কম্পিউটার

আইফোনে স্পটলাইট অনুসন্ধান থেকে ফটোগুলি কীভাবে সরানো যায়

কি জানতে হবে

  • স্পটলাইট অনুসন্ধান থেকে সমস্ত ফটো সরান:সেটিংস৷> সিরি এবং অনুসন্ধান> ফটো> টগল করুন অনুসন্ধানে সামগ্রী দেখান অফ/সাদা থেকে।
  • স্পটলাইট থেকে নির্দিষ্ট ফটোগুলি সরান:ফটো৷> আপনি যে ফটোটি লুকাতে চান সেটি খুঁজুন এবং এটিতে আলতো চাপুন> শেয়ারিং বক্স> লুকান .
  • স্পটলাইটে সামগ্রী আছে এমন অ্যাপগুলি পরিচালনা করতে, সেটিংস-এ যান> সিরি এবং অনুসন্ধান> একটি অ্যাপে আলতো চাপুন> টগল করুন অনুসন্ধানে সামগ্রী দেখান অফ/সাদা থেকে।

এই নিবন্ধটি আইফোনে স্পটলাইট অনুসন্ধান থেকে ফটোগুলি কীভাবে লুকাতে হয় তা কভার করে৷

আমি কীভাবে আইফোনকে ফটো সাজেস্ট করা বন্ধ করব?

আইফোনে স্পটলাইট সার্চ কন্টেন্ট খুঁজে বের করার এবং সাজেস্ট করার ক্ষেত্রে চমৎকার, কিন্তু সম্ভবত আপনার আইফোনে এমন কিছু ফটো আছে যা আপনি সার্চ করার সময় দেখাতে চান না।

আপনার ছবিগুলিকে স্পটলাইট অনুসন্ধান ফলাফলে দেখানো থেকে আটকানোর সবচেয়ে সহজ উপায় হল স্পটলাইট থেকে সমস্ত ফটো সরিয়ে ফেলা৷ এটি আপনার ছবি মুছে বা লুকাবে না। এটি একটি অনুসন্ধান চালানোর সময় আপনার ফটো অ্যাপ অনুসন্ধান করা থেকে স্পটলাইটকে থামায়৷ এখানে কি করতে হবে:

  1. সেটিংস আলতো চাপুন .

  2. Siri এবং অনুসন্ধান এ আলতো চাপুন .

  3. অ্যাপের তালিকার মধ্য দিয়ে স্ক্রোল করুন এবং ফটো আলতো চাপুন .

    আইফোনে স্পটলাইট অনুসন্ধান থেকে ফটোগুলি কীভাবে সরানো যায়
  4. অনুসন্ধানে সামগ্রী দেখান সরান৷ স্লাইডার অফ/সাদা।

    আইফোনে স্পটলাইট অনুসন্ধান থেকে ফটোগুলি কীভাবে সরানো যায়

    অপ্রত্যাশিতভাবে দেখানো ফটোগুলির বিরুদ্ধে আরও বেশি সুরক্ষার জন্য, হোম স্ক্রিনে দেখান-এর জন্য স্লাইডারগুলি সরান এবং পরামর্শ বিজ্ঞপ্তি অফ/হোয়াইট থেকেও।

কিভাবে আমি আমার আইফোন অনুসন্ধান থেকে ছবি মুছে ফেলব?

আপনি যদি শুধুমাত্র স্পটলাইট থেকে কিছু ফটো লুকিয়ে রাখতে চান তবে অন্যদের দেখানোর অনুমতি দিতে চান তবে জিনিসগুলি আরও জটিল হয়ে যায়। এটি সম্ভবত সবচেয়ে সাধারণ দৃশ্যকল্প। সর্বোপরি, এটি বোঝায় যে আপনি সম্ভবত অন্যদের ব্লক করার সময় কিছু ফটো দেখাতে চান৷

ফটো অ্যাপে এটি করার একমাত্র উপায় হল একটি ফটো লুকানো। এটি ছবিটিকে লুকানো অ্যালবামে নিয়ে যায়। আপনি যদি আপনার অ্যালবামগুলিকে সুনির্দিষ্টভাবে কিউরেট করেন তবে এটি সমস্যার কারণ হতে পারে, তবে স্পটলাইট থেকে একটি একক, নির্দিষ্ট ফটো সরানোর একমাত্র উপায় এটি। এখানে কি করতে হবে:

  1. ফটো খুলুন অ্যাপ এবং আপনি যে ফটো বা ফটোগুলি লুকাতে চান তা খুঁজুন৷

  2. আপনি যদি একটি ফটো লুকিয়ে থাকেন তবে সেটিতে আলতো চাপুন৷ আপনি যদি একাধিক ফটো লুকিয়ে থাকেন, তাহলে নির্বাচন করুন এ আলতো চাপুন৷ এবং তাদের প্রত্যেকটিতে ট্যাপ করুন।

  3. ভাগ করে নেওয়ার বাক্সে ট্যাপ করুন (এটি থেকে তীরটি বের হওয়া বাক্সটি)।

  4. লুকান আলতো চাপুন৷ .

    আইফোনে স্পটলাইট অনুসন্ধান থেকে ফটোগুলি কীভাবে সরানো যায়

আমি কিভাবে ফটো সাজেশন বন্ধ করব?

