কম্পিউটার

কীভাবে একটি আইফোন আপডেট বাতিল করবেন

কি জানতে হবে

  • প্রগতিতে একটি iOS আপডেট বন্ধ করুন:বিমান মোড চালু করুন ডাউনলোড বন্ধ করতে (কন্ট্রোল সেন্টার> এয়ারপ্লেন মোড)
  • আপডেট ফাইলটি মুছুন:সেটিংস এ যান> সাধারণ> iPhone স্টোরেজ> ফাইল আপডেট করুন> আপডেট মুছুন> আপডেট মুছুন .
  • স্বয়ংক্রিয় আপডেট বন্ধ করুন:সেটিংস-এ যান> সাধারণ> সফ্টওয়্যার আপডেট করুন> স্বয়ংক্রিয় আপডেট> উভয় স্লাইডার অফ/সাদা সরান।

ইনস্টলেশন প্রক্রিয়া শুরু হওয়ার পরেও আপনি iOS আপডেটগুলি ইনস্টল করা বন্ধ করতে পারেন। যদিও এটি সহজ করার জন্য কোনও বোতাম নেই, আপনি যদি সঠিক কৌশলগুলি জানেন তবে আপনি এটি করতে পারেন। এই নিবন্ধটি আপনাকে দেখায় কিভাবে একটি iOS আপডেট প্রক্রিয়াধীন বন্ধ করতে হয়।

আপনি কি মাঝখানে একটি আইফোন আপডেট বন্ধ করতে পারেন?

iOS আপডেট প্রক্রিয়ার দুটি অংশ রয়েছে যেখানে আপনি আপডেট বন্ধ করতে পারেন:ডাউনলোডের সময় এবং ইনস্টলেশনের সময়। কারণ ওভার-দ্য-এয়ার iOS আপডেটগুলি দুটি ধাপে ঘটে:আইফোন ইনস্টল করার আগে প্রথমে আপনার আইফোনে iOS আপডেট ফাইল ডাউনলোড করে।

প্রগতিশীল একটি ডাউনলোড বন্ধ করার জন্য কোন বোতাম নেই, তাই আপনাকে ইন্টারনেট থেকে সাময়িকভাবে আপনার iPhone সংযোগ বিচ্ছিন্ন করতে হবে। আপডেট ফাইলের ডাউনলোড বন্ধ করতে, ডাউনলোড আংশিকভাবে সম্পূর্ণ হলেও, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. নিয়ন্ত্রণ কেন্দ্র খুলুন (iPhone X এবং নতুনটির উপরের ডানদিকের কোণ থেকে নিচের দিকে সোয়াইপ করে, অথবা আগের মডেলগুলিতে স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করে)।

  2. বিমান মোড আলতো চাপুন উপরের বাম কোণায় আইকন যাতে এটি আলোকিত হয়।

  3. স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করে বা স্ক্রিনের খালি জায়গায় ট্যাপ করে কন্ট্রোল সেন্টার বন্ধ করুন।

  4. সেটিংস এ গিয়ে iOS আপডেট ডাউনলোড বন্ধ হয়ে গেছে তা নিশ্চিত করুন> সাধারণ> সফ্টওয়্যার আপডেট . যদি ডাউনলোড হয় বোতাম জ্বলছে, ডাউনলোড বন্ধ হয়ে গেছে।

    কীভাবে একটি আইফোন আপডেট বাতিল করবেন

আপনি সম্ভবত এয়ারপ্লেন মোড থেকে বেরিয়ে আসার আগে iOS আপডেটের স্বয়ংক্রিয় ডাউনলোড এবং ইনস্টলেশনের জন্য আপনার সেটিংস পরিবর্তন করতে চাইবেন। নির্দেশাবলীর জন্য এই নিবন্ধের শেষ বিভাগটি দেখুন।

কিভাবে আমি অগ্রগতিতে iOS আপডেট বন্ধ করব?

যদি iOS আপডেট ফাইলটি আপনার আইফোনে আংশিক বা সম্পূর্ণভাবে ডাউনলোড করা হয়ে থাকে, তাহলেও আপনি এটিকে আপনার ফোনে ইনস্টল করা এবং iOS এর সংস্করণ পরিবর্তন করা থেকে আটকাতে পারেন। আপনি এটি করতে পারেন যদি আপডেট শুরু হয় কিন্তু এখনও শেষ না হয়।

যদি আপনার iOS আপডেট প্রক্রিয়াধীন থাকে এবং আপনি এটি বন্ধ করতে চান, তাহলে এখানে কী করতে হবে:

  1. সেটিংস আলতো চাপুন .

  2. সাধারণ আলতো চাপুন .

    কীভাবে একটি আইফোন আপডেট বাতিল করবেন
  3. iPhone স্টোরেজ এ আলতো চাপুন .

  4. iOS আপডেট ফাইলটি খুঁজুন এবং এটি আলতো চাপুন৷

    কীভাবে একটি আইফোন আপডেট বাতিল করবেন
  5. আপডেট মুছুন আলতো চাপুন .

  6. নিশ্চিতকরণ পপ-আপে, আপডেট মুছুন আলতো চাপুন আবার।

আপনি যদি ইতিমধ্যে বিমান মোড বন্ধ না করে থাকেন, তাহলে এটি এখানে করুন যাতে আপনি আবার আপনার ফোনে ইন্টারনেট ব্যবহার শুরু করতে পারেন৷

কিভাবে স্বয়ংক্রিয় iOS আপডেট ডাউনলোড এবং ইনস্টল নিয়ন্ত্রণ করতে হয়

আপনি iOS আপডেটগুলি ডাউনলোড করতে এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করতে আপনার iPhone সেট করতে পারেন৷ এই বৈশিষ্ট্যটি আপনার ফোনকে আপ টু ডেট রাখা সহজ করে, তবে আপনি সেই ডাউনলোড এবং ইনস্টল করার সময় আরও নিয়ন্ত্রণ করতে পছন্দ করতে পারেন। আপনার iOS আপডেট সেটিংস চয়ন করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস আলতো চাপুন .

  2. সাধারণ আলতো চাপুন .

  3. সফ্টওয়্যার আপডেট আলতো চাপুন .

    কীভাবে একটি আইফোন আপডেট বাতিল করবেন
  4. স্বয়ংক্রিয় আপডেট আলতো চাপুন .

  5. এই স্ক্রিনে, আপনার বিকল্পগুলি হল:

    • iOS আপডেট ডাউনলোড করুন: এটি নিয়ন্ত্রণ করে যে আপডেটগুলি ডাউনলোড করা হয়েছে কিন্তু ইনস্টল করা হয়নি (এটি পরবর্তী সেটিং)। স্বয়ংক্রিয় ডাউনলোডগুলি প্রতিরোধ করতে স্লাইডারটিকে অফ/সাদা সরান৷ এটি দ্বিতীয় বিকল্পটি লুকিয়ে রাখবে। যাইহোক, আপনি ফাইলগুলি ডাউনলোড করতে এই স্লাইডারটিকে অন/সবুজ সেট রাখতে পারেন কিন্তু তারপরও পরবর্তী বিকল্পের মাধ্যমে ইনস্টলেশন নিয়ন্ত্রণ করতে পারেন৷
    • iOS আপডেট ইনস্টল করুন: এটি ইতিমধ্যেই ডাউনলোড করা আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে বা ম্যানুয়ালি ইনস্টল করা হয়েছে কিনা তা নিয়ন্ত্রণ করে৷ আপডেটগুলি ম্যানুয়ালি ইনস্টল করতে, এই স্লাইডারটিকে অফ/হোয়াইট এ সরান৷
    কীভাবে একটি আইফোন আপডেট বাতিল করবেন
FAQ
  • আমি কিভাবে আমার iPhone আপডেট করব?

    ওয়্যারলেসভাবে আপনার iPhone এর iOS আপডেট করতে, সেটিংস অ্যাপ চালু করুন এবং সাধারণ এ আলতো চাপুন> সফ্টওয়্যার আপডেট . আপনার ফোন যেকোন উপলব্ধ iOS আপডেটগুলি পরীক্ষা করবে এবং প্রদর্শন করবে৷ একটি উপলব্ধ থাকলে, ডাউনলোড করুন এ আলতো চাপুন৷ এবং ইনস্টল করুন৷ , এবং তারপরে এখনই ইনস্টল করুন আলতো চাপুন৷ .

  • কেন আমার iPhone আপডেট হবে না?

    যদি আপনার iPhone iOS আপডেট না হয়, তাহলে এটা হতে পারে কারণ আপনার ইনস্টল করার জন্য কোনো iOS আপডেট নেই। আপনি যদি এমন একটি উপলব্ধ আপডেট দেখতে পান যা ইনস্টল হবে না, বা যদি ইনস্টলেশন জমে যায়, তাহলে আপডেটের জন্য আপনার কাছে পর্যাপ্ত সঞ্চয়স্থান নাও থাকতে পারে। আপনার আইফোন আপডেট করতে আপনার কম্পিউটার ব্যবহার করে দেখুন. এটি আপনার ইন্টারনেট সংযোগের সাথেও একটি সমস্যা হতে পারে যা আপনার আপডেটকে বাধা দেয়৷

  • আমি কীভাবে একটি আইফোনে অ্যাপ আপডেট করব?

    iPhone অ্যাপগুলিকে আপ টু ডেট রাখতে, অ্যাপ স্টোর অ্যাপ খুলুন, আপনার প্রোফাইল ছবিতে আলতো চাপুন , এবং উপলব্ধ যেকোন অ্যাপ আপডেট দেখুন। আপডেট আলতো চাপুন একটি আপডেট ইনস্টল করতে, অথবা সব আপডেট করুন এ আলতো চাপুন৷ সমস্ত উপলব্ধ আপডেট ইনস্টল করতে। আপনার অ্যাপ্লিকেশানগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে, সেটিংস-এ যান৷> অ্যাপ স্টোর এবং স্বয়ংক্রিয় ডাউনলোড এ টগল করুন


  1. কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

  2. কিভাবে প্রগতিতে Windows 10 আপডেট বাতিল করবেন।

  3. আইফোনে কীভাবে আপনার ওয়েব ব্রাউজার আপডেট করবেন

  4. আইফোনে অ্যাপ সাবস্ক্রিপশন কীভাবে বাতিল করবেন?