ফোনের পাশের সুইচ টিপুন বা সেটিংস এ যান> শব্দ এবং হ্যাপটিক্স . তারপর, Ringer এবং Alerts-এ যান৷ এবং স্লাইডারটিকে নীরব থেকে পছন্দসই ভলিউম স্তরে নিয়ে যান।


  1. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  2. আইফোনে ছদ্মবেশী মোড কীভাবে বন্ধ করবেন

  3. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন

  4. আইফোনে স্বয়ংক্রিয় অ্যাপ আপডেটগুলি কীভাবে বন্ধ করবেন