ফটোগুলি শুধুমাত্র স্পটলাইট অনুসন্ধান ফলাফলগুলিতে প্রদর্শিত হয় না৷ আপনার আচরণ, অবস্থান এবং অন্যান্য বিষয়গুলির উপর ভিত্তি করে আইফোন আপনাকে ফটোগুলি সুপারিশ করতে পারে৷ আপনি হয়ত এই পরামর্শগুলি না পেতে পছন্দ করতে পারেন। যদি তা না হয়, তাহলে এটি করে সেগুলি বন্ধ করুন:

  1. সেটিংস আলতো চাপুন> সিরি এবং অনুসন্ধান> ফটো .

  2. পরামর্শ বিভাগে, টগল অফ করার জন্য তিনটি বিকল্প রয়েছে:

    • হোম স্ক্রিনে দেখান: আপনার iPhone হোম স্ক্রীনে এবং ফোন লক থাকা অবস্থায় ফটো অ্যাপটিকে আপনাকে পরামর্শ দেওয়া থেকে বিরত রাখতে এটি অক্ষম করুন৷
    • অ্যাপ সাজেস্ট করুন: এটি বন্ধ করার অর্থ হল যে আপনার আইফোন স্বয়ংক্রিয়ভাবে আপনাকে ফটো অ্যাপে বিষয়বস্তু পরীক্ষা করার পরামর্শ দেবে না৷
    • পরামর্শ বিজ্ঞপ্তি: এটি নিষ্ক্রিয় করা iPhone আপনার জন্য ফটোতে তৈরি করা নতুন মেমরি অ্যালবামের মতো বিষয়বস্তুর জন্য বিজ্ঞপ্তি পাঠাতে বাধা দেয়৷
    আইফোনে স্পটলাইট অনুসন্ধান থেকে ফটোগুলি কীভাবে সরানো যায়

আমি কিভাবে স্পটলাইট অনুসন্ধান সম্পাদনা করব?

ফটোগুলিই একমাত্র অ্যাপ হতে পারে না যার বিষয়বস্তু আপনি আমাদের আপনার স্পটলাইট অনুসন্ধান ফলাফল রাখতে চান৷ এমন সব ধরনের অ্যাপ আছে যেগুলো আপনি যখন সার্চ করছেন তখন দেখাতে সহায়ক বা প্রাসঙ্গিক নাও হতে পারে। সেই ক্ষেত্রে, স্পটলাইট থেকে ফটো অ্যাপ লুকানোর জন্য ব্যবহৃত একই ক্রিয়াগুলি প্রযোজ্য:

  1. সেটিংস আলতো চাপুন .

  2. Siri এবং অনুসন্ধান এ আলতো চাপুন .

  3. অ্যাপ্লিকেশানগুলির তালিকায় নীচে স্ক্রোল করুন এবং স্পটলাইট অনুসন্ধান ফলাফল থেকে আপনি যার সামগ্রীগুলি সরাতে চান সেটিতে আলতো চাপুন৷

  4. অনুসন্ধানে সামগ্রী দেখান সরান৷ স্লাইডার অফ/সাদা।

    আপনি এমনকি অনুসন্ধানে অ্যাপ দেখান সরানোর মাধ্যমে অনুসন্ধানের ফলাফলে অ্যাপটি, এর বিষয়বস্তু নয়, প্রদর্শিত হয় কিনা তা নিয়ন্ত্রণ করতে পারেন। স্লাইডার অফ/সাদা।

FAQ
  • আপনি কীভাবে একটি আইফোনে স্পটলাইট অনুসন্ধানের ইতিহাস সাফ করবেন?

    আপনি iOS 15 বা তার পরবর্তী সংস্করণ ব্যবহার করে একটি iPhone এ আপনার স্পটলাইট অনুসন্ধানের ইতিহাস মুছতে পারবেন না। যাইহোক, স্পটলাইট অনুসন্ধান আপনাকে যে পরামর্শগুলি দেখায় তা থেকে আপনি ম্যানুয়ালি আইটেমগুলি সরাতে পারেন৷ স্পটলাইট অনুসন্ধান অ্যাক্সেস করতে নিচের দিকে সোয়াইপ করুন। আপনি মুছে ফেলতে চান এমন Siri সাজেশনগুলির একটিতে আলতো চাপুন এবং ধরে রাখুন এবং তারপরে শর্টকাট কম সাজেস্ট করুন এ আলতো চাপুন .

  • আমি কীভাবে আইফোনে স্পটলাইট অনুসন্ধান থেকে বার্তাগুলি সরাতে পারি?

    আপনি যদি আপনার স্পটলাইট অনুসন্ধান ফলাফলে কোনো পাঠ্য বার্তা দেখতে না চান, তাহলে সেটিংস এ আলতো চাপুন> সিরি এবং অনুসন্ধান , এবং তারপর বার্তা অ্যাপে স্ক্রোল করুন। বার্তা আলতো চাপুন এবং তারপরে টগল বন্ধ করুন অনুসন্ধানে অ্যাপ দেখান এবং অনুসন্ধানে সামগ্রী দেখান . আরও সুরক্ষার জন্য, পরামর্শ-এর অধীনে বিকল্পগুলি টগল বন্ধ করুন .


  1. কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

  2. কীভাবে আইফোন থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  3. ছবি থেকে ছায়া অপসারণ কিভাবে?

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন